Home খবর OpenAI CFO বলেছেন যে ফান্ডিং রাউন্ড চিঠিতে আগামী সপ্তাহে বন্ধ হবে বলে আশা করা হচ্ছে
খবর

OpenAI CFO বলেছেন যে ফান্ডিং রাউন্ড চিঠিতে আগামী সপ্তাহে বন্ধ হবে বলে আশা করা হচ্ছে

Share
Share

OpenAI এর Sora AI টুল ব্যবহারকারীদের টেক্সট-ভিত্তিক ইনপুট থেকে AI-জেনারেটেড ভিডিও তৈরি করতে দেয়।

খরচ ছবি | নুরফটো | গেটি ইমেজ

OpenAI CFO Sarah Friar তার বিনিয়োগকারীদের আশ্বস্ত করতে চাইছেন যে মূল্যবান কৃত্রিম বুদ্ধিমত্তা স্টার্টআপ এখনও একটি শক্তিশালী অবস্থানে রয়েছে এবং এই সপ্তাহে শীর্ষ প্রতিভা হারালেও শীঘ্রই একটি বড় তহবিল রাউন্ড বন্ধ করতে প্রস্তুত৷

সিএনবিসি দ্বারা দেখা ওপেনএআই বিনিয়োগকারীদের একটি ইমেলে, ফ্রিয়ার সম্বোধন করেছেন ম্যাচ প্রযুক্তি পরিচালক মীরা মুরাতি, যিনি বুধবার তার প্রস্থান ঘোষণা করেছেন। সেই দিন পরে, স্যাম অল্টম্যান বলেছিলেন যে দুই শীর্ষ গবেষণা নির্বাহী, বব ম্যাকগ্রু এবং ব্যারেট জোফও চলে যাচ্ছেন।

“ওপেনএআই থেকে মীরার চলে যাওয়ার খবরের পর আমি ব্যক্তিগতভাবে যোগাযোগ করতে চেয়েছিলাম,” ফ্রিয়ার লিখেছেন৷ “যদিও নেতৃত্বের পরিবর্তন কখনই সহজ হয় না, আমি নিশ্চিত করতে চাই যে আপনি সম্পূর্ণ প্রসঙ্গটি পেয়েছেন।”

ফ্রিয়ার যোগ করেছেন যে “তিনি যা কিছু তৈরি করতে সাহায্য করেছেন তার জন্য আমরা অত্যন্ত গর্বিত” এবং বলেছে যে সান ফ্রান্সিসকো-ভিত্তিক কোম্পানির সাথে প্রতিযোগিতা করার জন্য এখনও একটি “প্রতিভাবান নেতৃত্বের বেঞ্চ” রয়েছে।

OpenAI, যা দ্বারা সমর্থিত মাইক্রোসফট এবং সম্প্রতি অংশীদারিত্ব করেছে লিটার আইফোনের জন্য এর AI-তে, এটি প্রায় 6.5 বিলিয়ন মার্কিন ডলারের টার্নওভার বন্ধ করতে চলেছে৷ অর্থায়নের রাউন্ডযা কোম্পানির মূল্য প্রায় $150 বিলিয়ন বলে আশা করা হচ্ছে, বিষয়টির সাথে পরিচিত সূত্রের মতে। থ্রাইভ ক্যাপিটাল রাউন্ডে নেতৃত্ব দিচ্ছে এবং সূত্র অনুসারে $1 বিলিয়ন বিনিয়োগ করার পরিকল্পনা করছে।

ফ্রিয়ার ইমেলে বলেছিলেন যে তহবিল রাউন্ডটি ওভারসাবস্ক্রাইব হয়েছিল এবং পরের সপ্তাহে বন্ধ হবে। তিনি বলেন, দলটি পণ্য এবং গবেষণা দলের প্রধান নেতাদের সাথে গ্রুপটিকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য একটি সিরিজ বিনিয়োগকারী কল করার পরিকল্পনা করছে।

ফ্রিয়ার লিখেছেন, “সম্মিলিতভাবে, আমরা প্রত্যেকের কাছে AI নিয়ে আসা এবং টেকসই রাজস্ব মডেল তৈরি করার দিকে মনোনিবেশ করি যা আমাদের ক্রিয়াকলাপকে জ্বালানি দেয় এবং আমাদের বিনিয়োগকারীদের এবং কর্মীদের জন্য মূল্য প্রদান করে।” কোম্পানিটি “আমাদের পরবর্তী অধ্যায়ে প্রবেশ করার সাথে সাথে আপনাকে আমাদের সাথে পেয়ে উত্তেজিত,” তিনি লিখেছেন।

OpenAI ইমেইলে মন্তব্য করতে অস্বীকার করেছে।

কোম্পানিতে সাড়ে ৬ বছর পর মুরতির চলে যাওয়া। পরিচালনা পর্ষদের পর গত বছর তিনি সংক্ষিপ্তভাবে অন্তর্বর্তীকালীন সিইও হিসেবে দায়িত্ব পালন করেন আকস্মিকভাবে অল্টম্যানকে বরখাস্ত করেন. অল্টম্যানকে দ্রুত পুনর্বহাল করা হলে, মুরাতি সিটিওর ভূমিকায় ফিরে আসেন।

সারাহ ফ্রিয়ার ওপেনএআই-এর সিএফও নিযুক্ত হয়েছেন

অঞ্জলি সুন্দরম | সিএনবিসি

কোম্পানী ইতিমধ্যেই মূল নির্বাহীদের ক্ষতির সাথে মোকাবিলা করছিল। সহ-প্রতিষ্ঠাতা জন শুলম্যান এবং নিরাপত্তা প্রধান জ্যান লেইক প্রতিদ্বন্দ্বী অ্যানথ্রপিকে যোগ দিতে চলে গেছেন। সহ-প্রতিষ্ঠাতা ইলিয়া সুটস্কেভার অন্য এআই কোম্পানি শুরু করতে চলে গেছেন, অন্য প্রতিষ্ঠাতা গ্রেগ ব্রকম্যান ছুটিতে রয়েছেন।

ফ্রিয়ার বলেন, মার্ক চেন গবেষণার সিনিয়র ভাইস প্রেসিডেন্টের ভূমিকা নেবেন এবং কেভিন ওয়েইলের মতো নেতারা, যারা যোগ দিয়েছেন লক্ষ্যএবং শ্রীনিবাস নারায়ণন হলেন “উদ্ভাবনের সীমানা ঠেলে দেওয়ার জন্য সঠিক মানুষ।”

ফ্রেড এর প্রাক্তন সিইও ছিলেন পাশেএবং এর আগে সিএফও ইন ব্লকপুরানো বর্গক্ষেত্র।

এছাড়াও বৃহস্পতিবার একটি সাধারণ সভায় অল্টম্যান ড অস্বীকার যে তার জন্য কোম্পানির একটি “দৈত্য ইক্যুইটি অংশীদারিত্ব” পাওয়ার পরিকল্পনা রয়েছে, উপস্থিত একজন ব্যক্তির মতে এই ধরনের উন্নয়নের প্রতিবেদনকে “শুধু সত্য নয়” বলে অভিহিত করা হয়েছে।

ভিডিওর মাধ্যমে পরিচালিত বৈঠকে অল্টম্যান এবং ফ্রিয়ার বলেন, বিনিয়োগকারীরা প্রায় নয় বছর আগে অল্টম্যান যে কোম্পানির সহ-প্রতিষ্ঠা করেছিলেন তাতে মালিকানার অংশীদারিত্ব না থাকার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন, সেই ব্যক্তি বলেন, যিনি পরিচয় প্রকাশ না করার শর্তে বলেছিলেন কারণ বৈঠকটি ছিল শুধু কর্মীদের কাছে।

CNBC PRO থেকে এই অন্তর্দৃষ্টিগুলি মিস করবেন না

ওপেনএআই দুইজন শীর্ষ কর্মকর্তার প্রস্থানের সাথে একটি লাভজনক ব্যবসায় পুনর্গঠন করতে পারে

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

গুজব সত্ত্বেও বিডেন অলিভিয়া নিউটন-জন এর ক্যালিফোর্নিয়া খামার কিনবেন না

রাষ্ট্রপতি জো বিডেন তিনি কিনতে আগ্রহী যে গুজব আছে অলিভিয়া নিউটন-জনএর ক্যালিফোর্নিয়া র‍্যাঞ্চ… যাইহোক, যারা প্রয়াত তারকার ঘনিষ্ঠ ছিলেন তারা গসিপ দ্বারা বিশ্বাসী...

টরন্টো প্লে অফের সম্ভাবনা উন্নত করতে নিম্নমানের ফায়ারের বিরুদ্ধে জয় চায়

25 সেপ্টেম্বর, 2024; ভ্যাঙ্কুভার, ব্রিটিশ কলাম্বিয়া, ক্যান; টরন্টো এফসি ফরোয়ার্ড ফেদেরিকো বার্নার্ডেচি (10) বিসি প্লেসে দ্বিতীয়ার্ধের সময় ভ্যাঙ্কুভার হোয়াইটক্যাপস এফসি ডিফেন্ডার স্যাম অ্যাডেকুগবে...

Related Articles

হিজবুল্লাহ প্রধানের মৃত্যু পরবর্তী কী হবে তা নিয়ে প্রশ্ন উঠেছে

হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহর মৃত্যু জঙ্গি গোষ্ঠীর ভবিষ্যত এবং এটি লেবানন এবং...

দাম বেড়েছে 2.2%, প্রত্যাশার চেয়ে কম

মুদ্রাস্ফীতি আগস্টে ফেডারেল রিজার্ভের লক্ষ্যের কাছাকাছি চলে গেছে, ভবিষ্যতে সুদের হার কমানোর...

হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহর মৃত্যুতে বিশ্ব ব্যক্তিত্বরা প্রতিক্রিয়া জানিয়েছেন

বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহর সাবেক নেতা হাসান নাসরুল্লাহর মৃত্যুর খবরে শনিবার...

হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ, 64 বছর বয়সে মারা গেছেন, পলাতক একটি গোপন জীবন যাপন করেছেন

শুক্রবার রাতে বৈরুতে গোষ্ঠীর সদর দফতরে ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহ নেতা হাসান...