Home খবর ট্রাম্প মাস্ক, ভ্যান্সের সাথে প্রথম হত্যা প্রচেষ্টার জায়গায় ফিরে আসেন
খবর

ট্রাম্প মাস্ক, ভ্যান্সের সাথে প্রথম হত্যা প্রচেষ্টার জায়গায় ফিরে আসেন

Share
Share

টেসলার সিইও এবং এক্স মালিক এলন মাস্ক রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কথা বলছেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প 5 অক্টোবর, 2024 সালের বাটলার, পেনসিলভানিয়া, ইউএস-এ ট্রাম্পের উপর জুলাই হত্যা প্রচেষ্টার স্থানে একটি সমাবেশের সময় প্রতিক্রিয়া জানিয়েছেন।

কার্লোস বারিয়া | রয়টার্স

সাবেক রাষ্ট্রপতি মো ডোনাল্ড ট্রাম্পপ্রত্যাবর্তন বাটলারপেনসিলভানিয়া, তার 13 জুলাই এর সাইট হত্যা প্রচেষ্টাএটি দ্রুত ট্র্যাজিক শুটিংয়ের উদযাপন থেকে এর আদর্শ সমাবেশ বিন্যাসে বিকশিত হয়।

আপনার আনুমানিক 90 মিনিটের 20 মিনিটের মধ্যে ভাষণে ট্রাম্প ভাইস প্রেসিডেন্টকে আক্রমণ করেন কমলা হ্যারিস এবং টেসলার সিইওর মতো মিত্রদের প্রতি আহ্বান ইলন মাস্ক তার পুনর্নির্বাচন রক্ষা করতে সাহায্য করার জন্য।

“বারো সপ্তাহ আগে, আমরা সবাই আমেরিকার জন্য বুলেট নিয়েছিলাম,” বলেছেন রিপাবলিকান রাষ্ট্রপতি প্রার্থী জুলাই শুটিং হিসাবে একই অবস্থানে ড. “আমরা এভাবে আর চার বছর চলতে পারব না। আমাদের আর কোনো দেশ থাকবে না।”

ট্রাম্পের প্রচারণা ইভেন্টটিকে কোরি কমপেরেটোরকে সম্মান জানানোর একটি উপায় হিসাবে বিল করেছে, জুলাইয়ের সমাবেশে নিহত প্রাক্তন অগ্নিনির্বাপক এবং বাটলার শহর, যা শ্যুটিংয়ের পর থেকে জাতীয় মনোযোগের দিকে ধাবিত হয়েছে।

Comperatore এর পরিবার বিশিষ্ট অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ডেভিড ডাচ সহ, গুলি ও আহত হওয়া র‌্যালিতে অংশগ্রহণকারীদের একজন। ট্রাম্পের মন্তব্যের আগে, বেশ কয়েকজন স্থানীয় বাটলার কর্মচারী তাদের 13 জুলাইয়ের অভিজ্ঞতা বর্ণনা করার জন্য মঞ্চে উঠেছিলেন।

তবে বাটলারের সমাবেশ কেবল একটি স্মরণ অনুষ্ঠান ছিল না।

প্রায় 20 মিনিট বাটলার এবং সমাবেশের শিকারদের সম্মান জানানোর পর, ট্রাম্প তার আরও মানক বক্তৃতায় ফিরে যান।

“হ্যারিস কে? আমরা খুঁজে পাচ্ছি না সে কে, কারণ যদি আমরা তা করি, তাহলে আমাদের দেশ বড় সমস্যায় পড়বে,” ট্রাম্প বলেছিলেন।

৫ নভেম্বর পর্যন্ত প্রায় চার সপ্তাহ বাকি নির্বাচনবাটলার ইভেন্টটি তার পুনঃনির্বাচনকে রক্ষা করার জন্য ট্রাম্পের শেষ হাই-প্রোফাইল প্রচারাভিযানের সুযোগগুলির মধ্যে একটি চিহ্নিত করেছে – একটি সুইং স্টেটে 19 টির কম ইলেক্টোরাল ভোট।

ট্রাম্প তার দলবলের বেশ কয়েকজন নতুন সদস্যকে হাইলাইট করার জন্য সমাবেশটি ব্যবহার করেছিলেন।

ট্রাম্পের বক্তব্যের মাঝখানে, ইলন মাস্ক প্রাক্তন রাষ্ট্রপতির প্রশংসা করতে মঞ্চে ওঠেন।

“কারো চরিত্রের আসল পরীক্ষা হল তারা কীভাবে আগুনের নিচে আচরণ করে,” কালো মাগা বেসবল ক্যাপ, কালো ব্লেজার এবং “অকুপাই মার্স” টি-শার্ট পরা মাস্ক বলেছিলেন।

“যেমন আপনি দেখতে পাচ্ছেন, আমি শুধু MAGA নই, আমি অন্ধকার MAGA,” প্রযুক্তি বিলিয়নেয়ার বলেছেন।

তিনি বলেন, এটা কোনো সাধারণ নির্বাচন নয়। “সংবিধান রক্ষা করতে প্রেসিডেন্ট ট্রাম্পকে জিততে হবে। আমেরিকায় গণতন্ত্র রক্ষার জন্য তাকে অবশ্যই জিততে হবে।”

ট্রাম্পকে অভিযুক্ত করা হয়েছে অপরাধ 2020 সালের নির্বাচনে রাষ্ট্রপতি জো বিডেনের কাছে তার পরাজয় উল্টে দেওয়ার জন্য তার কথিত প্রচেষ্টার সাথে সম্পর্কিত।

বাটলারের হত্যার প্রচেষ্টার কয়েক ঘন্টা পরে মাস্ক প্রকাশ্যে ট্রাম্পকে সমর্থন করেছিলেন, তবে বছরের পর বছর ধরে রিপাবলিকান প্রার্থী এবং কারণগুলিতে অবদান রেখেছেন। তারপর থেকে, কস্তুরী সাহায্য করায় তাদের জোট আরও শক্তিশালী হয়েছে তহবিল সংগ্রহ ট্রাম্পের প্রচারণার জন্য। ট্রাম্প আরও বলেছিলেন যে তিনি ফেডারেল সরকার জুড়ে অডিট এবং বর্জ্য হ্রাস করার জন্য একটি সরকারী দক্ষতা কমিশন তৈরি করবেন, একটি ধারণা মাস্ক দ্বারা প্রস্তাবিত।

ওহাইও সিনেটর জেডি ভ্যান্স, যাকে বাটলারের গুলি চালানোর বেশ কয়েক দিন পরে ট্রাম্পের রানিং সঙ্গী হিসাবে নাম দেওয়া হয়েছিল, তিনিও সমাবেশে বক্তৃতা করেছিলেন।

“বাটলারে এখানে যা ঘটেছে তা মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য একটি রূপক,” ভ্যান্স বলেছেন। “কোন পরাজয় নেই আমরা জয়ে পরিণত করতে পারি না।”

ট্রাম্পের অন্যান্য ঘনিষ্ঠ মিত্ররাও রিয়েল এস্টেট মোগল স্টিভ উইটকফ, ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্প এবং রিপাবলিকান জাতীয় কমিটির সহ-সভাপতি এবং ট্রাম্পের পুত্রবধূ লারা ট্রাম্প সহ সংক্ষিপ্ত সূচনা বক্তব্য দিয়েছেন।

টেসলার সিইও এবং এক্স মালিক এলন মাস্ক 5 অক্টোবর 2024, মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার বাটলারে ট্রাম্পের উপর জুলাইয়ে হত্যা প্রচেষ্টার জায়গায় রিপাবলিকান রাষ্ট্রপতি প্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের জন্য একটি সমাবেশের সময় বক্তব্য রাখছেন।

কার্লোস বারিয়া | রয়টার্স

ট্রাম্প বাটলারের কাছে ফিরে এসেছিলেন রাষ্ট্রপতি পদের দৌড়ে তার শেষ সফর থেকে একেবারেই আলাদা।

13 জুলাই, ট্রাম্প এখনও তার মধ্যে বিডেনের বিপর্যয়কর পারফরম্যান্সে আনন্দ করছিলেন জুন 27 বিতর্ক, যা তাদের প্রার্থীর দ্বিতীয় মেয়াদে জয়লাভ করার ক্ষমতা নিয়ে ডেমোক্র্যাটদের ক্রমবর্ধমান সন্দেহের উদ্রেক করেছে।

সেই থেকে বিডেন ছেড়ে দিয়েছে জাতি, হ্যারিস ডেমোক্রেটিক টিকিটের কমান্ড নিয়ে ট্রাম্পের সুবিধা নষ্ট করতে শুরু করেন।

প্রথমে ট্রাম্প ঘোষণা র‍্যালি শুটিংয়ের 13 দিন পর জুলাই মাসে বাটলারের কাছে ফিরে আসার পরিকল্পনা।

শনিবারের সমাবেশে গিয়ে, সিক্রেট সার্ভিস বলেছে যে জুলাইয়ের সমাবেশে গুলি চালানোর পরে কঠোর তদন্তের মুখোমুখি হওয়ার পরে তারা তাদের নিরাপত্তা পরিকল্পনা আরও জোরদার করেছে এবং আরেকটি হত্যা প্রচেষ্টা সেপ্টেম্বরে ট্রাম্পের বিরুদ্ধে।

শুক্রবার, সিক্রেট সার্ভিস প্রতিশ্রুতি দিয়েছে যে এটি তার যোগাযোগের ক্ষমতা এবং সংস্থানগুলিতে “বিস্তৃত পরিবর্তন এবং উন্নতি করেছে”।

মুখপাত্র অ্যান্টনি গুগলিয়েলমি এক বিবৃতিতে বলেছেন, “প্রাক্তন রাষ্ট্রপতি বর্ধিত সুরক্ষা পাচ্ছেন এবং আমরা অত্যন্ত গুরুত্ব সহকারে তার নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমাদের দায়িত্ব নিচ্ছি।”

CNBC রাজনৈতিক কভারেজ আরও পড়ুন

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইয়েমেনে হুতিদের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে মার্কিন সেনা

ব্রেন্ট ক্রুড 2024 সালে তার বৃহত্তম দৈনিক লাফ পোস্ট করেছে কারণ মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের মন্তব্য ব্যবসায়ীদের মধ্যে জল্পনা সৃষ্টি করেছে কিনা। ইসরায়েল...

WNBA সেমিফাইনালের জন্য শুক্রবারের মাস্ট-সি টিভি: Lynx vs.

আপনি অন্য কোথাও যা পড়েছেন তা সত্ত্বেও, বর্ষসেরা ক্যাটলিন ক্লার্ক ছাড়াই WNBA প্লেঅফগুলি এখনও চলছে৷ কানেকটিকাট সূর্যের ডিওয়ানা বোনারের দ্বারা অবরুদ্ধ হওয়ার পর,...

Related Articles

🔴 লাইভ: গাজা মসজিদে ইসরায়েলি হামলায় ২১ জন নিহত, বড় বিস্ফোরণ বৈরুত কেঁপে উঠল

গাজার বেসামরিক প্রতিরক্ষা সংস্থার মতে, রবিবার সকালে মধ্য গাজার দেইর আল-বালাহে বাস্তুচ্যুত...

সিপিআই এবং ডেল্টা ডেটা, ডমিনো আয়

সিএনবিসি জিম ক্রেমার নতুন হাইলাইট, পরের সপ্তাহে বাজার সরানো যে প্রধান কর্ম...

ডিআর কঙ্গো প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের প্রয়াসে এমপিক্সের বিরুদ্ধে টিকা প্রচার শুরু করেছে

প্রথম ভ্যাকসিনগুলি শনিবার হাসপাতালের কর্মীদের দেওয়া হয়েছিল এবং সোমবার সবচেয়ে বেশি ঝুঁকিতে...

চীন-সংযুক্ত নিরাপত্তা লঙ্ঘন মার্কিন ওয়্যারট্যাপিং সিস্টেমকে লক্ষ্য করে, WSJ রিপোর্ট করেছে

3শে অক্টোবর, 2024-এ চীনের চংকিং-এ জাতীয় দিবস উদযাপনে প্রদর্শিত চীনা জাতীয় পতাকার...