Home খবর ভলভো কার বৈদ্যুতিক গাড়ির লক্ষ্য ত্যাগ করার পর মার্জিন লক্ষ্যমাত্রা কমিয়ে দেয়
খবর

ভলভো কার বৈদ্যুতিক গাড়ির লক্ষ্য ত্যাগ করার পর মার্জিন লক্ষ্যমাত্রা কমিয়ে দেয়

Share
Share

একটি ভলভো গাড়ির দোকানের একজন কর্মচারী 18 মার্চ, 2024 তারিখে চীনের সাংহাইতে সরাসরি সম্প্রচারের মাধ্যমে ভলভো xc60 এবং অন্যান্য মডেলের পরিচয় করিয়ে দিচ্ছেন।

Cfoto | ভবিষ্যৎ প্রকাশনা | গেটি ইমেজ

ভলভো গাড়ি বৃহস্পতিবার এটি তার মার্জিন এবং রাজস্ব লক্ষ্যমাত্রা কমিয়েছে, ঘোষণা করার পরে এটি আর 2030 সালের মধ্যে 100% সর্ব-ইলেকট্রিক গাড়ির বিক্রয়কে লক্ষ্য করবে না।

সুইডিশ অটোমেকার, যা চীনের গিলি হোল্ডিংয়ের সংখ্যাগরিষ্ঠ মালিকানাধীন, বলেছে যে এটি এখন 2026-এর জন্য 7-8% এর ইবিআইটি (সুদ এবং ট্যাক্সের আগে আয়) মার্জিনকে লক্ষ্য করছে, “বৃহত্তর জটিলতার কারণে, “8% এর উপরে” থেকে নেমে এসেছে। বিশেষ করে বৈশ্বিক বাণিজ্য এবং শুল্ক সম্পর্কিত।”

কোম্পানিটি যোগ করেছে যে এটি এখন SEK 500 বিলিয়ন ($48.6 বিলিয়ন) এবং SEK 600 বিলিয়নের মধ্যে পূর্বে ঘোষিত রাজস্ব লক্ষ্যমাত্রা বজায় রাখার পরিবর্তে “2026 সাল পর্যন্ত প্রিমিয়াম গাড়ির বাজারের বাইরে ক্রমবর্ধমান অব্যাহত রাখতে” চায়৷

ক্রমাগত পরিবর্তিত আন্তর্জাতিক বাণিজ্য বিরোধ এবং শুল্কগুলি অটোমেকারদের জন্য একটি বড় মাথাব্যথা হয়ে উঠেছে কারণ তারা ভূ-রাজনীতিতে নেভিগেট করে ইউরোপীয় ইউনিয়নচীন এবং মার্কিন যুক্তরাষ্ট্র বৈদ্যুতিক গাড়ির রূপান্তর দ্বারা প্রভাবিত একটি বাজারে প্রতিযোগিতামূলক সুবিধা খুঁজছে।

ভলভো কার শেয়ারগুলি এই সপ্তাহে এ পর্যন্ত 10% পতনের পরে বিকেলের শুরুতে ট্রেডিংয়ে 3.2% বেড়েছে।

কোম্পানীটি সুইডেনের গোথেনবার্গে তার ক্যাপিটাল মার্কেটস ডে পালন করছে, যেখানে এটি বৈদ্যুতিক এবং প্লাগ-ইন হাইব্রিড মডেলগুলিতে স্থানান্তরের উপর দৃঢ় মনোনিবেশের সাথে আগামী বছরের জন্য তার পণ্য পরিকল্পনা নিয়ে আলোচনা করছে। ভলভো কারের পাঁচটি অল-ইলেকট্রিক মডেল বাজারে রয়েছে, পাঁচটি বিকাশে রয়েছে।

তবে, বুধবার প্রকাশিত যে এটি 2030 সালের মধ্যে 100% বৈদ্যুতিক গাড়ির বিক্রয়কে আর লক্ষ্য করবে না – যা এটি “তারযুক্ত গাড়ি” হিসাবে সংজ্ঞায়িত করে – পরিবর্তে, এটি 90-100% পরিসরের লক্ষ্য রাখবে, হালকা হাইব্রিড মডেলগুলিকে বিক্রি করা চালিয়ে যাওয়ার অনুমতি দেবে। হালকা হাইব্রিডগুলির অভ্যন্তরীণ দহন ইঞ্জিন রয়েছে যা কিছু বৈদ্যুতিক সহায়তা ব্যবহার করে।

ভলভো ভোক্তাদের চাহিদা, চার্জিং অবকাঠামোর প্রত্যাশিত-প্রত্যাশিত রোলআউট, কিছু বাজারে সরকারী প্রণোদনা প্রত্যাহার এবং অনিশ্চয়তার উল্লেখ করেছে। নতুন শুল্ক পরিবর্তনের কারণ হিসাবে বিভিন্ন বাজারে বৈদ্যুতিক যানবাহন সম্পর্কে।

সংস্থাটি বলেছে যে এটি দীর্ঘমেয়াদী সর্ব-ইলেকট্রিক বিক্রয়ের জন্য প্রতিশ্রুতিবদ্ধ থাকে “যখন বাজারের অবস্থা ঠিক থাকে।”

বেশ কয়েকটি গাড়ি নির্মাতারা বৈদ্যুতিক যানবাহনে রূপান্তর সম্পর্কিত চ্যালেঞ্জের কথা জানিয়েছেন, বিশেষ করে প্রত্যাশিত চাহিদার চেয়ে কম হওয়ার কারণে. ইতিমধ্যে, অনেক গ্রাহক অপর্যাপ্ত চার্জিং পরিকাঠামো নিয়ে অভিযোগ করে চলেছেন এবং পরিসীমা নিয়ে উদ্বেগ উল্লেখ করেছেন।

ভলভো কারসও বৃহস্পতিবার এমনটাই ঘোষণা করেছে আপনার অংশীদারিত্ব প্রসারিত মার্কিন চিপ জায়ান্ট সঙ্গে এনভিডিয়া যেহেতু এটি উন্নত ড্রাইভিং সহায়তা এবং স্বায়ত্তশাসিত ড্রাইভিং সহ বৈশিষ্ট্যগুলি বিকাশ করে৷ তিনি আরও বলেছেন যে তিনি একটিতে স্যুইচ করবেন “অনন্য প্রযুক্তি স্ট্যাক” যেহেতু এটি বৈদ্যুতিক যানবাহন তৈরির খরচ কমাতে চায়।

বৃহস্পতিবার ভলভো কারস দ্বারা প্রকাশিত পরিসংখ্যানগুলি দেখিয়েছে যে আগস্ট মাসে এর বৈশ্বিক বিক্রয় বছরে 3% বৃদ্ধি পেয়েছে, যা ইউরোপে 32% বৃদ্ধির দ্বারা চালিত হয়েছে, যেখানে চীনে বিক্রয় 23% হ্রাস পেয়েছে। অল-ইলেক্ট্রিক এবং প্লাগ-ইন হাইব্রিডগুলি আগস্ট 2024-এ 52,944 গাড়ি বিক্রির মধ্যে 25,028 – বা 47% – এর জন্য দায়ী, বাকিগুলি হল হালকা হাইব্রিড এবং অভ্যন্তরীণ জ্বলন ইঞ্জিন সহ যানবাহন৷

জুলাই মাসে কোম্পানিটি রেকর্ড ত্রৈমাসিক অপারেটিং মুনাফা রিপোর্ট 8.2 বিলিয়ন সুইডিশ ক্রোনার।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং পথচারীরা দোকান পাড়ি দেওয়ার সময় একটি জাপানি পতাকা প্রদর্শিত হয়৷ তোমোহিরো...

টেমস ওয়াটার জাতীয়করণ এড়াতে ঋণের মেয়াদ বাড়াতে চায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। টেমস ওয়াটার নভেম্বরে হাইকোর্টে যাবে তার...

Related Articles

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল,...