Home বিনোদন কেয়ার স্টারমার ‘অদ্ভুত’ শ্রম সম্মেলনে মনোবল ঠিক করার জন্য সংগ্রাম করছেন
বিনোদন

কেয়ার স্টারমার ‘অদ্ভুত’ শ্রম সম্মেলনে মনোবল ঠিক করার জন্য সংগ্রাম করছেন

Share
Share


লিভারপুলের শ্রম সম্মেলনটি একটি উদযাপন হওয়া উচিত ছিল: 2009 সালে গর্ডন ব্রাউন প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে দলটি কোনও ক্ষমতা সভা করেনি এবং তিন মাসেরও কম আগে এর ভূমিধস নির্বাচনী বিজয় সুরক্ষিত হয়েছিল।

বরং অনেক ডেলিগেট বশীভূত হয়েছিলেন, প্রধানমন্ত্রী স্যারের ওপর তাদের আস্থা ছিল কেয়ার স্টারমার 10 মিলিয়ন পেনশনভোগীদের জন্য শীতকালীন জ্বালানীর অর্থ প্রদান কমানোর সিদ্ধান্তে এবং বিনামূল্যে পোশাকের গ্রহণযোগ্যতা নিয়ে উত্তপ্ত তর্ক এবং এর সিনিয়র কর্মীদের মধ্যে অপবাদের দ্বারা হতবাক।

ইভেন্টের শেষ ঘন্টায় একটি অ-বান্ধনমূলক ভোট, যা দেখেছিল প্রতিনিধিরা শীতকালীন জ্বালানী পরিমাপের বিরুদ্ধে ভোট দিয়েছেন – যখন স্টারমার নিউ ইয়র্কে 3,000 মাইল দূরে ছিল – অনুষ্ঠিত হয়েছিল – বিশ্রী বৈঠকটিকে একটি বেদনাদায়ক পরিণতিতে নিয়ে আসে।

স্টারমার ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছিলেন যে তিনি এই ইস্যুতে যে কোনও পরাজয়কে উপেক্ষা করবেন, কিন্তু তার 1.5 বিলিয়ন পাউন্ডের কাট প্রত্যাখ্যান – ইউনাইটেড ইউনিয়ন নেতা শ্যারন গ্রাহাম দ্বারা “সংযম চিহ্ন II” ডাব করা – লিভারপুল সম্মেলনে ক্ষুব্ধ মেজাজের সংক্ষিপ্তসার।

“মেজাজটি অদ্ভুত,” ডকসাইড হোটেলে বিয়ারের জন্য এক পার্টির অভিজ্ঞ ব্যক্তি স্বীকার করেছেন। একজন মন্ত্রিপরিষদ মন্ত্রী বলেছেন যে পার্টির উত্তরাধিকার সূত্রে পাওয়া গুরুতর আর্থিক অবস্থানের কারণে মার্সিতে নিম্ন-কী পরিবেশ অনিবার্য ছিল: “এটি গুরুতর সময়ের জন্য একটি গুরুতর মেজাজ।”

স্টারমারের প্রধান কাজগুলির মধ্যে একটি ছিল মন্ত্রীদের পোশাক দান এবং স্টাফ স্যু গ্রে-এর বেতন সম্পর্কে এক সপ্তাহের অন্ধকার এবং বিরক্তিকর শিরোনামের পরে দলের মনোবল পুনরুজ্জীবিত করা।

লিভারপুলে লেবার কনফারেন্সে রেচেল রিভস বক্তৃতা দেখছেন প্রতিনিধিরা
প্রতিনিধিরা লিভারপুলে শ্রম সম্মেলনে চ্যান্সেলর রাচেল রিভসকে বক্তৃতা দেখছেন © চার্লি বিবি/এফটি

প্রধানমন্ত্রী মঙ্গলবার নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে লিভারপুল থেকে উড়ে এসেছিলেন, সম্মেলনে ভাষণ দেওয়ার পরপরই এবং কার্যত, তার দলকে একটি সহজ বার্তা দেন: “আমাকে বিশ্বাস করুন।”

স্বাস্থ্য সচিব ওয়েস স্ট্রিটিং ফিন্যান্সিয়াল টাইমসকে বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন যে স্টারমার সপ্তাহে আখ্যানের নিয়ন্ত্রণ ফিরে পেয়েছেন, এমন একটি বক্তৃতা দিয়েছেন যা “সাহসী” বাস্তবতার সাথে দৃষ্টি এবং আশাকে একত্রিত করেছে। “ভবিষ্যতের বাস্তব দৃষ্টিভঙ্গি নিয়ে দলটি উন্নীত হয়েছিল,” তিনি বলেছিলেন।

তবে সেই ভবিষ্যতের বেশিরভাগই চ্যান্সেলর দ্বারা প্রকাশ করা বেদনাদায়ক পছন্দগুলি অন্তর্ভুক্ত করবে রাচেল রিভস 30শে অক্টোবর তার বাজেটে।

বিশেষ করে, দলের সিনিয়র পরিসংখ্যান কম ইতিবাচক ছিল. “একবার বাজেট প্রস্তুত হলে, আমাদের সেখানে কিছু আশা রাখতে হবে,” মন্ত্রিসভার সাবেক একজন সদস্য বলেছেন।

দলের আরেক বিগউইগ বলেছেন: “মানুষ, রাজনীতি এবং উপস্থাপনা, সবকিছু ঠিক করা দরকার। তারা এটি ঠিক করতে যাচ্ছেন, কিন্তু এটি করা উচিত তার চেয়ে বেশি সময় নিচ্ছে। তারা একটি শেখার বক্ররেখায় রয়েছে – আমি আশা করি এটি একটি ভাল জিনিস।”

মার্ক উইলিয়ামস, একজন 65 বছর বয়সী পার্টির সদস্য, বলেছেন যে তিনি গত দুই মাস ধরে নেতৃত্বের দ্বারা করা “আনফোর্সড ত্রুটি” এর ধারাবাহিকতায় হতাশ হয়েছিলেন এবং অনেক সদস্য “এই সরকার যা করছে তা নিয়ে বিস্মিত এবং বিভ্রান্ত” বোধ করেছেন।

স্টারমারের বক্তৃতা সেই ট্রেডঅফের গভীরে গিয়েছিলেন যা তিনি বলেছেন যে অনিবার্য কারণ তিনি অর্থনীতির “ভিত্তি ঠিক করার” চেষ্টা করেন, যার মধ্যে আর্থিক শৃঙ্খলা এবং সেই স্বীকৃতি যে বৃদ্ধির জন্য দেশজুড়ে আবাসন, কারাগার এবং ইউটিলিটি খুঁটি তৈরির প্রয়োজন হবে।

কিন্তু তিনি তার শ্রমিক-শ্রেণির শিকড়, ব্রিটেনকে “শ্রমিক জনগণ”-এর কাছে ফিরিয়ে দেওয়ার দৃঢ় প্রত্যয় এবং “শ্রমিক-শ্রেণির উপায়ে” এই সমস্ত বাণিজ্য-অফের সাথে যোগাযোগ করার জন্য তার জেদকেও জোর দিয়েছিলেন।

রিভস বাজেটে এই প্রতিশ্রুতি প্রদানের জন্য চাপের মধ্যে রয়েছে। ধনীদের উপর উচ্চ কর – বছরে 13,000 পাউন্ডে বসবাসকারী পেনশনভোগীদের জ্বালানী সুবিধার ভারসাম্য বজায় রাখতে – অনিবার্য হিসাবে দেখা হয়।

চ্যান্সেলর রাচেল রিভসের সাথে প্রধানমন্ত্রী স্যার কির স্টারমার
কনফারেন্সে রিভসের সাথে কেয়ার স্টারমার © চার্লি বিবি/এফটি

রিভসের বক্তৃতাটি সপ্তাহের সবচেয়ে তাৎপর্যপূর্ণ ছিল এবং এটি একটি বাজেটের প্রতিশ্রুতিও প্রকাশ করে যা লেবার পার্টির সদস্যদের ট্যাক্স কমানোর গ্লানিময় আলোচনার চেয়ে বেশি আবেদন করবে।

“বৃদ্ধি হল চ্যালেঞ্জ এবং বিনিয়োগ হল সমাধান,” তিনি বলেন, বাজেটে তার ঋণ নেওয়ার নিয়মে পরিবর্তনের পরামর্শ দিয়েছিলেন যা সরকারকে সারা দেশে মূলধন ব্যয়কে জোরদার করার অনুমতি দেবে৷

কিন্তু বাজেট এখনও অনেক সপ্তাহ দূরে এবং ফলস্বরূপ রাজনৈতিক শূন্যতা – ডাউনিং স্ট্রিটের কেন্দ্রস্থলে স্টারমারের নিয়ন্ত্রণের অভাবের কারণে – লিভারপুলের জানালাবিহীন বার এবং সম্মেলন কক্ষে উত্তেজনা এবং অভিযোগ তৈরি করেছে।

বুধবার, ইউনাইটেড নেতা গ্রাহাম সবচেয়ে বড় সাধুবাদ পেয়েছিলেন যখন তিনি ঘোষণা করেছিলেন: আমি বুঝতে পারছি না কীভাবে আমাদের নতুন শ্রম সরকার পেনশনভোগীদের জন্য শীতকালীন জ্বালানি ভাতা কমিয়ে অতি-ধনীদের অস্পৃশ্য রাখতে পারে।”

লিজ কেন্ডাল, কর্ম ও পেনশন সচিব, নীতি রক্ষা করেছেন। “আমাদের 22 বিলিয়ন পাউন্ডের ব্ল্যাক হোলের মুখোমুখি হয়েছিল, যা রক্ষণশীলরা রেখে গিয়েছিল, আমাদের কাজ করতে হয়েছিল।”

শীতকালীন জ্বালানি প্রদান নিয়ে ইউনিয়নের অস্থিরতা চলমান বেতন বিরোধেও নিজেকে প্রকাশ করছে: রিভস সোমবার মঞ্চে বক্তৃতা করেছেন, নার্সরা 5.5% বেতনের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে এবং অন্যান্য পাবলিক সেক্টর ইউনিয়নগুলি তাদের মূল্য পুনরুদ্ধার করতে আগামী বছরগুলিতে স্টারমারকে চাপ দিতে পারে। বেতন

ব্যবসায়ী নেতারা, যাদের মধ্যে কেউ কেউ সোমবার একটি “ব্যবসা দিবসে” যোগদানের জন্য জনপ্রতি £3,000 কাঁটা দিয়েছিলেন, তারাও স্টারমারের বিরুদ্ধে ক্ষুব্ধ যে তারা অর্থনীতিকে খারাপ বলে এবং ট্যাক্স ক্র্যাকডাউনের প্রস্তুতি নিচ্ছে।

কেউ কেউ অনুভব করেছেন যে তারা ইভেন্ট থেকে আর্থিক রিটার্ন পাননি: “তারা লোভী ছিল এবং এখন লোকেরা অভিযোগ করছে,” একটি আর্থিক পরিষেবা সংস্থার একজন পরিচালক বলেছেন।

ব্যবসায়ীরা বলেছেন যে ইভেন্টে অনেক বেশি লোক ছিল – গত বছরের প্রায় 200 এর তুলনায় 500 – এবং মূল রাজনীতিবিদদের সাথে জড়িত থাকার অভাব ছিল, উদাহরণস্বরূপ গোল টেবিলের মাধ্যমে।

এই স্নায়বিক পটভূমিতে, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য এবং সহকারীরা উপস্থিত একটি প্যাক করা কারাওকে পার্টির উল্লেখযোগ্য ব্যতিক্রম ছাড়া নির্বাচন-পরবর্তী উদযাপনগুলি নিঃশব্দ ছিল, যা বুধবার ভোর পর্যন্ত চলে। “আমাদের সত্যিই এটির প্রয়োজন ছিল,” একজন শ্রম সহায়ক বলেছিলেন।

বুধবার দুপুরে যখন ঐতিহ্যবাহী লাল পতাকা সঙ্গীত গাওয়া হয় এবং পার্টি কনফারেন্সের অদ্ভুততম অংশে পর্দা পড়ে, তখন অনেক অংশগ্রহণকারী – যেমন স্টারমার – কোথাও খুঁজে পাওয়া যায়নি।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে একটি রাষ্ট্রপতি প্রচারের পরিকল্পনা করতে পারেন?

নির্বাচনী খেলায় অন্যান্য পাঠকদের বিরুদ্ধে হোয়াইট হাউসের জন্য প্রতিদ্বন্দ্বিতা করুন Source link

ক্লেয়ার এমসলি, অ্যাঞ্জেল সিটি থর্নসের বিপক্ষে ড্র করেন

23 সেপ্টেম্বর, 2024; লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; বিএমও স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধে পোর্টল্যান্ড থর্নস এফসি ডিফেন্ডার বেকি সাউরব্রুনের (৪) বিরুদ্ধে বল নিয়ন্ত্রণ করছেন অ্যাঞ্জেল...

Related Articles

Diddy’s Celeb Hangouts, ট্রাম্প, প্রিন্সেস হ্যারি এবং উইলিয়ামের সাথে ছবি

ডিডিগুরুতর অভিযোগে কারাগারের পিছনে রয়েছে, এবং হঠাৎ তার বন্ধুদের নেটওয়ার্ক আবার স্পটলাইটে।...

90 দিনের বাগদত্তা: অ্যাশলির চমকপ্রদ ওজন হ্রাস — চর্মসার ফটোগুলি দেখুন

অ্যাশলে মিশেল এর 90 দিনের বাগদত্তা তার জঘন্য ওজন হ্রাস রূপান্তর flaunts....

ইসরায়েলি গোয়েন্দা ও বিমানবাহিনী হিজবুল্লাহর বিরুদ্ধে ‘বিজয় মতবাদ’ ব্যবহার করে

2006 সালে, ইসরায়েল এবং হিজবুল্লাহ শেষবার যুদ্ধে গিয়েছিল, ইসরায়েলি বিমান বাহিনী প্রথম...

হোম সংস্করণ তারকা এডুয়ার্ডো Xol ছুরিকাঘাতের পরে 58 বছর বয়সে মারা যান

“এক্সট্রিম মেকওভার: হোম সংস্করণ” এর তারকা এডুয়ার্ডো এক্সোল ছুরিকাঘাতের এক সপ্তাহ পর...