Home খবর নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামসকে অভিযুক্ত করা হয়েছে
খবর

নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামসকে অভিযুক্ত করা হয়েছে

Share
Share

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস সিটি হলে একটি প্রেস কনফারেন্সের সময় কথা বলছেন যে তিনি ফেডারেল গ্র্যান্ড জুরি সাবপোনাসের একটি নতুন রাউন্ড পেয়েছেন, নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র, 16 আগস্ট, 2024।

অ্যাডাম গ্রে | রয়টার্স

নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস ম্যানহাটনের ফেডারেল আদালতে ফৌজদারি অভিযোগে অভিযুক্ত করা হয়েছে, বিষয়টির সাথে পরিচিত সূত্র বুধবার রাতে সিএনবিসিকে জানিয়েছে।

অভিযোগ, যা আপাতত সীলমোহর করা আছে, অ্যাডামসকে অন্তত আংশিকভাবে অপরাধমূলক আচরণের জন্য অভিযুক্ত করেছে দান তার 2021 সালের মেয়র প্রচারের জন্য।

একটি সূত্র বলেছে যে অভিযুক্ত $20 মিলিয়ন পর্যন্ত অনুদানের কথা উল্লেখ করেছে যা অ্যাডামসের প্রচারাভিযানের ম্যাচিং ফান্ডিং প্রোগ্রামের ফলে প্রাপ্ত হয়েছে যে সিটির ক্যাম্পেইন ফাইন্যান্স প্রোগ্রাম তাদের কাছে নিউ ইয়র্ক সিটির বাসিন্দাদের দেওয়া ছোট অনুদানের বিনিময়ে প্রার্থীদের অফার করে।

অ্যাডামস, একজন প্রাক্তন পুলিশ ক্যাপ্টেন, নিউইয়র্কের প্রথম মেয়র যিনি অফিসে থাকাকালীন অপরাধমূলকভাবে অভিযুক্ত হয়েছেন।

আগেও জানা ছিল ম্যানহাটনে মার্কিন অ্যাটর্নি অফিস সেই প্রচারাভিযানে অবৈধ অনুদান ফাঁপানোর জন্য তুর্কিয়ে সরকারের সাথে সম্ভাব্য ষড়যন্ত্র করার জন্য অ্যাডামসকে তদন্ত করছিল।

নিউ ইয়র্ক টাইমস সোমবার, এটা জানা গেছে যে প্রসিকিউটররা সিটি হল, অ্যাডামস এবং জুলাই মাসে তার প্রচারণার উপর গ্র্যান্ড জুরি সাবপোনাস পরিবেশন করেছে, অন্য চারটি দেশের সাথে সম্পর্কিত তথ্য দাবি করেছে: ইসরায়েল, চীন, কাতার, দক্ষিণ কোরিয়া এবং উজবেকিস্তান।

অ্যাডামস বুধবার রাতে দোষী সাব্যস্ত হওয়ার খবরের পরে একটি বিবৃতি জারি করেছেন।

“আমি সর্বদা জানতাম যে আমি যদি নিউ ইয়র্কবাসীর পক্ষে দাঁড়াই তবে আমি একটি লক্ষ্য হব – এবং আমি একটি লক্ষ্য হয়েছি,” তিনি বলেছিলেন।

“যদি আমাকে অভিযুক্ত করা হয়, আমি নির্দোষ এবং আমি আমার শক্তি এবং আত্মার প্রতিটি আউন্স দিয়ে এটির সাথে লড়াই করব,” অ্যাডামস বলেছেন, যিনি পুলিশ বিভাগে কাজ করার পরে রাজ্যের সিনেটর এবং ব্রুকলিন বরো প্রেসিডেন্ট হিসাবে কাজ করেছিলেন৷

এর আগে বুধবার, প্রতিনিধি আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্টেজ, ডি-এনওয়াই, মেয়রকে পদত্যাগ করার আহ্বান জানিয়ে বলেছিলেন যে প্রশাসনের কর্মকর্তাদের বেশ কয়েকটি ফেডারেল তদন্তের ফলে “পদত্যাগ এবং শূন্যপদগুলির বন্যা” “সরকারের কাজকে হুমকির সম্মুখীন করছে”।

“শহরের ভালোর জন্য, তার পদত্যাগ করা উচিত,” ওকাসিও-কর্টেজ বলেছেন।

যদি অ্যাডামস তার প্রথম মেয়াদ শেষ হওয়ার আগে পদত্যাগ করেন, তাহলে তার স্থলাভিষিক্ত হবেন নিউ ইয়র্ক সিটির পাবলিক ডিফেন্ডার জুমানে উইলিয়ামস ভারপ্রাপ্ত মেয়র হিসেবে।

নিউইয়র্ক ডেমোক্র্যাটিক মেয়র প্রার্থী এরিক অ্যাডামস নিউইয়র্ক সিটির পাবলিক ডিফেন্ডার জুমানে উইলিয়ামস এবং নিউইয়র্ক সিটি কম্পট্রোলার প্রার্থী ব্র্যাড ল্যান্ডারের সাথে 22 অক্টোবর, 2021-এ ব্রুকলিন বরো হলের সামনে একটি গেট আউট দ্য ভোট সমাবেশ (GOTV) এর সাথে তার হাত তুলেছেন , নিউ ইয়র্ক সিটি।

মাইকেল এম. সান্তিয়াগো | গেটি ইমেজ

অ্যাডামস এবং তার এবং তার প্রশাসনের সাথে যুক্ত ব্যক্তিদের সম্পর্কে বেশ কয়েকটি ফেডারেল তদন্ত রয়েছে।

মঙ্গলবার শহরের মো স্কুলের চ্যান্সেলর ডেভিড ব্যাঙ্কস অ্যাডামসকে বলেছিলেন যে তিনি 2024 সালের শেষে অবসর নেওয়ার আশা করছেন।

ফেডারেল কর্তৃপক্ষ তার, তার ভাই, ভাইস মেয়র ফিল ব্যাঙ্কস এবং তার বাগদত্তা, ভাইস মেয়র শিনা রাইটের ইলেকট্রনিক ডিভাইসগুলি জব্দ করার কয়েক সপ্তাহ পরে ব্যাঙ্কগুলির বিস্ময়কর ঘোষণা এসেছিল৷

আরেকজন ব্যাঙ্কস ভাই, টেরেন্স, টেরেন্স ব্যাঙ্কের পরামর্শক সংস্থাকে নিয়োগের পরে যে কোম্পানিগুলি তাদের পেয়েছিলেন তাদের লক্ষ লক্ষ ডলার মূল্যের শহরের চুক্তি বরাদ্দের ক্ষেত্রে ম্যানহাটন জেলা অ্যাটর্নি অফিস দ্বারা তদন্ত করা হচ্ছে৷

CNBC এর রাজনৈতিক কভারেজ সম্পর্কে আরও পড়ুন

নিউ ইয়র্ক সিটির প্রাক্তন পুলিশ কমিশনারের যমজ ভাই জেমস ক্যাবান কিনা একই ফেডারেল প্রসিকিউটরের অফিস তদন্ত করছে। এডুয়ার্ডো কাবানতার ভাই এবং NYPD এর সাথে তার সম্পর্ককে কাজে লাগিয়ে তার নাইটক্লাবের নিরাপত্তা ব্যবসায় লাভবান হন।

ফেডারেল তদন্তকারীরা তার নিজের ফোন বাজেয়াপ্ত করার এক সপ্তাহ পরে 12 সেপ্টেম্বর এডওয়ার্ড ক্যাবান পুলিশ কমিশনার পদ থেকে পদত্যাগ করেন।

এডওয়ার্ড ক্যাবানের পদত্যাগের তিন দিন পর, অ্যাডামের আইনী পরামর্শদাতা এবং প্রধান আইনি পরামর্শদাতা লিসা জর্নবার্গ পদত্যাগ করেন, তিনি বলেছিলেন যে তিনি “উপসংহারে পৌঁছেছেন যে আমি আর আমার ভূমিকা পালন করতে পারব না।”

গত শুক্রবার, ফেডারেল তদন্তকারীরা নিউ ইয়র্ক পুলিশ বিভাগের ভারপ্রাপ্ত কমিশনার টমাস ডনলনের বাড়িতে অনুসন্ধান পরোয়ানা কার্যকর করেছে।

ডনলন, নিউইয়র্কের একজন প্রাক্তন শীর্ষ এফবিআই কর্মকর্তা, এই সপ্তাহে বলেছেন যে তদন্তকারীরা “এমন সামগ্রী নিয়েছিল যা প্রায় 20 বছর আগে আমার দখলে এসেছিল এবং নিউ ইয়র্ক সিটি পুলিশ বিভাগে আমার কাজের সাথে সম্পর্কিত নয়।”

এটা ব্রেকিং নিউজ। আপডেটের জন্য আপডেট করুন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আমাদের জীবনের দিনগুলি সাপ্তাহিক স্পয়লার: নকল অ্যাবিগেল চাদকে প্রতারিত করতে চলেছে

আমাদের জীবনের দিনগুলো সাপ্তাহিক spoilers জাল যে প্রকাশ অ্যাবিগেল ডেভরাক্স প্রতারণার পরিকল্পনা অনুসরণ করুন চাদ দিমেরা. উপরন্তু, তিনি তার ভাই, ডাঃ মার্ক গ্রিনের...

অ্যারন কার্টারের শিশুর মা পিতৃত্বের গুজব পরিষ্কার করেছেন এবং প্রমাণ করেছেন যে শিশুটি গায়কের ছেলে

অ্যারন কার্টারএটা বাচ্চা মা মেলানিয়া মার্টিন ছেলের গুজব খণ্ডন করছেন, রাজকুমারপ্রয়াত গায়কের অন্তর্গত নয়… প্রমাণ হিসেবে ডিএনএ প্রমাণ দিচ্ছে। অ্যারনের প্রাক্তন বাগদত্তা টিএমজেডকে...

Related Articles

হামলায় হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহ নিহত হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী

2024 সালের 26শে সেপ্টেম্বর সাকসাকিয়েহে রাতারাতি ইসরায়েলি বিমান হামলার লক্ষ্যবস্তুতে একটি এলাকায়...

ব্লিঙ্কেন চীনের ইউক্রেন শান্তি প্রচেষ্টাকে প্রশ্নবিদ্ধ করেছে, বলেছেন বেইজিংয়ের রপ্তানি রাশিয়ার ‘যুদ্ধ মেশিন’ জ্বালানী

ইউক্রেনে শান্তি চুক্তিতে পৌঁছানোর জন্য চীনের প্রচেষ্টা নিয়ে শুক্রবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি...

ফ্রান্সে গণধর্ষণ বিচার পদ্ধতিগত পুরুষ সহিংসতা নিয়ে ভীতু বিতর্কের জন্ম দিয়েছে

গত মাসে ফ্রান্সকে নাড়িয়ে দেওয়া ভয়াবহ গণধর্ষণ বিচারটি পুরুষের আধিপত্য এবং অপব্যবহারের...

অনুসন্ধান ফলাফলের জন্য গুগলের বিরুদ্ধে মামলা করা উচিত এটি হ্যারিসের পক্ষে বলেছে

রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী এবং প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক...