Home বিনোদন ইসরায়েলিরা চিরশত্রু হাসান নাসরাল্লাহর মৃত্যু উদযাপন করেছে
বিনোদন

ইসরায়েলিরা চিরশত্রু হাসান নাসরাল্লাহর মৃত্যু উদযাপন করেছে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ইসরায়েলের নেতারা চিরশত্রু হাসান নাসরাল্লার হত্যাকে একটি ঐতিহাসিক বিজয় হিসাবে স্বাগত জানিয়েছেন, ইসরায়েলের ইতিহাসের সবচেয়ে অন্ধকার সময়ের পরে আসা একটি আক্রমণের সাফল্যকে উপভোগ করেছেন।

বৈরুতে হিজবুল্লাহর নেতাকে কয়েক দশক ধরে ইসরায়েলি গোয়েন্দারা শিকার করে আসছে। শনিবার প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট তার হত্যাকাণ্ডকে “দীর্ঘদিনের হিসাব” এবং “ইসরায়েল রাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ হত্যাকাণ্ডের একটি” বলে বর্ণনা করেছেন।

নাসরাল্লার উপর আক্রমণটি হয়েছিল যখন ইস্রায়েল 7 অক্টোবর হামাসের হামলার বার্ষিকী উপলক্ষে প্রস্তুতি নিচ্ছে, যাতে প্রায় 1,200 জন নিহত হয় এবং এটি 1948 সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এটি দেশের সবচেয়ে বড় গোয়েন্দা ব্যর্থতার একটি।

তারপর থেকে, ইসরায়েলি বাহিনী গাজায় হামাসের বিরুদ্ধে নিপীড়নমূলক যুদ্ধ চালিয়েছে, মারাত্মকভাবে ক্লান্তিকর কিন্তু ফিলিস্তিনি গোষ্ঠীকে ধ্বংস করেনি। অবরুদ্ধ উপত্যকায় ইসরায়েলের আক্রমন পরিচালনা ব্যাপক আন্তর্জাতিক সমালোচনার সম্মুখীন হয়; ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তাদের মতে, 40,000 এরও বেশি মানুষ নিহত হয়েছে।

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুও হামাসের হাতে বন্দী ইসরায়েলি জিম্মিদের মুক্তির জন্য একটি চুক্তিতে পৌঁছানোর জন্য ক্রমবর্ধমান অভ্যন্তরীণ চাপের মধ্যে রয়েছেন। জঙ্গি গোষ্ঠীর নেতা, ইয়াহিয়া সিনওয়ার, 7 অক্টোবরের হামলার মূল পরিকল্পনাকারী, এখনও পলাতক, গাজায় হামাসের সুড়ঙ্গের বিশাল নেটওয়ার্কে লুকিয়ে আছে বলে জানা গেছে।

কিন্তু শনিবার, ইসরায়েলি রাজনীতিবিদরা ইরানের তথাকথিত প্রতিরোধের অক্ষের অন্যতম শক্তিশালী ব্যক্তিত্ব নাসরাল্লাহকে হত্যার জন্য তাদের সামরিক বাহিনীর “উজ্জ্বল পরিকল্পনা ও বাস্তবায়নের” প্রশংসা করেছেন।

“সন্ত্রাসী নাসরাল্লাহকে নির্মূল করা ইসরায়েলের এখন পর্যন্ত নেওয়া সবচেয়ে ন্যায়সঙ্গত সন্ত্রাসবিরোধী পদক্ষেপগুলির মধ্যে একটি। এই সাহসী পদক্ষেপের জন্য আমি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে অভিনন্দন জানাই,” বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাটজ।

গ্যালান্ট বলেন, এই অভিযান ভবিষ্যতে ইসরায়েলের শত্রুদের নিবৃত্ত করবে।

“এই হত্যাকাণ্ডটি মধ্যপ্রাচ্য জুড়ে প্রতিধ্বনিত সাম্প্রতিক কর্মের একটি স্ট্রিং যোগ করে,” গ্যালান্ট বলেছেন। এটি একটি বার্তা পাঠায়, তিনি বলেন, যারা ইসরায়েলকে লক্ষ্য করে তারা “খুব ভারী মূল্য দিতে হবে।”

ইসরায়েলি সামরিক বাহিনী তাদের F15i জেট বিমানের একটি ভিডিও প্রকাশ করেছে যেটি দক্ষিণ ইস্রায়েলের নেগেভ মরুভূমির হ্যাটজারিম বিমান ঘাঁটি থেকে আক্রমণ পরিচালনা করার জন্য বৈরুতের দিকে যাচ্ছে। হামলার পরপরই বিমান বাহিনীর একজন মেজর জেনারেল এবং পাইলটদের মধ্যে রেডিও যোগাযোগের কথাও তিনি শেয়ার করেছিলেন।

“আমি বিশ্বাস করি আপনি এখানে বিজয় প্রদর্শন করেছেন,” ইসরায়েলি বিমান বাহিনীর কমান্ডার মেজর জেনারেল টোমার বার, সাংবাদিকদের কাছে বিতরণ করা ক্লিপটিতে শোনা যায়৷ “ভাল কাজ আমি অত্যন্ত গর্বিত।” একজন বেনামী পাইলট উত্তর দিয়েছেন: “আমরা সবাইকে, সর্বত্র ধরব।”

অনেক ইসরায়েলি এই খবরকে স্বাগত জানিয়েছে। উপকূলীয় শহর ইলাতের একটি রিসর্ট থেকে একটি ভিডিওতে, লাউডস্পিকারে নাসরাল্লাহর মৃত্যু ঘোষণা করার সাথে সাথে সমুদ্র সৈকতগামীদের উল্লাস করতে দেখা যায়। সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে পড়েছে নাসরাল্লাহকে ব্যঙ্গ করার মেমস।

ইসরায়েলের সেনাপ্রধানরা বলেছেন যে হিজবুল্লাহর বিরুদ্ধে অভিযান এখনও শেষ হয়নি এবং দেশটির উদ্দেশ্য বৃদ্ধি পেতে পারে বলে পরামর্শ দিয়েছেন।

পূর্বে, দক্ষিণ লেবানন এবং বৈরুতে ইসরায়েলের সপ্তাহব্যাপী বোমা হামলাকে কর্তৃপক্ষ হিজবুল্লাহর অস্ত্রের ডিপো ধ্বংস করার এবং ইসরায়েলের সীমান্ত থেকে অনেক দূরে সরে যেতে জাতিসংঘের একটি দীর্ঘ উপেক্ষিত প্রস্তাব মেনে চলতে বাধ্য করার একটি প্রচেষ্টা হিসাবে বর্ণনা করেছিল।

নেতানিয়াহু ইসরায়েলের উত্তর সীমান্ত অঞ্চলকে সুরক্ষিত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন যাতে হিজবুল্লাহ রকেট ফায়ারে বাস্তুচ্যুত 60,000 এরও বেশি মানুষকে দেশে ফিরে যেতে দেওয়া হয়।

সামরিক নেতারা বলেছিলেন যে তারা হিজবুল্লাহর উপর আক্রমণ বজায় রাখবে; সামরিক বাহিনী জানিয়েছে যে তারা শনিবার বৈরুতে একটি হামলায় গ্রুপের আরেক কমান্ডারকে হত্যা করেছে।

ইসরায়েলি সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল হার্জি হালেভি বলেছেন, “সকল ফ্রন্টে আমাদের আরও মিশন রয়েছে, “সন্ত্রাসী সংগঠন হিজবুল্লাহকে ধ্বংস করে লড়াই চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।”

তিনি যোগ করেছেন যে তিনি সবেমাত্র উত্তরে সেনা কমান্ড পরিদর্শন করেছেন এবং পরবর্তী পদক্ষেপের জন্য “পরিকল্পনা অনুমোদন করেছেন”। “চ্যালেঞ্জিং দিনগুলি আমাদের জন্য অপেক্ষা করছে,” তিনি বলেছিলেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডিডি, কিম রিচার্ডস, পিটসবার্গ স্টিলার

ডিডি একটি নতুন যৌন নিপীড়নের মামলার সম্মুখীন হচ্ছে, কিম রিচার্ডস সঙ্গে যুদ্ধ করছে কাইল রিচার্ডস একটি মনস্তাত্ত্বিক আধিপত্যের কারণে, এবং পিটসবার্গ স্টিলার্সের একটি...

Lars Nootbaar কার্ডিনালদের জায়ান্টদের কাটিয়ে উঠতে সাহায্য করে

সেপ্টেম্বর 27, 2024; সান ফ্রান্সিসকো, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; সেন্ট লুইস কার্ডিনালস শর্টস্টপ ম্যাসিন উইন (0) একটি নোলান অ্যারেনাডো সিঙ্গলে স্কোর করেছেন যখন সান...

Related Articles

লেবার এমপি রোজি ডাফিল্ড পার্টি ছেড়েছেন এবং অনুদান নিয়ে স্টারমারের সমালোচনা করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

শেলবি ড্যানিয়েল, কলেজ ট্র্যাক এবং ফিল্ড তারকা, 23 বছর বয়সে মারা যান

শেলবি ড্যানিয়েল – ক্যালিফোর্নিয়া পলিটেকনিক স্টেট ইউনিভার্সিটির রেকর্ড-ব্রেকিং কলেজ অ্যাথলিট – বিশ্ববিদ্যালয়ের...

বোন স্ত্রী: ক্রিস্টিন কি তার ওয়ালেটের জন্য লক্ষ্য করার পরে কোডির ক্ষত এড়িয়ে যায়?

বোন স্ত্রী ভক্তদের পরামর্শ ক্রিস্টিনা ব্রাউনসর্বশেষ পদক্ষেপের জন্য প্রতিশোধের একটি বিট থাকতে...

স্পেসএক্স আইএসএস-এ আটকে পড়া মহাকাশচারীদের উদ্ধার করতে টেকঅফের প্রস্তুতি নিচ্ছে

একটি স্পেসএক্স মিশন শনিবার একটি গুরুত্বপূর্ণ মিশন নিয়ে যাত্রা শুরু করবে… আন্তর্জাতিক...