Home বিনোদন যুক্তরাজ্যের পাবলিক সার্ভিসে যারা সবচেয়ে বেশি উপার্জন করেন তারাই যারা অর্থপ্রদানে সবচেয়ে বেশি ভোগেন
বিনোদন

যুক্তরাজ্যের পাবলিক সার্ভিসে যারা সবচেয়ে বেশি উপার্জন করেন তারাই যারা অর্থপ্রদানে সবচেয়ে বেশি ভোগেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

শুক্রবার ইনস্টিটিউট ফর ফিসকাল স্টাডিজ জানিয়েছে, গত 15 বছরে যুক্তরাজ্যের উপার্জন বণ্টনে সবচেয়ে বেশি হ্রাস পাওয়া সরকারি খাতের কর্মীদের মধ্যে চিকিৎসক, শিক্ষক এবং পুলিশ কর্মকর্তারা রয়েছেন।

থিঙ্ক ট্যাঙ্ক বলেছে যে তার ফলাফলগুলি, যা আগামী মাসের বাজেটের আগে প্রকাশিত হয়েছে, পরামর্শ দেয় যে ভবিষ্যতে পাবলিক সেক্টরের বেতন ব্যবস্থাগুলি উচ্চ-বেতনের পেশাগুলিতে লক্ষ্য করা উচিত যার জন্য নিয়োগ এবং ধরে রাখা এখন আরও কঠিন ছিল৷

2007 সালে, ডাক্তারদের সাধারণ ঘন্টায় বেতন তাদের যুক্তরাজ্যের কর্মচারীদের শীর্ষ 5%-এ স্থান দেয় – একটি অবস্থান যা তারা আগের তিন দশক ধরে অধিষ্ঠিত ছিল। 2023 সালে, তারা সবেমাত্র 10% ধনীতে পরিণত হয়েছে।

শিক্ষকরাও 2007 সালে 87 তম পার্সেন্টাইল থেকে 2023 সালে 81 তম পার্সেন্টাইলে নেমে এসেছে।

পুলিশ অফিসারদের আপেক্ষিক অবস্থানেরও অবনতি হয়েছে, যদিও IFS বলেছে এটা হতে পারে কারণ কম অভিজ্ঞ অফিসারদের নিয়োগের মাধ্যমে পুলিশ বাহিনী দ্রুত সম্প্রসারিত হয়েছে।

বিপরীতে, নিম্ন বেতনের নার্স এবং সরকারী কর্মচারীরা যথাক্রমে 70 তম এবং 60 তম শতাংশে বেতন বিতরণে তাদের স্থান বজায় রেখেছে।

আইএফএস-এর গবেষণা অর্থনীতিবিদ অ্যান্ড্রু ম্যাককেন্ড্রিক বলেছেন, “সঠিক লোকদের সঠিক ভূমিকায় রাখা” নিশ্চিত করার জন্য পাবলিক সেক্টরের বেতন সংস্কার করা ততটাই গুরুত্বপূর্ণ হবে। এর অর্থ হতে পারে “উচ্চ বেতনভোগী পেশার প্রতি পেনশনের একটি সতর্কতার সাথে ভারসাম্য বজায় রাখা”, তিনি যোগ করেছেন।

আইএফএস বলেছে যে সরকারী ক্ষেত্রের পেনশনের আপেক্ষিক উদারতার জন্য অ্যাকাউন্টিং করার পরেও তার ফলাফল একই রয়ে গেছে।

এমনকি পেশার মধ্যেও, ক্রমাগত বেতন চুক্তিগুলি প্রায়শই কম বেতনের কর্মীদের রক্ষা করেছে যখন সিনিয়র ম্যানেজমেন্ট বেশি আঘাত পেয়েছে, এটি বলেছে যে ক্রমবর্ধমান নিয়োগের প্রেক্ষিতে বড় বেতন বৃদ্ধির জন্য সিনিয়র বেসামরিক কর্মচারী এবং বিচারকদের টার্গেট করা এখন “প্রায় অবশ্যই ন্যায়সঙ্গত”। এবং ধরে রাখার সমস্যা। .

তিনি পেনশনের বিষয়ে পুনর্বিবেচনার আহ্বান জানিয়ে যুক্তি দিয়েছিলেন যে যদিও সরকারি খাতের পেনশনগুলি বেসরকারী খাতের পেনশনের তুলনায় অনেক বেশি মূল্যবান, অনেক কম বেতনের কর্মচারীরা প্রয়োজনীয় অবদানগুলি আর বহন করতে পারে না।

আইএফএস বলেছে যে 15 শতাংশ এন্ট্রি-লেভেল নার্স এবং 20 শতাংশ প্রাথমিক প্রশিক্ষণে থাকা ডাক্তার এখন এনএইচএস পেনশন থেকে বেরিয়ে এসেছেন, মেট্রোপলিটন পুলিশেও একই প্রবণতা দেখা গেছে।

পেনশনের খরচে পাবলিক সেক্টরের মজুরি বাড়ানোর যে কোনও পদক্ষেপ সম্ভবত ট্রেড ইউনিয়নগুলির তীব্র বিরোধিতার মুখোমুখি হবে, যারা যুক্তি দেয় যে বেসরকারি খাতের পেনশনগুলিকে আরও উদার করে সরকারী এবং বেসরকারী খাতের মধ্যে ব্যবধান বন্ধ করা উচিত, অন্যভাবে নয়।

কিন্তু সরকারী খাতের মজুরি বৃদ্ধির জন্য কঠিন সমঝোতার প্রয়োজন হবে। এই বছরের £9.4 বিলিয়ন বেতনের প্রিমিয়ামের পরেও, চ্যান্সেলর রাচেল রিভসকে 2028-29 পর্যন্ত বছরে অতিরিক্ত 6 বিলিয়ন পাউন্ড খুঁজে বের করতে হবে যদি তিনি ইউকে, IFS-এর গড় মজুরি আয়ের সাথে সামঞ্জস্য রেখে সরকারী খাতের মজুরি বাড়াতে চান৷ আনুমানিক

2019 সাল থেকে বেসরকারী এবং সরকারী খাতের কর্মচারীদের মধ্যে যে ব্যবধান তৈরি হয়েছে তা বন্ধ করতে হলে বার্ষিক মজুরি বিল প্রায় 17 বিলিয়ন পাউন্ড বৃদ্ধি পাবে। এনএইচএস, এটা আরো খরচ হবে.



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কানি ওয়েস্ট চুক্তি বন্ধ করে এবং ধ্বংস হওয়া মালিবু ম্যানশনকে 21 মিলিয়ন ডলারে বিক্রি করে

কানি ওয়েস্ট পপ শ্যাম্পেন… কারণ তিনি আনুষ্ঠানিকভাবে তার ধ্বংসপ্রাপ্ত মালিবু ম্যানশন বিপর্যয় প্রকল্প বিক্রি করেছেন। রিয়েল এস্টেট সূত্র টিএমজেডকে জানায়… ইয়ে মাত্র 21...

টপ-টায়ার ওএল ডগলাস উটু টেনেসি থেকে ওরেগন চলে গেছে

11 নভেম্বর, 2023-এ ওহিও স্টেট-মিশিগান স্টেট ফুটবল খেলার দিনে রিক্রুট ডগলাস উটু ওহিও স্টেডিয়াম পরিদর্শন করেছেন। ডগলাস উটু, 2025 এর ক্লাসের একজন শীর্ষ...

Related Articles

উদ্দীপনা প্রচারের পর 2008 সাল থেকে সেরা সপ্তাহের জন্য ট্র্যাকে চীনা স্টক

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

জাস্টিন জনসন দোষী সাব্যস্ত, যাবজ্জীবন কারাদণ্ড

মেমফিস জুরিরা বৃহস্পতিবার একটি রায়ে পৌঁছাতে কয়েক ঘন্টা সময় নিয়েছিল, অবশেষে একটি...

ব্ল্যাক চাইনা তার ঘুমের মধ্যে তাকে মারধরের অভিযোগ করে সাবেক প্রেমিকের বিরুদ্ধে মামলা করেছেন

ব্ল্যাক চাইনা একজন প্রাক্তন প্রেমিকের উপর একটি হিংসাত্মক অতর্কিত হামলা চালিয়েছিল যখন...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোরের জন্মদিনের চেহারা ভক্তদের মুগ্ধ করে

হুইটনি থোর এর আমার বড়, কল্পিত জীবন তার জন্মদিনের চেহারা দিয়ে ভক্তদের...