Home ব্যবসা জন লুইস মূল্যের প্রতিশ্রুতি ‘সচেতনভাবে অবমূল্যায়ন করেননি’ পুনঃস্থাপন করেছেন
ব্যবসা

জন লুইস মূল্যের প্রতিশ্রুতি ‘সচেতনভাবে অবমূল্যায়ন করেননি’ পুনঃস্থাপন করেছেন

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

জন লুইস তার 100 বছর বয়সী “ইচ্ছাকৃতভাবে অবমূল্যায়ন করা হয়নি” মূল্যের প্রতিশ্রুতি ফিরিয়ে আনছে, এটি ব্যবস্থাপনা দ্বারা পরিত্যক্ত হওয়ার দুই বছর পরে।

প্রতিশ্রুতির পরিবর্তন, যা 2022 সালে বাতিল করা হয়েছিল আংশিকভাবে কারণ এটি এত ব্যয়বহুল ছিল, এর মানে ডিপার্টমেন্ট স্টোর চেইন এখন দোকানে এবং অনলাইনে 25 খুচরা বিক্রেতার সাথে ব্র্যান্ড-নাম পণ্যের দামের সাথে মিলবে আমাজন প্রযুক্তি পণ্য, সেইসাথে প্রতিদ্বন্দ্বী মার্কস এবং স্পেন্সার এবং ফার্মেসি বুট.

প্রাইস-মেলিংয়ের প্রতিশ্রুতিতে প্রত্যাবর্তন হল নির্বাহী পিটার রুইস দ্বারা বাস্তবায়িত প্রথম বড় সিদ্ধান্ত, যিনি কয়েক বছর দূরে থাকার পরে জানুয়ারিতে ডিপার্টমেন্ট স্টোরের নেতৃত্বে ফিরে এসেছিলেন।

এটি তার পূর্বসূরি পিপ্পা উইকসের কৌশলগত দৃষ্টিভঙ্গি থেকে প্রস্থানের চিহ্নিত করে, যিনি 2023 সালে কর্মচারী-মালিকানাধীন কোম্পানি ছেড়েছিলেন, পাশাপাশি বিদায়ী গ্রুপ চেয়ারম্যান ডেম শ্যারন হোয়াইট।

প্রথম স্থানে “জ্ঞাতসারে কখনই অবমূল্যায়ন করবেন না” প্রতিশ্রুতি পরিত্যাগ করা একটি ভুল ছিল কিনা জানতে চাইলে রুইস সাংবাদিকদের বলেছিলেন যে সংস্থাটি “শুধু ভবিষ্যতের দিকে তাকিয়ে”।

তিনি যোগ করেছেন: “আমার উপলব্ধি হল যে আমাদের একটি মূল্য নির্ধারণের ব্যবস্থা ছিল যা পরিবর্তন করা দরকার। যখন এটি পরিত্যক্ত হয়েছিল তখন এটি উদ্দেশ্যের জন্য উপযুক্ত ছিল না, এবং আমি আসার দুই বছর আগে যা ঘটেছিল তা নিয়ে চিন্তা করা এবং বিতর্ক করা একজন ব্যক্তি হিসাবে আমার পক্ষে অর্থহীন।”

রুইস বলেছেন যে খুচরা বিক্রেতা যখন এটি সরিয়ে ফেললেন, ক্রেতারা “স্বয়ংক্রিয়ভাবে ধরে নিলেন সমস্ত দাম বেড়ে গেছে”, যা “অগত্যা সত্য ছিল না।”

আগামী বৃহস্পতিবার অর্ধবার্ষিক ফলাফলের আগে এই পরিবর্তন ঘোষণা করা হয়। গোষ্ঠী, যা সুপারমার্কেট চেইন ওয়েটরোজেরও মালিক, তিন বছর লোকসানের পরে তার ভাগ্য ঘুরিয়ে দিতে এবং তার স্টোরগুলিকে আধুনিকীকরণ করতে চাইছে। মার্চ মাসে, তিনি বলেছিলেন যে তিনি এই অর্থবছরের পরে আরও দৃঢ় আর্থিক পদে থাকার আশা করছেন লাভ ফিরে.

কর্মচারী-মালিকানাধীন সংস্থাটি এই মাসে নতুন চেয়ারম্যান এবং টেস্কোর অভিজ্ঞ জেসন ট্যারিকে স্বাগত জানাবে, যিনি পাঁচ বছর দায়িত্ব পালনের পর ডেম শ্যারনের স্থলাভিষিক্ত হচ্ছেন। তাকে একটি বিশ্বব্যাপী মহামারী মোকাবেলা করতে হয়েছিল যার পরে উচ্চ মুদ্রাস্ফীতির সময়কাল ছিল, যখন প্রতিদ্বন্দ্বীদের কাছ থেকে তীব্র প্রতিযোগিতা এবং সমালোচনার মধ্যে ট্রেডিং উন্নত করার চেষ্টা করেছিল যে ব্যবসাটি ঘুরিয়ে দেওয়ার জন্য তার খুচরা দক্ষতা ছিল না।

মূল্য প্রতিশ্রুতি 1925 সালে পণ্য ক্রেতাদের জন্য একটি নির্দেশিকা হিসাবে শুরু হয়েছিল, গ্রাহকরা যদি বলে যে তারা অন্য কোথাও এটি সস্তা কিনতে পারে তবে তাদের স্থানীয় স্টোরগুলি পরীক্ষা করার অনুমতি দেয়।

সংশোধিত মূল্য পরিকল্পনার অর্থ হল যে যদি একজন গ্রাহক 25 জন প্রতিযোগীর মধ্যে সাত দিনের মধ্যে একই পণ্য কম খুঁজে পান, জন লুইস পার্থক্যটি ফেরত দেবেন।

কোম্পানিটি পূর্বে প্রতিশ্রুতিটি আরও বিস্তৃতভাবে প্রয়োগ করেছিল কিন্তু ডেবেনহামস এবং হাউস অফ ফ্রেজারের মতো সংগ্রামী প্রতিদ্বন্দ্বী হিসেবে ব্র্যান্ডেড ফ্যাশন এবং সৌন্দর্য পণ্যগুলিতে ভারী এবং ঘন ঘন ছাড়ের আশ্রয় নেওয়ায় এটি বজায় রাখতে লড়াই করেছিল।

রুইস যোগ করেছেন যে স্কিমটি পুনরায় চালু করার সময় তিনি “একটি (লাভ) মার্জিন ঘাটতির সমস্যা” দেখতে আশা করেননি কারণ এটি “অপারেটিং করা অনেক সহজ” ছিল। এটি রিয়েল টাইমে দাম নিরীক্ষণ করতে AI ব্যবহার করবে, যেখানে অতীতে এটি কিছু দাম ট্র্যাক করার জন্য কলম এবং কাগজের মতো অ্যানালগ উপায়গুলিও অবলম্বন করেছিল।

জোয়াও লুইস এটিকে প্রচার করার জন্য সোমবার থেকে একটি বিপণন প্রচারাভিযান শুরু করতে প্রস্তুত, এটি এখন পর্যন্ত সবচেয়ে উল্লেখযোগ্য বিপণন উদ্যোগগুলির মধ্যে একটি এবং মাল্টি-মিলিয়ন পাউন্ড বিনিয়োগ অনুসরণ করে৷

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আর্চ ম্যানিং কুইন ইয়ার্সের স্থলাভিষিক্ত হয়েছেন

সেপ্টেম্বর 14, 2024; অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস লংহর্নস কোয়ার্টারব্যাক আর্চ ম্যানিং (16) ড্যারেল কে রয়্যাল-টেক্সাস মেমোরিয়াল স্টেডিয়ামে টেক্সাস-সান আন্তোনিও রোডরানার্সের বিরুদ্ধে প্রথমার্ধে...

মেথড ম্যান চায় ডিডির অপরাধ এবং হিপ হপ সংস্কৃতির মধ্যে লাইন টানা হোক

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com মেথড ম্যান সবাই সংযোগ করতে চায় ডিডিব্রেক পাম্প করার জন্য হিপ হপ মিউজিকের রাজ্যের পতন… এবং সমস্যাগুলিকে বিভ্রান্ত...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...