Home বিনোদন রক্ষণশীলরা দলীয় সম্মেলনে বিরোধীদের জীবনকে আলিঙ্গন করে
বিনোদন

রক্ষণশীলরা দলীয় সম্মেলনে বিরোধীদের জীবনকে আলিঙ্গন করে

Share
Share


এই সপ্তাহে বার্মিংহামে কনজারভেটিভ কনফারেন্সে ঝুলে থাকা অনেক ভয়াবহ পরিসংখ্যানের মধ্যে একটি দাঁড়িয়েছে। “আমাদের ছয়জনের মধ্যে একজন ভোটার পরের নির্বাচনে জীবিত থাকবে না,” ঘোষণা করেছেন রবার্ট জেনরিক, পরবর্তী রক্ষণশীল নেতা হওয়ার জন্য প্রিয়। ধূসর কেশিক দলের সদস্যরা বিশ্রীভাবে সরে গেল। “অবশ্যই এই ঘরে কেউ নেই,” জেনরিক দ্রুত যোগ করলেন।

এমন নয় যে শুরুতে অনেক রক্ষণশীল ভোটার ছিল। দলটি 4 জুলাই যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে তার ইতিহাসে সবচেয়ে খারাপ পরাজয়ের সম্মুখীন হয়, 23.7% ভোট পেয়ে মাত্র 121টি আসনে জয়লাভ করে। যে বয়সে একজন ব্যক্তি শ্রমের চেয়ে কনজারভেটিভ ভোট দেওয়ার সম্ভাবনা বেশি সেই বয়স এখন তাদের ষাটের কোঠায়। এটা খুব কমই একটি টেকসই ব্যবসা মডেল.

যাইহোক, এই পটভূমির বিপরীতে, উচ্ছৃঙ্খলতার একটি বাতাস ছড়িয়ে পড়ে রক্ষণশীল সম্মেলনের ভার যেন ঋষি সুনকের প্রতিদ্বন্দ্বী দলকে তুলে নিয়েছিল। অনেকেই বিরোধীদের থেকে স্বাধীনতা এবং কেয়ার স্টারমারের প্রধানমন্ত্রী হিসেবে প্রথম কয়েক সপ্তাহ উপভোগ করার সুযোগ উপভোগ করছেন বলে মনে হচ্ছে।

“এটি যেন এই সম্মেলনগুলি বিপরীতমুখী,” একজন ইইউ কূটনীতিক বলেছেন, গত সপ্তাহে লিভারপুলে শ্রম সম্মেলন কীভাবে বিজয় উদযাপনের চেয়ে বেশি জাগানোর মতো মনে হয়েছিল তা দেখে অবাক হয়েছিলেন, যখন টোরিরা বছরের পর বছর বিরোধিতার দৃষ্টিকোণ থেকে উপভোগ করছে বলে মনে হচ্ছে। . .

“নির্বাচনে কনজারভেটিভ পার্টি রক বটম হিট, কিন্তু তিন মাস পরে সদস্যরা পরাজিত হওয়ার জন্য পুনর্মিলন করে। অনেকেই প্রতিফলিত হওয়ার সুযোগ নিচ্ছেন এবং এখন পুনর্নির্মাণের জন্য অনুপ্রাণিত হচ্ছেন,” বলেছেন অ্যান্থনি ব্রাউন, যিনি 4 জুলাইয়ের পরাজয়ে কেমব্রিজশায়ারে জায়গা হারিয়েছিলেন। “লেবার পার্টি এখনও বাস্তবে ক্ষমতায় থাকার সাথে খাপ খাইয়ে নিয়েছে বলে মনে হয় না।”

বার্মিংহামে কনজারভেটিভ পার্টির কনফারেন্সে প্রদর্শনী হল © চার্লি বিবি/এফটি
কনজারভেটিভ চেয়ারম্যান রিচার্ড ফুলার বৈঠকটিকে ‘চমত্কার চার দিন’ ঘোষণা করেছেন © জাস্টিন ট্যালিস/এএফপি/গেটি ইমেজ

প্রাক্তন কনজারভেটিভ এমপিরা, যারা সম্মেলনে যোগদানের জন্য বিনামূল্যে পাস পেয়েছিলেন, তারা সর্বত্র ছিলেন। “এটি একটি জম্বি সিনেমার মতো যেখানে আপনি বলতে পারবেন না কে মারা গেছে এবং কে অমৃত,” একজন দলের সদস্য বলেছেন। কেউ কেউ পুরানো বন্ধুদের সাথে দেখা করেছেন, অন্যরা দশকের শেষের আগে রক্ষণশীলদের ক্ষমতায় ফিরে আসার সম্ভাবনার স্বপ্ন দেখেছেন।

“এটি একটি চমত্কার চার দিন ছিল না?” বুধবার কনজারভেটিভ চেয়ারম্যান রিচার্ড ফুলারকে সাধুবাদ জানাতে বলেন, বার্মিংহামের মেজাজের সাথে লিভারপুলে শ্রম সভার “দুর্দশা” এর বিপরীতে।

কিন্তু কিছু রক্ষণশীল অভিজ্ঞদের জন্য, মেজাজটি বিপজ্জনকভাবে পরাবাস্তব ছিল। “মিথ্যা আশাবাদের একটি উপাদান আছে,” বলেছেন ছায়া মন্ত্রিসভার একজন সদস্য। “আপনি বলতে পারেন এটি সম্পূর্ণ বিভ্রান্তিকর। কারণ লেবার পার্টি 12 সপ্তাহ ধরে বিষ্ঠা হয়েছে। সবকিছু ঠিক করতে তাদের সময় আছে চার বছর ৪০ সপ্তাহ।”

বার্মিংহাম ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে নিরাপত্তা বেষ্টনীর আড়ালে রক্ষণশীলরা সপ্তাহটা কাটিয়েছে ভেতরের দিকে তাকিয়ে, মাত্র 121 জন কনজারভেটিভ এমপি এবং সম্ভবত 175,000 কনজারভেটিভ সদস্য জড়িত একটি রক্ষণশীল নেতৃত্বের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। বাস্তব জগৎ অনেক দূরে মনে হয়.

চার প্রার্থীর জন্য, এই নির্বাচিত নির্বাচকদের কাছে একটি প্রস্তাব দেওয়ার সুযোগ ছিল, একটি দৌড়ে উত্তেজনা এবং গতিবেগ তৈরি করার চেষ্টা করে যা 2 শে নভেম্বর সর্বোচ্চ পর্যায়ে পৌঁছবে বলে আশা করা হচ্ছে৷ পরের সপ্তাহে, ডেপুটিরা চারজনকে একটি সংক্ষিপ্ত তালিকায় সংকুচিত করবে। দুই, যা তারপর পার্টি সদস্যদের দ্বারা একটি ভোট দেওয়া হবে.

রক্ষণশীল হৃদয় এবং মনের জন্য এই লড়াইয়ে, বিতর্কটি কখনও কখনও পপুলিজমের দিকে ঝুঁকেছে, গত মাসে যুক্তরাজ্যের সংস্কার সম্মেলন বা মার্কিন রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে এমন বাক-বিতণ্ডা হতে পারে।

প্রাক্তন অভিবাসন মন্ত্রী জেনরিক দাবি করেছিলেন যে এসএএস সন্ত্রাসীদের ধরার পরিবর্তে হত্যা করতে বাধ্য হয়েছিল কারণ “ইউরোপীয় আদালত তাদের মুক্ত করবে”, একটি “হামাস সন্ত্রাসবাদী” হুডি পরেছিল এবং পার্টির সদস্যদের উদ্ভাসিত করেছিল যে তার একটি মেয়েকে মধ্যম নাম দিয়েছে “থ্যাচার”।

কেমি ব্যাডেনোচ, প্রাক্তন ব্যবসায়িক সচিব, প্রতিষ্ঠানগুলিকে হেয় করার জন্য জনপ্রিয়তাবাদী কৌশল অবলম্বন করেছিলেন, পরামর্শ দিয়েছিলেন যে বিবিসি একটি শ্রম ফ্রন্ট এবং 10% পর্যন্ত বেসামরিক কর্মচারী দুষ্ট ফাঁসকারী। কাকে গ্রেফতার করা উচিত.

ব্যাডেনোচ, কে কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন মাতৃত্বের বেতন খুব বেশি ছিলতাকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে দাবি করে সপ্তাহের বেশির ভাগ সময় কাটিয়েছেন, প্রতিটি সাক্ষাত্কার কনজারভেটিভ এমপিদের জন্য একটি অনুস্মারক যে তিনি ভবিষ্যতের নেতা হিসাবে লড়াইমূলক তবে সম্ভাব্য ঝুঁকিপূর্ণ পছন্দ হবেন।

অভিবাসন বিতর্কে প্রাধান্য পেয়েছে, সমস্ত প্রার্থী ব্রিটেনে আসা লোকের সংখ্যা কমানোর প্রতিশ্রুতি দিয়েছিল। পার্টির একজন প্রতিনিধি পরামর্শ দিয়েছিলেন যে 1968 সালে কুখ্যাত “রিভারস অফ ব্লাড” বক্তৃতা দেওয়া প্রাক্তন রক্ষণশীল মন্ত্রী এনোক পাওয়েলকে “চূর্ণ” করার সময় এসেছে।

জেমস ক্লিভারলি, প্রাক্তন পররাষ্ট্র সচিব, এবং টম টুগেনধাতকে বাদ দেওয়া হয়েছে, কারণ তারা কেন্দ্র থেকে প্রচারণা চালাচ্ছেন। কিন্তু চতুরভাবে কনফারেন্স থেকে দুজনের মধ্যে শক্তিশালী হিসেবে আবির্ভূত হয়েছিলেন, একটি রিগানাইট, আশাবাদী দল তৈরি করার প্রতিশ্রুতি দিয়ে এবং সম্মেলনের ক্যাচফ্রেজকে উদ্ঘাটন করেছিলেন: “আসুন আরও স্বাভাবিক হই।”

আশাবাদী নেতা টম টুগেনধাত একজন বহিরাগত © চার্লি বিবি/এফটি
কেমি ব্যাডেনোচ বিবিসি এবং পাবলিক সার্ভিসের মতো প্রতিষ্ঠানকে হেয় করার পপুলিস্ট কৌশল অবলম্বন করেছেন © চার্লি বিবি/এফটি

এটি একটি নাটক যা এখনও চার সপ্তাহ যেতে পারে, এবং এটি সংকীর্ণ টোরি ভোটারদের শোষণ করতে পারে, বার্মিংহামে এখনও অনুস্মারক ছিল যে ক্ষমতা এখন অনেক দূরে। সম্মেলনের প্রথম দিনে একটি ছোট ব্যবসা ইভেন্টে 20 জনেরও কম লোক দেখা গেছে।

একটি বাণিজ্য সংস্থার প্রধান বলেছেন: “আমাদের কিছু সদস্য হোটেল এবং সম্মেলনের জন্য অর্থ প্রদান করেছে এবং এটি একটি ডুবে যাওয়া খরচ, তাই তারা এটি ফেরত পাবে না, তবে তারা এখানে এসে সময় নষ্ট না করার সিদ্ধান্ত নিয়েছে কারণ তারা তাদের ব্যবহার করতে পারে। অন্য কিছু করার সময়।”

কিন্তু আনুষ্ঠানিক ব্যবসায়িক নৈশভোজে অংশ নেওয়া একজন ব্যক্তি বলেছিলেন যে এটি “পূর্ণ” এবং মেজাজটি আশ্চর্যজনকভাবে ইতিবাচক ছিল, যোগ করেছেন: “এটি লেবার পার্টির চেয়ে অনেক বেশি উত্সাহী এবং ইতিবাচক ছিল, যা নির্বাচনের ফলাফল বিবেচনা করে উদ্ভট।”

বার্মিংহামের কনজারভেটিভদের কাছ থেকে অপ্রতিরোধ্য বার্তাটি ছিল যে পার্টি তার হাঁটুতে থাকতে পারে, তবে এটি ভেঙে যায়নি। প্রাক্তন মন্ত্রী নিল ও’ব্রায়েন বলেছেন: “এক মেয়াদী সরকার হতে পারে এমন একটি উত্তেজনাপূর্ণ সম্ভাবনা রয়েছে। কেয়ারের জন্য জাদুর বাতিটি অদৃশ্য হয়ে গেছে বলে মনে হচ্ছে।”

পল স্কুলি, লন্ডনের প্রাক্তন মন্ত্রী, বার্মিংহামের ধূসর আকাশে পার্টির আবির্ভাব হওয়ার সাথে সাথে একটি সংশোধন যোগ করেছেন: “মানুষের দূরে সরে যাওয়া উচিত নয়। হ্যাঁ, এর উপভোগ করা যাক দুঃখ, কিন্তু আমাদের এখনও অনেক পুনর্গঠন বাকি আছে। দলকে ঐক্যবদ্ধ করতে হবে।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

শিগেরু ইশিবার জয়ের পরে কেন জাপানের স্টকগুলি নিমজ্জিত হচ্ছে তা এখানে

টোকিও স্কাইলাইন, জাপান। জ্যাকয়েনজয়ফটোগ্রাফি | মুহূর্ত | গেটি ইমেজ জাপান থেকে নিক্কেই 225 জাপানের মিশ্র অর্থনৈতিক তথ্য এবং নতুন প্রধানমন্ত্রী শিগেরু ইশিবার নির্বাচনে...

লেবাননে হিজবুল্লাহর বিরুদ্ধে ‘সীমিত’ স্থল অভিযান শুরু করেছে ইসরাইল

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ ইসরায়েল দক্ষিণ লেবাননে একটি “সীমিত” স্থল...

Related Articles

যুক্তরাজ্য এবং ইইউ 2025 সাল থেকে নিয়মিত নেতাদের শীর্ষ সম্মেলন আয়োজন করতে প্রতিশ্রুতিবদ্ধ

ভন ডার লেইন এবং স্টারমার লন্ডন এবং ব্রাসেলসের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতার বিষয়ে...

এলিজাবেথ অতীত নিয়ে মজা করে

জেনারেল হাসপাতাল spoilers নতুন সাপ্তাহিক প্রচারমূলক আবিষ্কার এলিজাবেথ ওয়েবার এই সপ্তাহে তার...

টিম ওয়ালজ বিতর্ক মঞ্চে বন্ধুত্বের ব্রেসলেট পরেন, টেলর সুইফট সম্মতি দেন

টিম ওয়ালজ লক্ষ্য ছিল ভাইস-প্রেসিডেন্সিয়াল বিতর্কে প্রেম ছড়িয়ে দেওয়া – একটি বন্ধুত্বের...

ডেস অফ আওয়ার লাইভ স্পয়লার: গাবি এবং স্টেফান তাদের ক্ষতিগ্রস্ত বিয়ে নিয়ে আলোচনা করে

আমাদের জীবনের দিনগুলো spoilers দেখতে স্টেফান ডিমেরা এবং তার স্ত্রী, গাবি হার্নান্দেজতার...