Home বিনোদন শেয়ারহোল্ডাররা Playtech এর প্রস্তাবিত €100m বোনাস প্রকল্পের সমালোচনা করেছেন
বিনোদন

শেয়ারহোল্ডাররা Playtech এর প্রস্তাবিত €100m বোনাস প্রকল্পের সমালোচনা করেছেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

কিছু প্লেটেক শেয়ারহোল্ডাররা পুরস্কৃত করার একটি প্রস্তাবে প্রতিক্রিয়া জানিয়েছে, চেয়ারম্যান মর ওয়েজার সহ, যথেষ্ট বোনাসের সাথে, জুয়া প্রযুক্তি কোম্পানিটি 2.3 বিলিয়ন ডলারের চুক্তিতে পৌঁছানোর পরে।

প্লেটেক ঘোষণা করেছে বিক্রয়ের জন্য এর ইতালিয়ান স্পোর্টস বেটিং এবং গেমিং ব্যবসা স্নাইটেক থেকে প্যাডি পাওয়ারের মালিক ফ্লাটার গত মাসে। একই দিনে, FTSE 250 কোম্পানি বলেছে যে তার নির্বাহী পরিচালকসহ তার সিনিয়র দল ব্যবসার আয় থেকে মোট €100 মিলিয়ন পর্যন্ত নগদ বোনাস পাবে। কোম্পানী বলেছে যে ওয়েইজার “সবচেয়ে বড় অংশগ্রহণকারী” সুবিধাভোগী হবেন, তিনি কতটা পেতে পারেন তা উল্লেখ না করেই।

সেই প্রস্তাবে আরও বলা হয়েছে প্লেটেক ভবিষ্যতের কোনো নিষ্পত্তিতে 10% লাভ পর্যন্ত ব্যবস্থাপনা নিশ্চিত করা হবে।

Snaitech এর ব্যবস্থাপনায় €34 মিলিয়ন বোনাসের একটি পৃথক সেট প্রদান করা হবে, যার মধ্যে প্রধান নির্বাহী ফ্যাবিও শিয়াভোলিন সিংহভাগ পাওয়ার জন্য লাইনে রয়েছেন।

যাইহোক, কিছু শেয়ারহোল্ডার বেতন প্রস্তাবের সমালোচনা করেছেন, প্রশ্ন তুলেছেন যে কেন এই পরিমাণ অর্থ কর্মক্ষমতা লক্ষ্য ছাড়াই দেওয়া হবে এবং কর্পোরেট গভর্নেন্স সম্পর্কে উদ্বেগ উত্থাপন করা হবে।

জেরেমি রেপার, একজন প্লেটেক বিনিয়োগকারী যিনি তার নিজের পারিবারিক অফিস চালান, চেয়ারম্যানের কাছে একটি খোলা চিঠি প্রকাশ করেছেন পারিশ্রমিক কমিটি এই সপ্তাহে প্রস্তাবিত বেতন প্যাকেজকে “যুক্তরাজ্যের পাবলিক মার্কেটের ইতিহাসে শেয়ারহোল্ডারদের মূল্য দখলের সবচেয়ে গুরুতর ঘটনা” বলে অভিহিত করেছে।

তিনি একটি কর্মক্ষমতা লক্ষ্য না থাকার জন্য বা অনুরূপ কোম্পানির সাথে €134 মিলিয়ন বোনাস পুলের তুলনা করার জন্য কোম্পানিকে দোষারোপ করেছেন, দাবি করেছেন যে এটি 2022 সালে ওয়েইজার গড় FTSE 30 CEO বেতনের 10 গুণ বেশি উপার্জন করবে। ব্যবস্থাপনা তাকে “টানতে” উৎসাহিত করা হবে যেকোন ভবিষ্যত চুক্তিতে ট্রিগার, তা কোম্পানির জন্য যতই ধ্বংসাত্মক হোক না কেন, এবং 10% অংশীদারিত্ব পান,” তিনি বলেন।

ঘোষণার পরদিন প্লেটেকের চেয়ারম্যান ব্রায়ান ম্যাটিংলির কাছে পাঠানো একটি খোলা চিঠিতে, লন্ডন-ভিত্তিক পাম হারবার ক্যাপিটালের ব্যবস্থাপনা অংশীদার পিটার স্মিথ বলেছিলেন যে “এই অর্থপ্রদানটি কেবলমাত্র একটি বড় নগদ প্রবাহ থাকায় এবং অন্য কোনও জন্য নয় বলে মনে হচ্ছে। কারণ।” ”

“ইতিমধ্যে একটি শক্তিশালী পারিশ্রমিক প্যাকেজ রয়েছে, যার একটি অংশ শেয়ারহোল্ডারদের রিটার্নের সাথে যুক্ত। এই অতিরিক্ত অর্থ প্রদানের একেবারেই প্রয়োজন নেই,” তিনি যোগ করেছেন।

ওয়েইজারের সামগ্রিক পারিশ্রমিক গত বছর ছিল 2.9 মিলিয়ন ইউরো। কোম্পানির বার্ষিক প্রতিবেদনে দেখানো হয়েছে যে প্লেটেক 2018 সাল থেকে মোট শেয়ারহোল্ডারদের রিটার্নের ক্ষেত্রে FTSE 250-এর চেয়ে এগিয়ে আছে। যদিও কোম্পানির শেয়ারের দাম গত 12 মাসে প্রায় 80% বেড়েছে।

“মর ওয়েইজার যদি তারা যে বিষয়ে কথা বলছে তার কাছাকাছি কিছু পেতে চলেছে, তবে তাকে কিছু উন্মাদ লক্ষ্যে আঘাত করতে হবে,” বলেছেন একজন সিনিয়র ইনভেস্টমেন্ট ফান্ড এক্সিকিউটিভ। অন্য একটি বিনিয়োগ তহবিলের একজন নির্বাহী বলেছেন: “পরিমাণটি আপত্তিজনক। . . তারা শেয়ারহোল্ডারদের মূল্য নষ্ট করছে।”

প্লেটেকের শেয়ার, যা বিশ্বের শীর্ষস্থানীয় জুয়া কোম্পানিগুলির অনেকগুলিকে সফ্টওয়্যার সরবরাহ করে, যেদিন Snaitech চুক্তিটি ঘোষণা করা হয়েছিল সেদিন 5%-এরও বেশি কমেছিল – যদিও Flutter-এর অফারটি Playtech শেয়ারের দামের 16.5% প্রিমিয়াম উপস্থাপন করেছিল এবং প্রায় তিনগুণ ছিল 846 মিলিয়ন ইউরোর চেয়ে বেশি যার জন্য 2018 সালে Playtech ব্যবসাটি অধিগ্রহণ করেছিল। এটি বিশেষ লভ্যাংশ হিসাবে শেয়ারহোল্ডারদের €1.7 বিলিয়ন থেকে €1.8 বিলিয়ন ফেরত দেবে।

Abrdn-এর সিনিয়র ইনভেস্টমেন্ট ডিরেক্টর টমাস মুর বলেন, “আমরা Playtech তার শেয়ারহোল্ডারদের জন্য ফলাফল প্রদান করতে দেখে আনন্দিত, বাজারের প্রত্যাশার চেয়েও বেশি দামে এর মূল সম্পদগুলির একটির মূল্যকে স্ফটিক করে।

প্লেটেক ভোটের জন্য একটি তারিখ নির্ধারণ করেনি, তবে ইঙ্গিত দিয়েছে যে এটি নভেম্বরের শেষের দিকে হবে।

কোম্পানী বেতন প্রকল্প ঘোষণা করার সময় বলেছিল যে সমষ্টিগত 34.4 শতাংশ শেয়ারধারী শেয়ারহোল্ডাররা এটির পক্ষে “অপরিবর্তনীয়ভাবে ভোট দেওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ”।

এটি আরও একটি বিবৃতিতে বলেছে: “প্লেটেক সক্রিয়ভাবে এবং ক্রমাগতভাবে তার শেয়ারহোল্ডারদের সাথে ব্যক্তিগতভাবে জড়িত থাকে এবং দৃঢ়ভাবে বিশ্বাস করে যে এটি জড়িত হওয়ার সবচেয়ে গঠনমূলক উপায়।”

ওয়েইজার সোমবার একটি উপার্জন কলে প্রস্তাবটিকে “উদ্দীপক পরিকল্পনা” হিসাবে বর্ণনা করেছেন, বলেছেন যে এর লক্ষ্য হল “শেয়ারহোল্ডারদের সাথে পরিচালনার সারিবদ্ধ করা। . . এটি ব্যবসার বৃদ্ধি এবং আমাদের শেয়ারহোল্ডারদের সুবিধার জন্য মূল্য তৈরি করার জন্য একটি উদ্দীপনা তৈরি করে।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইয়েমেনে হুতিদের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে মার্কিন সেনা

ব্রেন্ট ক্রুড 2024 সালে তার বৃহত্তম দৈনিক লাফ পোস্ট করেছে কারণ মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের মন্তব্য ব্যবসায়ীদের মধ্যে জল্পনা সৃষ্টি করেছে কিনা। ইসরায়েল...

WNBA সেমিফাইনালের জন্য শুক্রবারের মাস্ট-সি টিভি: Lynx vs.

আপনি অন্য কোথাও যা পড়েছেন তা সত্ত্বেও, বর্ষসেরা ক্যাটলিন ক্লার্ক ছাড়াই WNBA প্লেঅফগুলি এখনও চলছে৷ কানেকটিকাট সূর্যের ডিওয়ানা বোনারের দ্বারা অবরুদ্ধ হওয়ার পর,...

Related Articles

সবচেয়ে বেশি বোমা হামলার রাতে লেবাননে হামলা চালায় ইসরাইল

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

‘দ্য সিক্রেট লাইভস অফ মরমন ওয়াইভস’ কাস্ট – কে অনুমান করুন!

আপনি যখন ভেবেছিলেন যে আপনি “সিক্রেট লাইভস অফ মরমন ওয়াইভস” এর সমস্ত...

বোনের স্ত্রী: কোডি উদ্ভট কুকি জার বিভক্ত প্রকাশ করেছে কারণ অর্থের সমস্যা ঘূর্ণায়মান

বোন স্ত্রী তারকা কোডি ব্রাউন সম্প্রতি ব্রাউন ফ্যামিলি কুকি জার দেখতে কেমন...

‘Poltergeist’ হাউস Airbnb হয়ে ওঠে, বাস্তব ফিল্ম সেটের প্রতিলিপি করে

“Poltergeist” এর বিখ্যাত ভুতুড়ে বাড়িটি সাম্প্রতিক বিক্রির পর পুনরুজ্জীবিত করা হচ্ছে…এবং এটি...