Home বিনোদন স্টারমার এবং ভন ডার লেইন যুক্তরাজ্য এবং ইইউ-এর মধ্যে সম্পর্ক পুনর্নির্ধারণের বিষয়ে আলোচনা করবেন
বিনোদন

স্টারমার এবং ভন ডার লেইন যুক্তরাজ্য এবং ইইউ-এর মধ্যে সম্পর্ক পুনর্নির্ধারণের বিষয়ে আলোচনা করবেন

Share
Share


স্যার কেয়ার স্টারমার আগামী সপ্তাহে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লেয়েনের সাথে দেখা করতে ব্রাসেলস সফর করবেন এবং ব্রেক্সিটের পর ইউরোপীয় ইউনিয়নের সাথে যুক্তরাজ্যের সম্পর্কের “পুনরায় সেট” হবে বলে তিনি আশা করছেন সে বিষয়ে আলোচনা শুরু করবেন।

স্টারমার এবং ভন ডের লেইন জাতিসংঘের সাধারণ পরিষদের পাশে সংক্ষিপ্ত আলোচনা করার পরে, দীর্ঘ প্রতীক্ষিত বৈঠকটি বুধবার নিউইয়র্কে নির্ধারিত হয়েছিল।

স্টারমার দীর্ঘদিন ধরে ইইউর সাথে সম্পর্ক পুনর্নির্মাণের তার ইচ্ছার কথা বলেছেন, তবে ব্রাসেলসে হতাশা দেখা দিয়েছে স্বচ্ছতার অভাব তিনি ঠিক কি চান এবং মঞ্জুর করতে প্রস্তুত।

ব্রিটিশ প্রধানমন্ত্রী ড এক্স তে বলেছেন বুধবার: “আমি ইইউর সাথে আমাদের সম্পর্ক পুনঃস্থাপন করতে চাই এবং ব্রেক্সিটকে ব্রিটিশ জনগণের জন্য কাজ করতে চাই। আলোচনা শুরু করার জন্য আগামী সপ্তাহে ব্রাসেলস পরিদর্শনের জন্য উন্মুখ।”

ভন ডের লেয়েন তিনি সাড়া দিয়েছেন এক্স-এ তার নিজের পোস্ট দিয়ে বলেছেন যে তিনি আগামী সপ্তাহে ব্রাসেলসে স্টারমারের সাথে “ইইউ-ইউকে সম্পর্ক পুনঃসংজ্ঞায়িত করার বিষয়ে আলোচনা” করার জন্য উন্মুখ।

স্টারমার 4 জুলাই প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে দুই নেতার আনুষ্ঠানিক আলোচনা হয়নি, ভন ডের লেয়েন কমিশনের সভাপতি হিসাবে দ্বিতীয় মেয়াদে তার পুনর্নিযুক্তি ঘিরে রাজনৈতিক প্রক্রিয়ায় জড়িত ছিলেন।

তবে স্টারমার দায়িত্ব নেওয়ার পর থেকে ফ্রান্সের এমানুয়েল ম্যাক্রন, জার্মানির ওলাফ সহ বেশ কয়েকটি ইইউ নেতার সাথে দেখা করেছেন। স্কুল এবং ইতালির জর্জিয়া মেলোনি যখন তিনি ব্লকের সাথে টানাপোড়েন সম্পর্ক মেরামত করতে চাইছেন।

গত মাসে স্টারমার, বার্লিন সফরে, বলেছিলেন যে তিনি ইউরোপীয় ইউনিয়নের সাথে সুসম্পর্ক পুনরুদ্ধার করার তার ইচ্ছা সম্পর্কে “সম্পূর্ণ পরিষ্কার” ছিলেন, যুক্তরাজ্য ব্লক ছেড়ে যাওয়ার পক্ষে ভোট দেওয়ার আট বছর পরে।

তবে তিনি যোগ করেছেন: “এর মানে ব্রেক্সিটকে ফিরিয়ে দেওয়া বা একক বাজার বা কাস্টমস ইউনিয়নে ফিরে যাওয়া নয়।

“কিন্তু এর অর্থ অর্থনীতি, প্রতিরক্ষা সহ, বিনিময় সহ বিভিন্ন ফ্রন্টে ঘনিষ্ঠ সম্পর্ক।”

ইইউ একটি প্রস্তাব করেছে যুব গতিশীলতা প্রকল্প 18- থেকে 30 বছর বয়সীদের জন্য UK-এর সাথে একটি চুক্তির অংশ হিসাবে – কিন্তু স্টারমার অবাধ চলাচল পুনরুদ্ধার হিসাবে দেখা যেতে পারে এমন কিছুকে প্রতিরোধ করেছিলেন।

যাইহোক, ব্রেক্সিটের পর ব্রিটেনের জন্য যেকোনো উন্নত চুক্তির জন্য অনিবার্যভাবে স্টারমারকে ইইউকে ছাড় দিতে হবে।

স্টারমার বলেছেন যে তিনি খাদ্য ও পশু বাণিজ্যে বাধা কমাতে ইইউর সাথে একটি ভেটেরিনারি চুক্তি চান, সেইসাথে পেশাদার যোগ্যতার পারস্পরিক স্বীকৃতি এবং ব্রিটিশ সঙ্গীতজ্ঞদের আরও সহজে ব্লকে ভ্রমণ করতে সহায়তা করার জন্য একটি চুক্তি চান।

প্রধানমন্ত্রী একটি নিরাপত্তা চুক্তিতেও স্বাক্ষর করতে চান – ব্রিটেন বিশ্বাস করে যে এটি ইউরোপীয় প্রতিরক্ষা এবং বুদ্ধিমত্তায় একটি শক্তিশালী অবদান রাখতে পারে – এবং অবৈধ অভিবাসন মোকাবেলায় আরও সহযোগিতা।

যুব গতিশীলতা চুক্তি ছাড়াও, ইইউ ব্রিটিশ মাছ ধরার জলে আরও ভাল অ্যাক্সেসের দাবি করবে বলে আশা করা হচ্ছে। স্টারমার এবং ভন ডের লেয়েনের মধ্যে আলোচনা একটি দীর্ঘ প্রক্রিয়া হতে পারে তার সূচনা চিহ্নিত করবে।

ইইউ সম্পর্ক মন্ত্রী নিক থমাস-সাইমন্ডসকে ব্রাসেলসে আগামী সপ্তাহের বৈঠকের প্রস্তুতির দায়িত্ব দেওয়া হয়েছে।

সাক্ষাৎকার জুলাই মাসে ফিন্যান্সিয়াল টাইমস-এর সাথে, থমাস-সাইমন্ডস তার আশা তুলে ধরেন যে ব্রিটিশ এবং ইইউ রাজনীতিবিদ এবং কর্মকর্তারা ব্রেক্সিট চুক্তির আলোচনার পর থেকে দেখা যায়নি এমন স্কেলে নিয়মিত মিলিত হবেন।

তিনি বলেছিলেন যে ব্রিটেন নিরাপত্তা, বাণিজ্য এবং অভিবাসনের মতো ইস্যুতে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলার জন্য “যত দ্রুত সম্ভব একটি কাঠামোগত সংলাপ ঘটতে চায়” এবং নিশ্চিত করেছে যে ব্রিটেন কিংডম ইউনাইটেড এবং ইইউ-এর মধ্যে নেতাদের শীর্ষ সম্মেলন চাইছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

মনস্টার ট্রাক ভিড়ের মধ্য দিয়ে যায় এবং ভিডিওতে বেশ কয়েকটি গাড়ির উপর দিয়ে চলে যায়

ভিডিও সামগ্রী চালান টিকটোক / @ডালেনেকজ্যাকসন একজন দানব ট্রাক ড্রাইভার প্রমাণ করেছে যে আকার সত্যিই গুরুত্বপূর্ণ… অন্তত যখন গাড়ি পিষে ফেলার কথা আসে...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে বিমান হামলা চালিয়ে হিজবুল্লাহর সদর দফতরে আঘাত করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে যে তারা...

Related Articles

ডেটিং অ্যাপ এমন ব্যবহারকারীদের খোঁজে যারা ‘শুধু বন্ধু’ হতে চায়

অনলাইন ডেটিং জায়ান্ট এবং স্টার্ট-আপগুলি তাদের উপার্জন বাড়ানোর জন্য একটি ভিন্ন ধরণের...

দীপক চোপড়া যুক্তি দেন যে AI ‘মানব বিবর্তনের’ অংশ

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে দীপক চোপড়া কৃত্রিম বুদ্ধিমত্তায় নাক ডাকছে না…বরং,...

ভিভিকা এ. ফক্স বলেছেন ‘লস্ট হলিডে’ হল ভাতিজা জুসি স্মোলেটের কামব্যাক ফিল্ম

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে ভিভিকা এ. ফক্স ভাতিজা বলেন জুসি স্মোলেট...

বিগত সরকারের অযৌক্তিক ঋণ শাসন পরিত্যাগ করুন এবং প্রবৃদ্ধির জন্য বিনিয়োগ করুন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...