Home বিনোদন উদ্দীপনা প্রচারের পর 2008 সাল থেকে সেরা সপ্তাহের জন্য ট্র্যাকে চীনা স্টক
বিনোদন

উদ্দীপনা প্রচারের পর 2008 সাল থেকে সেরা সপ্তাহের জন্য ট্র্যাকে চীনা স্টক

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

2008 সাল থেকে চীনা স্টকগুলি তাদের সেরা সপ্তাহের পথে রয়েছে যখন বেইজিং একটি অর্থনৈতিক উদ্দীপনা প্যাকেজ চালু করেছে যার মধ্যে স্টক মার্কেটকে উত্সাহিত করার জন্য $114 বিলিয়ন যুদ্ধের চেস্ট রয়েছে।

সাংহাই এবং শেনজেনে তালিকাভুক্ত কোম্পানিগুলির সিএসআই 300 সূচক সপ্তাহে প্রায় 15% বেড়েছে, নভেম্বর 2008 থেকে এটির সেরা পারফরম্যান্স, যখন চীন বৈশ্বিক আর্থিক সংকটের প্রতিক্রিয়ায় অনুরূপ উদ্দীপনা প্যাকেজ ঘোষণা করেছে।

বছরের জন্য তার 5 শতাংশ অর্থনৈতিক প্রবৃদ্ধির লক্ষ্য পূরণের জন্য চীনের নেতৃত্ব দেশের পুঁজিবাজারকে সমর্থন করার জন্য, আবাসন সংকটকে স্থিতিশীল করার জন্য এবং অভ্যন্তরীণ ব্যবহার বাড়ানোর জন্য এই পুনরুদ্ধারটি আসে।

মঙ্গলবার পিপলস ব্যাংক অব চায়না ড 800 বিলিয়ন ইউয়ান (114 বিলিয়ন ডলার) একটি ঋণ পুল প্রকাশ করেছে দেশের পুঁজিবাজারের জন্য, কোম্পানিগুলিকে তাদের নিজস্ব শেয়ার কেনার জন্য ধার দেওয়া এবং স্থানীয় শেয়ার কেনার জন্য অ-ব্যাঙ্ক আর্থিক প্রতিষ্ঠান, যেমন বীমা কোম্পানিগুলিকে ঋণ দেওয়ার জন্য তহবিল গঠিত।

শুক্রবার CSI 300 সূচক 3.8% বেড়েছে, যখন হংকং এর Hang Seng সূচক বেড়েছে 2.8%, সপ্তাহের শুরু থেকে 12% এর বেশি বৃদ্ধি পেয়েছে, আগস্ট 2007 এর পর থেকে এটির সেরা সাপ্তাহিক লাভে, যখন এটি রেকর্ড উচ্চতায় পৌঁছেছিল সপ্তাহের শুরু। বিশ্বব্যাপী আর্থিক সংকট।

চাইনিজ রেনমিনবির পরিপ্রেক্ষিতে সূচকের লাইন চার্ট পুনঃস্থাপিত হয়েছে, দেখায় যে চীনা এবং হংকং স্টকগুলি এক দশকেরও বেশি সময় ধরে তাদের সেরা সপ্তাহের পথে রয়েছে

“আমরা চীনা অর্থনীতি এবং এর স্টক মার্কেটের জন্য একটি গুরুত্বপূর্ণ মুহুর্তে রয়েছি,” আবর্ডনের চীন ইকুইটির প্রধান নিকোলাস ইয়েও বলেছেন, যিনি একটি নোটে বলেছেন যে মার্কিন ফেডারেল রিজার্ভের সাম্প্রতিক সুদের হার হ্রাসও একটি উল্লেখযোগ্য অনুকূল ফ্যাক্টর হবে।

“সহজ বৈশ্বিক পরিস্থিতি ব্যবহার বাড়ানোর জন্য প্রস্তুত, যা বিশ্বের বৃহত্তম রপ্তানিকারক চীনের জন্য একটি আশীর্বাদ,” তিনি বলেছিলেন।

চীনে আরও উদ্দীপনার আশা ইউরোপীয় স্টককেও বাড়িয়ে দিয়েছে। অঞ্চল-ব্যাপী Stoxx 600 বৃহস্পতিবার একটি রেকর্ড উচ্চে বন্ধ হয়েছে, বিলাসবহুল গ্রুপ দ্বারা চালিত যা চীনে শক্তিশালী ভোক্তা ব্যয় থেকে উপকৃত হবে।

শুক্রবারের মুদ্রাস্ফীতি প্রতিবেদনের আগে স্টক বৃদ্ধির সাথে এই সপ্তাহে তৃতীয়বারের মতো বৃহস্পতিবার S&P 500 রেকর্ড উচ্চতায় বন্ধ হওয়ার পরে চীনের সমাবেশ ওয়াল স্ট্রিটের লাভ অনুসরণ করে।

আগস্টে চীনা কর্তৃপক্ষ উত্তরে দৈনিক ডেটা সীমাবদ্ধ হংকং স্টক কানেক্ট প্রোগ্রামের মাধ্যমে, যা দেখায় বিদেশী বিনিয়োগকারীরা মূল ভূখণ্ডের স্টকগুলিতে প্রবাহিত হয়।

কিন্তু সিটি বলেছে যে গত তিন দিন “এশিয়া অঞ্চলে সিটির ইক্যুইটি বিক্রয় এবং ট্রেডিং দলের জন্য সবচেয়ে ব্যস্ত সময় ছিল, হংকং এবং চীনের মূল ভূখণ্ডের স্টকের জন্য রেকর্ড ক্লায়েন্ট প্রবাহ”।

সাংহাই স্টক এক্সচেঞ্জ শুক্রবার একটি নোটিশ জারি করেছে যে বিনিয়োগকারীদের “অস্বাভাবিকভাবে” ধীরগতির লেনদেনের গতি সম্পর্কে সতর্ক করেছে উন্মত্ত সকালের লেনদেনের ফলে, পরিস্থিতির সাথে পরিচিত দুজন ব্যক্তি বলেছেন।

ব্যাংক অফ আমেরিকার ইক্যুইটি স্ট্র্যাটেজিস্ট উইনি উ বলেছেন, “আমরা এটিকে একই পুরানো নীতি হিসাবে খারিজ করতে পারি না।” “এই প্রথম সরকার স্টক মার্কেটে লিভারেজড বিনিয়োগকে উৎসাহিত করছে। একটি তরলতা-চালিত পুনরুদ্ধারের এখনও উল্লেখযোগ্য জায়গা থাকা উচিত।

ইনভেসকোর গ্লোবাল মার্কেট স্ট্র্যাটেজিস্ট ডেভিড চাও বলেছেন, চীনা স্টকের র‍্যালি টিকে থাকতে পারে। “চীনের বাজার বাড়ছে এবং আমি 2014-2015 এর বিদ্যমান পুনরুদ্ধার এবং পুনরুদ্ধারের মধ্যে কিছু সমান্তরাল দেখতে পাচ্ছি,” যখন সাংহাই সূচক জুন 2014 এবং জুন 2015 এর মধ্যে প্রায় 150% বেড়েছে৷ কিন্তু তারপর তা ভেঙে পড়ে.

চাও যোগ করেছেন যে ফেডারেল রিজার্ভের সুদের হার কমানোর কারণে ডলার ক্রমাগত দুর্বল হওয়ার কারণে, তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন “ব্যয়বহুল এবং জনাকীর্ণ বিশ্ব প্রযুক্তি বাণিজ্য থেকে সস্তা (উদীয়মান বাজার) সম্পদে একটি সম্ভাব্য ঘূর্ণন।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘ইউক্রেন জয়ী হবে,’ বাইডেন কিয়েভকে $8 বিলিয়ন সামরিক সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পরে জেলেনস্কিকে বলেছেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার তার ইউক্রেনের প্রতিপক্ষ ভলোদিমির জেলেনস্কিকে বলেছেন যে কিয়েভকে রাশিয়ান বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করার জন্য প্রায় 8 বিলিয়ন...

ট্রাম্প মিডিয়া শেয়ারহোল্ডার ইউএভি প্রায় 11 মিলিয়ন শেয়ার ফেলে দিয়েছে

26শে মার্চ, 2024 মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে ট্রুথ সোশ্যাল এবং ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের শেয়ারগুলি “ডিজেটি” টিকারের অধীনে লেনদেন শুরু করার...

Related Articles

‘হ্যাপি গিলমোর’ থেকে অ্যালিগেটর সিক্যুয়ালে ভূমিকার জন্য উন্মুক্ত

যদি নতুন “হ্যাপি গিলমোর” স্ক্রিপ্টে এমন একটি দৃশ্য থাকে যার জন্য একজন...

হারিকেন হেলেন মার্কিন যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী ঝড় নিয়ে আসে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

90 দিনের বাগদত্তা: জোয়ান এবং শন এটি গোপন রাখার জন্য সমালোচিত

জোয়ানা এবং শন এর 90 দিনের বাগদত্তা: অন্য উপায় দুই বছর তাদের...

কে এই মজার মেয়ে পরিণত অনুমান!

ব্যাটিং হেলমেটে এই সুন্দর পাইয়ের আগে একজন অভিনেত্রী, কৌতুক অভিনেতা এবং প্রযোজক...