Home বিনোদন কেয়ার স্টারমার নিউইয়র্কে ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করবেন
বিনোদন

কেয়ার স্টারমার নিউইয়র্কে ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করবেন

Share
Share


বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

স্যার কির স্টারমার বলেছেন যে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে সফরের সময় ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করবেন, তবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথে দেখা করবেন না।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বৃহস্পতিবার রাতে ট্রাম্প টাওয়ারে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থীর সঙ্গে দেখা করবেন বলে আশা করা হচ্ছে।

স্টারমার এই সপ্তাহে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানের জন্য নিউইয়র্ক ভ্রমণ করেছিলেন এবং ব্ল্যাকরকের ল্যারি ফিঙ্ক এবং মাইক্রোসফ্টের ব্র্যাড স্মিথের মতো সিনিয়র এক্সিকিউটিভদের সাথে বৈঠকের সময়সূচীও করেছিলেন।

বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে কথা বলার সময়, প্রধানমন্ত্রী প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্পের সাথে তার সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করেছেন এবং ডেমোক্র্যাটিক রাষ্ট্রপতি প্রার্থী হ্যারিসের সাথেও দেখা করার ইচ্ছার কথা তুলে ধরেছেন।

“আমি উভয় প্রার্থীর সাথে দেখা করতে চাই। এখন আমরা ট্রাম্পের সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছি, যা ভালো। স্পষ্টতই, আমি এখনও হ্যারিসের সাথে কথা বলতে চাই, কিন্তু, আপনি জানেন, সাধারণ ডায়েরি চ্যালেঞ্জগুলি (ঘটেছে),” তিনি বলেছিলেন।

স্টারমার বলেছিলেন যে ট্রাম্পের সাথে তার কথোপকথন ছিল “আমাদের দুজনের মধ্যে একটি সম্পর্ক স্থাপন করার” চেষ্টা করার বিষয়ে।

তিনি যোগ করেছেন: “আমি আন্তর্জাতিক মঞ্চে ব্যক্তিগত সম্পর্কের ক্ষেত্রে একটি বড় বিশ্বাসী।”

লেবার পার্টিতে ট্রাম্পের প্রতি মনোভাব প্রায়শই গভীর প্রতিকূল ছিল।

স্টারমারের মন্ত্রিসভার এক ডজন সদস্য অতীতে ট্রাম্পের সমালোচনা করেছেন, তাকে একজন “সমাজপন্থী”, একজন “পরম মূর্খ” এবং “একজন স্ব-স্বীকৃত বর্ণবাদী, মিসজিনিস্টিক গ্রপার” হিসাবে বর্ণনা করেছেন।

স্টারমার বলেছিলেন যে তাদের পরবর্তী নেতা কে হবেন তা নির্ধারণ করার জন্য এটি মার্কিন ভোটারদের উপর নির্ভর করে এবং জোর দিয়েছিলেন যে “যেই রাষ্ট্রপতি হবে আমরা তার সাথে কাজ করব”।

বৈঠকের আগে, ট্রাম্প একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন যে তিনি স্টারমারকে “খুব সুন্দর” বলে মনে করেছেন, যুক্তরাজ্যের নেতার সাম্প্রতিক নির্বাচনী প্রচারণা এবং প্রশাসনের শুরুর কথা যোগ করেছেন: “তিনি দুর্দান্ত রান করেছেন, তিনি খুব ভাল করেছেন, এটি খুব তাড়াতাড়ি, তিনি খুব ভাল জনপ্রিয়।”

যুক্তরাজ্যের সংস্কারবাদী নেতা নাইজেল ফারাজ, যার সাথে তিনি বন্ধুত্বপূর্ণ, ব্রিটিশ রাজনীতিতে বড় ভূমিকা পালন করা উচিত কিনা এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন: “আমি মনে করি নাইজেল অসাধারণ, আমি তাকে দীর্ঘদিন ধরে চিনি। তিনি একটি দুর্দান্ত নির্বাচনও করেছিলেন।”

ট্রাম্প দাবি করেছেন যে ফারাজের দল “অনেকটি আসন জিতেছে, তাদের প্রকৃতপক্ষে অনুমোদিত হওয়ার চেয়ে বেশি আসন”, যুক্তি দিয়ে যে যুক্তরাজ্যের “অদ্ভুত ব্যবস্থা” নির্বাচনের ফলাফলকে বিকৃত করেছে।

তিনি এই বিষয়টি উল্লেখ করতে দেখা যাচ্ছে যে রিফর্ম ইউকে মাত্র পাঁচজন এমপি জিতেছে – হাউস অফ কমন্সে 1% এর কম আসন – কিন্তু জনপ্রিয় ভোটের 14%।

স্টারমার জাতিসংঘের সাধারণ পরিষদে তার প্রথম বক্তৃতা দেওয়ার পরে এই বৈঠকটি অনুষ্ঠিত হতে চলেছে, যেখানে তিনি বলেছিলেন যে তার নেতৃত্বে যুক্তরাজ্য “অতীতের পিতৃত্ব থেকে ভবিষ্যতের অংশীদারিত্বে” এগিয়ে যাবে।

তিনি বলেছিলেন যে এটি ব্রিটেনকে “অনেক বেশি শুনবে – একটু কম কথা বললে” জড়িত করবে, যেখানে “বিপ্লবী ব্রিটিশ অভিজ্ঞতা এবং সমান সম্মানের চেতনায় একসাথে কাজ করা” অব্যাহত থাকবে।

স্টারমার জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সংস্কারের জন্য যুক্তরাজ্যের আহ্বানের কথাও পুনর্ব্যক্ত করেছেন, জোর দিয়েছিলেন যে ব্রাজিল, ভারত, জাপান এবং জার্মানির স্থায়ী সদস্য হওয়া উচিত, নির্বাচিত সদস্যদের জন্য আরও বেশি আসন এবং আফ্রিকা থেকে স্থায়ী প্রতিনিধিত্ব করা উচিত।

উন্নয়নশীল দেশগুলিকে আরও ভালভাবে সহায়তা করার জন্য আন্তর্জাতিক আর্থিক ব্যবস্থার সংস্কারের আহ্বান জানিয়ে, তিনি ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট, যুক্তরাজ্যের উন্নয়ন অর্থ সংস্থার মধ্যে একটি নতুন ব্যবস্থা তৈরির ঘোষণা দেন।

তিনি বলেছিলেন যে তিনি “উন্নয়ন প্রচারে এবং জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই করার জন্য বিলিয়ন বিলিয়ন পেনশন এবং বীমা তহবিল সংগ্রহ করতে লন্ডন শহরের সাথে কাজ করবেন”।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস তুর্কি উত্স থেকে ঘুষ এবং উপহার গ্রহণের অভিযোগে অভিযুক্ত

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামসের বিরুদ্ধে...

ডজার্স প্যাড্রেসের বিরুদ্ধে জয়ের সাথে এনএল ওয়েস্ট জয় করতে চায়

25 সেপ্টেম্বর, 2024; লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; লস এঞ্জেলেস ডজার্স মনোনীত হিটার শোহেই ওহতানি (17) ডজার স্টেডিয়ামে সান দিয়েগো প্যাড্রেসের বিপক্ষে তৃতীয়...

Related Articles

জাপানের প্রধানমন্ত্রী হওয়ার দৌড় ড্রেনে নেমে যায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

দিডি, হোদা কোটব, শোহেই ওহতানি

ডিডি সাক্ষীর অবস্থান নেওয়ার পরিকল্পনা করছে, হোদা কোটব বিদায় বলছে এবং শোহেই...

2008 সাল থেকে সেরা সপ্তাহের জন্য ট্র্যাকে চীনা স্টক

গত সপ্তাহে ফেডারেল রিজার্ভের হার কমানোর পর মার্কিন মুদ্রা বাজার তহবিল $6.4...

ম্যাডোনার সৎ মা জোয়ান সিকোন ক্যান্সারের সাথে যুদ্ধের পরে 81 বছর বয়সে মারা যান

ম্যাডোনাতার পরিবার শোকের মধ্যে… কারণ তার সৎ মা মারা গেছে। “লাইক এ...