Home খবর হেলেনকে সাহায্য করার বিষয়ে এলন মাস্কের ষড়যন্ত্র বুটিগিগ থেকে তিরস্কার আঁকতে
খবর

হেলেনকে সাহায্য করার বিষয়ে এলন মাস্কের ষড়যন্ত্র বুটিগিগ থেকে তিরস্কার আঁকতে

Share
Share

পরিবহন সচিব মো পিট বুটিগিগ সাথে সরাসরি কথা বলেছি ইলন মাস্ক শুক্রবার বিলিয়নিয়ারের এক্স প্ল্যাটফর্মে, ক্ষতিগ্রস্থদের জন্য ফেডারেল দুর্যোগ সহায়তা সম্পর্কে মিথ্যা ষড়যন্ত্র মোকাবেলার প্রচেষ্টার অংশ হারিকেন হেলেনা যেটি মাস্ক X-এ প্রকাশ করেছে, যেখানে তার অনুসারীর সংখ্যা 200 মিলিয়ন ছাড়িয়েছে।

“কেউ আকাশপথ বন্ধ করছে না, এবং এফএএ বৈধ উদ্ধার এবং পুনরুদ্ধারের ফ্লাইটগুলিকে ব্লক করে না,” বুটিগিগ লিখেছেন। “আপনি যদি কোন সমস্যার সম্মুখীন হন, আমাকে কল করুন।”

বুটিগিগ মাস্কের একটি পোস্টের প্রতিক্রিয়া জানাচ্ছিলেন যা মিথ্যাভাবে দাবি করেছিল যে ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন দুর্যোগ অঞ্চলে আকাশসীমা বন্ধ করে দিচ্ছে এবং সরবরাহ বহনকারী ফ্লাইটগুলি “থ্রটলিং” করছে।

এফএএর একজন মুখপাত্র সিএনবিসিকে বলেছেন: “উত্তর ক্যারোলিনায় কোনো আকাশসীমা নিষেধাজ্ঞা নেই কারণ হারিকেন হেলেনের কারণে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। Asheville বা রাদারফোর্ড বিমানবন্দরে প্রবেশ করতে ইচ্ছুক পাইলটদের অবতরণের অনুমতি পাওয়ার জন্য বিমানবন্দরে যোগাযোগ করতে হবে। উদ্ধার তৎপরতা নিরাপদে নিশ্চিত করতে স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে কাজ করা হচ্ছে।”

কস্তুরীর মিথ্যা দাবি ছিল অন্যতম বিভিন্ন ষড়যন্ত্র কস্তুরী এই সপ্তাহে ফেডারেল জরুরী কর্মীদের সম্পর্কে তথ্য প্রকাশ করেছেন কারণ হাজার হাজার মানুষ মানবিক সহায়তার জন্য সরকারী সংস্থার কাছে ফিরেছে হেলেনা।

“@ফেমা এটি কেবল সমস্যায় থাকা লোকদের পর্যাপ্তভাবে সাহায্য করতে ব্যর্থ হচ্ছে না, এটি সক্রিয়ভাবে নাগরিকদের সাহায্য করার চেষ্টা থেকে বাধা দিচ্ছে!” মাস্ক তার সামাজিক পোস্টে একটি স্পষ্ট পাঠ্য বার্তায় বলেছিলেন।

ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির একজন মুখপাত্র সিএনবিসিকে দেওয়া একটি বিবৃতিতে মাস্ককে প্রতিক্রিয়া জানিয়েছেন: “নর্থ ক্যারোলিনা, টেনেসি বা হেলেন দ্বারা প্রভাবিত যে কোনও রাজ্যে ফেমা পণ্য, সরবরাহ বা সংস্থান বাজেয়াপ্ত বা বরাদ্দ সংক্রান্ত অভিযোগগুলি মিথ্যা”, জনসাধারণ বলেছেন। সম্পর্ক পরিচালক। জ্যাকলিন রোথেনবার্গ।

গুয়াম, হাওয়াই এবং আলাস্কার মতো জায়গায় দুর্যোগে সাড়া দেওয়ার জন্য FEMA এর আগে Starlinks মোতায়েন করেছে, তিনি উল্লেখ করেছেন। ঝড়-বিধ্বস্ত উত্তর ক্যারোলিনায়, স্টারলিংক ইউনিটগুলি রাজ্য এবং স্থানীয় সরকার, শহুরে অনুসন্ধান এবং উদ্ধার এবং দুর্যোগ সমন্বয় প্রচেষ্টাকে সহায়তা করছে।

মাস্ক আনুষ্ঠানিকভাবে প্রাক্তন রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করেছিলেন এবং সাম্প্রতিক বছরগুলিতে রিপাবলিকান পার্টির মেগা-দাতা হয়ে উঠেছেন।

শুক্রবার ট্রাম্প মাস্কের মিথ্যা দাবীগুলোকে প্রসারিত করেছে ট্রাম্পের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, ট্রুথ সোশ্যাল-এ FEMA এবং FAA সম্পর্কে, যেখানে তিনি তার প্রায় 8 মিলিয়ন অনুসারীদের কাছে মন্তব্য ছাড়াই সেগুলি পোস্ট করেছেন।

মুস্কের স্পেসএক্স এবং তার স্টারলিঙ্ক স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা ব্র্যান্ড আগে বলেছে যে তারা মোটামুটি পাঠাবে 500 স্টারলিংক কিটহেলেনের পুনরুদ্ধারের প্রচেষ্টায় সাহায্য করার জন্য ব্যক্তি এবং বেসরকারী সংস্থাগুলি দ্বারা অনুদান। তারা স্টারলিংক ইন্টারনেট পরিষেবাও তৈরি করেছে ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে হেলেন দ্বারা বিধ্বস্ত এলাকায় 30 দিনের জন্য।

এটি FEMA এর পরে ছিল আগেই ঘোষণা করেছিল স্পেসএক্সের স্টারলিঙ্ক টার্মিনালগুলি প্রেরন করছিল ঝড়ের কবলে পড়া প্রত্যন্ত অঞ্চলে ইন্টারনেট পরিষেবা আনতে।

মাস্ক প্রায়ই এক্স ব্যবহার করে উত্তেজিত করার জন্য – কিন্তু শুক্রবার ফেমা আক্রমণ করে, তিনি মার্কিন সরকারের সাথে তার যুদ্ধকে বাড়িয়ে তোলেন।

তিনি ইতিমধ্যে মামলা করার হুমকি দেয় ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন, স্পেসএক্সকে জরিমানা করার জন্য এনভায়রনমেন্টাল প্রোটেকশন এজেন্সিকে আক্রমণ করেছে এবং অন্যান্য ফেডারেল সংস্থাগুলিকে আক্রমণ করেছে।

মুস্কের স্পেসএক্স ফেডারেল সংস্থার উপর নির্ভর করে বার্ষিক আয়ের বিলিয়ন ডলারের জন্য, এবং তার গাড়ি নির্মাতা টেসলা ফেডারেল প্রোগ্রামগুলি থেকে সুদর্শনভাবে উপকৃত হয়েছে যা কোম্পানিকে একটি গুরুত্বপূর্ণ ঋণ, ট্যাক্স বিরতি এবং অন্যান্য ভর্তুকি এবং প্রণোদনা দিয়েছে।

যারা ট্রপিক্যাল স্টর্ম হেলেনের কারণে ক্ষয়ক্ষতি বা ক্ষতির শিকার হয়েছেন তারা মনোনীত কাউন্টিতে FEMA অ্যাপ ব্যবহার করে সরকারি সহায়তার জন্য অনুরোধ করতে পারেন, যেটি অ্যাপল স্টোর বা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যেতে পারে, DisasterAssistance.gov-এ গিয়ে অথবা 1-800-621 নম্বরে কল করে। -3362।

– এনবিসির ক্রিস্টিয়ান সান্তানা প্রতিবেদনে অবদান রেখেছেন

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

90 দিনের বাগদত্তা: বিশ্বাস কি প্রতারণার পরে লরেনের সাথে ডেটিং করার জন্য অনুশোচনা করে?

বিশ্বাস এর 90 দিনের বাগদত্তা: 90 দিনের আগে জানার পর মন খারাপ লরেন অ্যালেন তার বিশ্বাসঘাতকতা. সে ভেবেছিল যে সে তার প্রতি বিশ্বস্ত...

মধ্যপ্রাচ্যে ঝুঁকি নিয়ে বিডেনের মন্তব্যের সাথে WTI উঠে এসেছে

মার্কিন অপরিশোধিত তেল তেলের দাম তেহরানের ব্যালিস্টিক হামলার প্রতিশোধ হিসেবে ইসরায়েল ইরানের তেল শিল্পে আক্রমণ করতে পারে এমন আশঙ্কায় টানা তৃতীয় সেশনের লাভের...

Related Articles

নির্বাচনের আগে কয়েকশ তিউনিসিয়ান প্রেসিডেন্ট সাইদের বিরুদ্ধে বিক্ষোভ করছে

প্রেসিডেন্ট কাইস সাইদের বিরুদ্ধে শুক্রবার শত শত তিউনিসিয়ান রাজধানীতে বিক্ষোভ করেছে, প্রেসিডেন্ট...

আর্জেন্টিনার প্রসিকিউটররা ফরাসি রাগবি খেলোয়াড়দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ খারিজ করতে চাইছেন

শুক্রবার দুই ফরাসি আন্তর্জাতিক রাগবি খেলোয়াড়ের বিরুদ্ধে আনা একটি ক্রমবর্ধমান ধর্ষণের মামলার...

চমৎকার সেপ্টেম্বর চাকরির প্রতিবেদনের পর ফেড 2024 সালে অধরা অর্থনৈতিক সফট ল্যান্ডিংয়ের কাছাকাছি

ভার্জিনিয়ার টাইসনসে 22 আগস্ট, 2024-এ টাইসন কর্নার সেন্টার মলে আরবান আউটফিটারের বাইরে...

ইউরোপীয় ইউনিয়ন চীনের বৈদ্যুতিক গাড়ির উপর শুল্ক আরোপের পক্ষে ভোট দিয়েছে

কর্মচারীরা 18 সেপ্টেম্বর, 2024 সালে পূর্ব চীনের ঝেজিয়াং প্রদেশের জিনহুয়ার লিপমোটর কারখানায়...