Home বিনোদন বিনিয়োগ শীর্ষ সম্মেলন চূড়ান্ত করতে ছুটে আসছে যুক্তরাজ্য
বিনোদন

বিনিয়োগ শীর্ষ সম্মেলন চূড়ান্ত করতে ছুটে আসছে যুক্তরাজ্য

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

এলন মাস্ক আগামী মাসে দেশটির আন্তর্জাতিক বিনিয়োগ শীর্ষ সম্মেলনে আমন্ত্রিত না হওয়ার পরে যুক্তরাজ্যের সমালোচনা করেছেন – তবে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তির ক্রোধই একমাত্র বাধা নয় যা আয়োজকদের মুখোমুখি হতে হবে।

14 অক্টোবরের ইভেন্ট পর্যন্ত তিন সপ্তাহেরও কম সময়ে, কর্মকর্তারা শীর্ষ-স্তরের স্পনসরদের একটি তালিকা চূড়ান্ত করছেন, যখন প্রধান নির্বাহীরা বলছেন যে সম্মেলনের বিষয়ে খুব কম বিশদ বিবরণ যোগদান করা কঠিন করে তোলে।

ব্রিটেনের সবচেয়ে বড় কোম্পানিগুলির একটি নির্বাচনকে সমর্থনের জন্য £250,000 পর্যন্ত অর্থ প্রদান করতে বলা হয়েছে মিস্টার কেয়ার স্টারমারবৈশ্বিক নির্বাহীদের জন্য যুক্তরাজ্যে আরও পুঁজি ইনজেক্ট করার জন্য, যোগাযোগ করা লোকদের মতে।

বার্কলেস, এইচএসবিসি এবং লয়েডস ব্যাংকিং গ্রুপ গত বছরের শীর্ষ সম্মেলনের পৃষ্ঠপোষকতা করেছিল, তৎকালীন প্রধানমন্ত্রী ঋষি সুনাক দ্বারা হোস্ট করা হয়েছিল, প্রতিটিকে প্রায় £250,000 প্রদান করেছিল। ব্যাঙ্ক এবং অন্যান্য কোম্পানীর সাথে আবার যোগাযোগ করা হয়েছিল খরচ কভার করার জন্য যা অন্যথায় করদাতা বহন করবে।

যাইহোক, কিছু সম্ভাব্য বিনিয়োগকারী বিশদ এজেন্ডা না থাকায় এবং তাদের বিনিয়োগের বিনিময়ে তারা কী পাবেন সে সম্পর্কে তথ্যের অভাবের কারণে হতাশ হয়ে পড়েছেন, বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিরা ফাইন্যান্সিয়াল টাইমসকে বলেছেন।

“আমরা এখনও জানি না যে আমরা অর্থের জন্য কী পাব,” বলেছেন একটি সংস্থার একজন সিনিয়র এক্সিকিউটিভ ইভেন্টটি স্পনসর করার জন্য। “আপনি কীভাবে একটি মৌলিক স্তরের বিশদ বিবরণ ছাড়াই প্রতিশ্রুতিবদ্ধ হতে পারেন?”

তিনি স্পনসরশিপের জন্য £250,000 খরচ করতে আগ্রহী কিনা জানতে চাইলে একজন শ্রম দাতা যিনি একটি ব্যবসা পরিচালনা করেন তিনি বলেন: “এটি আমার কাছে বড় বিনিয়োগ বলে মনে হচ্ছে না।”

তবে অন্যান্য সম্ভাব্য স্পনসররা আরও ইতিবাচক।

কিছু কোম্পানি £175,000 প্রদানের আশা করছে, এই বিষয়টির সাথে পরিচিত একজন ব্যক্তি পরামর্শ দিয়েছেন যে এই বছর দাম কম হতে পারে কারণ প্যাকেজে স্পিকিং স্লট অন্তর্ভুক্ত নেই। তবে, উদ্যোক্তাদের আকৃষ্ট সংখ্যার কারণে আয়োজকরা সহজেই যথেষ্ট অর্থ সংগ্রহের আশা করছেন, শীর্ষ সম্মেলন নিয়ে আলোচনায় জড়িত কয়েকজন বলেছেন।

অন্য একজন বলেছেন যে অন্যান্য সংস্থাগুলি বিভিন্ন স্পনসরশিপ প্যাকেজ বা ফি পাচ্ছে কিনা সে সম্পর্কে সংস্থাগুলির সম্পূর্ণ বিবরণ নেই।

আন্তর্জাতিক শীর্ষ সম্মেলনের বিষয়ে উদ্বেগের মধ্যে সময়ও অন্তর্ভুক্ত রয়েছে: যেহেতু লেবার দায়িত্ব গ্রহণের 100 দিনের মধ্যে শীর্ষ সম্মেলন করার প্রতিশ্রুতি দিয়েছে, এটি অবশ্যই 30 অক্টোবর বাজেটের আগে হতে হবে। এর অর্থ হল প্রধান নির্বাহীরা যুক্তরাজ্যের কর পরিকল্পনা না জেনেই আলোচনা করবেন।

শীর্ষ সম্মেলন দ্রুত ঘনিয়ে আসার সাথে সাথে, কর্তারা দায়িত্ব নেওয়ার মাত্র তিন মাস পরে যুক্তরাজ্যকে বিনিয়োগের গন্তব্য হিসাবে দেখানোর সরকারের ক্ষমতা নিয়ে অনিশ্চিত রয়েছেন।

দ্বিধা বিস্তৃত ব্যবসায়ী নেতাদের যাদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে, এমনকি তাদের স্পনসর করতে বলা না হলেও। “আমি কীভাবে আমাদের সিইওকে একটি দিনের জন্য লন্ডনে উড়ে যাওয়ার পরামর্শ দিতে পারি যখন আমরা সত্যিই জানি না তাদের কী অ্যাক্সেস থাকবে বা ইভেন্টটি ঠিক কী অন্তর্ভুক্ত করবে?” একজন সিনিয়র কর্পোরেট ব্যক্তিকে জিজ্ঞাসা করলেন।

ডেভিড সলোমন, গোল্ডম্যান শ্যাক্সের প্রধান
গোল্ডম্যান শ্যাক্সের বস ডেভিড সলোমন উপস্থিতদের মধ্যে রয়েছেন © জিনাহ মুন/ব্লুমবার্গ

আগামী দিনে অতিথি তালিকা চূড়ান্ত হবে বলে আশা করছেন কর্মকর্তারা। গোল্ডম্যান শ্যাক্সের প্রধান ডেভিড সলোমন উপস্থিত নির্বাহীদের মধ্যে রয়েছেন, যদিও ব্ল্যাকস্টোনের স্টিফেন শোয়ার্জম্যান এবং জেপিমর্গ্যানের জেমি ডিমনের পূর্বের প্রতিশ্রুতি রয়েছে এবং তারা তাদের জায়গায় সিনিয়র সহকর্মীদের পাঠাবেন। জুলাইয়ের নির্বাচনের পর থেকে উভয় ব্যক্তিই লেবার সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে দেখা করেছেন।

সরকারের সর্বশেষ এআই সামিটে অগ্রণী ভূমিকা পালনকারী মাস্ক, অনুষ্ঠানে আমন্ত্রিত না হওয়ার পরে সোশ্যাল মিডিয়া সাইট এক্স-এ ফিরে যান।

“আমি মনে করি না যে কেউ যুক্তরাজ্যে যাওয়া উচিত যখন তারা সোশ্যাল মিডিয়া পোস্টের জন্য লোকেদের গ্রেপ্তার করার জন্য দোষী সাব্যস্ত পেডোফাইলদের মুক্তি দিচ্ছে,” মাস্ক লিখেছেন – ক্ষমতার সমস্যাগুলির কারণে কিছু বন্দীকে তাড়াতাড়ি মুক্তি দেওয়ার যুক্তরাজ্যের নীতির একটি রেফারেন্স, পাশাপাশি লোকেদের নিন্দাও করে যারা গ্রীষ্মের দাঙ্গার সময় অনলাইনে ঘৃণা ছড়ায়। সরকার বলেছে যে যৌন অপরাধের জন্য যারা সাজা ভোগ করছে তারা মুক্তিপ্রাপ্তদের মধ্যে থাকবে না।

আয়োজকরা আত্মবিশ্বাসী যে তারা একটি উচ্চ-মানের ইভেন্ট সরবরাহ করবে তবে স্বীকার করে যে সংস্থাগুলির সাথে যোগাযোগ আরও ভাল হতে পারত, পরিকল্পনার সাথে পরিচিত একজন ব্যক্তি বলেছেন।

অন্যরা উল্লেখ করেছেন যে হ্যাম্পটন কোর্ট প্যালেসে গত বছরের ইভেন্টের আগে একই রকম গ্লানি ছিল, যেখানে কম তাপমাত্রার বিষয়ে কিছু অভিযোগ থাকা সত্ত্বেও রক্ষণশীল মন্ত্রীরা একটি সাফল্যকে স্বাগত জানিয়েছেন।

প্রাক্তন প্রধানমন্ত্রী ঋষি সুনাক 2023 গ্লোবাল ইনভেস্টমেন্ট সামিটে বক্তৃতা করছেন
প্রাক্তন প্রধানমন্ত্রী ঋষি সুনাক 2023 গ্লোবাল ইনভেস্টমেন্ট সামিটে বক্তৃতা করছেন © Stefan Rousseau/PA

এই বছর, বড় কোম্পানি এবং সার্বভৌম সম্পদ তহবিলের প্রতিনিধি থাকবে, এবং আরও সান ফ্রান্সিসকো ভেঞ্চার ক্যাপিটালিস্ট এবং ভারতীয় বিনিয়োগকারীদের সহ উচ্চ-ক্ষমতাসম্পন্ন বিনিয়োগকারীদের একটি বিস্তৃত গোষ্ঠীকে আকৃষ্ট করার দিকে ফোকাস করা হবে, পরিকল্পনার সাথে পরিচিত ব্যক্তি বলেছেন।

বেশিরভাগ মন্ত্রিপরিষদ মন্ত্রীরা যোগ দেবেন, ব্যক্তি যোগ করেছেন, মেট্রোপলিটন এলাকার মেয়ররাও আঞ্চলিক বৃদ্ধির বিষয়ে সরকারের বার্তা তুলে ধরতে অংশ নেবেন।

স্টারমার এবং চ্যান্সেলর র‍্যাচেল রিভসের সাথে পূর্ণাঙ্গ সেশনগুলি অন্তর্ভুক্ত করার জন্য নির্ধারিত দিনটির সাথে এই সপ্তাহে অতিথিদের কাছে অতিরিক্ত তথ্য পাঠানো হয়েছিল। মন্ত্রীরা তারপরে কৃত্রিম বুদ্ধিমত্তা, প্রযুক্তি, সবুজ রূপান্তর এবং কীভাবে সংস্থাগুলি স্বাস্থ্যসেবা সংস্কারের সাথে জড়িত হতে পারে সেগুলির বিষয়ে আলোচনার নেতৃত্ব দেবেন, ব্যক্তিটি বলেছিলেন। প্রোগ্রামের ফোকাস করের পরিবর্তে মূল খাত এবং বিনিয়োগ ব্লকারদের উপর থাকবে।

একজন সরকারী মুখপাত্র বলেছেন: “আন্তর্জাতিক বিনিয়োগ শীর্ষ সম্মেলন এটি স্পষ্ট করবে যে ইউকে ব্যবসার জন্য উন্মুক্ত, এবং আমরা বিশ্বের সেরা ব্যবসার প্রতিনিধিত্ব করার জন্য শত শত অংশগ্রহণকারীদের সাথে একটি উচ্চাভিলাষী প্রোগ্রাম প্রদানের পথে রয়েছি।”

আকিলা কুইনিওর অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কানি ওয়েস্ট চুক্তি বন্ধ করে এবং ধ্বংস হওয়া মালিবু ম্যানশনকে 21 মিলিয়ন ডলারে বিক্রি করে

কানি ওয়েস্ট পপ শ্যাম্পেন… কারণ তিনি আনুষ্ঠানিকভাবে তার ধ্বংসপ্রাপ্ত মালিবু ম্যানশন বিপর্যয় প্রকল্প বিক্রি করেছেন। রিয়েল এস্টেট সূত্র টিএমজেডকে জানায়… ইয়ে মাত্র 21...

টপ-টায়ার ওএল ডগলাস উটু টেনেসি থেকে ওরেগন চলে গেছে

11 নভেম্বর, 2023-এ ওহিও স্টেট-মিশিগান স্টেট ফুটবল খেলার দিনে রিক্রুট ডগলাস উটু ওহিও স্টেডিয়াম পরিদর্শন করেছেন। ডগলাস উটু, 2025 এর ক্লাসের একজন শীর্ষ...

Related Articles

উদ্দীপনা প্রচারের পর 2008 সাল থেকে সেরা সপ্তাহের জন্য ট্র্যাকে চীনা স্টক

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

জাস্টিন জনসন দোষী সাব্যস্ত, যাবজ্জীবন কারাদণ্ড

মেমফিস জুরিরা বৃহস্পতিবার একটি রায়ে পৌঁছাতে কয়েক ঘন্টা সময় নিয়েছিল, অবশেষে একটি...

ব্ল্যাক চাইনা তার ঘুমের মধ্যে তাকে মারধরের অভিযোগ করে সাবেক প্রেমিকের বিরুদ্ধে মামলা করেছেন

ব্ল্যাক চাইনা একজন প্রাক্তন প্রেমিকের উপর একটি হিংসাত্মক অতর্কিত হামলা চালিয়েছিল যখন...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোরের জন্মদিনের চেহারা ভক্তদের মুগ্ধ করে

হুইটনি থোর এর আমার বড়, কল্পিত জীবন তার জন্মদিনের চেহারা দিয়ে ভক্তদের...