Home বিনোদন নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস তুর্কি উত্স থেকে ঘুষ এবং উপহার গ্রহণের অভিযোগে অভিযুক্ত
বিনোদন

নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস তুর্কি উত্স থেকে ঘুষ এবং উপহার গ্রহণের অভিযোগে অভিযুক্ত

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামসের বিরুদ্ধে তুর্কি সরকারী কর্মকর্তা এবং অন্যান্য ধনী বিদেশী দাতাদের কাছ থেকে অর্থ এবং বিলাসবহুল ভ্রমণের জন্য একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনার জন্য প্রতারণা এবং ঘুষ নেওয়ার অভিযোগ আনা হয়েছে।

ম্যানহাটনের ফেডারেল আদালতে বৃহস্পতিবার সীলমোহরমুক্ত একটি অভিযোগে, আদম “তার 2021 সালের মেয়র নির্বাচনী প্রচারে অবৈধ অবদানের পাশাপাশি মূল্যবান অন্যান্য জিনিস” চাওয়া এবং “তিনি প্রাপ্ত অবৈধ সুবিধার বিনিময়ে অনুকূল চিকিত্সা” দেওয়ার অভিযোগে অভিযুক্ত।

বিস্ফোরক অভিযোগগুলি মাসব্যাপী দুর্নীতির তদন্তের পরে আসে যা সিটি হলকে আচ্ছন্ন করে এবং অ্যাডামসের প্রশাসনের উচ্চ-পদস্থ সদস্যদের পদত্যাগের একটি সিরিজ প্ররোচিত করে। তারা আধুনিক ইতিহাসে প্রথম ফৌজদারি মামলা চিহ্নিত করে ক নিউ ইয়র্ক মেয়র এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম শহরের রাজনৈতিক দৃশ্যে প্রভাব ফেলেন, যেখানে অ্যাডামস – একজন প্রাক্তন পুলিশ ক্যাপ্টেন -কে একবার উদীয়মান তারকা হিসাবে দেখা হত।

দোষী সাব্যস্ত হলে, 64 বছর বয়সী এই বৃদ্ধের দীর্ঘ কারাদণ্ড হতে পারে।

ডেমিয়ান উইলিয়ামস, নিউইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক্টের ইউএস অ্যাটর্নি যিনি অভিযোগ এনেছিলেন, বলেছেন অ্যাডামস একাধিক ঘুষ গ্রহণ করেছিলেন “যদিও তিনি জানতেন যে এই অবদানগুলি প্রভাব কেনার প্রচেষ্টা ছিল…”

অ্যাডামস তুর্কি এয়ারলাইন্সের বিজনেস ক্লাস ফ্লাইট এবং বিলাসবহুল হোটেলে থাকার মতো “উপহারে” $100,000 এর বেশি প্রকাশ করেননি, তিনি অভিযোগ করেছেন। “বছরের পর বছর, তিনি জনসাধারণকে অন্ধকারে রেখেছেন,” উইলিয়ামস বলেছেন, অ্যাডামস সম্প্রতি তার আসন্ন পুনঃনির্বাচন প্রচারকে সমর্থন করার জন্য “এই দুর্নীতির সম্পর্কগুলিকে পুনরুজ্জীবিত করেছেন”।

অভিযোগে, অ্যাডামসকে তুর্কি ব্যক্তিদের কাছ থেকে অবৈধ অনুদান গ্রহণ করার পরে এবং তার আসল উত্স ছদ্মবেশ ধারণ করার পরে শহর থেকে 10 মিলিয়ন ডলারেরও বেশি প্রচার অনুদান পাওয়ার অভিযোগ রয়েছে।

অ্যাডামস 2021 সালে তুর্কি কর্তৃপক্ষের অনুগ্রহ ফিরিয়ে দিয়েছিলেন, নিউইয়র্কের দমকল বিভাগকে ম্যানহাটনের আকাশচুম্বী ভবনে অবস্থিত নতুন তুর্কি কনস্যুলেট খোলার অনুমোদনের জন্য চাপ দিয়েছিলেন, যদিও ভবনটিকে অনিরাপদ বলে মনে করা হয়েছিল, যদিও রাষ্ট্রপতি রেসেপ তাইয়্যেপ এরদোয়ানের সফরের সময়। পরিদর্শকদের দ্বারা।

মেয়রের সরকারী বাসভবন গ্রেসি ম্যানশনের বাইরে একটি প্রতিবাদী সংবাদ সম্মেলনে অ্যাডামস নিউ ইয়র্কবাসীকে “কোনও রায় দেওয়ার আগে আমাদের প্রতিরক্ষা শোনার জন্য অপেক্ষা করার” আহ্বান জানিয়েছিলেন এবং প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি পদে থাকবেন।

“আমি নিজেকে এবং এই শহরের মানুষদের রক্ষা করার জন্য উন্মুখ,” তিনি যোগ করেছেন। “আমি প্রচারণার নিয়ম মেনে চলি এবং আইন মেনে চলি।”

অ্যাডামস, একজন মধ্যপন্থী ডেমোক্র্যাট এবং প্রাক্তন ব্রুকলিন বরো প্রেসিডেন্ট, একটি আইন-শৃঙ্খলা প্ল্যাটফর্মে প্রচারণা চালানোর পরে এবং নিউইয়র্কে গৃহহীনদের বিরুদ্ধে দমন করার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচিত হন।

তার মেয়াদ স্বজনপ্রীতির অভিযোগের পাশাপাশি দক্ষিণ সীমান্ত থেকে আসা অভিবাসীদের তার সরকারের অসংগঠিত পরিচালনার ক্রমবর্ধমান সমালোচনার দ্বারা চিহ্নিত করা হয়েছিল।

গত বছর, এজেন্টরা তুর্কি রাষ্ট্র থেকে অনুদানের তদন্তের অংশ হিসাবে তার শীর্ষ প্রচারণার তহবিল সংগ্রহকারী 25 বছর বয়সী ব্রায়ানা সুগসের ব্রুকলিনের বাড়িতে অভিযান চালিয়েছিল। এফবিআই এজেন্টরা তার ফোন এবং ল্যাপটপ বাজেয়াপ্ত করার পরই অ্যাডামসকে রাস্তায় থামানো হয়েছিল।

অন্যদের মধ্যে প্রথম ভাইস মেয়র এবং জননিরাপত্তা বিভাগের ডেপুটি মেয়রকে লক্ষ্য করে ধারাবাহিক অন্যান্য অভিযান চালানো হয়।

এই মাসে, নিউইয়র্ক সিটির পুলিশ কমিশনার এডওয়ার্ড ক্যাবান, যার ফোন পুলিশ বাজেয়াপ্ত করেছিল, তিনি পদত্যাগ করেছিলেন, এই বলে যে “সাম্প্রতিক ঘটনাগুলির আশেপাশে গোলমাল” তার কাজকে অসম্ভব করে তুলেছে। ক্যাবানের অন্তর্বর্তীকালীন প্রতিস্থাপনের বাড়িতেও তদন্তকারীরা তল্লাশি চালিয়েছে।

এদিকে, সিটি হল তার একজন সিনিয়র আইনজীবীর পদত্যাগ এবং নিউইয়র্কের পাবলিক স্কুল সিস্টেমের প্রধান ডেভিড ব্যাঙ্কসের অপ্রত্যাশিত অবসরে এবং যাদের ফোনও জব্দ করা হয়েছিল তার দ্বারা কেঁপে উঠেছিল।

ক্রমবর্ধমান সংখ্যক বিশিষ্ট ডেমোক্র্যাট অ্যাডামসকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন, যার মধ্যে নিউইয়র্ক কংগ্রেসওম্যান আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্টেজ রয়েছে, যিনি বুধবার বলেছিলেন যে তিনি “মেয়র অ্যাডামস কীভাবে নিউইয়র্ক সিটিকে শাসন করা চালিয়ে যেতে পারেন তা দেখতে পাচ্ছেন না।”

হাউস ডেমোক্র্যাটিক নেতা হাকিম জেফরিস, যিনি নিউইয়র্কের একটি জেলার প্রতিনিধিত্ব করেন, বলেছেন অ্যাডামসের “নির্দোষ অনুমানের অধিকার” এবং “মেয়র সহকর্মীদের একটি জুরি” তার ভাগ্য নির্ধারণ করবে।

তুরস্কের যোগাযোগ অধিদপ্তর এবং রাষ্ট্রীয় মালিকানাধীন তুর্কি এয়ারলাইন্স মন্তব্যের জন্য অনুরোধের জবাব দেয়নি।

আঙ্কারায় অ্যাডাম স্যামসন দ্বারা অতিরিক্ত রিপোর্টিং



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কানি ওয়েস্ট চুক্তি বন্ধ করে এবং ধ্বংস হওয়া মালিবু ম্যানশনকে 21 মিলিয়ন ডলারে বিক্রি করে

কানি ওয়েস্ট পপ শ্যাম্পেন… কারণ তিনি আনুষ্ঠানিকভাবে তার ধ্বংসপ্রাপ্ত মালিবু ম্যানশন বিপর্যয় প্রকল্প বিক্রি করেছেন। রিয়েল এস্টেট সূত্র টিএমজেডকে জানায়… ইয়ে মাত্র 21...

টপ-টায়ার ওএল ডগলাস উটু টেনেসি থেকে ওরেগন চলে গেছে

11 নভেম্বর, 2023-এ ওহিও স্টেট-মিশিগান স্টেট ফুটবল খেলার দিনে রিক্রুট ডগলাস উটু ওহিও স্টেডিয়াম পরিদর্শন করেছেন। ডগলাস উটু, 2025 এর ক্লাসের একজন শীর্ষ...

Related Articles

উদ্দীপনা প্রচারের পর 2008 সাল থেকে সেরা সপ্তাহের জন্য ট্র্যাকে চীনা স্টক

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

জাস্টিন জনসন দোষী সাব্যস্ত, যাবজ্জীবন কারাদণ্ড

মেমফিস জুরিরা বৃহস্পতিবার একটি রায়ে পৌঁছাতে কয়েক ঘন্টা সময় নিয়েছিল, অবশেষে একটি...

ব্ল্যাক চাইনা তার ঘুমের মধ্যে তাকে মারধরের অভিযোগ করে সাবেক প্রেমিকের বিরুদ্ধে মামলা করেছেন

ব্ল্যাক চাইনা একজন প্রাক্তন প্রেমিকের উপর একটি হিংসাত্মক অতর্কিত হামলা চালিয়েছিল যখন...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোরের জন্মদিনের চেহারা ভক্তদের মুগ্ধ করে

হুইটনি থোর এর আমার বড়, কল্পিত জীবন তার জন্মদিনের চেহারা দিয়ে ভক্তদের...