Home বিনোদন রিভস উচ্চ উপার্জনকারীদের জন্য পেনশন ট্যাক্স কাটার সম্ভাবনা কম, রিপোর্ট বলছে
বিনোদন

রিভস উচ্চ উপার্জনকারীদের জন্য পেনশন ট্যাক্স কাটার সম্ভাবনা কম, রিপোর্ট বলছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুক্তরাজ্যের চ্যান্সেলর র‍্যাচেল রিভস আগামী মাসে তার বাজেটে উচ্চতর উপার্জনকারীদের জন্য পেনশন ট্যাক্স ত্রাণ কমানোর সম্ভাবনা কম কারণ এটি শিক্ষক, ডাক্তার এবং অন্যান্য উচ্চ বেতনপ্রাপ্ত সরকারী খাতের কর্মীদের ক্ষতি করবে, সোমবার প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে।

রিভস একজন বিরোধী সাংসদ হিসাবে, পেনশন ট্যাক্সে একটি সমতল হার হ্রাসের পক্ষে ছিলেন – একটি পদক্ষেপ যা ট্রেজারি কফারগুলিকে উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে তুলবে – তবে পেনশন পরামর্শদাতা এলসিপির একটি প্রতিবেদন যুক্তি দেয় যে তিনি এই পরিমাপ এড়াবেন।

স্যার স্টিভ ওয়েব, একজন সম্মানিত প্রাক্তন লিবারেল ডেমোক্র্যাট পেনশন মন্ত্রী এবং এখন এলসিপি অংশীদার, বলেছেন যে পেনশন ট্যাক্স ত্রাণের উচ্চ হার কমানো একটি উল্লেখযোগ্য গোষ্ঠীকে আঘাত করবে “মধ্যম এবং সিনিয়র পাবলিক সেক্টরের কর্মীদের – এমন একটি দল যা সরকার বিচ্ছিন্ন করতে চায় না” .

এলসিপির প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে রিভস সম্ভবত পেনশন ট্যাক্স কমাতে একটি দৃঢ় আগ্রহ থাকবে – ট্রেজারি দ্বারা আনুমানিক নিট বার্ষিক খরচ প্রায় £48 বিলিয়ন হবে – তবে সংস্কারটি রাজনৈতিক সমস্যায় পূর্ণ।

বর্তমানে, যখন লোকেরা এবং তাদের নিয়োগকর্তারা পেনশনে অর্থ প্রদান করেন, তখন তাদের অবদান একটি নির্দিষ্ট বার্ষিক সীমা পর্যন্ত কর থেকে অব্যাহতিপ্রাপ্ত হয়।

যখন সঞ্চয়গুলি পরে পেনশন অর্থপ্রদান হিসাবে প্রত্যাহার করা হয়, তখন অন্যান্য আয়ের মতো তাদের উপর কর আরোপ করা হয়, লোকেরা সাধারণত 25 শতাংশ পর্যন্ত ট্যাক্স-মুক্ত একমাস পরিমাণ, সর্বাধিক £268,275 পর্যন্ত পেতে সক্ষম হয়।

জর্জ অসবোর্ন, 2010 এবং 2016 এর মধ্যে প্রাক্তন কনজারভেটিভ চ্যান্সেলর, তার 2016 বাজেটে পেনশন ট্যাক্স রিলিফের সংস্কারের কথা বিবেচনা করেছিলেন, কিন্তু কনজারভেটিভ এমপিদের তীব্র প্রতিক্রিয়ার পর পরিকল্পনাটি ত্যাগ করেছিলেন।

এলসিপি রিপোর্টে বলা হয়েছে যে রিভস নিয়োগকর্তাদের পেনশন অবদানের উপর একটি জাতীয় নিরাপত্তা অবদান শুল্ক আরোপ করার বিষয়ে বিবেচনা করার সম্ভাবনা বেশি, এমন একটি পরিবর্তন যা রাজনৈতিকভাবে কম বেদনাদায়ক হবে।

এটি উল্লেখ করেছে যে এই এনআই অবদানগুলি বাদ দিলে বছরে প্রায় £23.8 বিলিয়ন ট্রেজারি খরচ হয়, এবং বিশেষ করে এনআই বিল কমাতে “বেতন বলি” অনুশীলনকে উত্সাহিত করে৷

“চ্যান্সেলর একটি নতুন এনআই লেভি তৈরি করতে পারেন – উদাহরণস্বরূপ 2% – নিয়োগকর্তার অবদানের উপর, এবং এটি করার জন্য কয়েক বিলিয়ন পাউন্ড বাড়াতে পারেন,” প্রতিবেদনে বলা হয়েছে।

“চ্যান্সেলরের জন্য বড় সুবিধা হল যে, বেশিরভাগ ক্ষেত্রে, এটি ভোটারদের উপর বেতন প্যাকেজের উপর কোন তাৎক্ষণিক প্রভাব ফেলবে না, তাই এটির কম রাজনৈতিক প্রাসঙ্গিকতা থাকবে। এটি তুলনামূলকভাবে দ্রুত বাস্তবায়ন করা যেতে পারে,” তিনি যোগ করেছেন।

ওয়েব বলেছেন: “চ্যান্সেলর অপেক্ষাকৃত সহজ পরিবর্তনগুলি খুঁজছেন যা দ্রুত চালু করা যেতে পারে এবং যা ন্যূনতম ভোটারদের ক্ষোভের সাথে বড় অংক বাড়াবে।

2016 সালে, রিভস – তৎকালীন একজন র্যাঙ্ক-এন্ড-ফাইল এমপি এবং কর্ম ও পেনশন বিষয়ক প্রাক্তন ছায়া মন্ত্রী – “ফ্ল্যাট রেট পেনশন ট্যাক্স হ্রাস” 33 শতাংশ নির্ধারণের প্রস্তাব করেছিলেন, যা উচ্চ আয়ের কর্মীদের দ্বারা প্রদত্ত 40 শতাংশ করের হারের নীচে।

“এটি মৌলিক হারের করদাতাদের জন্য একটি স্বাগত উত্সাহ হবে এবং উচ্চ উপার্জনকারীদের জন্য সঞ্চয় ভাতা হ্রাস হবে, পাশাপাশি সঞ্চয়কে পুরস্কৃত করবে,” তিনি সেই সময়ে বলেছিলেন।

ট্রেজারি বলেছে: “আমরা ট্যাক্স ইভেন্টের বাইরে ট্যাক্স পরিবর্তনের বিষয়ে জল্পনা নিয়ে মন্তব্য করি না।” রিভস বলেছিলেন যে আমরা বাজেটে ব্যয়, কল্যাণ এবং করের বিষয়ে কঠিন সিদ্ধান্তের মুখোমুখি হই।

শ্রম ইশতেহারে সরকারকে “শ্রমিকদের” উপর কর না বাড়াতে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, একটি নির্দিষ্ট প্রতিশ্রুতি দিয়ে জাতীয় বীমা, আয়করের মৌলিক, উচ্চতর বা অতিরিক্ত হার বা ভ্যাট বাড়ানো হবে না।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জেরেমি ডুফ্রেনকে বিয়ে করার কয়েক মাস আগে লানা ডেল রে বিয়ের পোশাক কিনেছিলেন

লানা ডেল রে তার কুমির ট্যুর গাইড প্রেমের সাথে সরাসরি বৈবাহিক সুখে ঝাঁপিয়ে পড়ে, জেরেমি ডুফ্রেনলুইসিয়ানায় – এবং আমরা আবিষ্কার করেছি যে বড়...

নাসরাল্লাহর মৃত্যুর পর মধ্যপ্রাচ্য প্রস্তুতি নেয়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ লেখক লেবাননে যুক্তরাজ্যের সাবেক রাষ্ট্রদূত এবং...

Related Articles

আনা ডেলভি ‘নক্ষত্রের সাথে নাচ’ সম্পর্কে সমাপ্ত মন্তব্য ব্যাখ্যা করেছেন

আনা ডেলভি“ডান্সিং উইথ দ্য স্টারস” সম্পর্কে তার বিচ্ছেদ মন্তব্যটি স্পষ্ট করছেন… বলেছেন...

দ্য ইয়াং অ্যান্ড দ্য রেস্টলেস উইকলি স্পয়লার হার্টব্রোকেন ড্যানিয়েল

তরুণ এবং অস্থির সাপ্তাহিক স্পয়লার পাওয়া গেছে ড্যানিয়েল রোমালোত্তি 30 শে সেপ্টেম্বর...

সুনাক রক্ষণশীলদের সতর্ক করেছেন যদি বিভাজন অব্যাহত থাকে তবে তারা প্রান্তিকতার ঝুঁকিতে রয়েছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল: টেলরের নাক ডাইভ পরের সপ্তাহে একটি উদ্ভট প্লট তৈরি করবে?

সাহসী এবং সুন্দর ভক্তরা দেখেছেন টেলর হেইস আপনার বুকে আঁকড়ে ধরুন এবং...