Home বিনোদন ওপেনএআই-এর চিফ টেকনোলজি অফিসার মীরা মুরাতি কোম্পানি ছাড়বেন
বিনোদন

ওপেনএআই-এর চিফ টেকনোলজি অফিসার মীরা মুরাতি কোম্পানি ছাড়বেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ওপেনএআই-এর প্রধান প্রযুক্তি কর্মকর্তা মীরা মুরাতি, যিনি প্রতিষ্ঠাতা স্যাম অল্টম্যানের বিরুদ্ধে ব্যর্থ অভ্যুত্থানের সময় অস্থায়ীভাবে প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন, তিনি কোম্পানি ছেড়ে যাচ্ছেন।

বুধবার কোম্পানির কর্মীদের সাথে ভাগ করা একটি বার্তায়, তিনি বলেছিলেন: “অনেক প্রতিফলনের পরে, আমি ছেড়ে যাওয়ার কঠিন সিদ্ধান্ত নিয়েছি। AI খুলুন

এটি মাইক্রোসফ্ট-সমর্থিত সর্বশেষ ধাক্কা কৃত্রিম বুদ্ধিমত্তা স্টার্ট-আপ, যা এই বছর উচ্চ-প্রোফাইল থেকে বেরিয়ে আসতে দেখেছে, যার মধ্যে প্রতিষ্ঠাতা জন শুলম্যান এবং ইলিয়া সুটস্কেভার রয়েছে। শুলম্যান প্রতিদ্বন্দ্বী অ্যানথ্রোপিকে যোগ দেন, যখন সুটস্কেভার তার নিজস্ব উদ্যোগ চালু করেন নির্মাণের লক্ষ্যে “নিরাপদ” এআই মডেল।

মুরাতি, 35, কোম্পানিতে সাড়ে ছয় বছর কাটিয়েছেন এবং ওপেনএআই-এর বোর্ড গত বছর অল্টম্যানকে সত্যবাদী হওয়ার ব্যর্থতার জন্য বরখাস্ত করার পরে অন্তর্বর্তীকালীন সিইও হিসাবে নামকরণ করা হয়েছিল। বিনিয়োগকারী এবং কর্মচারীদের তীব্র চাপের পরে অল্টম্যান ফিরে না আসা পর্যন্ত মুরাতি চার দিন ভূমিকায় ছিলেন। তিনি ছিলেন পরে পরিষ্কার তাদের আচরণ পর্যালোচনা করার পর অনিয়ম।

OpenAI, যা ChatGPT তৈরি করে, সিলিকন ভ্যালির অন্যতম মূল্যবান স্টার্টআপ। এটি $150 বিলিয়ন মূল্যায়নে $6 বিলিয়নের বেশি সংগ্রহের জন্য আলোচনায় রয়েছে। তিনি সম্প্রতি মুক্তি পেয়েছেন o1 নামে পরিচিত নতুন মডেল কে বলে যে তারা যুক্তি দিতে সক্ষম।

“আপনি লালন করা জায়গা থেকে দূরে সরে যাওয়ার জন্য একটি আদর্শ সময় নেই, তবে এই সময়টি সঠিক মনে হচ্ছে,” তিনি লিখেছেন। মুরাতি বলেছিলেন যে তিনি চলে যাচ্ছেন কারণ তিনি “আমার নিজের অনুসন্ধান করার জন্য সময় এবং স্থান তৈরি করতে চান।” তিনি যোগ করেছেন যে তার প্রধান ফোকাস হবে “একটি মসৃণ রূপান্তর নিশ্চিত করা।”

“যদিও আমি আপনার সাথে আর পরিখায় থাকব না, তবুও আমি আপনার সকলের জন্য শিকড় দেব,” তিনি লিখেছেন।

ওপেনএআই-এ তার সময়ে, মুরাতি ChatGPT-কে একটি স্বতন্ত্র পণ্য হিসেবে গড়ে তোলার জন্য কোম্পানির প্রচেষ্টার নেতৃত্ব দিয়েছিলেন, GPT-এর সাহায্যে প্রযুক্তিগত অগ্রগতিগুলিকে কাজে লাগিয়েছিলেন, যা এটিকে আন্ডারপিন করে বৃহৎ ভাষা মডেল। তিনি কোম্পানির ইমেজার ডাল-ই এবং এআই কোড জেনারেটর কোডেক্সের রিলিজ এবং উন্নতিও তদারকি করেন।

তিনি 2018 সালে কোম্পানিতে যোগ দেন, এর আগে অগমেন্টেড রিয়েলিটি স্টার্টআপ ম্যাজিক লিপ এবং ইলেকট্রিক গাড়ি নির্মাতা টেসলায় কাজ করেছেন। সেই সময়ে, ওপেনএআই ছিল একটি অলাভজনক সংস্থা যা কৃত্রিম সাধারণ বুদ্ধিমত্তা নিশ্চিত করার জন্য নিবেদিত ছিল – যার লক্ষ্য মানব বুদ্ধিমত্তার প্রতিলিপি করা – সমস্ত মানবতার উপকার করবে। 2019 সালে, এটি একটি লাভজনক কোম্পানি হয়ে ওঠে, এটি মাইক্রোসফটের মতো কোম্পানি থেকে বৃহৎ পরিমাণে মূলধন সংগ্রহের অনুমতি দেয়, যা $13 বিলিয়ন বিনিয়োগ করেছে।

অল্টম্যান তার ঘোষণার প্রতিক্রিয়ায় মুরাতিকে তার অবদানের জন্য ধন্যবাদ জানিয়েছেন। “ওপেনএআই, আমাদের মিশন এবং ব্যক্তিগতভাবে আমাদের সকলের কাছে মীরা কতটা বোঝাতে চেয়েছিল তা বাড়াবাড়ি করা কঠিন,” তিনি বলেছিলেন। “তিনি আমাদের তৈরি করতে এবং অর্জন করতে যা সাহায্য করেছেন তার জন্য আমি তার প্রতি অভূতপূর্ব কৃতজ্ঞতা বোধ করি, তবে সবচেয়ে বেশি, সমস্ত কঠিন সময়ে তার সমর্থন এবং ভালবাসার জন্য আমি তার প্রতি ব্যক্তিগত কৃতজ্ঞতা বোধ করি।”

তার উত্তরসূরি ঘোষণা করা হয়নি।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

NL ওয়াইল্ড-কার্ড রেসে ডি-ব্যাক গ্রাউন্ড হারালে জায়ান্টরা 5 হোম রান করেছে

সেপ্টেম্বর 24, 2024; ফিনিক্স, অ্যারিজোনা, মার্কিন যুক্তরাষ্ট্র; সান ফ্রান্সিসকো জায়ান্টস আউটফিল্ডার মাইকেল কনফোর্টো (8) চেজ ফিল্ডে তৃতীয় ইনিংসে অ্যারিজোনা ডায়মন্ডব্যাকসের বিরুদ্ধে তিন রানের...

কেট এবং কলিন নাটকের পরে কথা বলতে প্রস্তুত জন গোসেলিন

ভিডিও সামগ্রী চালান TMZ.com জন গোসেলিন আপনি কি আপনার ভবিষ্যত নিয়ে আশাবাদী বোধ করছেন… শুধু আপনার সন্তান নয়, কলিনতিনি কলেজে ভাল করছেন, কিন্তু...

Related Articles

কেয়ার স্টারমার নিউইয়র্কে ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা করবেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের দৌড়ে অর্থ...

গ্লেব স্যাভচেঙ্কো এবং ব্রুকস নাদের চুম্বন সম্পর্কে জিজ্ঞাসা করেছেন, একটি প্রলোভনসঙ্কুল উত্তর দিন

ভিডিও সামগ্রী চালান টিএমজেড সঙ্গে ব্রুকস নাদেরতার ‘DWTS’ অংশীদারের উপর একটি বড়...

একীভূতকরণের অনুমোদন পেতে শেভরন তার বোর্ড থেকে জন হেসকে ত্যাগ করবে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

যৌনকর্মী ফেডারেল প্রসিকিউটরদের কাছে কথিত ডিডি সেক্স টেপ হস্তান্তর করেছে

এক শন “ডিডি” কম্বস‘একজন যৌনকর্মীর সাথে কথিত এনকাউন্টার ভিডিওতে রেকর্ড করা হয়েছিল,...