Home বিনোদন ডেটিং অ্যাপ এমন ব্যবহারকারীদের খোঁজে যারা ‘শুধু বন্ধু’ হতে চায়
বিনোদন

ডেটিং অ্যাপ এমন ব্যবহারকারীদের খোঁজে যারা ‘শুধু বন্ধু’ হতে চায়

Share
Share


অনলাইন ডেটিং জায়ান্ট এবং স্টার্ট-আপগুলি তাদের উপার্জন বাড়ানোর জন্য একটি ভিন্ন ধরণের মানব সংযোগের উপর ব্যাঙ্কিং করছে: বন্ধুত্ব৷

Bumble, Muzz এবং Match Group তাদের বন্ধু-অনুসন্ধান এবং কমিউনিটি-বিল্ডিং পণ্যগুলিকে ডিজিটাল ডেটিং-এর বিকল্প মডেল হিসেবে প্রচার করছে, যার লক্ষ্য হল তথাকথিত ডেটিং অ্যাপের ক্লান্তির শিকার তরুণ ব্যবহারকারীদের আকৃষ্ট করা।

বাম্বল, যা নামবিহীন মহিলাদের ডেটিং অ্যাপের পাশাপাশি Badoo এবং Fruitz-এর মালিক, বলেছেন যে এটি “বন্ধুত্বের স্থান” এর “অপ্রয়োগযোগ্য সম্ভাবনা” সম্পর্কে আশাবাদী।

“সুযোগ আমাদের জন্য সীমাহীন,” প্রধান নির্বাহী লিডিয়ান জোনস এই মাসে একটি বিনিয়োগকারী ইভেন্টে বলেছেন।

মে মাসে, গ্রুপটি কমিউনিটি-বিল্ডিং পণ্য জেনেভা অর্জন করেছে, যা সাধারণ আগ্রহের ভিত্তিতে লোকেদের সংযুক্ত করে, গত বছর তার বন্ধু-অনুসন্ধানী অ্যাপ BFF লঞ্চ করে।

বন্ধুত্ব অ্যাপের জন্য ধাক্কা অনলাইন ডেটিং এর সবচেয়ে বড় খেলোয়াড়দের কিছু হিসাবে আসে যুদ্ধ করেছে মহামারী-পরবর্তী বৃদ্ধির মন্দা সহ। বাম্বল পরে তার বাজার মূল্যের এক চতুর্থাংশ হারিয়েছে কাটা আগস্টে তার রাজস্ব দৃষ্টিভঙ্গি।

জোন্স বলেছেন যে বাম্বল এই পতনকে “আমাদের ব্যবসায়িক নগদীকরণ মডেলকে সময়ের সাথে বৈচিত্র্য আনতে” “জেনেভা এবং BFF এর বৃদ্ধিকে স্কেল করার” দিকে মনোনিবেশ করবে।

ম্যাচের নতুন অ্যাপ, Yuzu, যা ফেব্রুয়ারিতে চালু হয়েছে, এটিও এটির প্রথম পণ্য যা স্পষ্টভাবে একটি সামাজিক-শুধু মোডের পাশাপাশি একটি ডেটিং ফাংশন অফার করে।

অ্যাপটি, শুধুমাত্র এশিয়ান সম্প্রদায়ের জন্য ডিজাইন করা হয়েছে, ব্যবহারকারীদের “সামাজিক,” “ডেটিং” বা “সামাজিক এবং ডেটিং” মোডগুলির মধ্যে স্যুইচ করার অনুমতি দেয় – একটি বৈশিষ্ট্য যা $9.6 বিলিয়ন কোম্পানি পরামর্শ দিয়েছে যে এটি তার 40+ ডেটিং ব্র্যান্ডের বিস্তৃত পোর্টফোলিওতে প্রসারিত করতে পারে। .

“এটি আমাদের জন্য একটি পরীক্ষার ক্ষেত্র,” ম্যাচের প্রধান আর্থিক কর্মকর্তা গ্যারি সুইডলার এই মাসে একটি বিনিয়োগকারী সম্মেলনে বলেছেন। “আমি মনে করি ইউজু সহ উদীয়মান ব্র্যান্ডগুলিতে আমরা যে জিনিসগুলি পরীক্ষা করছি এবং টিন্ডারে ভবিষ্যতে আমরা কী নিয়ে ভাবছি তা থেকে আপনি লাইন আঁকতে পারেন।”

ছোট প্রতিদ্বন্দ্বীরাও এ বছর বন্ধুত্বের বাজারে প্রবেশ করেছে। সেন্সর টাওয়ার অনুসারে দশক-পুরনো ‘ম্যারেজ অ্যাপ’ মুজ, যার মাসিক 1.5 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী রয়েছে, ফেব্রুয়ারী মাসে মুজ সোশ্যাল, একটি সামাজিক নেটওয়ার্কিং এবং ফ্রেন্ড-ফাইন্ডিং বৈশিষ্ট্য চালু করেছে।

নতুন মুজ সোশ্যাল ব্যবহারকারীরা স্বয়ংক্রিয়ভাবে তাদের অবস্থানের ভিত্তিতে গোষ্ঠীতে যুক্ত হয় এবং শখ বা আগ্রহের ভিত্তিতে নেটওয়ার্কে যোগ দিতে পারে। প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী শাহজাদ ইউনাস বলেছেন, “স্বয়ংক্রিয়ভাবে আপনার কাছে একগুচ্ছ সম্প্রদায় রয়েছে যেখানে আপনি পৌঁছাতে পারেন।”

গে ডেটিং অ্যাপ Grindr, যার ব্যবহারকারীর সংখ্যা বাম্বল এবং টিন্ডারের মন্দার মধ্যেও বাড়তে থাকে, বন্ধুত্ব এবং ডেটিং উভয়ের জন্য সামাজিক বৈশিষ্ট্য যুক্ত করারও অন্বেষণ করেছে। পেশাদার নেটওয়ার্কিংএর ব্যবহারকারী বেস প্রসারিত করার প্রয়াসে।

স্টার্ট-আপগুলিও করোনভাইরাস মহামারীটির পরিপ্রেক্ষিতে তথাকথিত “একাকীত্ব অর্থনীতিতে” ট্যাপ করতে চাইছে।

ফ্রেঞ্চ স্টার্ট-আপ টাইমলেফ্ট, যা অ্যালগরিদমিকভাবে ছয় জনের দলকে একসঙ্গে খাবারের জন্য মেলে, এই বছর মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে বিস্তৃত হয়েছে এবং এখন 200টিরও বেশি শহরে কাজ করছে।

ইভেন্ট এবং সামাজিক সংযোগ সংস্থা পাই সেপ্টেম্বরে একটি অ্যাপের জন্য $11.5 মিলিয়ন অর্থায়ন নিশ্চিত করেছে যা ব্যবহারকারীদের বাস্তব-জীবনের অবস্থানগুলি পূরণ করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে যা প্রতিষ্ঠাতা অ্যান্ডি ডান “সামাজিক বিচ্ছিন্নতাকে পরাজিত করার একটি মিশন” বলেছিল।

কিন্তু বিশ্লেষকরা সন্দিহান যে বন্ধুত্বের একটি পিভট বিদ্যমান অনলাইন ডেটিং কোম্পানিগুলির আয় বৃদ্ধিকে উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে তুলবে।

Tinder, Hinge, Grindr এবং Bumble তাদের বেশিরভাগ আয়ের জন্য “freemium” সাবস্ক্রিপশন মডেলের উপর নির্ভর করে, কিন্তু বিশ্লেষকরা সতর্ক করেছেন যে প্ল্যাটফর্মগুলি বন্ধুত্বের জন্য অর্থ প্রদান করতে ইচ্ছুক ব্যবহারকারীদের খুঁজে পেতে লড়াই করতে পারে – বিশেষ করে যখন Facebook এর মতো প্রধান সামাজিক নেটওয়ার্কগুলি বিনামূল্যে থাকে৷

“এটা সহজ. লোকেরা বন্ধুদের চেয়ে রোম্যান্সের জন্য বেশি অর্থ দিতে ইচ্ছুক,” সিটির একজন বিশ্লেষক ইগাল আরুনিয়ান বলেছেন।

বাম্বল এবং মুজ উভয়ই বলেছেন যে তারা সাবস্ক্রিপশন ছাড়াও তাদের বন্ধুত্বের পণ্যগুলিকে নগদীকরণ করতে অর্থপ্রদানের অংশীদারিত্ব এবং বিজ্ঞাপন বিবেচনা করছেন৷

কিন্তু একটি সফল বিজ্ঞাপন ব্যবসা গড়ে তোলার জন্য নতুন ব্যবহারকারীদের নিয়োগ এবং দৈনন্দিন পণ্যের ব্যস্ততা চালানোর জন্য অনেক প্রচেষ্টার প্রয়োজন হতে পারে। সেন্সর টাওয়ার অনুসারে বেস্ট ফ্রেন্ড বাম্বলের মাত্র 735,000 মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে, যখন এর ফ্ল্যাগশিপ ডেটিং পণ্যের সংখ্যা 20 মিলিয়নেরও বেশি।

বাস্তব জীবনের এনকাউন্টারের সাথে পেমেন্ট সংযোগ করা আরেকটি বিকল্প। টাইমলেফ্ট ব্যবহারকারীরা, উদাহরণস্বরূপ, কোম্পানির সাপ্তাহিক ডিনারগুলির একটিতে একটি জায়গা সংরক্ষণ করার জন্য একটি ফি প্রদান করুন বা সদস্যতার জন্য সাইন আপ করুন৷ টাইমলেফ্ট পুরো ফি রাখে, যখন ব্যবহারকারীরা অংশীদার রেস্তোরাঁয় তাদের নিজস্ব খাবারের জন্য অর্থ প্রদান করে।

কিন্তু এমনকি যদি তারা অর্থোপার্জন না করেও, Bumble এবং Muzz বাজি ধরেছে যে বন্ধুত্বের পণ্য ব্যবহারকারীদের তাদের ব্র্যান্ডের সাথে জড়িত রাখতে সাহায্য করবে এমনকি তারা সক্রিয়ভাবে একজন অংশীদারের সন্ধান না করার পাশাপাশি তাদের আরও লাভজনক ডেটিং ব্যবসার জন্য একটি পথ অফার করবে। .

টাইমলেফ্টের প্রধান নির্বাহী ম্যাক্সিম বারবিয়ার বলেছেন যে বন্ধুত্বের পণ্যগুলি অনলাইন ম্যাচমেকিংয়ের ভবিষ্যত হতে পারে। “ডেটিং যেমন আছে — সোয়াইপ করা, টেক্সটিং করা এবং একের পর এক প্রথম তারিখ — মারা যাচ্ছে। লোকেরা এতে খুব ক্লান্ত এবং আমাদের একটি বিকল্প হিসাবে দেখে।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আমাদের জীবনের দিনগুলি সাপ্তাহিক স্পয়লার: নকল অ্যাবিগেল চাদকে প্রতারিত করতে চলেছে

আমাদের জীবনের দিনগুলো সাপ্তাহিক spoilers জাল যে প্রকাশ অ্যাবিগেল ডেভরাক্স প্রতারণার পরিকল্পনা অনুসরণ করুন চাদ দিমেরা. উপরন্তু, তিনি তার ভাই, ডাঃ মার্ক গ্রিনের...

অ্যারন কার্টারের শিশুর মা পিতৃত্বের গুজব পরিষ্কার করেছেন এবং প্রমাণ করেছেন যে শিশুটি গায়কের ছেলে

অ্যারন কার্টারএটা বাচ্চা মা মেলানিয়া মার্টিন ছেলের গুজব খণ্ডন করছেন, রাজকুমারপ্রয়াত গায়কের অন্তর্গত নয়… প্রমাণ হিসেবে ডিএনএ প্রমাণ দিচ্ছে। অ্যারনের প্রাক্তন বাগদত্তা টিএমজেডকে...

Related Articles

ডিডির আইনজীবী বলেছেন যে তার মক্কেল আবেদনের চুক্তি গ্রহণ করবেন না

ভিডিও সামগ্রী চালান টিএমজেড স্টুডিও ডিডি শেষ অবধি তার আইনি মামলা লড়বে…...

ইসরায়েল বলছে, তারা হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যা করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

ডিডি, কিম রিচার্ডস, পিটসবার্গ স্টিলার

ডিডি একটি নতুন যৌন নিপীড়নের মামলার সম্মুখীন হচ্ছে, কিম রিচার্ডস সঙ্গে যুদ্ধ...

ডিডি গ্র্যান্ড জুরি যৌনকর্মীর কাছ থেকে সাক্ষ্য শুনেছেন, নতুন চার্জ সম্ভব

ডিডিগ্র্যান্ড জুরি এখনও তার বিরুদ্ধে অভিযোগগুলি তদন্ত করছে… অন্তত আরও একজন যৌনকর্মীর...