Home বিনোদন এলডিপির নেতৃত্বে জয়লাভের পর জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন শিগেরু ইশিবা
বিনোদন

এলডিপির নেতৃত্বে জয়লাভের পর জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন শিগেরু ইশিবা

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

শুক্রবারের নির্বাচনে ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট পদে জয়লাভের পর শিগেরু ইশিবা জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন।

এলডিপির সভাপতি হিসাবে, 67 বছর বয়সী প্রাক্তন প্রতিরক্ষা ও কৃষিমন্ত্রী, যিনি পাঁচবার তার দলের নেতৃত্বের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, 1 অক্টোবর সংসদীয় ভোটের পরে ফুমিও কিশিদার স্থলাভিষিক্ত হবেন।

ইশিবার বিজয় একটি অত্যন্ত অস্বাভাবিক এলডিপি নেতৃত্বের প্রতিযোগিতায় রেকর্ড সংখ্যক নয়জন প্রার্থীর দ্বারা প্রতিদ্বন্দ্বিতা করে। প্রতিযোগিতাটি এই বছর দলের ঘোষণার মাধ্যমে তীব্র হয়েছিল যে এটি বেশিরভাগ উপদলকে বিলুপ্ত করে দিচ্ছে ঐতিহাসিকভাবে নিয়ন্ত্রিত অভ্যন্তরীণ ভোট.

“জনগণের উপর আস্থা রেখে এবং সাহস ও আন্তরিকতার সাথে সত্য কথা বলার মাধ্যমে, আমি এই জাপান জাতিকে একটি নিরাপদ এবং সুরক্ষিত দেশে পরিণত করার জন্য যথাসাধ্য চেষ্টা করব যেখানে সবাই আবারও হাসিমুখে বসবাস করতে পারে,” ইশিবা পার্টির ডেপুটিদের এক সমাবেশে বলেছেন। ফলাফল জানার পর ক্ষমতা।

ইশিবার বিজয় ঘোষণার পরপরই, ইয়েনের দাম বেড়েছে, ডলারের বিপরীতে 1% এর বেশি বেড়েছে, বাজারের ধারণার কারণে যে এটি ব্যাংক অফ জাপানের প্রচেষ্টাকে প্রতিরোধ করবে না। মুদ্রানীতি স্বাভাবিক করা এবং সুদের হার বৃদ্ধির সাথে এগিয়ে যান।

যেহেতু তিনি উত্তরাধিকারসূত্রে একটি অর্থনীতির উত্তরাধিকারসূত্রে পেয়েছেন যা বছরের পর বছর ধরে মুদ্রাস্ফীতি থেকে উদ্ভূত কিন্তু একটি বার্ধক্য এবং সঙ্কুচিত জনসংখ্যার কারণে মাথাব্যথার সম্মুখীন, ইশিবা প্রচারণার সময় বলেছিলেন যে তিনি ট্যাক্স বোঝার সিংহভাগ বহনকারী সংস্থাগুলির পক্ষে।

একজন বুদ্ধিজীবী হিসেবে ব্যাপকভাবে পরিচিত ওটাকু — অথবা গীক — কনভয় এবং সামরিক যানের প্রতি তার আগ্রহের জন্য, ইশিবার প্রচারাভিযানের প্রস্তাবে চীনের উত্থানকে মোকাবেলা করার জন্য একটি “এশীয় ন্যাটো” গঠন অন্তর্ভুক্ত ছিল।

সংসদে তার দীর্ঘ কর্মজীবনে, তিনি একজন স্পষ্টভাষী বিদ্রোহী হিসাবে খ্যাতি অর্জন করেছিলেন, নিজের দলের মধ্যে শত্রু তৈরি করতে ভয় পাননি। শুক্রবার ভোট গণনা করার আগে এলডিপি সদস্যদের কাছে একটি সংক্ষিপ্ত বক্তৃতায়, তিনি বছরের পর বছর ধরে যে “অপ্রীতিকর অভিজ্ঞতার” সৃষ্টি করেছিলেন তার জন্য ক্ষমা চেয়েছিলেন।

শিগেরু ইশিবা

সাবেক ব্যাংকার, ১৯৮০ সাল থেকে রাজনীতিতে। সাবেক প্রতিরক্ষামন্ত্রী

তিনি পঞ্চমবারের মতো এলডিপির নেতৃত্বে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটারদের মধ্যে জনপ্রিয়, কিন্তু তার দলের মধ্যে কম জনপ্রিয় বলে মনে করা হয়

তিনি একটি ‘এশিয়ান ন্যাটো’ প্রস্তাব করেছিলেন এবং পররাষ্ট্র নীতিতে আরও মার্কিন স্বাধীনতার পক্ষে ছিলেন

মুদ্রানীতির স্বাভাবিকীকরণের পক্ষে

শুক্রবার দ্বিতীয় রাউন্ডে তিনি পরাজিত কট্টর রক্ষণশীল সানে তাকাইচির খরচে ইশিবার জয় এসেছে। জাপানের 47টি প্রিফেকচারের এলডিপি ডেপুটি এবং দলীয় প্রতিনিধিরা ভোট দিয়েছেন।

তাকাইচি ইশিবার 215 ভোটের বিপরীতে 194 ভোট পেয়েছেন, জাপানের প্রথম মহিলা প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ থেকে বাদ পড়েছেন।

আগের দিন, প্রথম রাউন্ডের ভোটে সাবেক প্রধানমন্ত্রী জুনিচিরো কোইজুমির ছেলে শিনজিরো কোইজুমিকে বাদ দিয়েছিলেন, যিনি ভোট গণনার কয়েক ঘণ্টা আগে জাপানের সবচেয়ে কমবয়সী প্রধানমন্ত্রী হয়েছিলেন, রাজনৈতিক বিশ্লেষকদের মধ্যে কোইজুমিই প্রিয় ছিলেন৷

ইশিবা, যার বাবা টোটোরি প্রিফেকচারের গভর্নর এবং পরে স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন, ব্যাঙ্কিংয়ে একটি সংক্ষিপ্ত কর্মজীবনের পরে রাজনীতিতে প্রবেশ করেন। তিনি 1986 সালে 29 বছর বয়সে পার্লামেন্টে প্রবেশ করেন, সেই সময়ে জাপানের নিম্নকক্ষের সর্বকনিষ্ঠ সদস্য হয়েছিলেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডায়মন্ডব্যাকস RHP রাইন নেলসনকে সক্রিয় করে, আলেক থমাসকে মনে রাখবেন

সেপ্টেম্বর 8, 2024; হিউস্টন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; অ্যারিজোনা ডায়মন্ডব্যাকস স্টার্টিং পিচার রাইন নেলসন (19) মিনিট মেইড পার্কে হিউস্টন অ্যাস্ট্রোসের বিরুদ্ধে তৃতীয় ইনিংসের সময়...

ম্যাডোনার সৎ মা জোয়ান সিকোন ক্যান্সারের সাথে যুদ্ধের পরে 81 বছর বয়সে মারা যান

ম্যাডোনাতার পরিবার শোকের মধ্যে… কারণ তার সৎ মা মারা গেছে। “লাইক এ ভার্জিন” গায়কের সৎমা জোয়ানা সিকোনমঙ্গলবার খুব আক্রমনাত্মক ক্যান্সারের সাথে লড়াই করার...

Related Articles

আমাদের জীবনের দিনগুলি: Xander ফিওনার উপর রেগে যায় – অভিনেতা চা ছিটিয়ে দেন!

আমাদের জীবনের দিন অপেক্ষা করে জেন্ডার কুক তার জীবনের সবচেয়ে বিধ্বংসী আঘাতের...

ফেডের পছন্দের মুদ্রাস্ফীতি পরিমাপ প্রত্যাশিত থেকে 2.2%-এ নেমে এসেছে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন মার্কিন যুক্তরাষ্ট্রে মুদ্রাস্ফীতি...

মাইক ম্যাসিমিনো মহাকাশচারীদের মহাকাশে ভোট দেওয়ার পরিকল্পনার প্রতিক্রিয়া জানিয়েছেন

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে প্রাক্তন মহাকাশচারী মাইক ম্যাসিমিনো বিশ্বাস করে যে...

Savage X Fenty অন্তর্বাসের শ্যুটের জন্য ফিতার অন্তর্বাসে পোজ দিচ্ছেন রিহানা৷

রিহানাতার নতুন ফটোশুটে একেবারে বন্য… একটি উজ্জ্বল হলুদ স্যাভেজ এক্স ফেন্টি অন্তর্বাসের...