Home বিনোদন টেসকো বস বলেছেন, বড়দিনের আগে যুক্তরাজ্যের ভোক্তারা ‘ভাল আকারে’
বিনোদন

টেসকো বস বলেছেন, বড়দিনের আগে যুক্তরাজ্যের ভোক্তারা ‘ভাল আকারে’

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

টেসকোর বস বলেছেন যে ইউকে ক্রেতারা ক্রিসমাসের আগে “ভাল অবস্থায়” ছিল যদিও পারিবারিক মনোবলের একটি সাম্প্রতিক বিষণ্ণ মূল্যায়ন সত্ত্বেও ইউকে-এর সবচেয়ে বড় সুপারমার্কেট বছরের জন্য লাভ বাড়িয়েছে।

চিফ এক্সিকিউটিভ কেন মারফি বলেছেন যে সংস্থাটি, যেটি যুক্তরাজ্যের খাদ্য বাজারের 27.8% অংশ, প্রতি সপ্তাহে ভোক্তাদের মনোভাব পর্যবেক্ষণ করে “এবং তারা আইলগুলির নিচে কিছু নাও করতে পারে, (গ্রাহক) যুক্তিসঙ্গতভাবে ভাল অবস্থায় রয়েছে।”

তিনি যোগ করেছেন যে মূল্যস্ফীতি হ্রাসের সাথে সাথে ভোক্তাদের মনোভাব স্থিতিশীল হয়েছে এবং “নিজেদের চিকিত্সা করার জন্য একটু বেশি ব্যয় করার ইচ্ছা” ছিল, যদিও তিনি সতর্ক করেছিলেন যে এখনও “বিশ্বে অনেক অনিশ্চয়তা” রয়েছে।

মারফির মন্তব্যের সাথে ক ভোক্তা আস্থায় ধারালো পতন সেপ্টেম্বরে, GfK ভোক্তা আস্থা সূচক অনুসারে, শরতের বাজেটের প্রত্যাশায়, লোকেরা কীভাবে তাদের ব্যক্তিগত অর্থ এবং বৃহত্তর অর্থনৈতিক সম্ভাবনাকে দেখে তার একটি পরিমাপ।

তারা যেমন এসেছিল টেসকো সামঞ্জস্যপূর্ণ বার্ষিক খুচরা অপারেটিং মুনাফার জন্য তার পূর্বাভাস, তার পছন্দের মেট্রিক, প্রায় £2.9 বিলিয়ন, বৃহস্পতিবার “অন্তত £2.8 বিলিয়ন” পূর্ববর্তী নির্দেশিকা থেকে উন্নীত করেছে।

24 আগস্ট থেকে ছয় মাসে গ্রুপ বিক্রয় 3.5% বেড়ে £31.5 বিলিয়ন হয়েছে, যেখানে প্রাক-কর মুনাফা 20% বেড়ে £1.4 বিলিয়ন হয়েছে।

মারফি বলেছিলেন যে টেসকো “ভাল অবস্থায় আছে, ভলিউম বৃদ্ধি শক্তিশালী আর্থিক কর্মক্ষমতা প্রদান করে” কারণ বিক্রয় মূল্যস্ফীতি “আরও স্বাভাবিক স্তরে” ফিরে এসেছে। টেসকো বলেছে যে এটি বছরের প্রথমার্ধে যুক্তরাজ্যে 2,850টিরও বেশি পণ্যের দাম গড়ে 9% কমিয়েছে।

সুপারমার্কেট চেইনটি অ্যালডি প্রাইস ম্যাচ এবং ক্লাবকার্ড প্রাইসের মতো স্কিমগুলি ব্যবহার করছে, সেইসাথে তার সেরা বিলাসবহুল পণ্যগুলি বিক্রি করে, বিক্রি বাড়াতে এবং উচ্চ প্রতিযোগিতামূলক যুক্তরাজ্যের বাজারে বাজারের অংশীদারিত্ব অর্জনে সহায়তা করতে।

Asda এবং Morrisons এর মত প্রাইভেট ইকুইটি-মালিকানাধীন প্রতিদ্বন্দ্বীদের পারফরম্যান্স টেসকো এবং Sainsbury’s এর মত বড় গ্রুপ থেকে পিছিয়ে গেছে।

মারফি বলেছিলেন যে “এমনকি যদি তারা যেখানে থাকতে চায় তার বাইরে এক বা দুটি (চেইন) থাকে, সেখানে সবসময় তীব্র প্রতিযোগিতা থাকে,” যোগ করে: “এমনকি সেই খুচরা বিক্রেতারাও দিন দিন খুব প্রতিযোগিতামূলক। . . তাই (বাজার) কম প্রতিযোগিতামূলক নয়।

টেসকো বলেছে, দামের চেয়ে ভলিউম দ্বারা বিক্রি হয়েছে, এই সময়ের মধ্যে লাইক-ফর-লাইক খুচরা বিক্রয় বেড়েছে 2.9%, যদিও তারা ত্রৈমাসিক দুর্বল ছিল এবং কিছু বিশ্লেষকদের প্রত্যাশা 3.3% থেকে কিছুটা কম। মারফি বলেছিলেন যে এটি “প্রত্যাশিত মূল্যস্ফীতির চেয়ে কিছুটা কম” এর কারণে হয়েছে, যার অর্থ সাধারণত ছোট দাম বৃদ্ধি এবং শেষ পর্যন্ত গ্রাহকদের জন্য ভাল।

সামঞ্জস্যপূর্ণ খুচরা অপারেটিং মুনাফা প্রায় 10% বেড়ে মাত্র £1.5 বিলিয়ন হয়েছে, আংশিকভাবে বাজারের শেয়ার লাভের ফলে, যখন বিধিবদ্ধ অপারেটিং মুনাফা 13% বেশি পাউন্ড 1.6 বিলিয়ন হয়েছে৷

বৃহস্পতিবার খুচরা বিক্রেতা বলেছেন, টেস্কোর ফোকাস এখন “টপ-লাইন বৃদ্ধি, মুনাফা বৃদ্ধি এবং নগদ তৈরি করা”।

মারফি যুক্তরাজ্যের শ্রমিকদের অধিকার সম্পর্কে লেবার পার্টির প্রত্যাশিত আপডেটের বিষয়ে মন্তব্য করেননি, তবে বলেছিলেন যে তিনি “সরকার যে আইন প্রণয়ন করার সিদ্ধান্ত নেয় তা নিশ্চিত করতে খুব আগ্রহী যে উত্পাদনশীলতা, বৃদ্ধি এবং শ্রমিকদের সুরক্ষার উদ্দীপক ফলাফল”। একই সময়ে”।

মারফি গত মাসে বলেছিলেন যে টেসকো তাদের কেনাকাটা করার পদ্ধতিকে ব্যক্তিগতকৃত করে আরও গ্রাহকদের আকৃষ্ট করতে গ্রাহকের ডেটাতে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ ব্যাপকভাবে প্রসারিত করার পরিকল্পনা করছে।

তিনি ফিন্যান্সিয়াল টাইমস ফিউচার অফ রিটেইল সামিটকে বলেছিলেন যে মুদি পারে এআই লিভারেজ ক্রেতাদের স্বাস্থ্যকর পছন্দ করতে এবং অপচয় কমানোর পরামর্শ দেওয়ার জন্য এর ক্লাবকার্ড লয়্যালটি ডিসকাউন্ট স্কিমের ডেটার পাশাপাশি।

“আমি দেখতে পাচ্ছি যে এটি আপনাকে সময়ের সাথে ধাক্কা দিচ্ছে, বলছে, ‘আমি সময়ের সাথে সাথে আপনার কেনাকাটার ঝুড়িতে লক্ষ্য করেছি যে আপনার সোডিয়াম লবণের পরিমাণ আপনার প্রস্তাবিত দৈনিক ভাতার 250 শতাংশ। আমি সুপারিশ করব যে আপনি এটি, এটি এবং এটি প্রতিস্থাপন করুন,” তিনি বলেছিলেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

গ্রিজলিস এফ জারেন জ্যাকসন জুনিয়র (হ্যামস্ট্রিং) প্রথম অনুশীলনে আহত হয়েছেন

3 এপ্রিল, 2024; মিলওয়াকি, উইসকনসিন, মার্কিন যুক্তরাষ্ট্র; মেমফিস গ্রিজলিজ ফরোয়ার্ড জ্যারেন জ্যাকসন জুনিয়র (13) ফিসার ফোরামে মিলওয়াকি বাক্সের বিরুদ্ধে তৃতীয় কোয়ার্টারে প্রতিক্রিয়া দেখান।...

ছোট মানুষ, বড় বিশ্ব: জ্যাকসন রোলফের বড় ক্যাচ

জ্যাকসন রোলফ এর ছোট মানুষ, বড় পৃথিবী একটি মহান কৌতুক পায়. তোমার বাবা মা, টরি রোলফ এবং জ্যাক রোলফ সোশ্যাল মিডিয়াতে আপনার প্রিয়...

Related Articles

পিট রোজ স্মৃতিচিহ্নের মূল্য মৃত্যুর সাথে বেড়ে যায়, 1963 রুকি কার্ড হল হলি গ্রেইল

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে পিট রোজ MLB ইতিহাসের যেকোনো খেলোয়াড়ের চেয়ে...

জেনারেল হসপিটাল আর্লি স্পয়লার: পোর্টিয়া হ্যাচেস বিকৃত পরিকল্পনা

জেনারেল হাসপাতাল প্রাথমিক সাপ্তাহিক স্পয়লার পাওয়া গেছে পোর্টিয়া রবিনসন 30 সেপ্টেম্বর থেকে...

90 দিনের বাগদত্তা: শেকিনাহ সারপারকে মিথ্যা বলে ধরেছে

শেকিনাহ গার্নার হ্যান্ডেল সার্পার গুভেন মিথ্যা 90 দিনের বাগদত্তা: অন্য উপায়. তিনি...

ব্রিটনি স্পিয়ার্সের স্ত্রী আবার অন-অফ-আগেন বয়ফ্রেন্ড পল সোলিজ বিবাহবিচ্ছেদের আবেদন করেছেন

ব্রিটনি স্পিয়ার্স‘বিরামহীন প্রেমিক পাওলো সোলিজ এখন সে ডিভোর্স পাচ্ছে… কারণ তার স্ত্রী...