Home বিনোদন যুক্তরাজ্য নতুন প্রযুক্তির অনুমোদনের গতি বাড়াতে নিয়ন্ত্রক চালু করেছে
বিনোদন

যুক্তরাজ্য নতুন প্রযুক্তির অনুমোদনের গতি বাড়াতে নিয়ন্ত্রক চালু করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুক্তরাজ্য সরকার বায়োটেকনোলজি এবং স্বায়ত্তশাসিত যানবাহনের মতো ক্ষেত্রে নতুন প্রযুক্তির অনুমোদনের গতি বাড়াতে সাহায্য করার জন্য একটি অফিস অফ রেগুলেটরি ইনোভেশন চালু করেছে।

বিজ্ঞান সচিব মো পিটার কাইল বিজ্ঞান, উদ্ভাবন ও প্রযুক্তি বিভাগের নতুন সংস্থাটি মহাকাশ, স্ব-চালিত গাড়ি এবং ল্যাব-উত্পাদিত মাংসের মতো ক্ষেত্রে উদ্ভাবন করবে “ঘাড়ের আঁচড়ে” এবং নিয়ন্ত্রক প্রক্রিয়ার মাধ্যমে সেগুলি চালাবে।

“আমি নিশ্চিত যে সেখানে কিছু লাথি ও চিৎকার হবে, কিন্তু আমরা যদি এটি ঠিক করি তবে আমরা সেই বীজ হতে পারি যা আমাদের দেশে নিয়ন্ত্রণের সংস্কৃতি পরিবর্তন করতে শুরু করে,” তিনি ফাইন্যান্সিয়াল টাইমসকে বলেছেন।

কিন্তু অভিনব খাবারে বিনিয়োগকারী এবং শিল্প বিশেষজ্ঞরা সতর্ক করেছেন যে কার্যকর হতে হলে, রিও-কে রিসোর্স-সঙ্কুচিত যুক্তরাজ্যের নিয়ন্ত্রকদের মধ্যে উল্লেখযোগ্য নতুন বিনিয়োগের সাথে থাকতে হবে। বাজেট এবং পরবর্তী খরচ পর্যালোচনা।

যেহেতু যুক্তরাজ্য ইইউ থেকে বেরিয়ে যাওয়ার পর ব্রাসেলস থেকে নিয়ন্ত্রণের দায়িত্ব ফিরিয়ে নিয়েছে, তার নিয়ন্ত্রকদেরকে চিকিৎসা ডিভাইস, খাদ্য নিরাপত্তা এবং কৃত্রিম বুদ্ধিমত্তার মতো ক্ষেত্রে উল্লেখযোগ্য অতিরিক্ত কাজ নিতে বাধ্য করা হয়েছে।

ন্যাশনাল অডিট অফিস, পাবলিক এক্সপেনডিটি বডি, রিপোর্ট ব্রেক্সিট-পরবর্তী ভূমিকা পালনের জন্য নতুন কর্মী নিয়োগের ক্ষেত্রে ফুড স্ট্যান্ডার্ড এজেন্সি (FSA) এবং স্বাস্থ্য ও নিরাপত্তা নির্বাহীর মতো নিয়ন্ত্রকদের যে অসুবিধার সম্মুখীন হতে হয় সে সম্পর্কে।

তার নির্বাচনী ইশতেহারে, লেবার পার্টি বলেছে যে RIO যুক্তরাজ্যের নিয়ন্ত্রক ল্যান্ডস্কেপ সমন্বয় করতে সাহায্য করবে, “নিয়ন্ত্রণ আপডেট করবে, অনুমোদনের সময়সীমা ত্বরান্বিত করবে এবং বিদ্যমান সীমানা অতিক্রমকারী বিষয়গুলিকে সমন্বয় করবে”।

সোমবার হোয়াইট সিটি ইনোভেশন ডিস্ট্রিক্টে পিটার কাইল (বামে)
পিটার কাইল, বামে, হোয়াইট সিটি ইনোভেশন জেলা পরিদর্শন করেছেন © চার্লি বিবি/এফটি

ইম্পেরিয়াল কলেজ লন্ডনের সেন্টার ফর ট্রান্সলেশন অ্যান্ড ইনোভেশনে স্টার্ট-আপগুলি পরিদর্শন করতে গিয়ে কাইল বলেন, RIO প্রাথমিকভাবে চারটি প্রধান ক্ষেত্রে ফোকাস করবে: স্বায়ত্তশাসিত যানবাহন; ডিজিটাল স্বাস্থ্যসেবা; স্থান এবং জৈবপ্রযুক্তি, কীটপতঙ্গ-প্রতিরোধী ফসল এবং চাষকৃত মাংস সহ।

নির্বাচনের আগে, যখন থেকে ম্যান্ডেট দৃশ্যত কমেছে টিউলিপ সিদ্দিকএখন নগর মন্ত্রী, তিনি বলেন RIO “সমস্ত সেক্টরে নিয়ন্ত্রণে উদ্ভাবনের প্রচার করবে”। কাইল বলেছিলেন যে RIO-এর ম্যান্ডেট প্রসারিত হওয়ার সাথে সাথে আর্থিক পরিষেবাগুলি সম্ভবত “ক্ষেত্রে” হবে।

সরকার সোমবার বলেছে যে এটি আরআইও-এর সভাপতি হিসাবে কাজ করার জন্য কাউকে অনুসন্ধান শুরু করেছে, তবে তার ভবিষ্যতের বাজেট বা স্টাফিং স্তরের বিশদ বিবরণ দেয়নি।

কাইল বলেছেন যে সংস্থাটি সম্ভবত আরও তহবিল এবং কর্মী লাভ করবে যদি এটি বৃদ্ধির প্রচারে কার্যকর প্রমাণিত হয়। তিনি যোগ করেছেন: “বাজেট আসছে এবং ব্যয় পর্যালোচনা বসন্তে হবে; এগুলি পাবলিক সেক্টরের সমস্ত ক্ষেত্রের জন্য মৌলিক এবং অন্তর্নিহিত তহবিল ব্যবস্থার সমাধান করবে।”

অভিনব খাবারে বিনিয়োগকারী এবং শিল্প বিশেষজ্ঞরা RIO ঘোষণাকে স্বাগত জানিয়েছেন FSA-তে একটি “স্যান্ডবক্স”-এর জন্য £1.6 মিলিয়নের জন্য নতুন খাদ্য প্রযুক্তি কীভাবে আরও ভালভাবে নিয়ন্ত্রণ করা যায় তা অন্বেষণ করার জন্য।

সেক্টরে ব্যবসা অভিযোগ এফএসএ-তে সম্পদের অভাব সম্পর্কে বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং সিঙ্গাপুরের প্রতিদ্বন্দ্বী সংস্থাগুলির তুলনায় এটি মোকাবেলা করা অনেক বেশি কঠিন।

কাই লিন্টন, সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মাল্টাস বায়োটেকনোলজিযা ল্যাব-উত্থিত মাংস শিল্পের জন্য পুষ্টির বিকাশ করে, কাইলকে সফরে বলেছিল যে “কোম্পানিগুলি ব্যর্থ হয়েছে” কারণ নিয়ন্ত্রকদের অনুমোদন দিতে খুব বেশি সময় লেগেছে।

“মার্কিন যুক্তরাষ্ট্র বা সিঙ্গাপুরের নিয়ন্ত্রকরা আপনাকে নিয়ন্ত্রক প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবেন এবং তাদের কী ডেটা প্রয়োজন হবে তা আপনাকে জানাবে। FSA এর সাথে, তারা বলে: ‘আপনি একটি সম্পূর্ণ ডসিয়ার উপস্থাপন না করা পর্যন্ত আমরা আপনাকে উত্তর দিতে পারি না।’ এটি একটি কোম্পানিকে হত্যা করতে পারে, “তিনি বলেছিলেন।

এড স্টিল, হক্সটন ফার্মের প্রতিষ্ঠাতা, একটি স্টার্ট-আপ যা ল্যাব-উত্থিত পশুর চর্বি তৈরি করে এবং পূর্বে এফএসএ-এর সমালোচনা করেছে, নতুন লিটার বক্সকে স্বাগত জানিয়েছে। “এটি অভিপ্রায়ের একটি দুর্দান্ত লক্ষণ এবং আমি আশা করি এটি নিয়ন্ত্রক সংস্কারের সূচনা,” তিনি বলেছিলেন।

অ্যান্ড্রু বেনেট, ফর্ম ভেঞ্চারস-এর নীতি-নেতা, একটি ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড যা নতুন প্রবিধান সহ এলাকায় স্টার্ট-আপগুলিতে বিশেষীকরণ করে, এছাড়াও RIO এবং FSA স্যান্ডবক্স উভয়কেই বৃদ্ধিকে সমর্থন করার জন্য “অত্যন্ত প্রয়োজনীয় প্রতিষ্ঠান” হিসাবে স্বাগত জানিয়েছে৷

কিন্তু তিনি সতর্ক করে দিয়েছিলেন যে তাদের সমর্থনের প্রয়োজন হবে, যোগ করে: “এটি গুরুত্বপূর্ণ যে RIO শুধুমাত্র পরবর্তী সুচিন্তিত নিয়ন্ত্রক উদ্যোগ ব্যর্থ হওয়ার জন্য নয়; এটিকে অবশ্যই সমর্থন করতে হবে – রাজনৈতিকভাবে DSIT-এ এবং আর্থিকভাবে ট্রেজারি দ্বারা – জরুরিতা এবং ফলাফলে সত্যিকারের ধাপে পরিবর্তন আনতে।”

গুড ফুড ইনস্টিটিউট ইউরোপের ইউকে পলিসি ম্যানেজার লিনাস পারডো বলেছেন, এফএসএ স্যান্ডবক্স উদ্ভাবনের নগদীকরণে সরকারের প্রতিশ্রুতি সম্পর্কে “একটি স্পষ্ট বার্তা” পাঠিয়েছে, কিন্তু যোগ করেছে যে নিয়ন্ত্রকের এখনও পর্যাপ্ত সংস্থান দরকার।

গত বছরের একটি প্রতিবেদনে, অলাভজনক থিঙ্ক ট্যাঙ্ক গণনা করেছে যে FSA-এর বাজেটে £30 মিলিয়ন বৃদ্ধির প্রয়োজন হবে, যা 2021 সাল থেকে প্রায় 140 মিলিয়ন পাউন্ডে দাঁড়িয়েছে, শুধুমাত্র সাম্প্রতিক বাজেট জমাট বাঁধতে।

“সংস্কৃত মাংসের সম্ভাবনা সম্পূর্ণরূপে উপলব্ধি করার জন্য, মন্ত্রীদের অবশ্যই FSA বাজেটে একটি দীর্ঘমেয়াদী বুস্ট প্রদান করতে হবে, নিয়ন্ত্রকদের আইনি সময়সীমার মধ্যে শক্তিশালী ঝুঁকি মূল্যায়ন সম্পূর্ণ করতে সক্ষম করে,” তিনি বলেছিলেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘দ্য সিক্রেট লাইভস অফ মরমন ওয়াইভস’ কাস্ট – কে অনুমান করুন!

আপনি যখন ভেবেছিলেন যে আপনি “সিক্রেট লাইভস অফ মরমন ওয়াইভস” এর সমস্ত নোংরা ছোট গোপনীয়তাগুলি জানেন, আবার ভাবুন কারণ এই “মমটোক” মেয়েরা 2...

মেটস ফিলিস বুলপেনকে হারিয়ে ৬-২ ব্যবধানে জয়ী

অক্টোবর 5, 2024; ফিলাডেলফিয়া, PA, USA; ফিলাডেলফিয়া ফিলিস মনোনীত হিটার কাইল শোয়ারবার (12) সিটিজেনস ব্যাঙ্ক পার্কে 2024 MLB প্লেঅফের জন্য NLDS-এর প্রথম খেলার...

Related Articles

বেইজিং অর্থনীতিতে “সম্পূর্ণ আস্থা” প্রকল্পের হিসাবে চীনা স্টক বেড়েছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

আবহাওয়াবিদ হারিকেন মিলটন সম্পর্কে আবেগপূর্ণ রিপোর্ট পেয়েছেন, ‘সিম্পলি ভয়ঙ্কর’

ভিডিও সামগ্রী চালান এনবিসি ফ্লোরিডার একটি টিভি সংবাদ আবহাওয়াবিদ শক্তিশালী হারিকেন মিলটনের...

বোনের স্ত্রী: রবিন কোডিকে বিরক্ত করে – তার পা তার মুখে আটকে রাখে

বোন স্ত্রী ভক্ত খুঁজে কোডি ব্রাউন আজ আরও বেশি কলঙ্কিত, কারণ তারা...

90 দিনের বাগদত্তা: নাইলস এবং মাটিল্ডা কি নিখুঁত মিল?

নাইলস ভ্যালেনটিম এবং মাতিলদে এর 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে ভক্তদের...