Home ব্যবসা ডোনাল্ড ট্রাম্প দাম কমানোর জন্য অর্থনৈতিক পরিকল্পনা প্রচার করেন এবং ইলন মাস্ককে সাহায্য করার জন্য আহ্বান জানান
ব্যবসা

ডোনাল্ড ট্রাম্প দাম কমানোর জন্য অর্থনৈতিক পরিকল্পনা প্রচার করেন এবং ইলন মাস্ককে সাহায্য করার জন্য আহ্বান জানান

Share
Share

ডোনাল্ড ট্রাম্প দাম কমানোর এবং লাল ফিতা কাটার জন্য একটি সুস্পষ্ট পরিকল্পনা উন্মোচন করেছেন এবং বলেছেন যে তিনি হোয়াইট হাউসের জন্য তার প্রচারের কেন্দ্রে অর্থনীতিকে রেখে তাকে সাহায্য করার জন্য বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ককে মনোনীত করবেন।

বৃহস্পতিবার নিউইয়র্ক ইকোনমিক ক্লাবে বক্তব্য রাখেন রিপাবলিকান ড রাষ্ট্রপতি প্রার্থী মার্কিন শক্তি উৎপাদন বৃদ্ধি, কর কমানো এবং দেশের নিয়ন্ত্রক শাসন ব্যবস্থার সংস্কারের প্রতিশ্রুতি দিয়েছেন — এবং কমলা হ্যারিসের অর্থনৈতিক দৃষ্টিভঙ্গির সাথে বৈপরীত্য আঁকার চেষ্টা করেছেন।

“তিনি কমিউনিস্ট মূল্য নিয়ন্ত্রণ, সম্পদ বাজেয়াপ্ত, শক্তি বিনাশ, ক্ষতিপূরণ, এ যাবত আরোপিত সবচেয়ে বড় কর বৃদ্ধি এবং লক্ষ লক্ষ অভিবাসীদের জন্য গণ সাধারণ ক্ষমা এবং নাগরিকত্বের প্রতিশ্রুতি দিচ্ছেন যারা ফেডারেল সুবিধার ট্রিলিয়ন ডলার খরচ করবে এবং কল্যাণ ধ্বংস করবে মেডিকেয়ার”, ট্রাম্প তিনি বলেন

“আমি কম ট্যাক্স, কম প্রবিধান, কম জ্বালানি খরচ, কম সুদের হার, নিরাপদ সীমানা, কম, কম, কম অপরাধ এবং সমস্ত জাতি, ধর্ম, বর্ণ এবং ধর্মের নাগরিকদের জন্য ক্রমবর্ধমান আয়ের প্রতিশ্রুতি দিচ্ছি।”

প্রাক্তন রাষ্ট্রপতি যোগ করেছেন: “আমার পরিকল্পনাটি দ্রুত মুদ্রাস্ফীতিকে পরাস্ত করবে, দ্রুত মূল্য হ্রাস করবে এবং বিস্ফোরক অর্থনৈতিক প্রবৃদ্ধি পুনরুজ্জীবিত করবে।”

ট্রাম্প বলেছিলেন যে তিনি প্রতিটি নতুন তৈরির জন্য কমপক্ষে 10টি প্রবিধান বাতিল করবেন এবং টেসলার প্রধানের নাম দেবেন কস্তুরী একটি নতুন দক্ষতা কমিশনের নেতৃত্ব দেওয়ার জন্য “সমগ্র ফেডারেল সরকারের একটি পুঙ্খানুপুঙ্খ আর্থিক এবং কর্মক্ষমতা নিরীক্ষা পরিচালনা এবং নাটকীয় সংস্কারের জন্য সুপারিশ করার জন্য অভিযুক্ত।”

মাস্ক এক্স-এ বলেছিলেন যে তিনি “সুযোগ পেলে আমেরিকার সেবা করার জন্য উন্মুখ হবেন।” কোন অর্থপ্রদান, কোন শিরোনাম, কোন স্বীকৃতির প্রয়োজন নেই।”

ট্রাম্পের বক্তৃতা, ওয়াল স্ট্রিট কর্মকর্তাদের একটি শ্রোতা সামনে, একটি সময়ে আসে যখন তিনি এবং হ্যারিস আমেরিকানদের বোঝানোর জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে যে তারা উচ্চ আবাসন, খাদ্য এবং অন্যান্য খরচের সমাধান করতে পারে যা 5 নভেম্বরের নির্বাচনের দুই মাস আগে অনেক ভোটারদের জন্য একটি কেন্দ্রীয় সমস্যা হয়ে থাকে।

যদিও ডেমোক্র্যাটিক প্রার্থী হ্যারিস, সাশ্রয়ী মূল্যের আবাসনের অ্যাক্সেস প্রসারিত করার এবং খাদ্য খাতে অপমানজনক দাম সীমিত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন, তথাকথিত পরিচর্যা অর্থনীতিতে ফোকাস করে, ট্রাম্প তার বক্তৃতার ভিত্তিপ্রস্তর করে ট্যাক্স কাট, আমদানির উপর শুল্ক এবং নিয়ন্ত্রণমুক্ত করেছিলেন।

সাম্প্রতিক বছরগুলোর উচ্চ মূল্যস্ফীতির জন্য হ্যারিসকে দায়ী করে ট্রাম্প বলেন, “আমরা একটি অর্থনৈতিক অলৌকিক ঘটনা ঘটিয়েছি, যা কমলা এবং জো (বাইডেন) একটি অর্থনৈতিক বিপর্যয়ে পরিণত হয়েছে।”

ট্রাম্প নির্বাচনে জয়ী হলে “শক্তির প্রাচুর্য, শক্তির স্বাধীনতা এবং এমনকি শক্তির আধিপত্য” প্রদানের প্রতিশ্রুতি দিয়েছিলেন, “অভ্যন্তরীণ শক্তি সরবরাহে ব্যাপক বৃদ্ধি” অর্জনের জন্য অবিলম্বে একটি জাতীয় জরুরি অবস্থা ঘোষণা করে।

এই পদক্ষেপগুলি ক্ষমতা গ্রহণের 12 মাসের মধ্যে কমপক্ষে অর্ধেক শক্তির দাম কমিয়ে দেবে, তিনি বলেছিলেন।

মার্কিন তেল ও গ্যাস উৎপাদন বিডেনের রাষ্ট্রপতির সময় রেকর্ড মাত্রায় পৌঁছেছে, যদিও পেট্রলের দাম এবং অন্যান্য শক্তি খরচ এখন ট্রাম্পের অফিসে থাকা সময়ের চেয়ে বেশি।

ট্রাম্পও গবেষণা ও উন্নয়নে নিবদ্ধ সংস্থাগুলির জন্য ট্যাক্স ক্রেডিট প্রসারিত করার পাশাপাশি দেশীয়ভাবে তাদের পণ্য উত্পাদনকারী সংস্থাগুলির জন্য কর্পোরেট করের হার 21% থেকে 15% কমানোর পরিকল্পনার পুনরাবৃত্তি করেছিলেন।

গত মাসে, হ্যারিস সমর্থিত কর্পোরেট ট্যাক্স হার 21% থেকে 28% বৃদ্ধি করা। বুধবারও সে প্রস্তাবিত ধনী আমেরিকানদের জন্য দীর্ঘমেয়াদী মূলধন লাভ করের হার 28% বৃদ্ধি করা, যা বিডেনের প্রস্তাবিত তুলনায় কম কঠোর বৃদ্ধি।

মার্কিন ট্যাক্স কোড পরিবর্তন করার জন্য উভয় প্রার্থীর প্রস্তাব কংগ্রেস দ্বারা কার্যকর করা প্রয়োজন।

ট্রাম্পের মন্তব্য এসেছে যখন ভোটে দেখা গেছে হ্যারিস তাকে বেশ কয়েকটি সুইং স্টেটে নেতৃত্ব দিচ্ছেন যা নভেম্বরের নির্বাচনের সিদ্ধান্ত নেবে। সর্বশেষ FT-মিশিগান রস জরিপ এটি আরও দেখিয়েছে যে ট্রাম্পের চেয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনীতি পরিচালনা করার জন্য হ্যারিসকে অনেক বেশি আমেরিকান বিশ্বাস করে।

তিনি অভিবাসন বিষয়ে তার কঠোর অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেছেন, অনথিভুক্ত লোকদের গণ নির্বাসনের জন্য তার পরিকল্পনার পুনরাবৃত্তি করেছেন। তিনি ফেডারেল সুবিধাগুলি অনথিভুক্ত লোকদের কাছে পৌঁছানো থেকে বন্ধ করার চেষ্টা করবেন।

বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে কথা বলার সময়, ট্রাম্পের অধীনে হোয়াইট হাউস কাউন্সিল অফ ইকোনমিক অ্যাডভাইজারের প্রাক্তন চেয়ারম্যান কেভিন হ্যাসেট বলেছেন, প্রাক্তন রাষ্ট্রপতি শুল্ক সহ নীতিগুলিতে “ডাউন ডাউন” করবেন, যা তার প্রথম মেয়াদের বৈশিষ্ট্য ছিল।

ট্রাম্প ইতিমধ্যে সমস্ত আমদানির উপর 10 শতাংশ শুল্ক এবং চীনা পণ্যের উপর 60 শতাংশের বেশি শুল্ক সহ সুরক্ষাবাদী পদক্ষেপের জন্য ব্যাপক পরিকল্পনা ঘোষণা করেছেন। বৃহস্পতিবার, তিনি বলেছিলেন যে তার পরিকল্পনা একটি “আমেরিকানপন্থী বাণিজ্য নীতি যা এখানে উত্পাদনকে উত্সাহিত করার জন্য শুল্ক ব্যবহার করে” এবং একটি “জাতীয় অর্থনৈতিক পুনর্জাগরণ” এর দিকে পরিচালিত করবে।

অনেক অর্থনীতিবিদ সতর্ক করেছেন যে ট্রাম্পের নীতিগুলি মুদ্রাস্ফীতির চাপকে হ্রাস করার পরিবর্তে বাড়িয়ে তুলবে এবং সম্ভাব্য প্রবৃদ্ধির ক্ষতি করবে, যখন তার কর আরো কমানোর পরিকল্পনা মার্কিন ঋণের বোঝাও বাড়িয়ে দিতে পারে।

হ্যাসেট এই উদ্বেগগুলিকে প্রত্যাখ্যান করে বলেছিলেন যে “সাফল্যের শক্তিশালী প্রমাণ” রয়েছে।

আপনার মতামত দিন

কমলা হ্যারিস বনাম ডোনাল্ড ট্রাম্প: আমাদের বলুন কিভাবে 2024 মার্কিন নির্বাচন আপনাকে প্রভাবিত করবে

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আর্চ ম্যানিং কুইন ইয়ার্সের স্থলাভিষিক্ত হয়েছেন

সেপ্টেম্বর 14, 2024; অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস লংহর্নস কোয়ার্টারব্যাক আর্চ ম্যানিং (16) ড্যারেল কে রয়্যাল-টেক্সাস মেমোরিয়াল স্টেডিয়ামে টেক্সাস-সান আন্তোনিও রোডরানার্সের বিরুদ্ধে প্রথমার্ধে...

মেথড ম্যান চায় ডিডির অপরাধ এবং হিপ হপ সংস্কৃতির মধ্যে লাইন টানা হোক

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com মেথড ম্যান সবাই সংযোগ করতে চায় ডিডিব্রেক পাম্প করার জন্য হিপ হপ মিউজিকের রাজ্যের পতন… এবং সমস্যাগুলিকে বিভ্রান্ত...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...