Home খবর প্রধান শহরগুলি বাড়ি কেনার উপর বিধিনিষেধ সহজ করার পরে চীনের সম্পত্তির শেয়ার বেড়েছে
খবর

প্রধান শহরগুলি বাড়ি কেনার উপর বিধিনিষেধ সহজ করার পরে চীনের সম্পত্তির শেয়ার বেড়েছে

Share
Share

একজন ব্যক্তি 17 সেপ্টেম্বর, 2021, দক্ষিণ চীনের গুয়াংডং প্রদেশের গুয়াংজুতে চীনা রিয়েল এস্টেট ডেভেলপার এভারগ্রান্ডের মালিকানাধীন একটি হাউজিং কমপ্লেক্সের পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন।

নোয়েল সেলিস | এএফপি | গেটি ইমেজ

কেন্দ্রীয় ব্যাংকের নীতি উদ্দীপনার তরঙ্গ অনুসরণ করে বাড়ির ক্রেতাদের মনোভাব বাড়ানোর জন্য মূল ভূখণ্ডের প্রধান শহরগুলি উন্মোচন করার পরে সোমবার চীনা সম্পত্তি বিকাশকারীদের শেয়ার বেড়েছে।

গুয়াংজু সিটি সরকার রবিবার এক বিবৃতিতে বলেছে যে সোমবার থেকে শুরু করে বাড়ি কেনার সমস্ত বিধিনিষেধ সরানো হবে। পূর্বে, অভিবাসী পরিবারগুলিকে দুটি পর্যন্ত বাড়ি কেনার জন্য কমপক্ষে ছয় মাসের জন্য কর বা সামাজিক নিরাপত্তা দিতে হবে, যখন একক ব্যক্তি একটি অ্যাপার্টমেন্টে সীমাবদ্ধ ছিল।

সাংহাই সরকারও কমিয়েছে প্রয়োজনীয় ট্যাক্স প্রদানের সময়কাল তিন বছর থেকে এক বছর। শহরটি প্রথম বাড়িগুলির প্রবেশের হার প্রায় 15% কমিয়েছে, যখন দ্বিতীয় বাড়িগুলি প্রায় 25% করেছে, দেশের গড় হার 15% এর উপরে। রবিবার রাতে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে মঙ্গলবার থেকে এই নিয়ম কার্যকর হবে।

শেনজেন সরকারও শিথিল করেছে ক্রয় বিধিনিষেধ – যা স্থানীয় পরিবারকে দুটি বাড়িতে এবং একক ব্যক্তিকে একটিতে সীমাবদ্ধ করে – ক্রেতাদের নির্দিষ্ট জেলায় একটি অতিরিক্ত অ্যাপার্টমেন্ট কেনার অনুমতি দেয়৷ বিবৃতি অনুসারে, কমপক্ষে দুটি সন্তান সহ অভিবাসী পরিবারগুলি আগে একটির পরিবর্তে দুটি বাড়ি কিনতে পারে।

হ্যাং সেং মেইনল্যান্ড প্রপার্টি ইনডেক্স সোমবার 7% বেড়েছে, যা গত সপ্তাহের 30% এর বেশি বৃদ্ধি করেছে।

হংকং-তালিকাভুক্ত সম্পত্তি বিকাশকারীদের শেয়ার যেমন লংফর গ্রুপ হোল্ডিংস, ঝুলন্ত ফুসফুসের বৈশিষ্ট্য, চীন সম্পদ জমি হ্যাং সেং সূচকের সবচেয়ে বড় মুভার্স ছিল, যথাক্রমে 12.4%, 12.7% এবং 2.5% বৃদ্ধি পেয়েছে। চীনের বিদেশী জমি এবং বিনিয়োগ এবং চায়না ভাঙ্কে 3.5% এবং 11.7% বেড়েছে, সকালের সেশন থেকে কিছু লাভ ফিরিয়ে দিয়েছে।

শুক্রবার সূচকটি প্রায় 16 বছরের মধ্যে সেরা সপ্তাহ পোস্ট করার পরে মেনল্যান্ড চায়নার CSI 300 সোমবার 8.5% বেড়েছে। CSI 300 রিয়েল এস্টেট সূচক 9% এর বেশি লাফিয়েছে।

রোডিয়াম গ্রুপের সহযোগী পরিচালক অ্যালেন ফেং বলেন, রোডিয়াম গ্রুপের সহযোগী পরিচালক অ্যালেন ফেং বলেছেন যে একই ধরনের পদক্ষেপে তারা কাজ করেনি। অন্যান্য শহর আগে।

নাটিক্সিসের APAC অর্থনীতিবিদ গ্যারি এনজি এই দৃষ্টিভঙ্গি শেয়ার করেছেন, যিনি পরামর্শ দেন “উচ্চ স্তরের ইনভেন্টরি দেওয়া” ছোট শহরগুলিতে প্রভাব আরও সীমিত৷ তারা একটি পরিবর্তনের চেয়ে কিছু “স্থিরকরণ” হতে পারে, এনজি বলেন।

সহজীকরণ ব্যবস্থাগুলি গত সপ্তাহে কেন্দ্রীয় সরকারের আবেদন অনুসরণ করে আবাসন সংকট মোকাবেলা করতে. প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সভাপতিত্বে উচ্চ-স্তরের বৈঠকের চীনা পাঠের সিএনবিসি-এর অনুবাদ অনুসারে কর্তৃপক্ষকে “হাউজিং মার্কেটের পতন রোধ করতে এবং একটি স্থিতিশীল পুনরুদ্ধারকে উদ্দীপিত করতে কাজ করতে হবে।”

পিপলস ব্যাংক অফ চায়না সুদের হারও কমিয়েছে বিদ্যমান পৃথক বন্ধকগুলিতে গড়ে 0.5 শতাংশ পয়েন্ট এবং দ্বিতীয় বাড়ি কেনার জন্য গড় ডাউন পেমেন্ট রেট 25% থেকে 15% কমিয়েছে।

'কেইনস চীনে মৃত' এবং বিনিয়োগকারীরা অত্যধিক আশাবাদী: জেড-বেন উপদেষ্টারা

রিয়েল এস্টেট খাত একবার চীনের জিডিপির এক-চতুর্থাংশেরও বেশি অবদান রাখত, কিন্তু 2020 সালে এই খাতের উচ্চ ঋণের মাত্রার উপর বেইজিংয়ের ক্র্যাকডাউনের পরে বহু বছরের মন্দায় প্রবেশ করেছিল।

চীনা নীতিনির্ধারকরা পরিবারের আর্থিক বোঝা কমাতে এবং সমস্যাগ্রস্থ রিয়েল এস্টেট খাতকে শক্তিশালী করতে সহায়তা বাড়িয়েছে। কিন্তু পূর্ববর্তী পদক্ষেপগুলি কোন উল্লেখযোগ্য পরিবর্তনের দিকে পরিচালিত করেনি।

মেব্যাঙ্ক ইনভেস্টমেন্ট ব্যাঙ্কিং গ্রুপের ম্যাক্রো রিসার্চ ডিরেক্টর এরিকা টে বলেন, সম্ভাব্য গৃহ ক্রেতাদের মধ্যে আস্থা বাড়ানোর জন্য চীনকে “প্রাক-বিক্রীত সম্পত্তির স্থগিত বা পরিত্যক্ত নির্মাণ প্রকল্পগুলি সম্পূর্ণ করার জন্য তার প্রচেষ্টাকে ত্বরান্বিত করতে হবে” এই বছর নির্মাণাধীন এলাকার মাত্র 4% সম্পন্ন হয়েছে।

26 সেপ্টেম্বরের নোটে জিঝো ডং-এর নেতৃত্বে নোমুরা বিশ্লেষকরা বলেছেন, “আর্থিক নীতিগুলির দ্রুত পর্যবেক্ষণ” অত্যন্ত গুরুত্বপূর্ণ, এবং “যদি শীঘ্রই চালু করা হয়” গার্হস্থ্য ব্যবহারকে উদ্দীপিত করতে এবং রিয়েল এস্টেট খাতকে স্থিতিশীল করতে টেলওয়াইন্ড হিসাবে কাজ করবে।

বাড়ির ক্রেতার চাহিদা ধীরে ধীরে হ্রাস পাবে এবং বন্ধকী ঋণের বৃদ্ধি শীঘ্রই চুক্তি বন্ধ হয়ে যাবে বলে আশা করা হচ্ছে, Natixis’ Ng বলেন, “কিন্তু সম্পত্তি বাজারে একটি তীক্ষ্ণ সামগ্রিক পুনরুদ্ধার দেখতে এটি আরও বেশি সময় নেবে এবং বৃহত্তর মাত্রার ব্যবস্থা গ্রহণ করতে হবে।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইসরায়েলিরা চিরশত্রু হাসান নাসরাল্লাহর মৃত্যু উদযাপন করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ ইসরায়েলের নেতারা চিরশত্রু হাসান নাসরাল্লার হত্যাকে...

তেল জোট OPEC+ গ্রুপ কমপ্লায়েন্সের উপর ফোকাস করে

দিলারা ইরেম সানকার | আনাদোলু | গেটি ইমেজ OPEC+ জোট আবারও তেল উৎপাদন কমানোর সাথে গ্রুপের সম্মতির উপর ক্র্যাক ডাউন করছে কারণ এটি...

Related Articles

হ্যারিস এবং ট্রাম্প পেনসিলভেনিয়ায় পোলিশ-আমেরিকান ভোটারদের জন্য লড়াই করছেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পেনসিলভানিয়া অন্যতম প্রধান যুদ্ধক্ষেত্রের রাজ্য হতে চলেছে, এর বৃহৎ...

প্রাক্তন জাপানি বক্সার মৃত্যুদণ্ডে চার দশক পরে খালাস ‘বিজয়’কে স্বাগত জানিয়েছেন

বিশ্বের সবচেয়ে বয়স্ক মৃত্যুদণ্ডপ্রাপ্ত বন্দী রবিবার তার ঐতিহাসিক খালাসকে “সম্পূর্ণ বিজয়” হিসাবে...

Nikkei 225 Drops, China PMI উপলব্ধ, ইশিবা নির্বাচন

2 মে, 2024-এ টোকিওর নিহনবাশি এলাকায় টোকিও স্টক এক্সচেঞ্জ (টিএসই) সদর দফতর...

রাশিয়া বলেছে যে তারা যুদ্ধের সবচেয়ে বড় ব্যারেজে 100টিরও বেশি ইউক্রেনীয় ড্রোন গুলি করেছে

মস্কো রবিবার বলেছে যে তার বিমান প্রতিরক্ষা 125টি ইউক্রেনীয় ড্রোনকে রাতারাতি গুলি...