Home বিনোদন হামলা বেড়ে যাওয়ায় ইসরাইল কেন্দ্রীয় বৈরুতে হামলা চালায়
বিনোদন

হামলা বেড়ে যাওয়ায় ইসরাইল কেন্দ্রীয় বৈরুতে হামলা চালায়

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুদ্ধের এক বছরের মধ্যে ইসরায়েল প্রথমবারের মতো কেন্দ্রীয় বৈরুতে আক্রমণ করেছিল, কারণ এটি সমগ্র অঞ্চল জুড়ে তার প্রতিপক্ষের বিরুদ্ধে আক্রমণ প্রসারিত করেছে।

সোমবার ভোররাতে বৈরুতের কোলা ব্রিজ এলাকায় সোমবারের হামলার ঘটনাটি ঘটে যখন পরিস্থিতির সাথে পরিচিত দুই ব্যক্তি বলেছেন যে ইসরায়েলি সামরিক বাহিনী লেবাননে সীমিত স্থল আক্রমণ পরিচালনা করেছে।

2006 সালে ইসরায়েলের সাথে যুদ্ধের পর লেবাননের রাজধানী শহরের সীমানার মধ্যে এটিই প্রথম হামলা হিজবুল্লাহ. এটি একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে আঘাত করে, পপুলার ফ্রন্ট ফর দ্য লিবারেশন অফ ফিলিস্তিনের তিন নেতাকে হত্যা করে, সংস্থাটির মতে, যা মার্কিন যুক্তরাষ্ট্র, ইইউ এবং যুক্তরাজ্য দ্বারা একটি সন্ত্রাসী গোষ্ঠী মনোনীত হয়েছে।

পরিস্থিতির সাথে পরিচিত দুই ব্যক্তি বলেছেন যে ইসরায়েলি বাহিনী লেবাননে ছোট আকারের অভিযানও চালায়। তাদের মধ্যে একজন বলেছেন যে অভিযানগুলি সীমিত আকারে এবং ইরান-সমর্থিত হিজবুল্লাহ জঙ্গি গোষ্ঠীর আর্টিলারি অবস্থান এবং সীমান্তের কাছে অন্যান্য অবকাঠামো লক্ষ্য করে।

যুদ্ধ শুরুর পর থেকে সীমান্তের লেবাননের পাশে ইসরায়েলি বাহিনী প্রথমবারের মতো অভিযান চালাচ্ছে না। এপ্রিলে, লেবাননের ভূখণ্ডের অভ্যন্তরে একটি অভিযানের সময় চার ইসরায়েলি সেনা আহত হয়েছিল।

একজন সামরিক মুখপাত্র বলেছেন, ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী বিশেষ অভিযানের বিষয়ে মন্তব্য করে না।

ইসরায়েলি সামরিক নেতারা সাম্প্রতিক সপ্তাহগুলিতে লেবাননে একটি স্থল আক্রমণের সম্ভাবনা উত্থাপন করেছে এবং উত্তর সীমান্তে কমপক্ষে দুটি ব্রিগেডকে একত্রিত করেছে। সোমবার মুখপাত্র বলেছেন যে কোনও স্থল অভিযান শুরু করা হয়নি।

সামগ্রিকভাবে, ইসরায়েলের হামলায় গত সপ্তাহে লেবাননে 1,000 জনেরও বেশি লোক নিহত হয়েছে, লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় অনুসারে, শুধুমাত্র রবিবারে 100 জনেরও বেশি।

ফিলিস্তিনি জঙ্গি গোষ্ঠী হামাস সোমবার যোগ করেছে যে লেবাননে তাদের একজন নেতা দক্ষিণ লেবাননের শহর টায়ারের কাছে ফিলিস্তিনি শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে যে তারা পূর্ব লেবাননের বেকা উপত্যকায় হিজবুল্লাহ লক্ষ্যবস্তুতে রাতারাতি হামলা চালিয়েছে।

বৈরুতের দক্ষিণ শহরতলিতে ইসরায়েলি হামলায় কয়েক ডজন সিনিয়র হিজবুল্লাহ কমান্ডার নিহত হয়েছে, এর প্রভাবশালী নেতা হাসান নাসরুল্লাহ সহ.

সোমবারের হামলার পর অ্যাম্বুলেন্সগুলি ঘটনাস্থলে যাওয়ার সাথে সাথে কেন্দ্রীয় বৈরুতের ভিডিওগুলিতে একটি ব্যস্ত রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ধ্বংসস্তূপ দেখানো হয়েছে, যে ফুটেজে একটি নির্দিষ্ট অ্যাপার্টমেন্টকে লক্ষ্য করে নির্দেশ করা হয়েছে। হামলার বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনী কোনো মন্তব্য করেনি।

আতঙ্ক এবং ব্যাপক উড়ানের দৃশ্যের মধ্যে, লেবাননের প্রধানমন্ত্রী নাজিব মিকাতি বলেছেন যে 1 মিলিয়ন লোক বাস্তুচ্যুত হয়েছে, সতর্ক করে দিয়েছিল যে সরকারী আশ্রয়কেন্দ্রে রেকর্ডকৃতদের তুলনায় মোট সংখ্যা অনেক বেশি হতে পারে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জোর দিয়ে বলেছেন যে ইসরায়েল হিজবুল্লাহ এবং তার মিত্রদের বিরুদ্ধে আক্রমণ চালিয়ে যাবে যতক্ষণ না এক বছরের মধ্যে আন্তঃসীমান্ত অগ্নিকাণ্ডে উত্তর ইসরায়েল থেকে বাস্তুচ্যুত হওয়া 60,000 জনেরও বেশি মানুষ স্বদেশে ফিরে যেতে না পারে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য পশ্চিমা শক্তি ইসরায়েলের কাছে আবেদন সত্ত্বেও। de-scalate আবশ্যক.

ইসরায়েল ইরান-সমর্থিত গোষ্ঠীগুলোর বিরুদ্ধেও অভিযান বাড়িয়েছে ইয়েমেনের বেশ কয়েকটি সাইটে আঘাত করেছে রবিবার হুথি বিদ্রোহীদের সাথে যুক্ত।

নেতানিয়াহু বলেছেন যে দেশটি মধ্যপ্রাচ্যে “ক্ষমতার ভারসাম্য পরিবর্তন” করার প্রক্রিয়ার মধ্যে রয়েছে এবং একাধিক ফ্রন্টে তার আক্রমণ বজায় রাখার প্রতিশ্রুতি দিয়েছে।

ইয়েমেনে, ইসরায়েলি যুদ্ধবিমানগুলি হাউথি বিদ্রোহীদের শক্ত ঘাঁটি হোদেইদাহের লোহিত সাগর বন্দরের বিদ্যুৎকেন্দ্র, বন্দর এবং অন্যান্য অবকাঠামোতে আক্রমণ করেছে, দেশটির সামরিক বাহিনী শনিবার মধ্য ইসরায়েলের উপর ইয়েমেন থেকে ছোড়া একটি ক্ষেপণাস্ত্র বাধা দেওয়ার পরে।

7 অক্টোবর দক্ষিণ ইসরায়েলে হামাসের হামলার পর থেকে গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে হুথিরা ইসরায়েল, মার্কিন বাণিজ্য জাহাজ এবং লোহিত সাগরে যুদ্ধজাহাজে ক্ষেপণাস্ত্র ও ড্রোন নিক্ষেপ করেছে।

সিরিয়ার রাজধানী দামেস্কেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে, যখন একটি হামলা শহরের উপকণ্ঠে লক্ষ্য করে দেখা গেছে, স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন রবিবার বলেছেন যে তিনি নেতানিয়াহুর সাথে কথা বলার পরিকল্পনা করেছেন। যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে মধ্যপ্রাচ্যে সর্বাত্মক যুদ্ধ এড়ানো যায় কিনা, তিনি উত্তর দিয়েছিলেন: “এটি হতে হবে।”

ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রমন্ত্রীরা সোমবার বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি জরুরি বৈঠক করবেন, কর্মকর্তারা বলেছেন, ক্রমবর্ধমান সঙ্কটের একটি যৌথ প্রতিক্রিয়া তৈরি করতে।

মিকাতি বলেন, “লেবাননে এবং এমনকি ইতিহাসে এই অঞ্চলের সবচেয়ে বড় বাস্তুচ্যুতি” মোকাবেলা করার জন্য উপলব্ধ সংস্থানগুলিকে বিবেচনা করে রাষ্ট্র তার সর্বোচ্চ চেষ্টা করছে।

ব্রাসেলসে হেনরি ফয় এবং বৈরুতে মালাইকা কানানেহ ট্যাপারের অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইসরায়েলিরা চিরশত্রু হাসান নাসরাল্লাহর মৃত্যু উদযাপন করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ ইসরায়েলের নেতারা চিরশত্রু হাসান নাসরাল্লার হত্যাকে...

তেল জোট OPEC+ গ্রুপ কমপ্লায়েন্সের উপর ফোকাস করে

দিলারা ইরেম সানকার | আনাদোলু | গেটি ইমেজ OPEC+ জোট আবারও তেল উৎপাদন কমানোর সাথে গ্রুপের সম্মতির উপর ক্র্যাক ডাউন করছে কারণ এটি...

Related Articles

জেনরিক সতর্ক করেছেন যে বৃহত্তর সমস্যা সমাধানের আগে যুক্তরাজ্যকে অবশ্যই ‘অভিবাসন করতে হবে’

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

Gwyneth Paltrow সেক্সি ছবির সঙ্গে 6 তম বিবাহ বার্ষিকী উদযাপন

গুইনেথ প্যালট্রো এবং ব্র্যাড ফালচুক সপ্তাহান্তে তাদের 6 তম বিবাহ বার্ষিকী উদযাপন...

বিদ্রোহী উইলসন প্রাইভেট ইতালীয় বিয়ের সময় রামোনা আগ্রামার সাথে মুখ বন্ধ করে

বিদ্রোহী উইলসনতার বিয়ে নিখুঁত বলে মনে হচ্ছে… তার এবং তার এখন স্ত্রীর...

রিভস উচ্চ উপার্জনকারীদের জন্য পেনশন ট্যাক্স কাটার সম্ভাবনা কম, রিপোর্ট বলছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...