Home বিনোদন লেবার পার্টির দাঁত উঠার সমস্যা সমাধানের জন্য কিয়ার স্টারমার মর্গান ম্যাকসুইনির কাছে যান
বিনোদন

লেবার পার্টির দাঁত উঠার সমস্যা সমাধানের জন্য কিয়ার স্টারমার মর্গান ম্যাকসুইনির কাছে যান

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

স্যার কিয়ার স্টারমার যখন তার চিফ অফ স্টাফ হওয়ার জন্য গত বছরের শুরুর দিকে স্যু গ্রে-এর কাছে গিয়েছিলেন, তখন তিনি বিশ্বাস করেছিলেন যে প্রবীণ বেসামরিক কর্মচারী হোয়াইটহলে তার দীর্ঘ অভিজ্ঞতাকে লেবার পার্টির সরকারের প্রস্তুতিতে নিয়ে আসবে।

তিনি আশা করেছিলেন যে তিনি একজন চোরাশিকারি থেকে পরিণত-গেমকিপার হয়ে উঠবেন, ব্রিটেনের কখনও কখনও কড়া আমলাতন্ত্রকে কেটে ফেলতে সক্ষম হবেন এবং লেবার রাজনীতিবিদদের শেখাতে পারবেন – 14 বছর বিরোধী থাকার পরে – সরকারী যন্ত্রপাতি সম্পর্কে।

স্টারমারের গ্রে ডিফেনস্ট্রেশন রবিবার, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসাবে মাত্র 90 দিন পরে, এটি একটি স্বীকার্য যে পরিকল্পনা ব্যর্থ হয়েছিল। ধীরগতির সিদ্ধান্ত গ্রহণ, মাইক্রোম্যানেজমেন্ট এবং অপর্যাপ্ত রাজনৈতিক হওয়ার জন্য সহকর্মীদের দ্বারা গ্রেকে সমালোচনা করা হয়েছিল।

এর আগমন মরগান ম্যাকসুইনি যখন এর উত্তরসূরি পদ্ধতিতে একটি অত্যাশ্চর্য পরিবর্তন চিহ্নিত করে। জুলাইয়ের সাধারণ নির্বাচনে স্টারমারের নেতৃত্বের বিজয় এবং ভূমিধস বিজয়ের স্থপতি হিসাবে, ম্যাকসুইনি অত্যন্ত কৌশলী। সোমবার একজন মন্ত্রী বলেছেন, “আমাদের সেখানে শক্ত লোক দরকার।

তবে সরকারে কাজ করার অভিজ্ঞতা তার নেই, এত শক্তিশালী পদে অনেক কম।

“এটি রাতারাতি সবকিছু সমাধান করবে না,” লেবার পার্টির একজন সুপ্রতিষ্ঠিত ব্যক্তিত্ব স্বীকার করেছেন। “এটি নিখুঁত সেটআপ নয়, তবে এটি আমাদের আগে যা ছিল তার চেয়ে ভাল।”

গ্রে-এর সাম্প্রতিক কভারেজ, যার বেতন স্টারমারের চেয়ে বেশি ছিল, তাকে সর্বশক্তিমান নিয়ন্ত্রণ ফ্রিক হিসাবে চিত্রিত করেছে। “আমাদের প্রকৃত প্রধানমন্ত্রী কে?” মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের সাথে তার একটি ছবির পাশাপাশি সেপ্টেম্বরে ডেইলি মেইলকে জিজ্ঞাসা করেছিলেন।

জন ম্যাকটার্নান, একজন প্রাক্তন শ্রম উপদেষ্টা, বলেছেন যে গ্রে-এর প্রস্থান দেখায় যে “প্রত্যেকই রাজনীতিতে ব্যয়যোগ্য”, তারা যত সিনিয়রই হোক না কেন।

“চীফ অফ স্টাফ হওয়া রাজনীতিতে সবচেয়ে কঠিন ভূমিকাগুলির মধ্যে একটি। . . সস্তার আসনে সবসময় বানর থাকবে আপনার দিকে চিনাবাদাম নিক্ষেপ করবে,” তিনি বলেছিলেন। “কিন্তু কর্মচারীদের কেউই বসের চেয়ে বড় নয়।”

2020 সালের গোড়ার দিকে, স্টারমার শ্রম নেতৃত্বে জয়লাভ করেন এবং শীঘ্রই তার বামপন্থী দলকে আরও কেন্দ্রবাদী ব্লেরাইট উপদেষ্টাদের পক্ষে ত্যাগ করেন।

বিরোধী দলের নেতা হিসাবে, স্টারমার বারবার চিফ অফ স্টাফ পরিবর্তন করেছেন – ম্যাকসুইনি থেকে প্রাক্তন ট্রেজারি উপদেষ্টা স্যাম হোয়াইট এবং তারপরে গ্রেতে।

ধুলো স্থির হতে শুরু করলে, ডাউনিং স্ট্রিটে নতুন সেটআপ লেবার সরকারের দাঁতের সমস্যার অবসান ঘটাতে যথেষ্ট হবে কিনা তা নিয়ে প্রশ্ন থেকে যায়।

সমালোচকরা গ্রেকে সিদ্ধান্তের উপর চাপ দেওয়ার, সরকারে প্রতিবন্ধকতা তৈরি করার এবং একটি ডাউনিং স্ট্রিট সংস্কৃতির সভাপতিত্ব করার জন্য অভিযুক্ত করেছেন যা অত্যধিক প্রতিক্রিয়াশীল এবং স্বল্পমেয়াদী ছিল।

10 নম্বরের একজন সহকর্মী বলেছিলেন যে গ্রে কিছু লোকের সাথে কাজ করতে অস্বীকার করেছিলেন, প্রধানমন্ত্রীকে উপদেশ অবরুদ্ধ করেছিলেন এবং পার্টিকে সরকারের জন্য পর্যাপ্তভাবে প্রস্তুত করেননি। “বাইরে থেকে দেখতে যতই খারাপ হোক না কেন, এটাকে 100 দিয়ে গুণ করুন,” তারা বলেছে।

স্টারমারের অভ্যন্তরীণ বৃত্তের অন্য একজন ব্যক্তি বলেছিলেন: “তিনি সর্বত্র শত্রু তৈরি করেছিলেন, বিভিন্ন উপায়ে।”

যাইহোক, কিছু শ্রম কর্মকর্তারা প্রশ্ন করেন যে ম্যাকসুইনি, একজন দক্ষ সমস্যা সমাধানকারী হিসাবে সম্মানিত, কীভাবে কৌশলগত চিন্তাভাবনা এবং নীতি বাস্তবায়নের উন্নতি ঘটাবেন। বিরোধিতায় স্টারমারের চিফ অফ স্টাফ হিসাবে তার আগের কার্যকাল মাত্র কয়েক মাস স্থায়ী হয়েছিল। একজন শ্রম ব্যক্তিত্ব বলেছেন: “এমন প্রশ্ন রয়েছে যার উত্তর পাওয়া যায় না। এটি সম্ভবত প্রয়োজনীয় কিছু ছিল, কিন্তু এটি কি সবকিছু সমাধান করেছে?

ম্যাকসুইনির একজন মিত্র বলেছেন যে তাকে ভুলভাবে একজন অবসেসিভ সিফোলজিস্ট হিসাবে চিত্রিত করা হয়েছিল যিনি কেবল নির্বাচন জয়ের মেকানিক্সে আগ্রহী ছিলেন, সরকার নয়।

“লোকেরা আসলেই অবমূল্যায়ন করে যে তিনি ধারণাগুলিতে কতটা আগ্রহী। তাকে টেকনোক্র্যাট হিসাবে দেখা হয় না, তবে তিনি বিশ্বের অন্যান্য কেন্দ্র-বাম প্রশাসনের সাথে ধারণা সম্পর্কে কথা বলছেন, ‘একটি র্যাডিক্যাল হাউজিং অফার কেমন হওয়া উচিত?’ এর মতো বিষয় নিয়ে আলোচনা করছেন।

সহজাতভাবে, তিনি হোয়াইটহল গ্রহণ করতে পছন্দ করবেন এবং এটিকে লেবার পার্টির ইচ্ছার দিকে ঝুঁকবেন, প্রশাসনের কী করা উচিত তা সিভিল সার্ভিসকে নির্দেশ দেওয়ার পরিবর্তে, এই ব্যক্তি বলেছিলেন। “তিনি একজন ছাঁচনির্মাণকারী এবং ব্যবস্থাপকের পরিবর্তে মেজাজের দ্বারা ধ্বংসকারী এবং ধ্বংসকারী।”

রবিবার গ্রে এর প্রস্থান অনুমোদন রেটিং পতনের একটি পটভূমি বিরুদ্ধে আসে এবং একটি ক্ষতিকর “ফ্রিবিজ” কেলেঙ্কারি. অভ্যন্তরীণ রদবদল কিছু নবনির্বাচিত লেবার এমপিদের আশ্বস্ত করেছে। “নতুন ফোকাস নিয়ে আসে এমন যেকোনো কিছু সহায়ক,” একজন বলেছেন।

স্টারমারকে এখনও তৃণমূল এমপিদের সাথে যোগাযোগ করার জন্য একজন রাজনৈতিক সচিব নিয়োগ করতে হবে – একটি পরামর্শ হল প্রাক্তন কর্ম ও পেনশন সচিব জোনাথন অ্যাশওয়ার্থ, যিনি নির্বাচনে তার আসন হারিয়েছিলেন।

একটি নৃশংস মোড়, এটি সাইমন কেস ছিল – কে মন্ত্রিপরিষদ সচিবের পদ থেকে অপসারণ করা হচ্ছে – যাকে গ্রে এর প্রস্থানের শর্তাবলী নিয়ে আলোচনার জন্য পাঠানো হয়েছিল। তিনি এখন ডাউনিং স্ট্রিট এবং অঞ্চল ও জাতির মধ্যে দূতের ভূমিকা পালন করবেন, যার শর্তাবলী এখনও স্পষ্ট নয়।

ডাউনিং স্ট্রিটের যোগাযোগের প্রাক্তন প্রধান অ্যালিস্টার ক্যাম্পবেল বলেছেন, পরিস্থিতিকে নড়বড়ে হিসাবে চিত্রিত করা অন্যায়। “এই সব পুনরুদ্ধারযোগ্য, কিন্তু আপনি সরকার অনেক ভুল করতে পারেন না. . . আমি আশা করি এটি রিসেট প্রয়োজন,” তিনি বিবিসিকে বলেছেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ম্যানচেস্টার ইউনাইটেড অ্যাস্টন ভিলার বিপক্ষে তাদের ভারসাম্য ফিরিয়ে আনার চেষ্টা করে

3 আগস্ট, 2024; কলম্বিয়া, দক্ষিণ ক্যারোলিনা, মার্কিন যুক্তরাষ্ট্র; ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন (14) উইলিয়ামস-ব্রিস স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধে লিভারপুলের বিপক্ষে বল নিয়ে আসেন। বাধ্যতামূলক...

আমাদের জীবনের দিনগুলি প্রথম সাপ্তাহিক স্পয়লার: চাড কি অ্যাবিগেলের প্রস্তাবে হ্যাঁ বলে?

আমাদের জীবনের দিনগুলো প্রথম সাপ্তাহিক spoilers যে জাল প্রকাশ অ্যাবিগেল ডেভরাক্স প্রশ্ন চাদ দিমেরা তাকে আবার বিয়ে করুন। প্রতারক ক্লাইড ওয়েস্টন থেকে তার...

Related Articles

আলেসান্দ্রা অ্যামব্রোসিও ভলিবল খেলতে থং সাঁতারের পোশাক পরে সৈকতে যায়

আলেসান্দ্রা অ্যামব্রোসিও এই সপ্তাহান্তে সৈকত ভলিবল খেলার সময় তার সুপার মডেল ফিগার...

জেনারেল হাসপাতালের সাপ্তাহিক স্পয়লার সেল: ক্রিস্টিনা কথা বলে

জেনারেল হাসপাতাল spoilers নতুন সাপ্তাহিক প্রচারমূলক আবিষ্কার ক্রিস্টিনা করিন্থোস ডেভিস গুরুত্বপূর্ণ তথ্য...

মারিয়া কেরি এবং অন্যান্য তারকারা আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডের 50 তম বার্ষিকীতে উপস্থিত ছিলেন

হলিউডের কিছু বড় নাম রবিবার রাতে আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডের 50 তম বার্ষিকী...

চেয়ারম্যান জেসন টেরির জন্য পথ তৈরি করতে জন লুইস সিইও পদত্যাগ করবেন

দুই বছর দায়িত্ব পালনের পর, নিশ কাঙ্কিওয়ালা নন-এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে বোর্ডে ফিরবেন...