Home বিনোদন গুরুত্বপূর্ণ কি দৃষ্টিশক্তি হারান কিভাবে
বিনোদন

গুরুত্বপূর্ণ কি দৃষ্টিশক্তি হারান কিভাবে

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

এ বছর আমার দেখা ছবির সংখ্যা শূন্য। এ বছর আমার পড়া বইয়ের সংখ্যা শূন্য। আমি শেষবার একটি টুকরো দেখে পাঁচ মাস হয়ে গেছে এবং আমি শেষবার একটি গ্যালারি দেখার পর সাত মাস হয়ে গেছে। উভয় অনুষ্ঠানে, আমি শো শেষ হওয়ার আগেই চলে যাওয়ার পরিকল্পনা করছিলাম।

যা একটি ফিলিস্টীয় অবস্থানের মতো মনে হতে পারে তা একটি চিকিৎসা প্রয়োজনীয়তা। গত ডিসেম্বরে আমার বাম চোখ ফেটে যায়। আপনার কারণ জানার দরকার নেই, শুধু প্রভাব, যেটা হল আমি বেশিক্ষণ কোনো কিছুতেই আমার মনোযোগ ধরে রাখতে পারি না। একটি ভালো দিন মানে টেলিভিশনে 45 মিনিট ফুটবল, কিন্তু শীঘ্রই আমি প্রতিটি হেড নক এবং ভিএআর চেক গণনা করব, থামার সময় ভয়ে। সাধারণ দিনে, আমি সর্বাধিক একটি পর্ব আছে নীল.

এটি একটি সমস্যা তৈরি করে, লাইফ অ্যান্ড আর্টস নামে একটি বিভাগের জন্য লিখতে বলা হয়েছে, কারণ আমার উভয়েরই সাম্প্রতিক অভিজ্ঞতা নেই।

আসলে, সেরা লেখকরা কম দিয়ে বেশি করেছেন। জন মিল্টন অন্ধ হয়ে যান এবং তারপর লিখেছিলেন প্যারাডাইস লস্ট. অ্যালিস ওয়াকার এক চোখের দৃষ্টিশক্তি হারিয়ে পুলিৎজার জিতেছিলেন। দৃষ্টিশক্তির দুর্বলতা জর্জ লুইস বোর্হেস এবং জেমস জয়েসকে সমসাময়িক কথাসাহিত্যের পুনঃউদ্ভাবনে অনুপ্রাণিত করেছিল, কিন্তু তাদের অবশ্যই আত্ম-করুণার জন্য আমার ক্ষমতার অভাব ছিল। একমাত্র মানবিক অবস্থা যা সম্পর্কে আমি কথা বলতে পারি তা হল আমার।

এটি সব একটি সমস্যা নিচে আসে: অত্যধিক তথ্য.

আপনি যখন কাউকে আপনার দুরারোগ্য অবস্থার কথা বলেন তখন সবচেয়ে সাধারণ প্রতিক্রিয়া হল তাদের কাছে আপনাকে জানানো তাদের কাছ থেকে নিরাময়যোগ্য অবস্থা। কিছু সৌভাগ্যবান যাদের কাছে রিপোর্ট করার মতো কিছুই নেই তারা পরিবার, বন্ধুবান্ধব এবং প্রতিবেশীদের কাছে কোনো ক্ষতিকারকতার জন্য তাকাবে। পৃথিবী এখন অপরিচিত ব্যক্তিদের দ্বারা পরিপূর্ণ যাদের আমি কেবল তাদের ত্রুটিপূর্ণ গোনাড এবং গলব্লাডার দ্বারা চিনি। নিজের সম্পর্কে অত্যধিক প্রকাশ করার অর্থ কেবলমাত্র আমি যে সমস্ত উপায়ে চোখ ব্যর্থ হতে পারে সে সম্পর্কে শুনতে চাই, তাই এটি তুলনামূলকভাবে আরও ভাল।

ন্যাশনাল হেলথ সার্ভিস সম্পর্কে প্রত্যেকেরই একটি গল্প আছে যে এটি কীভাবে অসহনীয় পরিস্থিতিতে কাজ করে এমন একটি ব্যর্থ সংস্থা। অপেক্ষমাণ তালিকা, হারানো রেকর্ড এবং ক্ষমতার ওয়ার্ড নিয়ে আমার অভিজ্ঞতা অন্য কারও থেকে আলাদা নয়। আমরা সবাই একই মেসে আছি।

কিন্তু NHS নেভিগেট করা শেখা সেই কোর্সের অংশ যা একটি দীর্ঘস্থায়ী অবস্থার সাথে আসে। প্রতিটি ভবিষ্যদ্বাণী পাদটীকা আছে. প্রতিটি অ্যাপয়েন্টমেন্ট কর্মহীনতায় একটি নতুন অ্যাডভেঞ্চার। মাইক্রোবায়োলজিকাল বা ম্যাক্রোপলিটিকাল, জটিল সিস্টেমগুলি কীভাবে ব্যর্থ হয় সে সম্পর্কে সর্বদা কিছু শেখার আছে।

এবং সর্বোপরি, এটি স্বাধীন শিক্ষা। চোখের গোলা গঠনগতভাবে একটি সাধারণ জিনিস, কয়েকটি স্ফটিক প্রোটিন গু দ্বারা বাফার করা হয়। এটি যেভাবে মস্তিষ্কের সাথে সংযোগ করে তা জটিল, এবং অ্যাফেসিয়া অনেক রূপ নেয়। আমার অনিয়মিত দৃষ্টির কারণে মাইগ্রেনের মতো বিকৃতির অনুরূপ কিনা বা এটি এমন অবিরাম অবক্ষয় যা পুরুষদেরকে টুপির জন্য ভুল স্ত্রীর দিকে নিয়ে যায়, তদন্ত করা হবে না যতক্ষণ না প্রভাবগুলি আর উপেক্ষা করা যায় না। নিউরোলজিস্টরা ব্যস্ত। অন্যের চাহিদা অনেক বেশি জরুরী। তারপরও, পরবর্তীতে যা আসে তার জন্য অতিরিক্ত হোমওয়ার্ক।

তথ্য ওভারলোডের কারণ হতে পারে আমি তাদের অনুপস্থিতির জন্য যথেষ্ট সিনেমা এবং বইগুলি মিস করি না। পডকাস্ট যা শূন্যতা পূরণ করতে পারে, না, কারণ আমি যা শুনছি তা হল পাবুলম: মিনিমালিস্ট ডাবস্টেপ এবং মেট্রোনমিক টেকনো; 10hr Lo-Fi স্টাডি মিক্সের মতো নাম সহ সংকলন; অর্থহীন মিডিয়া।

এটা একটা প্রবণতা যে আমি খুব দেরিতে এসেছি। মহামারীর কয়েক বছর আগে, ইউটিউবের সামগ্রী মিলগুলি প্রেসার ওয়াশার এবং বালি কাটার হার্ডকোর পাবুলামের জন্য বিশাল শ্রোতাদের আকর্ষণ করেছিল। এই ভিডিওগুলি, বব রসের মতো পুনঃআবিষ্কৃত পূর্ববর্তী ঘটনাগুলির সাথে৷ ছবি আঁকার আনন্দমননশীলতাকে মূলধারার সাথে সামঞ্জস্যপূর্ণ করে তোলে, এর অস্পষ্টতা রক্ষা করে এবং সমস্ত চার্লাটানিস্টিক প্রভাবগুলিকে সরিয়ে দেয়। কোন ভ্রু নিচু ভ্রু অতিক্রম করেনি।

সম্প্রতি, এই পৃষ্ঠাগুলিতে, জনন গণেশ মধ্যপ্রাচ্যের অভিভাবকদের ক্ষুব্ধ করে যুক্তি দিয়ে যে মরুদ্যান একটি আরো উল্লেখযোগ্য সাংস্কৃতিক জাগরণ তাদের শিল্প-রক সমসাময়িকদের চেয়ে। আমি আরো যেতে হবে. তিন মিনিটের পপ গান অনেক তথ্য। বর্তমানে কাজ করা সবচেয়ে গুরুত্বপূর্ণ শিল্পী হল C418, যিনি আনুষঙ্গিক সঙ্গীত লেখেন মাইনক্রাফ্ট. চাপ-ধোয়া বহিঃপ্রাঙ্গণের মতো, C418 এর সঙ্গীতের নিজের বাইরে কোন অর্থ নেই। এটি ব্রায়ান এনো স্থূল বুদ্ধিবৃত্তি বর্জিত। বাজানো মিনিটের দ্বারা পরিমাপ করা, C418 হতে পারে সবচেয়ে জনপ্রিয় সুরকার যিনি বেঁচে ছিলেন।

এবং আমি মনে করি আমি বুঝতে পারি কেন। অর্ধ-অন্ধ হওয়া আমাকে সর্বদা অপরিচিত উপায়ে দুর্বল বোধ করতে শিখিয়েছে, সমালোচনামূলক সিস্টেমের ব্যর্থতা এবং নেতিবাচক ফলাফল সম্পর্কে কথোপকথন দ্বারা বেষ্টিত। এটি একটি সাধারণ জীবনের অভিজ্ঞতা, আমি কল্পনা করি, এবং প্রতিষ্ঠিত পথ ধরে পলায়নবাদের জন্য একটি দুর্দান্ত আহ্বান।

কি ভাল কাজ করে কিছুই না. এমনকি যদি আমার চোখ এটির অনুমতি দেয়, আমি নিশ্চিত নই যে আমার কাছে একটি সম্পূর্ণ বই পড়তে বা একটি সম্পূর্ণ সিনেমা দেখার জন্য যথেষ্ট ব্যান্ডউইথ থাকবে। তথ্য ওভারলোডের একমাত্র প্রতিষেধক এর বিপরীত।

Bryce Elder হল FT এর শহর সম্পাদক, Alphaville

আমাদের সর্বশেষ গল্পগুলি প্রথমে আবিষ্কার করুন – এ এফটি উইকএন্ড অনুসরণ করুন ইনস্টাগ্রাম এবং এক্সএবং আমাদের পডকাস্ট সদস্যতা জীবন এবং শিল্প যেখানেই আপনি শুনুন





Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বিগ ফ্রিডিয়া বলেছেন নিউ অরলিন্স লিল ওয়েনের জন্য দুঃখিত এবং সুপার বোল ক্যামিওর জন্য আশা করছে

পর্যন্ত বড় ফ্রেদিয়া স্বীকার করে যে তাদের হিল তার স্থিতিস্থাপকতা কিছু হারিয়েছে যখন লিল ওয়েন তার নিজের শহর নিউ অরলিন্সে সুপার বোল হাফটাইম...

টাইটানস সিবি চিডোবে আউজিকে (কুঁচকি) আইআর-এ রাখে

15 সেপ্টেম্বর, 2024; ন্যাশভিল, টেনেসি, মার্কিন যুক্তরাষ্ট্র; টেনেসি টাইটান্স কর্নারব্যাক চিডোবে আউজি (13) নিসান স্টেডিয়ামে প্রথমার্ধে নিউ ইয়র্ক জেটসের বিরুদ্ধে প্রথমার্ধে মাঠে নামেন।...

Related Articles

তারা এবং scars – আপনি বিচারক হতে

ডিডি কারাগারে থাকাকালীন আরও বেশি মামলার মুখোমুখি হয়েছে এবং ছেলেটি কার্ডি/অফসেট বিবাহবিচ্ছেদ...

ম্যাগি স্মিথ, অভিনেত্রী, 1934-2024

ডেম ম্যাগি স্মিথ কতদিন, বৈচিত্র্যময় এবং উদযাপিত ক্যারিয়ার উপভোগ করেছেন তার একটি...

’91 এনবিএ ফাইনালস, বুলস’ প্রথম শিরোনামে স্কটি পিপেনের পরিকল্পনা নথি

ভিডিও সামগ্রী চালান টিএমজেডস্পোর্টস। সঙ্গে স্কটি পিপেন ডকুমেন্টারি গেমে প্রবেশ করছে –...

ডিডির আইনজীবী বলেছেন যে তার মক্কেল আবেদনের চুক্তি গ্রহণ করবেন না

ভিডিও সামগ্রী চালান টিএমজেড স্টুডিও ডিডি শেষ অবধি তার আইনি মামলা লড়বে…...