Home বিনোদন ইউনিক্রেডিটের উচ্চাভিলাষী বস আন্দ্রেয়া ওরসেল তার পরবর্তী চুক্তির দিকে নজর রাখছেন
বিনোদন

ইউনিক্রেডিটের উচ্চাভিলাষী বস আন্দ্রেয়া ওরসেল তার পরবর্তী চুক্তির দিকে নজর রাখছেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

1980-এর দশকে, আন্দ্রেয়া ওরসেলের বিশ্ববিদ্যালয় থিসিস প্রতিকূল টেকওভারের সাথে মোকাবিলা করেছিল। প্রায় চার দশক পরে, UniCredit-এর উচ্চাভিলাষী বস নিজেকে বছরের পর বছর ধরে সবচেয়ে বড় ইউরোপীয় ব্যাঙ্কিং নাটকের কেন্দ্রে খুঁজে পান – আর্থিক সংকটের পর থেকে ইউরোপের প্রথম বড় আন্তঃসীমান্ত ব্যাঙ্কিং চুক্তিতে জার্মান সরকারের বিরুদ্ধে মুখোমুখি হচ্ছেন৷

এই সপ্তাহে, মিলানিজ ঋণদাতা ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদনের অপেক্ষায় প্রতিদ্বন্দ্বী কমার্জব্যাঙ্কে তার অংশীদারিত্ব বাড়িয়ে 21% করেছে। এটি জার্মান সরকারকে ছাড়িয়ে ইউনিক্রেডিটকে বৃহত্তম শেয়ারহোল্ডার করে তুলবে৷ জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ পাইলিং নির্মাণকে “প্রতিকূল” এবং “বন্ধুত্বপূর্ণ” বলে অভিহিত করেছেন, কিন্তু ওরসেল বলেছেন বার্লিনের সাথে লড়াই করার কোনো পরিকল্পনা তার নেই।

“আন্দ্রিয়া সাদাসিধা নয়, তিনি একজন কৌশলবিদ এবং আমি মনে করি তিনি জানেন তিনি কী করছেন। . . তিনি জানেন কিভাবে তিনি তার চূড়ান্ত লক্ষ্য অর্জনের পরিকল্পনা করেন। . . আমরা হয়তো ঠিক জানি না, কিন্তু তিনি জানেন”, ইউনিক্রেডিট-এর প্রাক্তন সিইও আলেসান্দ্রো প্রফুমো বলেছেন।

বার্লিনের আলোচনার প্রত্যাখ্যান অরসেলকে হতাশ করবে, যিনি সাধারণত উত্তরের জন্য না নেন না। তার প্রতিদিনের ক্রীড়া সেশনের জন্য ভোরের আগে উঠে, তিনি একটি উপায় খুঁজে বের করার জন্য বার্কলেজ এবং ব্যাঙ্ক অফ আমেরিকার ব্যাঙ্কারদের সাথে অবিরাম কাজ করছেন।

প্রায় অসম্ভব চুক্তিতে সিইওদের পরামর্শ দেওয়ার ক্ষমতার সাথে তার কাজের প্রতি তার নিষ্ঠা, 61 বছর বয়সী ওরসেলকে বুদ্ধিমান এবং নির্দয় হিসাবে খ্যাতি তৈরি করেছে। “Andrea বাস্তববাদী এবং স্পষ্টবাদী. . . কারণ তিনি খুব দাবিদার, লোকেরা ভাবতে পারে যে তিনি খুব বেশি দাবি করছেন। . . কিন্তু তিনি অন্যদের কাছে যা জিজ্ঞাসা করেন, তিনি নিজেকেই জিজ্ঞাসা করেন,” বলেন অ্যান্ড্রু গাজিতুয়া, মেরিল লিঞ্চের ইনভেস্টমেন্ট ব্যাঙ্কিংয়ের প্রাক্তন চিফ অপারেটিং অফিসার, যেখানে ওরসেল কাজ শুরু করেছিল৷ তিনি ডাউন টু আর্থও হতে পারেন – তিনি এমন একটি দেশে তাঁর প্রথম নাম দিয়ে যান যেখানে অনেক সিইও আরও আনুষ্ঠানিকতার দাবি করেন।

রোমে বেড়ে ওঠা, যেখানে তার মা জাতিসংঘের জন্য কাজ করতেন এবং তার সিসিলিয়ান বাবা একটি ছোট ভাড়ার ব্যবসা চালাতেন, ওরসেল মর্যাদাপূর্ণ Lycée Français Chateaubriand-এ যোগ দিয়েছিলেন, যেখানে অভিজাত এবং কূটনীতিকদের সন্তানদের বাড়ি। রোমের লা সাপিয়েঞ্জা ইউনিভার্সিটিতে ছুটিতে থাকার সময়, তিনি সিদ্ধান্ত নেন যে তিনি একজন ব্যাংকার হতে চান।

গোল্ডম্যান স্যাকস এবং বোস্টন কনসাল্টিং গ্রুপে কাজ করার পর, Orcel 1992 সালে মেরিল লিঞ্চে যোগদান করেন, যেখানে – ইউনিক্রেডিট তৈরির জন্য ইউনিক্রেডিটোর সাথে ইতালির 21 বিলিয়ন ইউরোর ক্রেডিটো ইতালিয়ানোর একীভূতকরণ সহ সফল M&A চুক্তির 20 বছরের পর – তাকে ডাকনাম দেওয়া হয়েছিল “ব্যাঙ্কারদের ক্রিশ্চিয়ানো রোনালদো”।

“তিনি অত্যন্ত অভিজ্ঞ ছিলেন এবং সর্বদা উপলব্ধ ছিলেন, ব্যক্তিগত সম্পর্কের একটি নেটওয়ার্ক গড়ে তোলার পাশাপাশি যা সিদ্ধান্ত গ্রহণকারীদের অ্যাক্সেসের সুবিধা দেয়,” প্রফুমো বলেছেন, যিনি সেই সময়ে ক্রেডিটো ইতালিয়ানো চালাতেন।

সেই পথে, Orcel, যিনি 2014 থেকে 2018 সাল পর্যন্ত UBS-এর চেয়ারম্যান ছিলেন, প্রয়াত স্যান্টান্ডার চেয়ারম্যান এমিলিও বোটিনের মতো লোকেদের সাথে বন্ধুত্ব করেছিলেন – যাদের তিনি অধিগ্রহণের বিষয়ে পরামর্শ দিয়েছিলেন যা ঋণদাতাকে একটি বিশ্বব্যাপী ব্যাঙ্কিং গ্রুপে রূপান্তরিত করেছিল। কিন্তু তিনি শত্রুদেরও জমা করেছিলেন।

2018 সালে বটিনের সাথে তার সম্পর্ক খারাপ হয়ে যায়, যখন স্যান্টান্ডার তাকে অতিরিক্ত বেতনের জন্য সিইও করার প্রস্তাব প্রত্যাহার করে নেয়। যখন Orcel একটি মাল্টিমিলিয়ন-ডলারের মামলা দায়ের করেছিল, তখন উচ্চ অর্থের বিশ্ব তাকে পাগল ভেবেছিল। কিন্তু আদালত তাকে 43.5 মিলিয়ন ইউরো প্রদান করে। “তিনি ঠিক যা মনে করেন তা করেন, এমনকি যদি এটি তাকে বোকা বলে মনে করে, তবে তিনি সর্বদা তার কর্মের জন্য দায়ী থাকবেন। . . আমি এটা বলতে ঘৃণা করি, কিন্তু বেশিরভাগ সময়ই তিনি ঠিক বলেন,” বলেছেন লন্ডনের একজন সিনিয়র ব্যাঙ্কার।

তিনি 2007 সালে আরবিএস-এর ABN Amro-এর বিপর্যয়কর টেকওভারের বিষয়ে পরামর্শ দেওয়ার সময় এক সময় ভুল করেছিলেন। আমি সাহায্য করতে পারি না কিন্তু আমার ভূমিকার জন্য দায়িত্ব অনুভব করতে পারি।”

2021 সালে যোগদানের পর থেকে শেয়ারের দাম প্রায় 400 শতাংশ বৃদ্ধির সাথে ইউনিক্রেডিট-এর তার রূপান্তর, এখনও পর্যন্ত তার সবচেয়ে গুরুত্বপূর্ণ। Commerzbank চুক্তিটি সুরক্ষিত করা এটিকে ইউরোপের আর্থিক দৃঢ়তায় একটি স্থায়ী স্থান দেবে। যাইহোক, জার্মান অর্থমন্ত্রী ক্রিশ্চিয়ান লিন্ডনার এই সপ্তাহে আইন প্রণেতাদের বলেছিলেন যে “এর শৈলী এবং এর যোগাযোগের পরিপ্রেক্ষিতে, ইউনিক্রেডিটের পদক্ষেপগুলি সরকারের আস্থা জোরদার করতে অবদান রাখে নি।”

এটি প্রথমবার নয় যে ওরসেল, যার কূটনীতির জন্য খুব কম সময় আছে, তিনি পাবলিক প্রতিষ্ঠানের মুখোমুখি হয়েছেন। 2021 সালে, ইতালিতে মারিও ড্রাঘির সরকার UniCredit-এর কাছে Monte dei Paschi di Siena বিক্রি করার আশা করেছিল। পক্ষগুলি একটি চুক্তিতে পৌঁছাতে পারেনি এবং Orcel চলে গেছে। 2022 সালে ইউক্রেনে ভ্লাদিমির পুতিনের আক্রমণের পর থেকে, ইউনিক্রেডিটের ক্রমাগত রাশিয়ান উপস্থিতির সাথে কীভাবে মোকাবিলা করা যায় তা নিয়ে ECB-এর সাথেও Orcel এর মতভেদ রয়েছে। “Andrea একজন রাজনীতিবিদ নন, তিনি একটি বানোয়াট লোক নন,” ডেভিড সেরা বলেছেন, অ্যাসেট ম্যানেজমেন্ট ফার্ম অ্যালজেব্রিসের প্রতিষ্ঠাতা, বন্ধু এবং দীর্ঘদিনের ইউনিক্রেডিট বিনিয়োগকারী৷ “নৈতিক অনুপ্রেরণা তার উপর কাজ করে না। . . তাই যারা তাকে পছন্দ করে না তারা বলে তার চরিত্র খারাপ।”

কমর্জব্যাঙ্ক শেষ লড়াইয়ের জন্য উপযুক্ত হতে পারে। অর্সেলের পছন্দের বিকল্প, অভ্যন্তরীণ ব্যক্তিরা বলছেন, এটিকে ইউনিক্রেডিট-এর বর্তমান জার্মান সাবসিডিয়ারি HVB-এর সাথে একীভূত করা হবে। সঠিক মূল্যে, জার্মানদের পক্ষে প্রত্যাখ্যান করা কঠিন হবে। এবার ইতালির সরকারও আপনার পিঠে আছে।

ওরসেল বিভক্ত হতে পারে – “তিনি কিছুটা মারমাইটের মতো: আপনি হয় তাকে ঘৃণা করেন বা আপনি তাকে ভালবাসেন,” বলেছেন আমির হোভেইদা, যিনি মেরিল লিঞ্চ এবং ইউবিএস-এ তার সাথে কাজ করেছিলেন। কিন্তু তিনি আবারও তার প্রতিপক্ষের দুর্বলতা প্রকাশ করতে সক্ষম হন। গেম থিওরির একজন মাস্টার, তার সর্বশেষ পদক্ষেপ নিয়ন্ত্রকদের মধ্যে গণনা করতে বাধ্য করবে যারা বছরের পর বছর ধরে ইইউতে বৃহত্তর ব্যাংকিং একীকরণের জন্য চাপ দিচ্ছে। প্রতিদ্বন্দ্বীদের জন্য যারা দীর্ঘদিন ধরে ভাবছেন যে একটি ইতালীয় ব্যাংক – এমনকি একটি বর্ধিত একটি – শেষ পর্যন্ত এইরকম একটি অসাধারণ উচ্চাভিলাষী নির্বাহীর জন্য যথেষ্ট হবে কিনা, সম্ভবত তারা এখনও তাদের কাঁধের দিকে তাকিয়ে আছে।

[email protected]



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

টরন্টো প্লে অফের সম্ভাবনা উন্নত করতে নিম্নমানের ফায়ারের বিরুদ্ধে জয় চায়

25 সেপ্টেম্বর, 2024; ভ্যাঙ্কুভার, ব্রিটিশ কলাম্বিয়া, ক্যান; টরন্টো এফসি ফরোয়ার্ড ফেদেরিকো বার্নার্ডেচি (10) বিসি প্লেসে দ্বিতীয়ার্ধের সময় ভ্যাঙ্কুভার হোয়াইটক্যাপস এফসি ডিফেন্ডার স্যাম অ্যাডেকুগবে...

ডেটিং অ্যাপ এমন ব্যবহারকারীদের খোঁজে যারা ‘শুধু বন্ধু’ হতে চায়

অনলাইন ডেটিং জায়ান্ট এবং স্টার্ট-আপগুলি তাদের উপার্জন বাড়ানোর জন্য একটি ভিন্ন ধরণের মানব সংযোগের উপর ব্যাঙ্কিং করছে: বন্ধুত্ব৷ Bumble, Muzz এবং Match Group...

Related Articles

স্পেসএক্স আইএসএস-এ আটকে পড়া মহাকাশচারীদের উদ্ধার করতে টেকঅফের প্রস্তুতি নিচ্ছে

একটি স্পেসএক্স মিশন শনিবার একটি গুরুত্বপূর্ণ মিশন নিয়ে যাত্রা শুরু করবে… আন্তর্জাতিক...

হাসান নাসরুল্লাহ, হিজবুল্লাহর নেতা, 1960-2024

তিন দশকেরও বেশি সময় ধরে, হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ, যাকে ইসরায়েল একটি...

যৌন ভিডিওর পর হার্ডওয়্যারের দোকান থেকে নিষিদ্ধ শুধু ফ্যান মডেল

অস্ট্রেলিয়ার একজন OnlyFans মডেল একটি হার্ডওয়্যারের দোকানে একটু দুষ্টু হতে সাহায্য করতে...

জেরেমি ডুফ্রেনকে বিয়ে করার কয়েক মাস আগে লানা ডেল রে বিয়ের পোশাক কিনেছিলেন

লানা ডেল রে তার কুমির ট্যুর গাইড প্রেমের সাথে সরাসরি বৈবাহিক সুখে...