Home খবর ইউরোপীয় বাজার: স্টক, খবর এবং ডেটা
খবর

ইউরোপীয় বাজার: স্টক, খবর এবং ডেটা

Share
Share

ক্রিস্টিয়ান বকসি | ব্লুমবার্গ | গেটি ইমেজ

লন্ডন – ইউরোপীয় বাজারগুলি শুক্রবার একটি নতুন সর্বকালের উচ্চতায় পৌঁছেছে, একটি উদ্দীপনা প্রচারের খবরে চীনে লাভ ট্র্যাক করছে, যখন বিনিয়োগকারীরা নতুন মুদ্রাস্ফীতির ডেটা মূল্যায়ন করেছে।

প্যান-ইউরোপীয় স্টক্সক্স 600 LSEG ডেটা অনুসারে, 527.69 পয়েন্টের সর্বকালের ইন্ট্রাডে হাই ছুঁয়ে যাওয়ার পর আগের লাভগুলিকে কমিয়ে 12:12 pm লন্ডন সময় 0.3% বেশি 527.03 পয়েন্টে ট্রেড করছিল।

রাসায়নিক এবং স্বয়ংক্রিয় স্টকগুলি প্রায় 2% বৃদ্ধি পেয়েছে।

এই সপ্তাহে মূল ভূখণ্ডের CSI 300 15.7% বৃদ্ধির সাথে চীনা বাজারগুলি প্রায় 16 বছরের মধ্যে তাদের সেরা সপ্তাহ রেকর্ড করার পরে এটি আসে। শেষবার সূচকটি একটি বড় সাপ্তাহিক লাভ রেকর্ড করেছিল নভেম্বর 14, 2008 শেষ হওয়া সপ্তাহে।

চীন এই সপ্তাহে প্রবৃদ্ধি বাড়াতে এবং বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতিতে আস্থা ফিরিয়ে আনতে একটি বড় আকারের উদ্দীপনা প্যাকেজ চালু করেছে।

পিপলস ব্যাংক অফ চায়না বলেছে যে এটি কাটছে আপনার সাত দিনের রিভার্স রেপো রেট 1.5%, প্রায় তিন মাসে দ্বিতীয় হ্রাস, এবং হ্রাস বাধ্যতামূলক রিজার্ভ অনুপাত 0.5 শতাংশ পয়েন্ট দ্বারা আর্থিক প্রতিষ্ঠানের.

ইউরোপে, ফ্রান্স এবং স্পেন শুক্রবার প্রাথমিক তথ্য প্রকাশ করেছে যা দেখিয়েছে এই মাসে সামঞ্জস্যপূর্ণ মুদ্রাস্ফীতিতে ধারালো পতন. রিডিংগুলি আশা জাগিয়েছে যে সামগ্রিকভাবে ইউরো অঞ্চলের মুদ্রাস্ফীতির হার ECB-এর 2% লক্ষ্যের নীচে একটি তীব্র পতন প্রতিফলিত করবে।

পরিসংখ্যান সংস্থা ইউরোস্ট্যাট মঙ্গলবার সেপ্টেম্বরের জন্য ইউরো জোনে মূল্যস্ফীতির প্রাথমিক তথ্য প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

পদক্ষেপ নেভিগেশন কর্ম

পৃথক স্টক আন্দোলন, ইতালীয় ফ্যাশন গ্রুপের শেয়ার এ খুঁজছেন মনক্লার 8% এর বেশি বেড়েছে, ইউরোপীয় বেঞ্চমার্ক সূচকের শীর্ষে পৌঁছেছে। ফরাসি বিলাসবহুল দৈত্য পরে আসে এলভিএমএইচ রয়টার্স জানিয়েছে, মনক্লার দ্বারা নিয়ন্ত্রিত একটি বিনিয়োগ বাহন ডাবল আর-এ বিনিয়োগের জন্য একটি চুক্তিতে পৌঁছেছে। খবরে LVMH শেয়ার 1.5% বেড়েছে।

এদিকে, স্প্যানিশ ব্যাংকের শেয়ার ব্যাঙ্কো সাবাদেল প্রায় 5% কমেছে. পাওনাদার একটি বৃহৎ স্প্যানিশ ব্যাঙ্ক থেকে একটি বৈরী টেকওভার বিডের টার্গেট, বিবিভিএ.

বৃহস্পতিবার সিএনবিসির শার্লট রিডের সাথে কথা বলার সময়, ব্যাঙ্কো সাবেডেলের সিইও সিজার গনজালেজ-বুয়েনো বলেছেন যে বিবিভিএর প্রস্তাব “খুবই অস্থির” এবং “সম্পূর্ণ অপর্যাপ্ত” মূল্য প্রস্তাব করে। সপ্তাহের শুরুতে, বিবিভিএ সিইও ওনুর জেনসি সিএনবিসিকে বলেছিলেন যে অধিগ্রহণটি “পরিকল্পনা অনুসারে চলছিল।”

ব্যাঙ্কো সাবাডেলের সিইও বলেছেন BBVA এর অফারটি একটি 'খুবই উদ্বায়ী অফার'

ইউরোপীয় স্টক মার্কেটগুলি বৃহস্পতিবার 1.25% বৃদ্ধি পেয়ে বন্ধ হয়েছে এশিয়া-প্যাসিফিক বাজারযা সপ্তাহের শুরুর দিকে চীনের উদ্দীপনামূলক পদক্ষেপের ঘোষণার দ্বারা উত্সাহিত হয়েছিল।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রে, আগস্টের জন্য ব্যক্তিগত ভোগ ব্যয় মূল্য সূচক প্রকাশের দিকে মনোযোগ দেওয়া হয়েছে, যা শুক্রবারের জন্য নির্ধারিত। PCE হল ফেডারেল রিজার্ভের পছন্দের মুদ্রাস্ফীতি পরিমাপক। অর্থনীতিবিদরা আশা করছেন যে মূল PCE বার্ষিক ভিত্তিতে 2.3% এবং আগের মাসের থেকে 0.1% বেড়েছে।

মার্কিন স্টক ফিউচার মূল তথ্য প্রকাশের আগে কিছুটা বেশি ছিল।

—সিএনবিসির লিম হুই জি এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডিডির আইনজীবী দাবি করেছেন যে অভিযোগটি একজন সফল কালো মানুষকে অপসারণ করা

ভিডিও সামগ্রী চালান টিএমজেড স্টুডিও ডিডিতার মামলাটি সফল কালো পুরুষদের প্রতি ফেডারেল সরকারের শত্রুতার আরেকটি উদাহরণ… অন্তত তার আইনজীবীর মতে, যিনি আমাদের বলেন...

অ্যারন বিচারক ইয়াঙ্কিসের শীর্ষ ও, বিজয়ী বিভাগ হিসাবে 58 তম স্থানে রয়েছেন

সেপ্টেম্বর 26, 2024; ব্রঙ্কস, নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র; ইয়াঙ্কি স্টেডিয়ামে বাল্টিমোর ওরিওলসের বিপক্ষে দ্বিতীয় ইনিংসের সময় নিউইয়র্ক ইয়াঙ্কিজ মনোনীত হিটার জিয়ানকার্লো স্ট্যান্টন (২৭)...

Related Articles

মেটা’স ওরিয়ন অগমেন্টেড রিয়েলিটি স্মার্ট গ্লাস প্রোটোটাইপের সাথে হ্যান্ডস-অন

মেটা সিইও মার্ক জুকারবার্গ 25 সেপ্টেম্বর, 2024-এ মেনলো পার্ক, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্রে...

অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রী ম্যাগি স্মিথ ৮৯ বছর বয়সে মারা গেছেন

ব্রিটিশ অভিনেত্রী ম্যাগি স্মিথ 89 বছর বয়সে মারা গেছেন, শুক্রবার তার প্রচারক...

মধ্য এশিয়ার ফেরঘানা উপত্যকায় পানি নিয়ে যুদ্ধ

মধ্য এশিয়ার ফারঘানা উপত্যকায়, প্রতিবেশী কিরগিজস্তান এবং তাজিকিস্তান গুরুত্বপূর্ণ জলসম্পদ নিয়ে মতবিরোধে...

কর্মীরা আইফেল টাওয়ার থেকে অলিম্পিক রিংগুলি সরিয়ে ফেলছেন – আপাতত৷

যদিও আইফেল টাওয়ার থেকে অলিম্পিক রিংগুলি সরানো হয়েছে, প্যারিসের মেয়র অ্যান হিডালগোর...