Home বিনোদন বিধ্বস্ত অবকাঠামো মোকাবেলায় যুক্তরাজ্যের বিশাল তহবিল ফাঁকের মুখোমুখি
বিনোদন

বিধ্বস্ত অবকাঠামো মোকাবেলায় যুক্তরাজ্যের বিশাল তহবিল ফাঁকের মুখোমুখি

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুক্তরাজ্যকে অবশ্যই 2040 সালের মধ্যে দেশের পাবলিক অবকাঠামোর চাহিদা মেটাতে £1.6 বিলিয়ন তহবিল সংগ্রহ করতে হবে, নতুন গবেষণা অনুসারে যা স্যার কেয়ার স্টারমারের সরকারের মুখোমুখি বিশাল বিনিয়োগের দাবি তুলে ধরে।

কনসালটেন্সি EY-এর গবেষণা এমন এক সময়ে আসে যখন চ্যান্সেলর র‍্যাচেল রিভস শ্রম সরকারকে উচ্চ স্তরের সরকারি বিনিয়োগের জন্য ঋণ বাড়ানোর অনুমতি দেওয়ার জন্য তার আর্থিক নিয়মগুলি শিথিল করার কথা ভাবছেন৷

শুক্রবার, লর্ড গাস ও’ডোনেল, যুক্তরাজ্যের প্রাক্তন সবচেয়ে সিনিয়র বেসামরিক কর্মচারী, চ্যান্সেলরকে তার “অযৌক্তিক” ঋণের নিয়ম পরিত্যাগ করার জন্য ক্রমবর্ধমান আহ্বানে যোগ করেছেন যা মূলধন ব্যয়কে শক্তিশালী করে।

বৃহত্তর ঋণের সম্ভাবনা এই সপ্তাহে গিল্টে বিনিয়োগকারীদের নার্ভাস করেছে কারণ তারা দেশের সংগ্রামী অবকাঠামোতে আরও জনসাধারণের অর্থ বিনিয়োগের পরিকল্পনা সম্পর্কে লেবার পার্টির কাছ থেকে স্পষ্ট সংকেতের অপেক্ষায় রয়েছে।

রিভস সোমবার লেবার পার্টির বার্ষিক সম্মেলনে বলেছিলেন যে তিনি “অপতনের জ্বালানী কম বিনিয়োগ” এর অবসান ঘটাবেন, কারণ তিনি যুক্তরাজ্যের রাজস্ব কাঠামোর পুনর্মূল্যায়নের পরামর্শ দিয়েছিলেন।

স্টারমার, প্রধানমন্ত্রী, পরে, এই সপ্তাহে জাতিসংঘের সাধারণ পরিষদের জন্য নিউইয়র্ক সফরে ঘোষণা করেছিলেন যে তিনি “সর্বদা ভেবেছিলেন আমাদের বিনিয়োগের জন্য ঋণ নেওয়া উচিত”। তিনি যোগ করেছেন যে সরকার ব্যক্তিগত ব্যয়ের জন্য একটি “অনুঘটক” হবে।

প্রাক্তন ট্রেজারি উপদেষ্টা ম্যাটস পারসনের নেতৃত্বে ইওয়াই রিপোর্টে, জ্বালানি, পরিবহন এবং প্রতিরক্ষার মতো ক্ষেত্রে এখন থেকে 2040 সালের মধ্যে প্রয়োজনের জন্য £1.6 বিলিয়ন ব্যয়ের অনুমান করা হয়েছে।

EY-এর অংশীদার পার্সন বলেন, প্রয়োজন মেটাতে পাবলিক খরচের পাশাপাশি অনেক বেশি বেসরকারি খাতের সম্পৃক্ততার প্রয়োজন হবে।

“ইউকে অবকাঠামোগত সম্পদ এবং মূলধন প্রোগ্রামগুলিতে আরও ব্যক্তিগত বিনিয়োগের জন্য একটি পরম প্রয়োজন, পাশাপাশি উল্লেখযোগ্য সম্ভাবনা রয়েছে যা ঐতিহ্যগতভাবে করদাতাদের দ্বারা অর্থায়ন করা হয়েছে,” পার্সন বলেছিলেন।

পরামর্শদাতা সরকারের জাতীয় অবকাঠামো এবং নির্মাণ পাইপলাইনের উপর ভিত্তি করে, পরিকল্পিত এবং প্রজেক্টেড অবকাঠামো প্রোগ্রাম এবং বিভাগীয় মূলধন প্রকল্পগুলির উপর ভিত্তি করে যার জন্য কোন অর্থ বরাদ্দ করা হয়নি।

অর্থহীন প্রকল্পের তালিকায় রেল নেটওয়ার্ক, টেম্পেস্ট এয়ার ডিফেন্স প্রোগ্রামের ভবিষ্যত পর্যায়, শক্তি প্রকল্প, সেইসাথে হাসপাতাল এবং স্কুল অন্তর্ভুক্ত রয়েছে। চিত্রটি ইতিমধ্যেই চলমান প্রকল্পগুলিকে বাদ দেয়, যেমন HS2 হাই-স্পিড রেল লাইন এবং যেগুলি NIC দাবি করে যেগুলি বেসরকারি খাত দ্বারা অর্থায়ন করা হচ্ছে৷

বর্তমানে টেম্পেস্ট নামে পরিচিত বিমানটির চূড়ান্ত নকশা কেমন হবে সে সম্পর্কে শিল্পীর ধারণা।
টেম্পেস্ট এয়ার ডিফেন্স প্রোগ্রামের পর্যায়গুলি অর্থহীন প্রকল্পগুলির মধ্যে রয়েছে © ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়/এএফপি/গেটি ইমেজ

বিদ্যমান আর্থিক পরিস্থিতিতে পরামর্শ দেওয়া হয়েছে যে প্রোগ্রামগুলির মাত্র £900 বিলিয়ন জনসাধারণের ব্যয় দ্বারা কভার করা হবে, EY বলেছে, £700 বিলিয়নের ঘাটতি রেখে।

বাজেটে অবকাঠামো প্রকল্পগুলি সরবরাহ করার ক্ষেত্রে যুক্তরাজ্যের দুর্বল ট্র্যাক রেকর্ডের পরিপ্রেক্ষিতে, সত্যিকারের বিল আরও বেশি £1 বিলিয়ন হতে পারে, EY সতর্ক করেছে।

ইউকে গত তিন দশকের বেশির ভাগ সময় ধরে G7 মোট বিনিয়োগ টেবিলের নীচে রয়েছে, রাস্তা এবং হাসপাতাল সহ অবকাঠামোর গুণমানকে ক্ষতিগ্রস্ত করেছে।

30 অক্টোবরের বাজেটে বেদনাদায়ক সিদ্ধান্ত স্থাপন, শিক্ষা থেকে শুরু করে আদালত পর্যন্ত সরকারী পরিষেবাগুলিতে প্রতিদিনের ব্যয়ের জন্য অতিরিক্ত তহবিল খোঁজার জন্যও রিভস তীব্র চাপের মুখোমুখি।

ট্রেজারি কর্মকর্তারা যুক্তরাজ্যের রাজস্ব বিধিগুলির পর্যালোচনাতে কাজ করছেন কারণ তারা ইউকে ওয়াচডগ থেকে সতর্কতার সাথে পাবলিক সার্ভিস এবং অবকাঠামোতে ব্যয়ের চাহিদার ভারসাম্য বজায় রাখতে চান যে ইউকে ঋণের মাত্রা ইউনাইটেড কিংডম একটি “টেকসই” ঊর্ধ্বমুখী গতিপথে রয়েছে।

কলাম ফাইন্যান্সিয়াল টাইমসের জন্য, প্রাক্তন ক্যাবিনেট সেক্রেটারি ও’ডোনেল যুক্তি দিয়েছিলেন যে ট্রেজারিকে পাবলিক ঋণের ব্যবস্থা অন্তর্ভুক্ত করা উচিত যা সম্পদের পাশাপাশি দায়গুলিকে আরও ভালভাবে প্রতিফলিত করে, এমন একটি পরিমাপ যা বৃহত্তর মূলধন ব্যয়ের অনুমতি দেবে।

তিনি যুক্তরাজ্যের রাজস্ব শাসনেরও সমালোচনা করেছিলেন – যা পূর্ববর্তী রক্ষণশীল সরকারের কাছ থেকে রিভস দ্বারা গৃহীত হয়েছিল – যার জন্য পাবলিক ঋণকে পাঁচ বছরের মধ্যে বছরের পর বছর হ্রাস করতে হবে।

“আমাদের উচিত গত সরকারের অযৌক্তিক ঋণ নিয়ম পরিত্যাগ করা, যার জন্য ঋণ চতুর্থ থেকে পঞ্চম বছরের মধ্যে কমতে হবে কিন্তু অন্যান্য বছর সম্পর্কে কিছুই বলে না,” তিনি বলেছিলেন।

তিনি যুক্তি দিয়েছিলেন যে বিনিয়োগকারীদের আশ্বস্ত করার জন্য সরকারের পদক্ষেপ নেওয়া উচিত যে যুক্তরাজ্যের পাবলিক ফাইন্যান্সগুলি “বাজারের বিশ্বাসযোগ্যতা বজায় রেখে উচ্চতর এবং আরও মূল্যবান বিনিয়োগের জন্য স্থানের অনুমতি দেওয়ার জন্য” একটি টেকসই পথে রয়েছে।

ও’ডোনেল বলেছেন যে সরকারের লক্ষ্য হওয়া উচিত পাঁচ বছরের চেয়ে তিন বছরের বেশি করে করের সাথে দৈনিক ব্যয়ের ভারসাম্য বজায় রাখা এবং ঋণের স্থায়িত্বের একটি স্বাধীন মূল্যায়ন করার জন্য বাজেটের দায়িত্বের জন্য স্বাধীন অফিসের প্রয়োজন।

সহকর্মীরা বলছেন যে রিভস একটি আর্থিক নিয়মের প্রতি শ্রমের ইশতেহারের প্রতিশ্রুতি বজায় রাখতে দৃঢ়প্রতিজ্ঞ যার অধীনে ঋণ পূর্বাভাসের পঞ্চম বছরে জিডিপির অনুপাত হিসাবে পড়তে হবে। তাদের ফোকাস পরিবর্তে যে ঋণ পরিমাপ করা হয় কিভাবে, তারা বলেন.

ট্রেজারির একজন মুখপাত্র বলেছেন, রিভসের 30 অক্টোবরের বাজেট – 2010 সালের পর থেকে একটি শ্রম সরকারের প্রথম – “ইস্তাহারে সুদৃঢ় আর্থিক নিয়মাবলী সহ অর্থনৈতিক স্থিতিশীলতার শিলা” এর উপর নির্মিত হবে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

JPMorgan চেজ Zelle কেলেঙ্কারীর জন্য মার্কিন সরকারের বিরুদ্ধে মামলা করার জন্য প্রস্তুত

JPMorgan চেজের সিইও এবং চেয়ারম্যান জেমি ডিমন 6 ডিসেম্বর 2023-এ ওয়াশিংটন, ডি.সি.-তে ক্যাপিটল হিলে ওয়াল স্ট্রিট ফার্মগুলির উপর মার্কিন সিনেট কমিটির ব্যাঙ্কিং, হাউজিং...

মনস্টার ট্রাক ভিড়ের মধ্য দিয়ে যায় এবং ভিডিওতে বেশ কয়েকটি গাড়ির উপর দিয়ে চলে যায়

ভিডিও সামগ্রী চালান টিকটোক / @ডালেনেকজ্যাকসন একজন দানব ট্রাক ড্রাইভার প্রমাণ করেছে যে আকার সত্যিই গুরুত্বপূর্ণ… অন্তত যখন গাড়ি পিষে ফেলার কথা আসে...

Related Articles

গুজব সত্ত্বেও বিডেন অলিভিয়া নিউটন-জন এর ক্যালিফোর্নিয়া খামার কিনবেন না

রাষ্ট্রপতি জো বিডেন তিনি কিনতে আগ্রহী যে গুজব আছে অলিভিয়া নিউটন-জনএর ক্যালিফোর্নিয়া...

ডেটিং অ্যাপ এমন ব্যবহারকারীদের খোঁজে যারা ‘শুধু বন্ধু’ হতে চায়

অনলাইন ডেটিং জায়ান্ট এবং স্টার্ট-আপগুলি তাদের উপার্জন বাড়ানোর জন্য একটি ভিন্ন ধরণের...

দীপক চোপড়া যুক্তি দেন যে AI ‘মানব বিবর্তনের’ অংশ

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে দীপক চোপড়া কৃত্রিম বুদ্ধিমত্তায় নাক ডাকছে না…বরং,...

ভিভিকা এ. ফক্স বলেছেন ‘লস্ট হলিডে’ হল ভাতিজা জুসি স্মোলেটের কামব্যাক ফিল্ম

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে ভিভিকা এ. ফক্স ভাতিজা বলেন জুসি স্মোলেট...