Home খবর ট্রাম্প মিডিয়া শেয়ারহোল্ডার ইউএভি প্রায় 11 মিলিয়ন শেয়ার ফেলে দিয়েছে
খবর

ট্রাম্প মিডিয়া শেয়ারহোল্ডার ইউএভি প্রায় 11 মিলিয়ন শেয়ার ফেলে দিয়েছে

Share
Share

26শে মার্চ, 2024 মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে ট্রুথ সোশ্যাল এবং ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের শেয়ারগুলি “ডিজেটি” টিকারের অধীনে লেনদেন শুরু করার দিনে নাসডাক মার্কেট ওয়েবসাইটটি দেখা যায়।

শ্যানন স্ট্যাপলটন | রয়টার্স

ইউনাইটেড আটলান্টিক ভেঞ্চারসএকটি বড় শেয়ারহোল্ডার মধ্যে ট্রাম্প মিডিয়াবিক্রি হয়েছে প্রায় 11 মিলিয়ন কর্ম কোম্পানির মধ্যে, একটি অনুযায়ী নিয়ন্ত্রক ফাইলিং বৃহস্পতিবার UAV দ্বারা।

এই পদক্ষেপের ফলে ইউএভি – প্রাক্তন “শিক্ষার্থী” প্রতিযোগী অ্যান্ড্রু লিটিনস্কি এবং ওয়েস মস-এর বিনিয়োগ অংশীদারিত্ব – ট্রাম্প মিডিয়ার মাত্র 100 শেয়ারের সাথে, যা পরিচালনা করে সামাজিক সত্য আবেদন

UAV শুধুমাত্র তার 5.4% অংশীদারিত্বের কোনো অংশ বিক্রি করার অনুমতি ছিল ডিজেটি কোম্পানির সদস্যদের বিক্রয় নিষিদ্ধ করার একটি লক-আপ চুক্তির পর বকেয়া শেয়ারের মেয়াদ 19 সেপ্টেম্বর শেষ হয়ে গেছে।

গত সপ্তাহে শেয়ার বিক্রি করার একমাত্র পরিচিত উৎস হল UAV।

লিটিনস্কি এবং মস প্রাক্তন রাষ্ট্রপতির কাছে একটি সোশ্যাল মিডিয়া কোম্পানির জন্য ধারণাটি উপস্থাপন করেছিলেন ডোনাল্ড ট্রাম্পএবং 2021 সালে তার সাথে ট্রাম্প মিডিয়া সহ-প্রতিষ্ঠা করেন।

পরে দুজনেই ট্রাম্পের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে এবং জড়িয়ে পড়েন মামলা তারপর থেকে তার কর্মকাণ্ড সম্পর্কে ট্রাম্প মিডিয়ার সাথে।

ট্রাম্পের 56% এর বেশি ট্রাম্প মিডিয়া শেয়ারের মালিক, যেটি নাসডাকে টিকার DJT-এর অধীনে ব্যবসা করে। স্টকটি বৃহস্পতিবার প্রতি শেয়ারে $13.98 এ বন্ধ হয়েছে, প্রায় 1% নিচে।

১৩ সেপ্টেম্বর রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প বলেছেন, ‘আমি একেবারেই বিক্রি করার কোন ইচ্ছা নেই“নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পরে কোম্পানিতে আপনার শেয়ার।

সিএনবিসি লিটিনস্কি এবং মস কোম্পানির বিক্রির বিষয়ে ট্রাম্প মিডিয়া এবং ইউএভির একজন অ্যাটর্নি থেকে মন্তব্যের অনুরোধ করেছে।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ফাইলিং দেখায় যে ইউএভি 25 মার্চ ট্রাম্প মিডিয়ার 7,525,000 শেয়ারের মালিক ছিল, যেদিন কোম্পানিটি ব্ল্যাঙ্ক-চেক কোম্পানি ডিজিটাল ওয়ার্ল্ড অ্যাকুইজিশন কর্পোরেশনের সাথে একীভূত হয়েছিল।

UAV পরবর্তীতে আরও 3.44 মিলিয়ন শেয়ার পেয়েছে যা “আমাদের সাধারণ স্টকের কর্মক্ষমতার উপর ভিত্তি করে কোনো অতিরিক্ত বিবেচনা ছাড়াই” জারি করা হয়েছিল, 5 সেপ্টেম্বর SEC-এর কাছে একটি ফাইলিংয়ে ট্রাম্প মিডিয়া বলেছে।

এটি 10.96 মিলিয়ন শেয়ারের সাথে UAV ছেড়ে গেছে।

বৃহস্পতিবারের এসইসি ফাইলিংয়ে বলা হয়নি যে ইউএভি গত সপ্তাহে কখন তার শেয়ারগুলিকে বিচ্ছিন্ন করেছে এবং সেই শেয়ারগুলির জন্য কী দাম পেয়েছে৷

কিন্তু ডিজেটি সেই সময়ের মধ্যে শেয়ার প্রতি $15.50 এবং $11.75 এর মধ্যে লেনদেন করেছে। এটি প্রস্তাব করে যে UAV এটি বিক্রি করা শেয়ারগুলির জন্য $128 মিলিয়ন থেকে $170 মিলিয়নের মধ্যে পেয়েছে।

ট্রাম্প মিডিয়া ফ্লোরিডা ফাইলিংয়ে সতর্ক করেছে যে UAV লক-আপের মেয়াদ শেষ হয়ে গেলে “যত তাড়াতাড়ি সম্ভব তার সমস্ত শেয়ার” বিক্রি করার পরিকল্পনা করছে।

ট্রাম্প মিডিয়ার শেয়ারগুলি Nasdaq-এ তাদের ব্যবসায়িক আত্মপ্রকাশের সময় বেড়েছে, শেয়ার প্রতি $79.38-এর ইন্ট্রাডে সর্বোচ্চ ছুঁয়েছে এবং কোম্পানির বাজার মূলধন $10 বিলিয়নের বেশি হয়েছে৷

কিন্তু ডিজেটির দাম দ্রুত পিছিয়ে যায়।

সাম্প্রতিক মাসগুলিতে, এটি একটি পতনের সম্মুখীন হয়েছে যা কোম্পানির 80% এরও বেশি মূল্যকে একত্রীকরণ পরবর্তী শীর্ষে নিশ্চিহ্ন করে দিয়েছে। কোম্পানির বাজার মূল্য এখন $2.8 বিলিয়নের নিচে।

বিশ্লেষকরা ডিজেটিকে একটি মেম স্টক হিসাবে দেখেন যার বন্য মূল্যের পরিবর্তন ট্রাম্পের জন্য বিনিয়োগকারীদের সমর্থন, ট্রুথ সোশ্যালের সংখ্যাগরিষ্ঠ শেয়ারহোল্ডার এবং প্রধান আকর্ষণের কারণে তার ব্যবসার মৌলিক বিষয়গুলির চেয়ে বেশি চালিত হয়েছিল৷

ট্রাম্প মিডিয়া তার শেষ দুই ত্রৈমাসিক আয়ের প্রতিবেদনে $2 মিলিয়নেরও কম রাজস্বের উপর প্রায় $344 মিলিয়ন নেট লোকসানের কথা জানিয়েছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস তুর্কি উত্স থেকে ঘুষ এবং উপহার গ্রহণের অভিযোগে অভিযুক্ত

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামসের বিরুদ্ধে...

ডজার্স প্যাড্রেসের বিরুদ্ধে জয়ের সাথে এনএল ওয়েস্ট জয় করতে চায়

25 সেপ্টেম্বর, 2024; লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; লস এঞ্জেলেস ডজার্স মনোনীত হিটার শোহেই ওহতানি (17) ডজার স্টেডিয়ামে সান দিয়েগো প্যাড্রেসের বিপক্ষে তৃতীয়...

Related Articles

সেনেগালের সোনকো, প্রাক্তন সরকারকে “গণ আত্মসাতের” অভিযোগ এনেছে, তদন্তের প্রতিশ্রুতি দিয়েছে

সেনেগালের প্রধানমন্ত্রী, উসমানে সোনকো বৃহস্পতিবার সাবেক রাষ্ট্রপতি ম্যাকি সালকে দুর্নীতিতে ভরা একটি...

চীনের শিল্প মুনাফা এক বছরের আগের তুলনায় আগস্টে 17.8% কমেছে

খননকারীরা পূর্ব চীনের জিয়াংসু প্রদেশের কয়লা টার্মিনালে কয়লা স্থানান্তর করছে, জানুয়ারী 22,...

হ্যারিস জেলেনস্কির সাথে দেখা করেন, ইউক্রেনের প্রতি ট্রাম্পের ‘আত্মসমর্পণ নীতির’ সমালোচনা করেন

মার্কিন ভাইস প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস বৃহস্পতিবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির...

‘ইউক্রেন জয়ী হবে,’ বাইডেন কিয়েভকে $8 বিলিয়ন সামরিক সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পরে জেলেনস্কিকে বলেছেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার তার ইউক্রেনের প্রতিপক্ষ ভলোদিমির জেলেনস্কিকে বলেছেন যে...