Home বিনোদন বেইজিং অর্থনীতিতে “সম্পূর্ণ আস্থা” প্রকল্পের হিসাবে চীনা স্টক বেড়েছে
বিনোদন

বেইজিং অর্থনীতিতে “সম্পূর্ণ আস্থা” প্রকল্পের হিসাবে চীনা স্টক বেড়েছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

চীনা স্টক মঙ্গলবার দুই বছরেরও বেশি সময়ের মধ্যে তাদের সর্বোচ্চ স্তরে পৌঁছেছে, কারণ বেইজিং অর্থনীতির জন্য আরও সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছে এবং আরও উদ্দীপনার জন্য বিনিয়োগকারীদের প্রত্যাশা বেশি রয়েছে।

সপ্তাহব্যাপী ছুটির কারণে গত মঙ্গলবার থেকে বন্ধ থাকার পর মহাদেশের ব্লু-চিপ CSI 300 সূচক 10.8% বেড়েছে। বেইজিং উল্লেখযোগ্য নতুন আর্থিক উদ্দীপনা প্রকাশ করতে ব্যর্থ হওয়ায় দেরী সকালে ট্রেডিং 7% বেড়েছে।

বিনিয়োগকারীদের মধ্যে প্রত্যাশা তৈরি হয়েছিল যে চীনা কর্তৃপক্ষ সেপ্টেম্বরের শেষে চালু হওয়া একটি আর্থিক উদ্দীপনাকে পরিপূরক করতে অর্থনীতির জন্য আরও সহায়তা প্রদান করবে, যা পাঠানো হয়েছিল চীনা স্টক 2008 সাল থেকে তার সেরা সপ্তাহ অর্জন করা।

হংকংয়ের হ্যাং সেং সূচক, যা গত সপ্তাহের বেশিরভাগ সময় খোলা ছিল, সকালের সেশনে 9% এর মতো কমে গেছে 11 শতাংশ বৃদ্ধির পর গত 5 দিনে

নাম প্রকাশে অনিচ্ছুক একজন এশিয়ান ব্যবসায়ী বলেন, “এখন মূল ভূখণ্ড উন্মুক্ত, মানুষ প্রকৃত চুক্তি (মূল ভূখণ্ডের চীনা স্টক) কেনার জন্য অর্থায়নের জন্য হংকংকে বিক্রি করছে।”

চীনের রাজনৈতিক পুনরুদ্ধার দেশের স্টক মার্কেটে আশাবাদের একটি পরিমাপ পুনরুদ্ধার করেছে। গোল্ডম্যান স্যাক্স, সিটি এবং এইচএসবিসি সহ বৈশ্বিক আর্থিক প্রতিষ্ঠানগুলি আরও আশাবাদী হয়ে উঠেছে এবং তাদের লক্ষ্য বৃদ্ধি করেছে চীনা স্টক কর্মক্ষমতা জন্য.

চীনের রাষ্ট্রীয় অর্থনৈতিক পরিকল্পনাকারী ন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যান্ড রিফর্ম কমিশনের চেয়ারম্যান ঝেং শানজি মঙ্গলবার বেইজিংয়ে সাংবাদিকদের বলেছেন যে তার “পূর্ণ আস্থা” রয়েছে যে দেশটি তার আনুষ্ঠানিক বার্ষিক বৃদ্ধির লক্ষ্যমাত্রা প্রায় 5% অর্জন করবে।

তিনি ব্যবহারকে অগ্রাধিকার দেওয়ার এবং অভ্যন্তরীণ চাহিদা প্রসারিত করার পাশাপাশি চীনের দরিদ্র ও শিক্ষার্থীদের গভীর সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন।

ঝেং আরও বলেছেন যে চীনা সরকার 2025 সালে অতি-দীর্ঘমেয়াদী সার্বভৌম বন্ড ইস্যু করতে থাকবে – অর্থনীতির জন্য আরও সমর্থনের ইঙ্গিত।

তিনি বলেন, সরকার আগামী বছরের বাজেট থেকে ব্যয় ও বিনিয়োগ প্রকল্পের জন্য প্রায় 200 বিলিয়ন ইউয়ান ($28 বিলিয়ন) এগিয়ে আনবে। তিনি বৃদ্ধিকে সমর্থন করার জন্য বন্ড ইস্যু করার দ্রুত গতির ইঙ্গিতও দিয়েছেন।

কিন্তু নাটিক্সিসের প্রধান এশিয়া-প্যাসিফিক অর্থনীতিবিদ অ্যালিসিয়া গার্সিয়া-হেরেরো বলেছেন, “নতুন” আর্থিক ব্যয়ের অভাবের কারণে বাজার হতাশ হবে।

“আপনি যখন দানবকে খাওয়ান তখন এটি ঘটে,” সে বলল। “প্রতিদিন আপনাকে খাবারের পরিমাণ বাড়াতে হবে বা এটি আপনার বিরুদ্ধে পরিণত হবে।”

চীনের তার পুরো বছরের জিডিপি লক্ষ্যমাত্রা অর্জনের সম্ভাবনা, যা কয়েক দশকের মধ্যে সর্বনিম্ন, সন্দেহ করার জন্য বলা হয়েছিল এই বছর, রাষ্ট্রপতি শি জিনপিংয়ের প্রশাসন বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতিতে ভোক্তা এবং ব্যবসার মধ্যে আস্থা পুনরুজ্জীবিত করার জন্য সংগ্রাম করেছে।

এর আগে মঙ্গলবার, বিশ্বব্যাংক বলেছিল যে এটি 2024 সালে চীনের জন্য তার 4.8 শতাংশ প্রবৃদ্ধির অনুমান বজায় রাখছে। বহুপাক্ষিক ঋণদাতা আশা করছে যে চীনের জিডিপি প্রবৃদ্ধি পরের বছর 4.3 শতাংশে নেমে আসবে।

পূর্ব এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বিশ্বব্যাংকের প্রধান অর্থনীতিবিদ আদিত্য মাট্টু বলেছেন সাম্প্রতিক সপ্তাহের উদ্দীপক ব্যবস্থা “দীর্ঘমেয়াদী প্রবৃদ্ধি বাড়ানোর জন্য প্রয়োজনীয় গভীর কাঠামোগত সংস্কারের জন্য এগুলি বিকল্প নয়।”

“আর্থিক নীতি বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় সময়ের পরিপ্রেক্ষিতে, বেশিরভাগ ব্যবস্থা (এবং) বন্ডের আয় পরবর্তী বছরে বহন করা হবে,” তিনি বলেছিলেন। “এবং তারপরেও, ভোক্তারা স্প্লার্জ করতে অনিচ্ছুক হতে পারে কারণ এককালীন স্থানান্তর দীর্ঘমেয়াদী আয় বাড়বে না বা বার্ধক্য, অসুস্থতা এবং বেকারত্ব সম্পর্কে উদ্বেগ দূর করবে না।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হ্যারিস প্রচার চূড়ান্ত স্প্রিন্টে জোন বন্যা

ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী এবং মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস 4 অক্টোবর, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের রেডফোর্ড চার্টার টাউনশিপে একটি প্রচারাভিযানের সময় রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী...

অফিসে 100 দিন নড়বড়ে থাকার পর স্টারমার ছুরি হাতে নেয়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ প্রায় 100 দিন অফিসে থাকার পর,...

Related Articles

90 দিনের বাগদত্তা: লরেন ভয় পায় বিশ্বাস তাকে ছেড়ে যাবে

লরেন অ্যালেন এর 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে ভয় বিশ্বাস তাকে...

ডিডি পার্টিতে অচেতন ডিজেকে পুনরুত্থিত ভিডিওতে উপহাস করছে, প্রতিনিধি অস্বীকার করেছেন

ভিডিও সামগ্রী চালান কখন ডিডি তিনি একজন স্বাধীন মানুষ ছিলেন, সাদা মানুষের...

চীন ইইউ কগনাক আমদানির উপর অ্যান্টি-ডাম্পিং নিষেধাজ্ঞা আরোপ করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

90 দিনের বাগদত্তা: ভক্তরা চিডিকে রেইনকে ডিচ করতে বলে

চিডি ইকপিমাইজে এর 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে ভক্তরা চান তিনি...