Home খবর যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার ইউএস সিইওদের সাথে সাক্ষাত করার সময় প্রো-ব্যবসায়িক এজেন্ডা দাবি করেছেন
খবর

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার ইউএস সিইওদের সাথে সাক্ষাত করার সময় প্রো-ব্যবসায়িক এজেন্ডা দাবি করেছেন

Share
Share

ব্রিটিশ প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার 27 সেপ্টেম্বর, 2024-এ CNBC এর স্কোয়াক বক্সে বক্তব্য রাখছেন।

সিএনবিসি

যুক্তরাজ্য আমেরিকার বৃহত্তম ব্যাঙ্ক এবং টেক জায়ান্টগুলিতে বিনিয়োগ করতে চাইছে কারণ দেশটি তার স্থবির অর্থনীতিতে প্রবৃদ্ধি ঘটাতে চায়।

“আমাদের এখন একটি শ্রম সরকার রয়েছে যার এক নম্বর অগ্রাধিকার হল সম্পদ সৃষ্টি,” যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার বৃহস্পতিবার প্রচারিত একটি একচেটিয়া সাক্ষাত্কারে সিএনবিসির অ্যান্ড্রু রস সরকিনকে বলেছেন।

“আমরা একটি লেবার পার্টি যেটি বলতে গর্বিত যে আমরা ব্যবসার পাশাপাশি শ্রমিকপন্থী।”

জুলাই মাসে, স্টারমার মধ্য-বাম লেবার পার্টির প্রথম নেতা হয়ে ওঠেন যিনি টনি ব্লেয়ারের পর থেকে যুক্তরাজ্যে একটি জাতীয় নির্বাচনে জয়ী হন – 14 বছরের রক্ষণশীল শাসনের অবসান ঘটান। নির্বাচিত হওয়ার পর থেকে তিনি বলেছেন, অর্থনৈতিক স্থিতিশীলতা তার সর্বোচ্চ অগ্রাধিকার।

জাতিসংঘের সাধারণ পরিষদের মধ্যে নিউইয়র্ক সিটিতে তার সফরের সময়, স্টারমার ব্যাঙ্ক অফ আমেরিকার সিইও ব্রায়ান ময়নিহান, সিটির সিইও জেন ফ্রেজার, ব্ল্যাকরক সিইও ল্যারি ফিঙ্ক, মাইক্রোসফ্ট প্রেসিডেন্ট ব্র্যাড স্মিথ এবং ব্ল্যাকস্টোন প্রেসিডেন্ট জোনাথন গ্রে সহ ব্যবসায়ী নেতাদের সাথে দেখা করেন।

এই সপ্তাহে, ব্ল্যাকস্টোন 13 বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করতে প্রতিশ্রুতিবদ্ধ ইংল্যান্ডের উত্তর-পূর্বে একটি ডেটা সেন্টার তৈরি করতে। বিনিয়োগের লক্ষ্য 4,000 কর্মসংস্থান তৈরি করা এবং নেতৃত্ব দেওয়া ইউরোপের বৃহত্তম ডেটা সেন্টারগুলির মধ্যে একটি কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য ক্রমবর্ধমান চাহিদা জ্বালানী.

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ব্যবসায়িক এজেন্ডাকে সমর্থন করেন

“এটি আস্থার একটি দুর্দান্ত চিহ্ন,” স্টারমার চুক্তি সম্পর্কে সোরকিনকে বলেছিলেন। “এটি ইংল্যান্ডের উত্তর-পূর্বেও রয়েছে, যা আমাদের জন্য গুরুত্বপূর্ণ কারণ আমি লন্ডনের বাইরে অর্থনৈতিক গতি চাই।”

স্টারমার বলেছেন যে বিশেষ শিল্পগুলিতে তিনি বিনিয়োগ আকর্ষণ করার জন্য কাজ করছেন তার মধ্যে রয়েছে পুনর্নবীকরণযোগ্য শক্তি, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং জীবন বিজ্ঞান। বিনিয়োগের জন্য এই আহ্বানটি আসে যখন শ্রম সরকার অক্টোবরে তার বাজেট পরিকল্পনা প্রকাশ করার প্রস্তুতি নিচ্ছে, যেখানে একটি স্থবির অর্থনীতি।

স্টারমারের সরকার, তার আদেশের প্রথম দিনগুলিতে, একটি সংকেত দেয় £22 বিলিয়ন ($29 বিলিয়ন) তহবিল ফাঁক তার প্রশাসন একটি অডিট পরিচালনা করার পর. সাবেক অর্থমন্ত্রী জেরেমি হান্ট, জুলাইয়ে কনজারভেটিভ পার্টির হয়ে সাইমন কেসকে লিখেছেনব্রিটিশ সিভিল সার্ভিসের প্রধান, পাবলিক ফাইন্যান্স সম্পর্কে লেবার পার্টির দাবিকে “গভীরভাবে উদ্বেগজনক” বলে অভিহিত করেছেন।

স্টারমারকে সম্প্রতি যুক্তরাজ্যের অর্থনীতি সম্পর্কে খুব নেতিবাচক বলে অভিযুক্ত করা হয়েছে, এবং লেবার পার্টির পরিকল্পনাগুলিকে দূর করার জন্য যুক্তরাজ্যের অ-দেশীয় কর ব্যবস্থা সমালোচিতও হয়েছিল।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার: অর্থনীতিকে স্থিতিশীল করতে

“আমরা অর্থনীতিকে স্থিতিশীল করব,” স্টারমার বৃহস্পতিবার বলেছেন। “বাজেটের ক্ষেত্রে আরও কঠিন সিদ্ধান্ত নেওয়া হবে।”

এই সপ্তাহের শুরুর দিকে, পেনশনভোগীদের জ্বালানি খরচ অফসেট করে এমন অর্থপ্রদান কমানোর স্টারমারের পরিকল্পনা লেবার পার্টির বার্ষিক সম্মেলনে তার নিজের দল প্রতীকী ভোটে প্রত্যাখ্যান করেছিল।

“কেউ পেনশনভোগীদের জন্য শীতকালীন জ্বালানী ভাতা পরিবর্তন করতে চায় না. তবে এটি করার মাধ্যমে আমরা অর্থনীতিকে স্থিতিশীল করি, “স্টারমার সরকিনকে বলেছিলেন।

“আমরা যাকে ট্রিপল লকিং বলি তাতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ হতে পারি, যার অর্থ তারা বছরের পর বছর আরও বেশি অর্থ পায়।” যুক্তরাজ্যের “ট্রিপল লক” হল যেখানে রাজ্য পেনশন প্রতি বছর 2.5% বৃদ্ধি পায়, মুদ্রাস্ফীতির হার বা উপার্জন বৃদ্ধি – যেটি বেশি।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

প্যাড্রেস এনএল ওয়াইল্ড কার্ড জিতেছে এবং ডি-ব্যাকের অবস্থানে আঘাত করেছে

সেপ্টেম্বর 27, 2024; ফিনিক্স, অ্যারিজোনা, মার্কিন যুক্তরাষ্ট্র; চেজ ফিল্ডে পঞ্চম ইনিংসে অ্যারিজোনা ডায়মন্ডব্যাকসের বিরুদ্ধে সান দিয়েগো প্যাড্রেসের প্রথম বেসম্যান লুইস আরেজ (4) ডাবল...

ডিডির আইনজীবী বলেছেন যে তার মক্কেল আবেদনের চুক্তি গ্রহণ করবেন না

ভিডিও সামগ্রী চালান টিএমজেড স্টুডিও ডিডি শেষ অবধি তার আইনি মামলা লড়বে… কারণ তার আইনজীবী বলেছেন একটি আবেদন চুক্তি তার মক্কেলের জন্য কাজ...

Related Articles

ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহ নেতা নাসরাল্লাহকে হত্যা করেছে, প্রধান মিত্র ইরানকে ছিনিয়ে নিয়েছে

ইসরায়েলি সামরিক বাহিনী শনিবার বলেছে যে তারা বৈরুতে গোষ্ঠীর সদর দফতরে হামলা...

গ্রীষ্মমন্ডলীয় ঝড় হেলেনের আঘাতে দক্ষিণ-পূর্ব মার্কিন যুক্তরাষ্ট্রে 30 জনেরও বেশি নিহত হয়েছে

গ্রীষ্মমন্ডলীয় ঝড় হেলেন, যা বৃহস্পতিবার ক্যাটাগরি 4 হারিকেন হিসাবে ফ্লোরিডায় আঘাত হানে,...

তেল জোট OPEC+ গ্রুপ কমপ্লায়েন্সের উপর ফোকাস করে

দিলারা ইরেম সানকার | আনাদোলু | গেটি ইমেজ OPEC+ জোট আবারও তেল...

হিজবুল্লাহ প্রধানের মৃত্যু পরবর্তী কী হবে তা নিয়ে প্রশ্ন উঠেছে

হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহর মৃত্যু জঙ্গি গোষ্ঠীর ভবিষ্যত এবং এটি লেবানন এবং...