Home বিনোদন অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী স্টারবোর্ড ফার্মাসিউটিক্যাল কোম্পানি ফাইজারে US$1 বিলিয়ন শেয়ার অর্জন করেছে
বিনোদন

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী স্টারবোর্ড ফার্মাসিউটিক্যাল কোম্পানি ফাইজারে US$1 বিলিয়ন শেয়ার অর্জন করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী স্টারবোর্ড ভ্যালু Pfizer-এ $1 বিলিয়ন অবস্থান তৈরি করেছে, বিষয়টির সাথে পরিচিত দু’জন, কারণ সবচেয়ে বেশি বিক্রি হওয়া Covid-19 ভ্যাকসিনের পেছনের ওষুধ প্রস্তুতকারী তার শেয়ারের দাম আগের থেকে নিচের স্তরে নিয়ে যাওয়ার জন্য লড়াই করছে মহামারী

স্টারবোর্ড দু’জনের মতে, ফাইজারে একটি পরিবর্তন চাইছে৷ কোভিড -19 ভ্যাকসিনের ফলে প্রত্যাশিত সময়ের চেয়ে দ্রুত হ্রাস পাওয়া রাজস্বের স্বল্পকালীন বৃদ্ধির পরে নিউইয়র্ক-ভিত্তিক ওষুধ প্রস্তুতকারকদের মহামারী-পরবর্তী বৃদ্ধির পথ নিয়ে বিনিয়োগকারীরা প্রশ্ন করার কারণে তিনি এই অংশ গ্রহণ করেছিলেন।

ফাইজারমহামারীর শীর্ষ থেকে 52% কমে যাওয়ার পরে শুক্রবার দেশের বাজার মূল্য ছিল $161 বিলিয়ন। এর শেয়ার এই বছর ফ্ল্যাট লেনদেন করেছে যখন S&P 500 প্রায় 20% বেড়েছে।

স্টারবোর্ডের সঠিক পরিকল্পনাটি অস্পষ্ট রয়ে গেছে, এটি পরিচালনা বা বোর্ড প্রতিনিধিত্বে পরিবর্তনের জন্য চাপ দিতে পারে কিনা সহ। হেজ তহবিলটি ফাইজারের প্রাক্তন প্রধান নির্বাহী এবং চেয়ারম্যান ইয়ান রিড এবং প্রাক্তন প্রধান আর্থিক কর্মকর্তা ফ্রাঙ্ক ডি’আমেলিওর কাছে ফাইজারে এর প্রচেষ্টাকে সমর্থন করার বিষয়ে যোগাযোগ করেছিল, তিনজন বলেছেন।

স্টক প্রাইস লাইন চার্ট, $ দেখায় যে Pfizer শেয়ারগুলি তাদের প্রাক-মহামারী স্তরের নীচে নেমে গেছে

ডি’অ্যামেলিও এবং রিডকে স্টারবোর্ডের নির্দিষ্ট পরিকল্পনা সম্পর্কে অবহিত করা হয়নি এবং তাদের ভূমিকা কী হবে তা স্পষ্ট নয়। কিন্তু দুজন প্রাক্তন নির্বাহী স্টারবোর্ডের যুক্তির সাথে একমত যে ফাইজারের কাজ কম হয়েছে, বিষয়টি সম্পর্কে সরাসরি জ্ঞান থাকা একজন ব্যক্তির মতে।

স্টারবোর্ড, যার শেয়ারের পরিমাণ Pfizer-এর মূল্যের কমপক্ষে 0.6%, এখনও কোম্পানির সম্পূর্ণ পরিচালনা পর্ষদের কাছে উপস্থাপন করা হয়নি, বিষয়টি সম্পর্কে জ্ঞানী অন্য একজনের মতে। চলতি সপ্তাহে বোর্ডের নিয়মিত সভা ডাকার কথা রয়েছে।

“আমরা বাজারের জল্পনা বা গুজব নিয়ে মন্তব্য করি না,” ফাইজার স্টারবোর্ডের অংশীদারিত্ব সম্পর্কে বলেছেন, যা প্রথম ওয়াল স্ট্রিট জার্নাল দ্বারা রিপোর্ট করা হয়েছিল।

স্টক তৈরি করা সম্ভবত Pfizer এর প্রধান নির্বাহী আলবার্ট বোরলার উপর চাপ সৃষ্টি করবে। পড়ুন 2018 সালে বার্লা নিযুক্ত হন এবং দুই বছর ধরে এর নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

Bourla BioNTech-এর সাথে অংশীদারিত্ব জেতার ক্ষেত্রে একটি মুখ্য ভূমিকা পালন করেছিল যা সবচেয়ে বেশি বিক্রিত কোভিড ভ্যাকসিনের দিকে পরিচালিত করেছিল, কিন্তু জানুয়ারিতে একটি বিনিয়োগকারী সম্মেলনে স্বীকার করেছিল যে 2023 সালে Pfizer মহামারী কমে যাওয়ায় সংগ্রাম করেছিল এবং বলেছিল যে 2024 একটি “স্লেট ব্ল্যাঙ্ক” হবে। কোম্পানির জন্য

ফাইজার তার $92 বিলিয়ন ডলারের বেশিরভাগই কোভিড পণ্যগুলিতে ব্যয় করেছে $70 বিলিয়ন অধিগ্রহণের স্প্রীতে যা বিনিয়োগকারীদের অনুপ্রাণিত করতে ব্যর্থ হয়েছে। এই ব্যবসাগুলির মধ্যে প্রধান একটি হল ফাইজার ক্যান্সারের ওষুধ প্রস্তুতকারক সিগেনকে 43 বিলিয়ন ডলারের অধিগ্রহণযার লক্ষ্য ছিল অ্যান্টিবডি-ড্রাগ কনজুগেটস নামে পরিচিত ক্যান্সারের ওষুধের ক্রমবর্ধমান ক্ষেত্রে এটিকে পা রাখা। বিনিয়োগকারীরা প্রশ্ন করেছিল যে সিগেনের 22 গুণ রাজস্বের ভারী মূল্য ট্যাগটি মূল্যবান কিনা।

গত সপ্তাহে, নিরাপত্তার উদ্বেগের কথা উল্লেখ করে ফাইজার বায়োটেক গ্লোবাল ব্লাড থেরাপিউটিকসের $5.4 বিলিয়ন অধিগ্রহণের অংশ হিসাবে অর্জিত সীসা সিকেল সেল ওষুধটি প্রত্যাহার করে নিয়েছে।

Pfizer এই বছর 2027 সালের আগে আরও $1.5 বিলিয়ন খরচ কমানোর ঘোষণা দিয়ে খারাপ পারফরম্যান্সের সমাধান করেছে, $4 বিলিয়ন খরচ হ্রাস প্রোগ্রাম মহামারীর পরে চালু হয়েছে।

লিরিঙ্ক পার্টনার্সের একজন বিশ্লেষক ডেভিড রাইজিংগার একটি নোটে বলেছেন যে তিনি “শেয়ারহোল্ডারদের মূল্য বৃদ্ধিতে কোন কম ঝুলন্ত ফল দেখেননি” কারণ কোম্পানি ইতিমধ্যেই একটি বড় খরচ কমানোর প্রচারণা শুরু করেছে এবং এর কারণে এর বৃদ্ধির সীমাবদ্ধতার সম্মুখীন হয়েছে। পেটেন্টের মেয়াদ শেষ। এবং ঋণ একটি বড় গাদা ছিল.

স্টারবোর্ড অতীতে স্বাস্থ্যসেবা সংস্থাগুলিকে লক্ষ্য করেছে। 2019 সালে, হেজ ফান্ড বায়োফার্মাসিউটিক্যাল জায়ান্ট ব্রিস্টল মায়ার্স স্কুইবকে তার সেলজিনের অধিগ্রহণ পরিত্যাগ করার জন্য অনুরোধ করেছিল, একটি প্রচারাভিযানে যা শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছিল।

অতি সম্প্রতি কর্মী ড মিডিয়া সমষ্টি নিউজ কর্পোরেশনের উপর তার প্রচেষ্টাকে কেন্দ্রীভূত করেছে এবং সফটওয়্যার কোম্পানি অটোডেস্ক।

নিউ ইয়র্কে অ্যান্ড্রু এজক্লিফ-জনসন দ্বারা অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইয়াঙ্কিস অনুভব করে যে জুয়ান সোটো NY কে ভালোবাসে যখন ফ্রি এজেন্সি এগিয়ে আসছে

নিউ ইয়র্ক ইয়াঙ্কিজ সেন্টার ফিল্ডার অ্যারন জাজ (99) এবং ডান ফিল্ডার জুয়ান সোটো (22) ওকল্যান্ড-আলামেদা কাউন্টি কলিজিয়ামে ওকল্যান্ড অ্যাথলেটিক্সের বিরুদ্ধে চতুর্থ ইনিংস শুরুর...

সীমান্ত জুড়ে যোদ্ধাদের সংঘর্ষের সময় বৈরুতে বোমাবর্ষণ বাড়িয়েছে ইসরাইল

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইসরায়েল রাতারাতি বৈরুতের শহরতলিতে গোলাবর্ষণ অব্যাহত...

Related Articles

গুগল কি ভেঙে যাবে?

অনলাইন অনুসন্ধানে গুগলের আধিপত্যের বিরুদ্ধে তার সুস্পষ্ট অনাস্থার মামলা জিততে মার্কিন বিচার...

ভিডিওতে দেখা যাচ্ছে, লাস ভেগাসে ফ্রন্টিয়ার এয়ারলাইন্সের বিমানে আগুন লেগেছে

সপ্তাহান্তে নেভাদায় অবতরণের সময় একটি ফ্রন্টিয়ার এয়ারলাইন্সের বিমানে আগুন ধরে যায় এবং...

ডিডির প্রাক্তন বান্ধবী ইয়ং মিয়ামি টিকটোকারকে বেবি অয়েল সাইন করতে বলেছে

ইয়ুং মিয়ামি নিজেকে পিচ্ছিল ঢালে খুঁজে পেলেন যখন একজন ভক্ত তাকে একটি...

বোন স্ত্রী: মেরি রিয়েল টাইমে অকথিত গল্পগুলির সাথে অশ্রুসিক্ত অনুশীলন করে

বোন স্ত্রী তারকা মেরি ব্রাউন প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি তার গল্পটি বলবেন,...