Home বিনোদন OECD র্যাচেল রিভসকে ‘স্বল্প-মেয়াদী’ আর্থিক নিয়মগুলি পুনঃলিখন করার আহ্বান জানিয়ে উত্সাহিত করে
বিনোদন

OECD র্যাচেল রিভসকে ‘স্বল্প-মেয়াদী’ আর্থিক নিয়মগুলি পুনঃলিখন করার আহ্বান জানিয়ে উত্সাহিত করে

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুক্তরাজ্যের “স্বল্পমেয়াদী” আর্থিক নিয়মগুলি পুনর্লিখন করা উচিত যাতে বৃহত্তর পাবলিক বিনিয়োগের অনুমতি দেওয়া যায় যা বৃদ্ধিকে উত্সাহিত করবে, OECD এর প্রধান অর্থনীতিবিদ বলেছেন, আগামী মাসের বাজেটের আগে ইউকে চ্যান্সেলর রাচেল রিভসকে উত্সাহিত করতে।

আলভারো পেরেইরা বুধবার বলেছিলেন যে যুক্তরাজ্যের আর্থিক নিয়মগুলি, যদিও সরকারী ঋণ নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে, তা বিপরীতমুখী হতে পারে।

ব্রিটিশ নিয়মগুলি একটি রোলিং পাঁচ বছরের দিগন্তের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যা পেরেইরা বলেছেন যে মন্ত্রীদের প্রতিদিনের ব্যয়ে বিলম্বিত করার জন্য একটি উত্সাহ দেয় তবে দীর্ঘমেয়াদী বিনিয়োগের ন্যায্যতা করা কঠিন করে তোলে।

“যুক্তরাজ্যে বিদ্যমান নিয়মগুলি পাবলিক ফাইন্যান্সের স্বল্পমেয়াদী এবং সম্ভাব্য দীর্ঘমেয়াদী অবনতির দিকে ঝুঁকতে পারে,” তিনি ফিনান্সিয়াল টাইমসকে বলেছেন।

“যুক্তরাজ্যে চিহ্নিত সমস্যার একটি অংশ হল অবকাঠামো উন্নত করা এবং উৎপাদনশীলতা বৃদ্ধি করা,” তিনি যোগ করেছেন।

প্যারিস ভিত্তিক প্রেসিডেন্ট হিসেবে পেরেইরা তার মন্তব্য করেছেন OECD38টি বেশিরভাগ ধনী দেশের একটি থিঙ্ক ট্যাঙ্ক প্রধান অর্থনীতিতে প্রবৃদ্ধি এবং মুদ্রাস্ফীতির জন্য নতুন পূর্বাভাস প্রকাশ করেছে যেগুলি সেরা পারফরম্যান্সকারী দেশগুলির মধ্যে যুক্তরাজ্যকে দেখিয়েছে।

OECD সতর্কতা রিভসকে সাহায্য করতে পারে মামলা করা দেশের আর্থিক কাঠামোর একটি সংস্কারের জন্য – যা তিনি ইঙ্গিত দিয়েছিলেন যে তিনি ইতিমধ্যেই বিবেচনা করছেন – যখন তিনি বাজেট পেশ করেছিলেন।

লেবার সরকার ভোটারদের সতর্ক করেছে “কঠিন পছন্দ” যেমন রক্ষণশীলদের রেখে যাওয়া পাবলিক অ্যাকাউন্টে £22 বিলিয়ন ব্ল্যাক হোল হিসাবে চিহ্নিত করার জন্য ট্যাক্স বৃদ্ধির মতো।

চ্যান্সেলর একটি আর্থিক নিয়ম গ্রহণ করেছেন যার জন্য দৈনিক ব্যয়কে ট্যাক্স রাজস্ব দ্বারা ভারসাম্যপূর্ণ করতে হবে, বিনিয়োগের জন্য ঋণের অনুমতি দেওয়া হবে।

তবে তিনি আরও বলেছিলেন যে তিনি একটি দ্বিতীয়, কঠোর নিয়ম আরোপ করবেন যার জন্য সরকারী পূর্বাভাসের চতুর্থ এবং পঞ্চম বছরের মধ্যে জিডিপির অংশ হিসাবে ঋণ হ্রাস করা প্রয়োজন।

রিভস এই সপ্তাহে ইঙ্গিত দিয়েছিলেন যে তিনি নতুন মূলধন ব্যয় মিটমাট করার জন্য তার আর্থিক নিয়মগুলি পরিবর্তন করতে পারেন, লেবার পার্টির সম্মেলনে বলেছেন যে বাজেট “পতনের জ্বালানী কম বিনিয়োগের সমাপ্তি” ঘোষণা করবে। তিনি যোগ করেছেন যে ট্রেজারির জন্য সময় এসেছে বিনিয়োগের সুবিধা গণনা শুরু করার, শুধু খরচ নয়।

ওইসিডি যুক্তি দেখিয়েছে, এ পোল যুক্তরাজ্যের অর্থনীতির এই মাসে প্রকাশিত হয়েছে যে পাঁচ বছরের মেয়াদে লক্ষ্য নির্ধারণের ফলে “উপ-অনুকূল রাজস্ব নীতি” বাড়ে।

তিনি যোগ করেছেন যে, সংজ্ঞা অনুসারে, “একটি ঘূর্ণায়মান লক্ষ্য অর্জনের প্রকৃত তারিখ কখনই আসে না… যা প্রতিটি বিন্দুতে আগামী বছরগুলিতে আরও নমনীয় রাজস্ব নীতি বাস্তবায়ন এবং একত্রীকরণ স্থগিত করার জন্য শক্তিশালী উদ্দীপনা তৈরি করে।”

OECD রিপোর্টে বলা হয়েছে যে অর্থনৈতিক ধাক্কা মোকাবেলা করার জন্য কখন স্থগিত করা যেতে পারে তার জন্য সুস্পষ্ট শর্ত স্থাপন করার সময়, যুক্তরাজ্যের আর্থিক নিয়মগুলির সময় দিগন্তকে সংক্ষিপ্ত করার বিষয়ে বিবেচনা করা উচিত।

এটি আরও পরামর্শ দিয়েছে যে ট্রেজারি পাবলিক সেক্টরের নেট ওয়ার্থের মতো পদক্ষেপগুলি দেখতে পারে – যা “সরকারের মালিকানা কী এবং এটি কী পাওনা” – এটিকে ঋণের স্থায়িত্বের একটি বিস্তৃত দৃষ্টিভঙ্গি অর্জনে সহায়তা করার জন্য বিবেচনা করে।

এটি শুধুমাত্র “পরিপূরক” তথ্য হিসাবে ব্যবহার করা উচিত, OECD বলেছে, কারণ ঋণ পরিশোধের জন্য সরকারী সম্পদগুলি প্রায়শই দ্রুত বিক্রি করা কঠিন।

ট্রেজারির মধ্যে বিবেচনাধীন ঋণের একটি বিকল্প পরিমাপ হল পাবলিক সেক্টরের নেট আর্থিক দায়। এটি ঋণের একটি বিস্তৃত পরিমাপ যা প্রাইভেট কোম্পানিতে ঋণ এবং ইক্যুইটি স্বার্থের মতো সম্পদকে বিবেচনা করে।

পেরেরা বলেছেন যে যুক্তরাজ্যের অর্থনীতি ইতিমধ্যে মে মাসে তার সর্বশেষ পূর্বাভাস প্রকাশ করার সময় OECD-এর প্রত্যাশার চেয়ে দ্রুত বৃদ্ধি পাচ্ছে, GDP এখন 2024 সালে 1.2% এবং 2025 সালে 1% প্রসারিত হবে বলে অনুমান করা হয়েছে।

যাইহোক, OECD অনুমান অনুসারে, 2024 সালে গড় 2.7% এবং 2025 সালে 2.4%, অন্যান্য G7 অর্থনীতির তুলনায় ইউকেতে মুদ্রাস্ফীতি আরও স্থিতিশীল হতে পারে।

OECD বলেছে যে বিশ্বব্যাপী জিডিপি প্রবৃদ্ধি স্থিতিস্থাপক রয়ে গেছে এবং 2024 এবং 2025 সালে 3.2% এ স্থিতিশীল হবে বলে আশা করা হচ্ছে, যদিও একটি তীক্ষ্ণ ট্রান্সআটলান্টিক বিভাজনের সাথে, মার্কিন অর্থনীতি একটি মন্থর ইউরো জোনকে ছাড়িয়ে যাচ্ছে।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জলদস্যুরা রাউডি টেলেজকে কেটে দিয়েছে, জোরালো বোনাসের কোনো কারণ ছিল না

20 আগস্ট, 2024; আর্লিংটন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; গ্লোব লাইফ ফিল্ডে টেক্সাস রেঞ্জার্সের বিরুদ্ধে নবম ইনিংসে গোল করার পর পিটসবার্গ পাইরেটসের প্রথম বেসম্যান রাউডি...

ডোনাল্ড ট্রাম্প, লিল বেবি, ব্রেট ফাভরে

ডোনাল্ড ট্রাম্প একজন মাকে তার মুদির বিল পরিশোধ করতে সাহায্য করছে, ছোট বাচ্চা একটি শিশু বড়াই অধিকার প্রদান করা হয় এবং ব্রেট ফাভরে...

Related Articles

হোম সংস্করণ তারকা এডুয়ার্ডো Xol ছুরিকাঘাতের পরে 58 বছর বয়সে মারা যান

“এক্সট্রিম মেকওভার: হোম সংস্করণ” এর তারকা এডুয়ার্ডো এক্সোল ছুরিকাঘাতের এক সপ্তাহ পর...

মাইকেল গোভ দ্য স্পেক্টেটরের সম্পাদক হবেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

চ্যাপেল রোন কমলা হ্যারিস ট্রাম্পকে ভোট না দেওয়ার বিষয়ে মন্তব্য করেছেন

ভিডিও সামগ্রী চালান চ্যাপেল রোন তিনি সমর্থন করছেন না বলার পর সরাসরি...

জেনিফার অ্যানিস্টনের লস অ্যাঞ্জেলেসের বাড়িতে ভাঙা হয়েছে, এলএপিডি তদন্ত করছে

জেনিফার অ্যানিস্টন শুক্রবার রাতে আমার একটি বড় জেগে ওঠার কল ছিল… পুলিশ...