Home বিনোদন বোয়িং সাপ্লাই চেইন কেঁপে ওঠে যখন শ্রমিকরা হেঁটে যায় এবং উৎপাদন ধীর হয়ে যায়
বিনোদন

বোয়িং সাপ্লাই চেইন কেঁপে ওঠে যখন শ্রমিকরা হেঁটে যায় এবং উৎপাদন ধীর হয়ে যায়

Share
Share


বোয়িং-এর সংগ্রামী সরবরাহকারী স্পিরিট এয়ারোসিস্টেমস তিন সপ্তাহের মধ্যে ছুটি শুরু করবে যদি তার বৃহত্তম গ্রাহকের ধর্মঘট অব্যাহত থাকে, ওয়াশিংটনের শাটডাউন কীভাবে মহাকাশ সরবরাহ শৃঙ্খল জুড়ে প্রতিধ্বনিত হচ্ছে তার একটি চিহ্ন হিসাবে।

স্পিরিট 737 ম্যাক্স ফুসেলেজ তৈরি করে, যা একটি তে মাউন্ট করা হয় বোয়িং যেখানে মহাকাশ জায়ান্টের কর্মীরা এই মাসের শুরুতে চাকরি ছেড়ে চলে গেছে। একটি শিল্প সূত্র বলেছে যে স্পিরিট সময়সূচীর পিছনে ছিল, তাই এটি পুরানো আদেশগুলি পূরণ করার জন্য শ্রম অসন্তোষকে ব্যবহার করছে, কিন্তু যদি ধর্মঘট অক্টোবরের মাঝামাঝি থেকে বাড়তে থাকে তবে সরবরাহকারীকে আর এটি থেকে দূরে রাখা হবে না। স্পিরিট এর লাইসেন্সিং পরিকল্পনা পূর্বে রিপোর্ট করা হয়নি.

উইচিটা, কানসাস, কোম্পানি একা নয় যে 33,000 সদস্য ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ মেশিনিস্ট অ্যান্ড অ্যারোস্পেস ওয়ার্কার্স, ডিস্ট্রিক্ট 751-এর 33,000 সদস্যদের দ্বারা ধর্মঘটের প্রভাবের জন্য প্রস্তুতি নিচ্ছে। বোয়িং 737, 767 এবং সরবরাহকারী সংস্থাগুলির সাথে প্রতি মাসে প্রায় $1 বিলিয়ন ব্যয় করে 777 জেট কিন্তু গত সপ্তাহে, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ব্রায়ান ওয়েস্ট বলেছিলেন যে তিনি নগদ সংরক্ষণের চেষ্টা করার জন্য সেই সংস্থাগুলির সাথে বেশিরভাগ ক্রয়ের আদেশ বন্ধ করে দিচ্ছেন।

“আমরা সরবরাহকারী খরচ উল্লেখযোগ্য হ্রাস করার পরিকল্পনা করছি,” তিনি বলেন. “বিশেষত নন-787 প্রোগ্রামগুলির জন্য…যদি আপনি দেরি না করেন এবং আমাদের কাছে সেফটি স্টক থাকে, তাহলে আর ডেলিভারি করবেন না।”

একটি বোয়িং মুখপাত্র একটি সম্ভাবনা সম্পর্কে মন্তব্য করতে অস্বীকার করেন আত্মা লাইসেন্স

ট্রেন চালকরা, যাদের মজুরি গত আট বছরে মাত্র 4% বেড়েছে, তারা 13 সেপ্টেম্বর ধর্মঘট করেছিল একটি চুক্তি প্রত্যাখ্যান চার বছরের মধ্যে মজুরি 40 শতাংশ বৃদ্ধির মূল দাবি থেকে ব্যর্থ হওয়া ইউনিয়ন নেতাদের দ্বারা আলোচনা করা হয়েছে। মেলিয়াস গবেষণা বিশ্লেষক রবার্ট স্পিংগার দেখেছেন যে 17টি মহাকাশ ও প্রতিরক্ষা কোম্পানির গড় বেতন 2018 থেকে 2023 সালের মধ্যে 12 শতাংশ বেড়েছে, যেখানে বোয়িং-এর গড় বেতন 6 শতাংশ কমেছে।

উপরন্তু, অনেক র‌্যাঙ্ক-এন্ড-ফাইল সদস্যও 2014 সালের আলোচনার বিষয়ে ক্ষুব্ধ রয়েছেন যা বোয়িং দক্ষিণ ক্যারোলিনায় তার নন-ইউনিয়ন প্ল্যান্টে কাজ স্থানান্তর করবে বলে 51-49 ভোটে তাদের পেনশন বাতিল করেছিল।

বোয়িং-এর পর ধর্মঘটের সমাপ্তি আরও বেশি দূর হয়ে গেছে বলে মনে হচ্ছে একটি প্রস্তাব করেছে সোমবার সরাসরি শ্রমিকদের কাছে, তাদের ইউনিয়নের প্রতিনিধিদের পরিবর্তে, এবং শ্রমিকদের এটিতে ভোট দেওয়ার দাবি জানায়। অফারটি মজুরি 30 শতাংশ বৃদ্ধি করবে, কিন্তু জেলা 751 থেকে একটি তীক্ষ্ণ তিরস্কার করেছে। ইউনিয়ন বলেছে যে তার সদস্যদের একটি সমীক্ষায় সর্বশেষ অফারটি “অপ্রতুল” পাওয়া গেছে যখন ইউনিয়নকে উপেক্ষা করা “অসম্মানজনক।”

1948 সাল থেকে ট্রেন চালকরা সাতবার ধর্মঘটে গেছেন এবং গড় ধর্মঘট 58 দিন স্থায়ী হয়েছিল।

কোভিড-১৯ মহামারীর আগের তুলনায় মহাকাশের সাপ্লাই চেইনকে আরও ভঙ্গুর করে দিয়েছে। মহাকাশ নির্মাতারা তাদের কর্মসংস্থান কমিয়ে দেয় এবং সরঞ্জাম ক্রয় বিলম্বিত করে, কেবলমাত্র যখন বিমানের চাহিদা আবার বেড়ে যায় এবং তাদের দ্রুত উৎপাদন বাড়াতে হয় তখনই সতর্ক হয়ে যায়।

শিল্পটি যন্ত্রাংশের ঘাটতির সম্মুখীন হয়েছে এবং বোয়িং জুলাই মাসে বলেছিল যে এটি পরিকল্পনা করেছে আত্মা কিনুনযা 2020 সাল থেকে লোকসান রেকর্ড করেছে।

AeroDynamic Advisory-এর ম্যানেজিং ডিরেক্টর কেভিন মাইকেলস বলেছেন, স্পিরিট-এর মতো কোম্পানিগুলি যেগুলি ফুসেলেজ এবং উইংস তৈরি করে তারা স্ট্রাইক-সম্পর্কিত ব্যাঘাতের জন্য সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ ছিল, যেমন কেবিন ইন্টেরিয়র নির্মাতারা, একটি বিভাগ যাতে RTX, Collins Aerospace-এর সহযোগী প্রতিষ্ঠান রয়েছে৷

“এটা স্পষ্ট যে শ্রম কার্ডগুলি ধারণ করে,” তিনি বলেছিলেন। “বোয়িং উপসংহারে আসবে, যদি এটি ইতিমধ্যেই না হয়ে থাকে তবে এটিকে যত তাড়াতাড়ি সম্ভব নিষ্পত্তি করা দরকার… সরবরাহ শৃঙ্খলের উপর প্রভাব নির্ভর করে এটি কতক্ষণ স্থায়ী হয়, এবং এটি ইউনিয়নগুলির ক্ষোভের সাথে যুক্ত। “

সাপ্লাই চেইনের কিছু শাখা শাটডাউন থেকে আরও বেশি উত্তাপযুক্ত বলে মনে হয়। ইঞ্জিন উপাদান প্রস্তুতকারক হাওমেট অ্যারোস্পেস, এটিআই বা কার্পেন্টার টেকনোলজিতে মন্দাভাব “অসম্ভাব্য মনে হচ্ছে,” বলেছেন জেপিমরগান চেজ বিশ্লেষক সেথ সিফম্যান। দুই বছর আগে মেটাল কাস্টিং এবং ফোরজিংসের ঘাটতি ইঞ্জিন উৎপাদনে বাধা সৃষ্টি করেছে যা ইঞ্জিন নির্মাতারা পুনরাবৃত্তি করতে অনিচ্ছুক।

ডালাস-ভিত্তিক ATI-এর একজন মুখপাত্র বলেছেন যে ধর্মঘটের প্রভাব মূল্যায়ন করা খুব তাড়াতাড়ি ছিল, কিন্তু “সাপ্লাই চেইনের প্রত্যেকের মতো আমরা এটি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি।”

কিছু কোম্পানির জন্য, ধর্মঘট এমনকি একটি আশীর্বাদ হতে পারে. CFM ইন্টারন্যাশনাল থেকে লিপ ইঞ্জিনের ডেলিভারি, Safran এবং GE Aerospace-এর যৌথ উদ্যোগ, Boeing এবং archrival Airbus উভয়ের কাছে তাদের নিজস্ব সাপ্লাই চেইন সমস্যার কারণে দ্বিতীয় প্রান্তিকে 29 শতাংশ কমেছে। মাইকেলস বলেন, কাজ বন্ধ করা তাদের পুনরুদ্ধারের সুযোগ দিয়েছে।

এজেন্সি পার্টনারস-এর একজন বিশ্লেষক নিক কানিংহাম বলেছেন যে ধর্মঘটটি ম্যাক্সের লিপ ইঞ্জিন সরবরাহকারী সিএফএম-এর মতো বড় সরবরাহকারীদের স্বাস্থ্যের জন্য হুমকি দেওয়ার সম্ভাবনা কম হলেও, “সাপ্লাই চেইনের আরও নীচে যারা ভলিউমের উপর নির্ভর করে তাদের সমস্যা হতে চলেছে। ” একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন হবে যে “শীর্ষ-স্তরের সরবরাহকারীরা ছোটদের কার্যকরী মূলধন এবং তারল্য দিয়ে সাহায্য করে যাতে অর্ডার বাড়লে তারা চালিয়ে যেতে পারে।”

মহাকাশ শিল্পের সমস্ত খেলোয়াড়দের উত্পাদন বাধা এড়াতে সরবরাহ চেইন সুস্থ রাখার জন্য একটি উদ্দীপনা রয়েছে। বিশ্লেষকরা উল্লেখ করেছেন যে এয়ারবাস, যেটি তার নিজস্ব সরবরাহ শৃঙ্খলের সমস্যাগুলির সাথে লড়াই করেছে কারণ এটি উত্পাদন বাড়াতে চায়, যদি ছোট সরবরাহকারীরা ব্যর্থ হতে শুরু করে তবে ধর্মঘটের ফলে পরোক্ষভাবে ক্ষতিগ্রস্থ হতে পারে।

রোজমেরি ব্রেস্টার হোবার্ট মেশিনড প্রোডাক্টের মালিক, সিয়াটল থেকে প্রায় 30 মাইল দূরে একটি ছোট দোকান যা 767 এবং 777-এ ব্যবহৃত যন্ত্রাংশ তৈরি করে। তিনি উল্লেখ করেছেন যে এলাকার অন্যান্য ছোট সরবরাহকারীরা কঠোরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে কারণ তারা কর্মচারী নিয়োগ করেছে এবং উৎপাদন বাড়াতে সরঞ্জাম কিনেছে। বোয়িং এর সাথে, যা জানুয়ারিতে একটি বাণিজ্যিক ফ্লাইটে একটি বিস্ফোরিত দরজা প্যানেল দ্বারা তার পরিকল্পনাগুলি ব্যাহত না হওয়া পর্যন্ত উত্পাদন বৃদ্ধি করার উদ্দেশ্যে ছিল।

“আমরা নিয়োগ করিনি কারণ কিছু আমাকে বলেছিল যে এটি সেই সময়ে করা সঠিক জিনিস ছিল না,” তিনি বলেছিলেন। “কিন্তু ইন্ডাস্ট্রিতে আমার সহকর্মীরা… এখানে, তারা ধর্মঘটের প্রথম দিনেই গুলি চালিয়েছে।”

ছোট সরবরাহকারীদের দীর্ঘ ধর্মঘট সহ্য করার অর্থ ছিল না, তিনি বলেছিলেন। তার নিজের দোকানে অর্ডার কমে গেছে। নগদ মজুদ এখনও পর্যন্ত ভাল ছিল, “কিন্তু যদি এটি আরও দুই বা তিন সপ্তাহ স্থায়ী হয়, আমি জানি না আমরা কোথায় থাকব।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

টরন্টো প্লে অফের সম্ভাবনা উন্নত করতে নিম্নমানের ফায়ারের বিরুদ্ধে জয় চায়

25 সেপ্টেম্বর, 2024; ভ্যাঙ্কুভার, ব্রিটিশ কলাম্বিয়া, ক্যান; টরন্টো এফসি ফরোয়ার্ড ফেদেরিকো বার্নার্ডেচি (10) বিসি প্লেসে দ্বিতীয়ার্ধের সময় ভ্যাঙ্কুভার হোয়াইটক্যাপস এফসি ডিফেন্ডার স্যাম অ্যাডেকুগবে...

ডেটিং অ্যাপ এমন ব্যবহারকারীদের খোঁজে যারা ‘শুধু বন্ধু’ হতে চায়

অনলাইন ডেটিং জায়ান্ট এবং স্টার্ট-আপগুলি তাদের উপার্জন বাড়ানোর জন্য একটি ভিন্ন ধরণের মানব সংযোগের উপর ব্যাঙ্কিং করছে: বন্ধুত্ব৷ Bumble, Muzz এবং Match Group...

Related Articles

স্পেসএক্স আইএসএস-এ আটকে পড়া মহাকাশচারীদের উদ্ধার করতে টেকঅফের প্রস্তুতি নিচ্ছে

একটি স্পেসএক্স মিশন শনিবার একটি গুরুত্বপূর্ণ মিশন নিয়ে যাত্রা শুরু করবে… আন্তর্জাতিক...

হাসান নাসরুল্লাহ, হিজবুল্লাহর নেতা, 1960-2024

তিন দশকেরও বেশি সময় ধরে, হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ, যাকে ইসরায়েল একটি...

যৌন ভিডিওর পর হার্ডওয়্যারের দোকান থেকে নিষিদ্ধ শুধু ফ্যান মডেল

অস্ট্রেলিয়ার একজন OnlyFans মডেল একটি হার্ডওয়্যারের দোকানে একটু দুষ্টু হতে সাহায্য করতে...

জেরেমি ডুফ্রেনকে বিয়ে করার কয়েক মাস আগে লানা ডেল রে বিয়ের পোশাক কিনেছিলেন

লানা ডেল রে তার কুমির ট্যুর গাইড প্রেমের সাথে সরাসরি বৈবাহিক সুখে...