Home খবর Commerzbank এবং UniCredit অধিগ্রহণ পদ্ধতির সম্ভাবনা হিসাবে আলোচনা করে
খবর

Commerzbank এবং UniCredit অধিগ্রহণ পদ্ধতির সম্ভাবনা হিসাবে আলোচনা করে

Share
Share

বৃহস্পতিবার, 12 সেপ্টেম্বর, 2024-এ জার্মানির ফ্রাঙ্কফুর্টের আর্থিক জেলায় Commerzbank AG-এর একটি ব্যাঙ্ক শাখা।

ক্রিস্টিয়ান বকসি | ব্লুমবার্গ | গেটি ইমেজ

কমর্জব্যাংক এবং ইউনিক্রেডিটো শুক্রবার প্রাথমিক আলোচনা শুরু হয়েছে, জার্মান ব্যাংকের সাথে সম্ভাব্য টেকওভারের বিষয়ে প্রতিরক্ষামূলক বিষয়ে তার ইতালীয় প্রতিপক্ষ অপ্রত্যাশিতভাবে এই মাসের শুরুতে তার অংশীদারিত্ব বৃদ্ধি করার পরে।

আলোচনা, যার মধ্যে কমর্জব্যাঙ্কের নতুন প্রধান নির্বাহী বেটিনা অরলোপ অন্তর্ভুক্ত ছিল, জুমের উপর অনুষ্ঠিত হয়েছিল এবং শুক্রবার স্থানীয় সময় ভোরে শেষ হয়েছিল, রয়টার্স জানিয়েছে, যদিও কোন ফলাফল তাৎক্ষণিকভাবে দৃশ্যমান হয়নি।

Orlopp বৃহস্পতিবার বলেছেন যে দুই ব্যাংক শুক্রবার “ভিউ বিনিময়” করবে, রয়টার্স জানিয়েছে। একটি আর্থিক সম্মেলনে বক্তৃতা, Orlopp বলেন জার্মান ব্যাংক খোলা মনের, কিন্তু যে সমন্বয় এবং ঝুঁকির গতি বিবেচনা করা প্রয়োজন.

ইউনিক্রেডিট এই মাসের শুরুতে একটি ছিল 9% শেয়ার Commerzbank-এ, অনুসন্ধান করার আগে 21% বৃদ্ধি এই সপ্তাহের শুরুর দিকে এবং একটি সম্ভাব্য টেকওভার বিডের পরামর্শ দিয়ে জার্মান ব্যাঙ্কে 29.9% পর্যন্ত অংশীদারিত্বের জন্য একটি আবেদন জমা দিয়েছে। এই পদক্ষেপটি জার্মান সরকারকে, যার ব্যাঙ্কে অংশীদারিত্ব রয়েছে এবং কমর্জব্যাঙ্কের ব্যবস্থাপনাকে অবাক করে।

ইউনিক্রেডিটের ওরসেল কমার্জব্যাঙ্কের অনুসরণে

Orlopp বৃহস্পতিবার বলেছেন যে তিনি “পাগল” বিক্রয় বা “বোকা জিনিস” এর সাথে জড়িত হবেন না, রয়টার্স অনুসারে।

Commerzbank-এর একজন 10-বছরের অভিজ্ঞ, Orlopp মঙ্গলবার হিসাবে ঘোষণা করা হয়েছিল ইনকামিং সিইওম্যানফ্রেড নফের স্থলাভিষিক্ত হচ্ছেন ব্যাংক ছেড়ে এই মাসের শেষে।

বৃহস্পতিবার তার মন্তব্য এসেছে যখন ব্যাংকের পরিচালনা পর্ষদ এবং তত্ত্বাবধায়ক বোর্ড সর্বসম্মতভাবে বলেছে যে তারা একটি বার্ষিক সভায় Commerzbank এর বর্তমান কৌশলকে সমর্থন করেছে। বৃহস্পতিবার জার্মানির দ্বিতীয় বৃহত্তম ঋণদাতা ড ঘোষণা যে 2027 সাল পর্যন্ত এর কৌশলগত পরিকল্পনার বাস্তবায়ন “দ্রুতগতিতে অগ্রসর হচ্ছে”।

ইউনিক্রেডিট একটি বিড চালু করার সিদ্ধান্ত নিলে Commerzbank বড় খরচ কমাতে পারে: এজে বেল

“কমার্জব্যাঙ্ক জার্মান ব্যাংকিং বাজারে একটি শক্তিশালী স্তম্ভ এবং জাতীয় অর্থনীতির জন্য একটি নির্ভরযোগ্য অংশীদার হিসাবে ক্রমাগত তার স্বাধীন অবস্থান সম্প্রসারণ করছে,” মন্তব্য করেছেন সুপারভাইজরি বোর্ডের চেয়ারম্যান জেনস ওয়েইডম্যান৷

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে যে পরিচালনা পর্ষদ এখন আশা করেছিল যে বাস্তব মূলধনের উপর ব্যাংকের রিটার্ন এবং শেয়ারহোল্ডারদের অর্থপ্রদান এখন পর্যন্ত প্রত্যাশিত চেয়ে বেশি হবে।

একটি অধিগ্রহণ বা একত্রীকরণের সম্ভাবনা থেকে বিরোধিতার সাথে দেখা হয়েছে জার্মান সরকার এবং কমর্জব্যাঙ্কের বেশ কয়েকজন সিনিয়র ব্যক্তিত্ব। সুপারভাইজরি বোর্ডের সদস্য স্টেফান উইটম্যান এই সপ্তাহে সিএনবিসিকে বলেছেন তিনি আশা করেন যে একটি বৈরী টেকওভার এড়ানো যাবে এবং বলেন যে এটি বাস্তবে পরিণত হলে বড় চাকরির ক্ষতি হতে পারে।

কিছু বিনিয়োগকারী, তবে সাম্প্রতিক দিনগুলিতে পরামর্শ দিয়েছেন যে তারা সম্ভাব্য একীভূতকরণের বিষয়ে আলোচনার জন্য উন্মুক্ত থাকবেন।

অরলোপ নিজেই এই মাসের শুরুর দিকে তিনি সাংবাদিকদের বলেছিলেন যে প্রক্রিয়াটি কমার্জব্যাঙ্ককে অবাক করে দিয়েছিল, কিন্তু একটি শান্ত পদ্ধতির জন্য আহ্বান জানিয়েছে।

Commerzbank বোর্ড সদস্য বলেছেন ঋণদাতার উপর UniCredit পদক্ষেপ 'ডোমিনো ইফেক্ট' উদ্বেগ বাড়ায়

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

OpenAI CFO বলেছেন যে ফান্ডিং রাউন্ড চিঠিতে আগামী সপ্তাহে বন্ধ হবে বলে আশা করা হচ্ছে

OpenAI এর Sora AI টুল ব্যবহারকারীদের টেক্সট-ভিত্তিক ইনপুট থেকে AI-জেনারেটেড ভিডিও তৈরি করতে দেয়। খরচ ছবি | নুরফটো | গেটি ইমেজ OpenAI CFO...

তারা এবং scars – আপনি বিচারক হতে

ডিডি কারাগারে থাকাকালীন আরও বেশি মামলার মুখোমুখি হয়েছে এবং ছেলেটি কার্ডি/অফসেট বিবাহবিচ্ছেদ কুৎসিত হয়েছিল। তাই আমাদের জিজ্ঞাসা করতে হবে… Source link

Related Articles

নেপাল বন্যা, ভূমিধসে ১২০ জনের বেশি নিহত হওয়ায় স্কুল বন্ধ করে দিয়েছে

নেপালে ভারী বৃষ্টিপাতের ফলে বন্যা ও ভূমিধসের ফলে মৃতের সংখ্যা কমপক্ষে 129...

ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহ নেতা নাসরাল্লাহকে হত্যা করেছে, প্রধান মিত্র ইরানকে ছিনিয়ে নিয়েছে

ইসরায়েলি সামরিক বাহিনী শনিবার বলেছে যে তারা বৈরুতে গোষ্ঠীর সদর দফতরে হামলা...

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার ইউএস সিইওদের সাথে সাক্ষাত করার সময় প্রো-ব্যবসায়িক এজেন্ডা দাবি করেছেন

ব্রিটিশ প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার 27 সেপ্টেম্বর, 2024-এ CNBC এর স্কোয়াক বক্সে বক্তব্য...

গ্রীষ্মমন্ডলীয় ঝড় হেলেনের আঘাতে দক্ষিণ-পূর্ব মার্কিন যুক্তরাষ্ট্রে 30 জনেরও বেশি নিহত হয়েছে

গ্রীষ্মমন্ডলীয় ঝড় হেলেন, যা বৃহস্পতিবার ক্যাটাগরি 4 হারিকেন হিসাবে ফ্লোরিডায় আঘাত হানে,...