Home খবর আবুধাবির ADNOC 16.4 বিলিয়ন মার্কিন ডলারে কভেস্ট্রোকে কিনবে
খবর

আবুধাবির ADNOC 16.4 বিলিয়ন মার্কিন ডলারে কভেস্ট্রোকে কিনবে

Share
Share

Leverkusen, জার্মানির Covestro সদর দপ্তর। কোম্পানি 2022 এর জন্য তার বার্ষিক নির্দেশিকা সামঞ্জস্য করেছে, বেশ কয়েকটি কারণের উল্লেখ করে।

ইনা ফাসবেন্ডার | এএফপি | গেটি ইমেজ

আবুধাবির রাষ্ট্রীয় তেল কোম্পানি ADNOC মঙ্গলবার বলেছে যে তারা জার্মান রাসায়নিক কোম্পানি কোভেস্ট্রোকে 14.7 বিলিয়ন ইউরো (16.4 বিলিয়ন ডলার) কিনতে সম্মত হয়েছে।

ADNOC, আবুধাবি ন্যাশনাল অয়েল কোম্পানির জন্য সংক্ষিপ্ত, শেয়ার প্রতি 62 ইউরোর একটি স্বেচ্ছাসেবী পাবলিক টেকওভার চালু করবে যা প্রায় 11.7 বিলিয়ন ইউরোর কোভেস্ট্রোর জন্য একটি ইক্যুইটি মূল্য বোঝায় এবং জুনে কভেস্ট্রো বন্ধের মূল্যের সাথে প্রায় 54% প্রিমিয়ামের প্রতিনিধিত্ব করে। 19তম। , Covestro একটি বলেন ঘোষণা.

লন্ডনের সময় সকাল 10:09 এ কভেস্ট্রো শেয়ার 3.7% বেশি ট্রেড করছে।

চুক্তিটি 14.7 বিলিয়ন ইউরোর একটি এন্টারপ্রাইজ মূল্যের প্রতিনিধিত্ব করে, ADNOC একটি পৃথক বিবৃতিতে বলেছে। তিনি যোগ করেছেন যে লেনদেনটি কোম্পানির রাসায়নিক খাতের শীর্ষ পাঁচ খেলোয়াড়ের মধ্যে একটি হয়ে উঠার আন্তর্জাতিক বৃদ্ধির কৌশলের জন্য মৌলিক।

ADNOC-এর গ্রুপ সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর সুলতান আহমেদ আল-জাবের বলেন, “একজন বিশ্বব্যাপী নেতা এবং রাসায়নিক ক্ষেত্রে শিল্পের অগ্রগামী হিসেবে, কভেস্ট্রো AI সহ উন্নত প্রযুক্তি ব্যবহার করে উচ্চ-প্রযুক্তি রাসায়নিক এবং বিশেষ উপকরণগুলিতে অতুলনীয় দক্ষতা নিয়ে এসেছে।”

Covestro, এর সাবেক ইউনিট বায়ারনির্মাণ এবং প্রকৌশল প্রক্রিয়ার জন্য পলিমারিক উপকরণ তৈরি করে। এর পণ্যগুলি খেলাধুলা, টেলিযোগাযোগ এবং রাসায়নিক শিল্পের মতো খাতে ব্যবহৃত হয়।

চুক্তির অংশ হিসাবে, ADNOC একটি বিনিয়োগ চুক্তিও স্বাক্ষর করেছে যাতে এটি মূলধন বৃদ্ধি থেকে €1.17 বিলিয়ন নতুন কভেস্ট্রো শেয়ার ক্রয়ের মাধ্যমে অতিরিক্ত অর্থায়ন প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

‘অভূতপূর্ব’ চুক্তি

এই চুক্তিটি দুটি পক্ষের মধ্যে “তীব্র” এবং “খুব গঠনমূলক” আলোচনার পরে, কভেস্ট্রোর সিইও মার্কাস স্টিলিম্যান মঙ্গলবার সিএনবিসির “স্ট্রিট সাইনস ইউরোপ” কে বলেছেন।

“অন্তত আমার জানামতে, মধ্যপ্রাচ্যের কৌশলগত বিনিয়োগকারী এবং একটি DAX- তালিকাভুক্ত একটি জার্মান কোম্পানির মধ্যে সম্ভাব্য সবচেয়ে বড় চুক্তিটি ঘটতে চলেছে। এটি নজিরবিহীন, যার মানে আমরা সময়ের আগে গুণমান রাখি।” Steilemann বলেন.

স্টিলিম্যান, যিনি জার্মান কেমিক্যাল ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশনেরও সভাপতি, বিশ্বব্যাপী এবং জার্মান রাসায়নিক খাত যে চ্যালেঞ্জগুলির মুখোমুখি হয়েছে তা উল্লেখ করেছেন এবং স্বীকার করেছেন যে এই হেডওয়াইন্ডগুলি এখন অদৃশ্য হবে না কারণ কোম্পানির একজন নতুন মালিক রয়েছে৷

“আমি মনে করি যে আমাদের পাশের একটি শক্তিশালী অংশীদারের সাথে আমরা সমস্ত বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতিতে একটি টেকসই ভবিষ্যতের জন্য আমাদের কৌশল বাস্তবায়নকে ত্বরান্বিত করতে পারি, এবং সেই দৃষ্টিকোণ থেকে, আমি ক্লান্ত এবং একই সাথে উত্তেজিত যে আমরা এই মাইলফলকে পৌঁছেছি, “সিইও বলেন. সিএনবিসিকে বলেছেন।

জার্মান উপকরণ দৈত্য তার বই খুললেন জুন মাসে ADNOC-এর কাছে, অধিগ্রহণের আগ্রহের রিপোর্টের পর। ADNOC রাসায়নিক খাতে তার উপস্থিতি বাড়ানোর চেষ্টা করেছে কারণ এটি তার পোর্টফোলিওতে বৈচিত্র্য আনতে চায়।

এই বছরের শুরুতে, সংযুক্ত আরব আমিরাতের তেল জায়ান্ট অস্ট্রিয়ান রাসায়নিক কোম্পানি ওএমভি-তে 24.9% অংশীদারিত্ব অর্জনের জন্য একটি চুক্তিতে পৌঁছেছে। 2023 সালের শেষের দিকে, ADNOC ফার্টিগ্লোবে US$3.62 বিলিয়নে OCI-এর শেয়ার কিনতে সম্মত হওয়ার পর অ্যামোনিয়া উৎপাদনকারী ফার্টিগ্লোবের সংখ্যাগরিষ্ঠ শেয়ারহোল্ডার হয়ে ওঠে।

জেফরিজের বিশ্লেষকরা মঙ্গলবারের একটি নোটে বলেছেন যে তারা “সীমিত অপারেশনাল ওভারল্যাপ” এর কারণে এই চুক্তি থেকে সীমিত অনাস্থা এবং নিয়ন্ত্রক ঝুঁকি আশা করে।

Covestro বলেছেন যে তার পরিচালনা পর্ষদ এবং সুপারভাইজাররা অনুমান করে যে তারা কোম্পানির শেয়ারহোল্ডারদের কাছে লেনদেনের সুপারিশ করবে, অফারের পর্যালোচনা সাপেক্ষে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল: টেলরের নাক ডাইভ পরের সপ্তাহে একটি উদ্ভট প্লট তৈরি করবে?

সাহসী এবং সুন্দর ভক্তরা দেখেছেন টেলর হেইস আপনার বুকে আঁকড়ে ধরুন এবং পড়ে যান, এবং এখন মনে হচ্ছে সিবিএস সাবানটি প্রেমিক ডাক্তারের মনে...

ফরাসি মুদ্রাস্ফীতি সেপ্টেম্বরে বিদ্যুতের মূল্য হ্রাসের মধ্যে তীব্রভাবে মন্থর হয়

প্যারিস 2024 অলিম্পিক গেমসের আগে 23 জুলাই, 2024-এ প্যারিসের সুরকফ স্ট্রিটে, ব্যাকগ্রাউন্ডে আইফেল টাওয়ারের সাথে একজন মহিলা সেলফি তুলছেন। মাউরো পিমেন্টেল | এএফপি...

Related Articles

মার্ক রুটে নতুন ন্যাটো প্রধানের দায়িত্ব নিলেন, ট্রাম্পের উদ্বেগ উড়িয়ে দিয়েছেন

মঙ্গলবার ব্রাসেলসে এক অনুষ্ঠানে বিদায়ী ন্যাটো প্রধান জেনস স্টলটেনবার্গের কাছ থেকে সামরিক...

শিগেরু ইশিবার জয়ের পরে কেন জাপানের স্টকগুলি নিমজ্জিত হচ্ছে তা এখানে

টোকিও স্কাইলাইন, জাপান। জ্যাকয়েনজয়ফটোগ্রাফি | মুহূর্ত | গেটি ইমেজ জাপান থেকে নিক্কেই...

🔴লাইভ: ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে যে তারা দক্ষিণ লেবাননে একটি ‘সীমিত এবং স্থানীয়করণ’ অভিযান শুরু করেছে

মঙ্গলবার সকালে এক বিবৃতিতে বলা হয়, ইসরায়েলি সেনাবাহিনী দক্ষিণ লেবাননের সীমান্ত এলাকায়...

EchoStar ডিশ বিক্রি করবে DirecTV এর কাছে, প্রধান পে টিভি প্রদানকারীদের সমন্বয় করে

ইকোস্টারের সিইও হামিদ আখাভান, 30 সেপ্টেম্বর, 2024-এ CNBC-এর “Squawk On The Street”-এ...