Home বিনোদন স্ক্যাম যা আমেরিকার ‘ক্রিপ্টো-নির্বাচন’
বিনোদন

স্ক্যাম যা আমেরিকার ‘ক্রিপ্টো-নির্বাচন’

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচনের কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

5ই নভেম্বর, সব হিসাবে, প্রথম হবে “ক্রিপ্টো নির্বাচন” প্রো-ক্রিপ্টো পলিটিক্যাল অ্যাকশন কমিটিতে শত শত মিলিয়ন রিয়েল ডলার বিনিয়োগ করা হয়েছে। কমলা হ্যারিস “উদ্ভাবনী প্রযুক্তি” উত্সাহিত করার বিষয়ে কথা বলেছেন। ডোনাল্ড ট্রাম্প, রাষ্ট্রপতির জন্য তার প্রতিদ্বন্দ্বী, সিদ্ধান্ত নিয়েছেন যে বিটকয়েন নয় “একটি প্রতারণা“সর্বশেষে, এটি ক্রিপ্টো উদ্যোগের একটি সিরিজ শুরু করেছে এবং আমেরিকাকে “গ্রহের ক্রিপ্টো রাজধানী” করার প্রতিশ্রুতি দিয়েছে।

“ক্রিপ্টো ভোটার প্রকৃত, দ্বিপক্ষীয়, এবং এই চক্রে জড়িত হতে প্রস্তুত,” বলেছেন লবি গ্রুপ স্ট্যান্ড উইথ ক্রিপ্টোর নির্বাহী পরিচালক, যা বৃহত্তম মার্কিন ক্রিপ্টো এক্সচেঞ্জ, কয়েনবেস দ্বারা প্রতিষ্ঠিত এবং অর্থায়ন করেছে৷ উত্সাহী গত সপ্তাহে (গোষ্ঠীটি তাদের ক্রিপ্টো অবস্থানের জন্য রাজনীতিবিদদের চিহ্ন দেয় এবং ট্রাম্প – অস্বাভাবিকভাবে – গ্রহণ a এক.)

তবে পাঠক, আমি অবশ্যই প্রথম থেকেই আপনার সাথে সৎ। লাঠি (একটি ডিজিটাল টোকেন): ক্রিপ্টো ভোটার কোনো সারগর্ভ অর্থে বাস্তব নয়। পুরুষদের ছোট দল ছাড়াও (ঠিক আছে, প্রধানত পুরুষদের) যাদের জীবিকা এখন এই ডিজিটালি আদিবাসী গুজবের উপর নির্ভর করে, বেশিরভাগ আমেরিকানদের চিন্তা করার অনেক বড় বিষয় রয়েছে – খাদ্যের দাম, স্বাস্থ্যসেবা, চাকরির বাজার বা তাদের জাতির সাধারণ অবস্থা, সম্ভবত।

তাই, ধারণাটি যে ক্রিপ্টো ভোটারদের একটি “নির্বাচন” রয়েছে যাদের উত্সাহিত করা দরকার, যার মূল বিষয় হল নিশ্চিত করা যে বিনিময় এবং অন্যান্য সংস্থাগুলি খুব বেশি নিয়ন্ত্রিত নয়, এটি কল্পনাপ্রসূত। এবং তবুও, এটি কিছু সৃজনশীলভাবে ব্যাখ্যা করা পরিসংখ্যান সহ শিল্প দ্বারা প্রচারিত আখ্যান।

“এনক্রিপশন একটি জাতীয় অগ্রাধিকার। . . 52 মিলিয়ন আমেরিকানরা ক্রিপ্টোর মালিক এবং পরবর্তী নির্বাচনে তাদের কণ্ঠস্বর শুনতে চায়,” স্ট্যান্ড উইথ ক্রিপ্টো বলে (52 মিলিয়ন অবশ্যই বিতর্কিত)। “প্রায় দশজনের মধ্যে নয়জন আমেরিকান বিশ্বাস করেন যে আর্থিক ব্যবস্থা এখনই আপডেট করা উচিত ছিল। তবুও মার্কিন নীতিনির্ধারকরা তাদের দায়িত্ব পালনের পরিবর্তে স্থিতাবস্থা বজায় রাখতে সন্তুষ্ট বলে মনে হচ্ছে।”

সম্ভবত, এর অর্থ নিশ্চিত করা যে কয়েনবেসের বহু কোটিপতি সিইও ব্রায়ান আর্মস্ট্রং-এর মতো লোকেরা ধনী হওয়া চালিয়ে যেতে পারে। কারণ এখানে যদি সত্যিই ক্রিপ্টো মালিকদের বিবেচনা করা হয়, তাহলে তারা ঠিকই কাজ করছে, আপনাকে ধন্যবাদ (অথবা যারা এমন একটি বিনিময় বেছে নেওয়ার জন্য যথেষ্ট ভাগ্যবান চুরি করতে সবকিছু, যাইহোক)।

বিডেন-হ্যারিস প্রশাসন ক্রিপ্টোর প্রতি “খুবই প্রতিকূল” হওয়া সত্ত্বেও, ট্রাম্পের মতে – “অত্যন্ত প্রতিকূল, যেমন কেউ বিশ্বাস করতে পারে না” – 2020 সালের নির্বাচনের পর থেকে বিটকয়েনের দাম চারগুণেরও বেশি বেড়েছে, একটি রেকর্ড এই বছরের শুরুর দিকে। সমগ্র ক্রিপ্টো বাজারের আনুমানিক মূল্য প্রায় ছয়গুণ। যদি আমরা মার্কিন যুক্তরাষ্ট্রে চাকরির কথা বলি, শিল্পের পরিসংখ্যান দেখায় যে বিশ্বের ক্রিপ্টো কর্মশক্তির প্রায় এক তৃতীয়াংশ মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত।

ক্রিপ্টোগ্রাফিও এর জন্য দায়ী প্রায় অর্ধেক এখন পর্যন্ত নির্বাচনে সমস্ত কর্পোরেট ব্যয়ের মধ্যে, প্রো-ক্রিপ্টো সুপার প্যাক ফেয়ারশেক একাই $200 মিলিয়নের বেশি সংগ্রহ করেছে।

কিন্তু এই প্রচারণায় বিপুল পরিমাণ ক্রিপ্টো অর্থ এবং ক্রিপ্টো অলঙ্কার রয়েছে এতে কোন সন্দেহ নেই, প্রার্থীদের কেউ কি সত্যিই যত্নশীল? হ্যারিসের নিজের কথাগুলো দেখে নেওয়া যাক। সম্প্রতি পর্যন্ত, কেউ ছিল না. কিন্তু গত রবিবার, ওয়াল স্ট্রিট তহবিল সংগ্রহে, তিনি অবশেষে বলেছিলেন: “আমরা আমাদের ভোক্তা এবং বিনিয়োগকারীদের রক্ষা করার পাশাপাশি এআই এবং ডিজিটাল সম্পদের মতো উদ্ভাবনী প্রযুক্তিগুলিকে উত্সাহিত করব।”

তার আকস্মিক রূপান্তর নিয়ে যারা উত্তেজিত তাদের জন্য — স্ট্যান্ড উইথ ক্রিপ্টো তাকে “কিছুটা প্রো-ক্রিপ্টো” হওয়ার জন্য বি রেট দিয়েছে ফলো করা ব্যাকল্যাশ কমানোর আগে — আমাকে আমার নিজের চিন্তাভাবনা স্পষ্ট করতে দিন: হ্যারিস ন্যূনতম দেয় না সাতোশি. তিনি একেবারে কিছুই প্রতিশ্রুতি. তার মন্তব্যগুলিকে নিপীড়ক দেখানোর মাধ্যমে প্রযুক্তি বিশ্বকে বিচ্ছিন্ন না করার জন্য ডিজাইন করা হয়েছিল এবং একই সাথে যারা শক্তিশালী নিয়ন্ত্রণের পক্ষে ছিলেন তাদের পাশে রেখে।

ট্রাম্প NFT এর চারটি সংগ্রহ বিক্রি করেছেন এবং উদারভাবে আমেরিকানদের “ক্রিপ্টোকারেন্সি সহ প্রচারাভিযানে অবদান রাখার সুযোগ” প্রদান করেছেন। কিন্তু যদি আপনি মনে করেন যে তার আগ্রহ আপনার নিজের সম্ভাবনার বাইরে চলে যায়, তবে আপনার হতাশার জন্য নিজেকে প্রস্তুত করা উচিত। কয়েনবেসের চিফ পলিসি অফিসার তার “কংক্রিট এবং দূরদর্শী অবস্থান” এর জন্য তাকে প্রশংসিত হতে পারে, কিন্তু তিনি এটিকে খুব বেশি গুরুত্ব সহকারে নেন বলে মনে হয় না। জুলাইয়ের বিটকয়েন 2024 সম্মেলনে তিনি বলেন, “আপনার বিটকয়েন এবং আপনার ক্রিপ্টো, এবং আপনি যা খেলছেন তার সাথে মজা করুন।”

ট্রাম্পও খুব বেশি বোঝাপড়া দেখান না – যা, ন্যায্য হতে, তিনি অন্তত স্বীকার করেন। ক্রিপ্টোতে তার এবং তার ছেলেদের সর্বশেষ অভিযান চালু করার সময়, বিশ্বব্যাপী আর্থিক স্বাধীনতাতিনি এটিকে চীনা শেখার সাথে তুলনা করেছেন। সংস্থাটি কী করবে তা এখনও স্পষ্ট নয়।

তবুও, অন্তত উদ্যোগটির “DeFi স্বপ্নদর্শী” এটি পেতে পারে বলে মনে হচ্ছে। “ব্যারন এই সম্পর্কে অনেক কিছু জানেন,” প্রাক্তন রাষ্ট্রপতি তার 18 বছর বয়সী ছেলে সম্পর্কে বলেছিলেন। “সে তার মানিব্যাগ সম্পর্কে কথা বলে। তার কাছে চারটি মানিব্যাগ বা কিছু আছে, কিন্তু সে এসব জানে।” মনে রেখো, পঞ্চম নভেম্বরের কথা। অজ্ঞানতা, হাততালি এবং গ্রিফ্ট।

[email protected]



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ওরিওলস দ্রুত শুরু করে এবং টুইনদের প্লে অফের আশা শেষ করে

সেপ্টেম্বর 27, 2024; মিনিয়াপোলিস, মিনেসোটা, মার্কিন যুক্তরাষ্ট্র; টার্গেট ফিল্ডে মিনেসোটা টুইনসের হয়ে দ্বিতীয় ইনিংসে বাল্টিমোর ওরিওলস পিচার ক্যাড পোভিচ (৩৭) পিচ শুরু করছে।...

ম্যাগি স্মিথ, অভিনেত্রী, 1934-2024

ডেম ম্যাগি স্মিথ কতদিন, বৈচিত্র্যময় এবং উদযাপিত ক্যারিয়ার উপভোগ করেছেন তার একটি প্রমাণ যে কোনও সংজ্ঞায়িত ভূমিকার দিকে নির্দেশ করা একটি অপমান হবে।...

Related Articles

ডিডির আইনজীবী বলেছেন যে তিনি কারাগারে ইতিবাচক রয়েছেন, তার প্রতিরক্ষার দিকে মনোনিবেশ করেছেন

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে ডিডি তিনি বিচারের অপেক্ষায় এক বছর বা...

ধ্বংস, মৃত্যু ও ভয় বৈরুতকে গ্রাস করেছে

বিস্ফোরণগুলি বৈরুত জুড়ে শোনা যায়, শুক্রবার রাতে শহর জুড়ে একটি কাঁপানো বজ্রপাত।...

জুসি স্মোলেট লি ড্যানিয়েলসের মন্তব্যের প্রতিফলন করে এবং বলে যে তিনি পরিচালককে ভালোবাসেন

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে জুসি স্মোলেটসঙ্গে সবসময় সুন্দর লি ড্যানিয়েলস …এই...

দ্য ইয়াং অ্যান্ড দ্য রেস্টলেস ফার্স্ট স্পয়লার: শ্যারন একটি স্বীকারোক্তি দেয়

তরুণ এবং অস্থির প্রাথমিক সাপ্তাহিক স্পয়লার পাওয়া গেছে শ্যারন নিউম্যান স্বীকার করছি,...