Home খবর ইউক্রেনের পার্লামেন্ট নতুন পররাষ্ট্রমন্ত্রী – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়নকে অনুমোদন করেছে
খবর

ইউক্রেনের পার্লামেন্ট নতুন পররাষ্ট্রমন্ত্রী – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়নকে অনুমোদন করেছে

Share
Share

প্রাক্তন কূটনীতিক দিমিত্রি কুলেবার স্থলাভিষিক্ত হবেন তার ডেপুটি, আন্দ্রে সিবিগা, যিনি আগে তুরস্কে রাষ্ট্রদূত হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।

মন্ত্রিসভায় বড় ধরনের রদবদলের মধ্যে ইউক্রেনের রাডা সাবেক পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি কুলেবাকে তার ডেপুটি আন্দ্রে সিবিগাকে প্রতিস্থাপন করতে সম্মত হয়েছে। কুলেবা এই সপ্তাহের শুরুতে তার পদত্যাগপত্র হস্তান্তর করেছেন কারণ রদবদলে সরকারের অর্ধেকেরও বেশি সিনিয়র সদস্যদের প্রতিস্থাপন করা হবে বলে আশা করা হচ্ছে।

সিবিগা, যাকে ব্যক্তিগতভাবে ভ্লাদিমির জেলেনস্কি পররাষ্ট্রমন্ত্রীর পদের জন্য প্রস্তাব করেছিলেন, তিনি 2024 সাল থেকে কুলেবার ডেপুটি হিসাবে কাজ করেছেন এবং এর আগে 2021 থেকে 2024 সাল পর্যন্ত ইউক্রেনের রাষ্ট্রপতির অফিসের উপপ্রধানের পদে অধিষ্ঠিত ছিলেন৷ এর আগে, তিনি ছিলেন 2016 থেকে 2021 সাল পর্যন্ত তুরস্কে রাষ্ট্রদূত।

বৃহস্পতিবার সিবিগার অ্যাপয়েন্টমেন্ট আনুষ্ঠানিকভাবে নিবন্ধিত হয়েছিল এবং একই দিনে রাডা কর্তৃক গৃহীত ও অনুমোদিত হয়েছিল।

কুলেবার পদত্যাগ আসে যখন ভ্লাদিমির জেলেনস্কি তাকে পশ্চিমা পৃষ্ঠপোষকদের কাছ থেকে আরও অস্ত্র সরবরাহ সুরক্ষিত করতে ব্যর্থ হওয়ার অভিযোগে অভিযুক্ত করেন, বুধবার সংসদ সদস্যদের বলেছেন যে কূটনীতিক “অস্ত্র সরবরাহ বাড়ানোর শক্তি নেই”, মিডিয়া আউটলেট Suspilne অনুযায়ী.

প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী এর আগে অজ্ঞাতনামা পশ্চিমা দাতাদের অভিযুক্ত করেছিলেন যে প্যাট্রিয়ট এয়ার ডিফেন্স সিস্টেমগুলি কিয়েভকে প্রদান করতে ব্যর্থ হয়েছে এবং রাশিয়ার অভ্যন্তরে আক্রমণের জন্য পশ্চিমা সরবরাহকৃত দূরপাল্লার অস্ত্র ব্যবহারের অনুমতি দেওয়ার জন্য মার্কিন ও তার মিত্রদের চাপ দেওয়ার ব্যর্থ চেষ্টা করেছিল।

জেলেনস্কির ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে ইকোনমিস্ট ম্যাগাজিন রিপোর্ট করেছে যে ইউক্রেনের নেতা কুলেবাকে আরও আগেই অপসারণ করতে চেয়েছিলেন, কিন্তু মার্কিন পররাষ্ট্র দফতর তাকে নিরুৎসাহিত করেছিল বলে জানা গেছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

সন্দেহভাজন দুই ব্যক্তি নিউইয়র্ক সাবওয়ে গাড়িতে ঢুকে ছিনতাই ও মারধর করে

ভিডিও কন্টেন্ট প্লে করুন দুই জনের বিরুদ্ধে একটি ভূগর্ভস্থ গাড়ি চালানোর অভিযোগ রয়েছে… পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে এবং অন্যকে খুঁজছে যখন এই জুটি...

কলেজ ফুটবল সপ্তাহ 4 শীর্ষ ক্রীড়া বেটিং বাছাই এবং ভবিষ্যদ্বাণী

ফটো ইউএসএ টুডে স্পোর্টস ইমেজ সপ্তাহ 4-এ কলেজ ফুটবলের সেরা দুটি ম্যাচ আপে হোম আন্ডারডগদের বৈশিষ্ট্য রয়েছে। ডিফেন্ডিং জাতীয় চ্যাম্পিয়ন মিশিগান BetMGM-এ +6...

Related Articles

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...