Home বিনোদন সাউদার্ন ওয়াটার নরওয়ের fjords থেকে সরবরাহ পরিবহনের পরিকল্পনা করে
বিনোদন

সাউদার্ন ওয়াটার নরওয়ের fjords থেকে সরবরাহ পরিবহনের পরিকল্পনা করে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

সাউদার্ন ওয়াটার, যা 4.7 মিলিয়ন গ্রাহকদের পরিবেশন করে, সম্ভাব্য সরবরাহের ঘাটতি এবং খরা প্রশমিত করতে নরওয়েজিয়ান fjords থেকে জল পরিবহনের জন্য একটি ব্যক্তিগত সরবরাহকারীর সাথে আলোচনা করছে।

আঞ্চলিক একচেটিয়া এক্সট্রিম ড্রাট রেজিলিয়েন্স সার্ভিসের সাথে প্রাথমিক আলোচনা চলছে, একটি প্রাইভেট কোম্পানী যেটি নরওয়ে থেকে বোতলজাত পানি সরবরাহ করে, জল পাঠানোর জন্য।

গ্রাহকদের বিল থেকে যেকোনো খরচ পরিশোধ করা হবে। সেক্টর নিয়ন্ত্রক অফওয়াট, সাউদার্ন ওয়াটারের জন্য অস্থায়ীভাবে সম্মত হওয়ায় পরিকল্পনাটি আসে অ্যাকাউন্ট বাড়ানোর অনুমতি দেওয়া হয়েছে এপ্রিল থেকে পরবর্তী পাঁচ বছরে 44 শতাংশ।

EDRS-এর প্রধান নির্বাহী অ্যাড্রিয়ান কোর্টের মতে, সাউদার্ন ওয়াটার হল কয়েকটি ইউকে ওয়াটার কোম্পানির মধ্যে একটি, যা এই ধরনের আকস্মিক পরিকল্পনা তৈরি করে। তিনি নিশ্চিত করেছেন যে তার কোম্পানী “নরওয়েতে উত্স প্রদানকারী এবং সাউদার্ন ওয়াটার সহ সম্ভাব্য গ্রাহকদের একটি সংখ্যার সাথে প্রাক-বাণিজ্যিক আলোচনা”তে জড়িত ছিল।

জল আমদানি বিবেচনা করার প্রয়োজনীয়তা ইংল্যান্ডের জল এবং পয়ঃনিষ্কাশন নেটওয়ার্কের অবহেলিত অবস্থাকে তুলে ধরে, যার কিছু অংশ কয়েক দশক ধরে আপডেট করা হয়নি। জল নিয়ন্ত্রক অফওয়াট অনুসারে, শোধিত জল সরবরাহের প্রায় এক পঞ্চমাংশ লিকের কারণে হারিয়ে যায়, যখন তিন দশকেরও বেশি সময় ধরে কোনও নতুন জলাধার তৈরি করা হয়নি।

2022 সালের গ্রীষ্মে ইংল্যান্ডের কিছু অংশ বিপজ্জনকভাবে জল ফুরিয়ে যাওয়ার কাছাকাছি এসেছিল, যা ইংল্যান্ডের রেকর্ডে সবচেয়ে শুষ্ক ছিল। টেমস ওয়াটার, যা রাজধানীতে পরিবেশন করে, জল সঞ্চয় ফুরিয়ে যাওয়ার সাড়ে তিন সপ্তাহ আগে পৌঁছেছে.

তবে চলতি বছরের মার্চে চিহ্নিত ড 18টি ভেজা মাস 1836 সালে রেকর্ড শুরু হওয়ার পর থেকে ইংল্যান্ডে।

টিম ম্যাকমোহন, সাউদার্নের জলের ব্যবস্থাপনা পরিচালক বলেছেন, ট্যাঙ্কার ট্রাক ব্যবহার করা হবে একটি “শেষ অবলম্বনের আনুষঙ্গিক ব্যবস্থা”।

“তবে, এটা ঠিক যে আমরা 2030-এর দশকের মাঝামাঝি পর্যন্ত সমস্ত সম্ভাবনা বিবেচনা করার জন্য নিয়ন্ত্রকদের সাথে কাজ করি।”

পরিস্থিতির সাথে পরিচিত একজন ব্যক্তির মতে, পরিবেশ সংস্থা পরিকল্পনাটি সম্পর্কে নরওয়েজিয়ান নিয়ন্ত্রকদের সাথে যোগাযোগ করছে। সংস্থাটি কোম্পানির “গুরুত্বপূর্ণ সরবরাহ প্রকল্পের বিলম্বিত বিতরণ” প্রতিফলিত করার জন্য ট্যাঙ্কার পরিবহনের জন্য দক্ষিণের প্রয়োজনীয়তা বিবেচনা করে, ব্যক্তি যোগ করেছেন।

প্রস্তাবের অধীনে, জাহাজগুলি নরওয়েজিয়ান উচ্চভূমিতে হিমবাহের গলিত জল থেকে জল আনবে। তারপর এটিকে সাউদাম্পটনে পাঠানো হবে, যেখানে এটি একটি পাইপলাইনে স্থানান্তরিত হবে যা এটিকে দক্ষিণাঞ্চলের একটি পানি শোধনাগারে নিয়ে যাবে।

পরিবহন করা জল ব্যয়বহুল হতে থাকে কারণ এটি পরিবহনের জন্য ভারী এবং অতিরিক্ত প্রক্রিয়াকরণের প্রয়োজন হয়। সঠিক রাসায়নিক ভারসাম্য আছে তা নিশ্চিত করার জন্য জলও পরীক্ষা করা দরকার: উদাহরণস্বরূপ, শক্ত জলের জন্য ডিজাইন করা পাইপে নরম জল প্রবেশ করানো হলে অবকাঠামো ক্ষতিগ্রস্ত হতে পারে। যেকোনো বাল্ক ওয়াটার ট্রান্সফারের মতো, এটিও আক্রমণাত্মক প্রজাতির জন্য পরীক্ষা করা দরকার।

যাইহোক, EDRS বলেছে যে যদি কদাচিৎ ব্যবহার করা হয়, পরিবহন জলের তুলনায় সস্তা হতে পারে লবণাক্তকরণ, যার জন্য বড় মূলধন ব্যয় প্রয়োজন এবং উচ্চ পরিচালন ব্যয় রয়েছে।

দক্ষিণ অঞ্চলের পানির প্রয়োজন বিশেষভাবে তীব্র: খরার সময় এটি প্রতিদিন 166 মিলিয়ন লিটারের ঘাটতির সম্মুখীন হবে।

কোম্পানির সরবরাহের প্রায় 70 শতাংশ ভূগর্ভস্থ জল এবং মূল্যবান চক স্রোত থেকে টানা হয়। এটি তুলনামূলকভাবে সস্তা এবং ন্যূনতম প্রক্রিয়াকরণের প্রয়োজন, তবে পরিবেশ সংস্থা সতর্ক করেছে যে জলজ বিমূর্তকরণের উপর অতিরিক্ত নির্ভরতা পরিবেশের ক্ষতির কারণ হয় এবং দেশটিকে খরার জন্য আরও বেশি সংবেদনশীল ছেড়ে দিতে পারে। তিনি সাউদার্নকে 2030 সালের মধ্যে কঠোর হ্রাস করার নির্দেশ দিয়েছেন।

সাউদার্ন ওয়াটার হল যুক্তরাজ্যের অন্যতম বড় জল কোম্পানি। 2021 সালে পয়ঃনিষ্কাশন দূষণের জন্য রেকর্ড £90 মিলিয়ন জরিমানা এটিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে আসে এবং এটি দখল করে নেয় অস্ট্রেলিয়ান বিনিয়োগ ব্যবস্থাপক ম্যাককুয়ারি যে বছর পরে। এটি এখনও অফওয়াটের কোম্পানির তালিকায় রয়েছে আর্থিকভাবে ঝুঁকিপূর্ণ.

সম্ভাব্য জলের ঘাটতি মোকাবেলায় সাউদার্নের অন্যান্য ব্যবস্থার মধ্যে রয়েছে হ্যাম্পশায়ারে একটি নতুন জলাধার তৈরি করা, যা 2034 সাল থেকে কাজ করবে বলে আশা করা হচ্ছে এবং এটি পোর্টসমাউথ ওয়াটারের সাথে সহযোগিতা।

এটি সেই জলাধারের কাছে একটি জল পুনর্ব্যবহারযোগ্য প্ল্যান্ট এবং আইল অফ উইটে আরেকটি তৈরি করার পরিকল্পনা করছে৷ এটি নতুনের ক্ষেত্রেও অবদান রাখবে অক্সফোর্ডশায়ারে অ্যাবিংডন জলাধারযা টেমস ওয়াটার, অ্যাফিনিটি ওয়াটার এবং সাউদার্ন ওয়াটার গ্রাহকদের সরবরাহ করতে সাহায্য করবে।

সাউদার্ন ওয়াটার বলেছেন: “আমরা একটি পরিবেশগতভাবে স্থিতিস্থাপক সমাধান সরবরাহ করার জন্য আমাদের পরিকল্পনাগুলিকে অভিযোজিত করেছি যা পরিবেশ সংস্থার ক্যাচমেন্ট লাইসেন্স হ্রাসের প্রয়োজনীয়তা পূরণ করে, যার ফলে হ্যাম্পশায়ারে খরার সময় প্রতিদিন 166 মিলিয়ন লিটার জলের ঘাটতি হয়৷

“আমরা এই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য সঠিক সমাধান বিকাশের জন্য আমাদের নিয়ন্ত্রকদের সাথে কাজ চালিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জ্যাকব ডিগ্রম অ্যাঞ্জেলসের বিরুদ্ধে সিজন-এন্ডিং সিরিজে রেঞ্জার্সের নেতৃত্ব দিচ্ছেন

20 সেপ্টেম্বর, 2024; আর্লিংটন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস রেঞ্জার্সের পিচার জ্যাকব ডিগ্রোম (48) গ্লোব লাইফ ফিল্ডে প্রথম ইনিংসে সিয়াটল মেরিনার্সের বিরুদ্ধে একটি পিচ...

ফেডারেল রিজার্ভের উচিত মার্কিন সুদের হার কমানো ‘ধীরে ধীরে’, বলছেন সিনিয়র কর্মকর্তা

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন মার্কিন সুদের হার myFT ডাইজেস্ট – সরাসরি আপনার ইনবক্সে বিতরণ করা হয়েছে। ফেডারেল রিজার্ভের...

Related Articles

ডিডি গ্র্যান্ড জুরি যৌনকর্মীর কাছ থেকে সাক্ষ্য শুনেছেন, নতুন চার্জ সম্ভব

ডিডিগ্র্যান্ড জুরি এখনও তার বিরুদ্ধে অভিযোগগুলি তদন্ত করছে… অন্তত আরও একজন যৌনকর্মীর...

গুরুত্বপূর্ণ কি দৃষ্টিশক্তি হারান কিভাবে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন জীবন এবং শিল্পকলা...

গুজব সত্ত্বেও বিডেন অলিভিয়া নিউটন-জন এর ক্যালিফোর্নিয়া খামার কিনবেন না

রাষ্ট্রপতি জো বিডেন তিনি কিনতে আগ্রহী যে গুজব আছে অলিভিয়া নিউটন-জনএর ক্যালিফোর্নিয়া...

ডেটিং অ্যাপ এমন ব্যবহারকারীদের খোঁজে যারা ‘শুধু বন্ধু’ হতে চায়

অনলাইন ডেটিং জায়ান্ট এবং স্টার্ট-আপগুলি তাদের উপার্জন বাড়ানোর জন্য একটি ভিন্ন ধরণের...