Home বিনোদন ক্যারোলিন এলিসন FTX জালিয়াতির জন্য 2 বছরের জেল পান
বিনোদন

ক্যারোলিন এলিসন FTX জালিয়াতির জন্য 2 বছরের জেল পান

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

ক্যারোলিন এলিসন, ট্রেডিং ফার্মের প্রাক্তন প্রধান যার মাধ্যমে এফটিএক্স ক্লায়েন্ট ফান্ডে বিলিয়ন ডলার জমা করেছিল, ব্যর্থ ক্রিপ্টোকারেন্সির প্রতিষ্ঠাতা স্যাম ব্যাঙ্কম্যান-ফ্রাইডের বিরুদ্ধে ফৌজদারি মামলায় প্রসিকিউটরদের সহায়তা করার পরে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল৷

মঙ্গলবার নিউইয়র্ক ফেডারেল আদালতে একটি শুনানিতে, বিচারক লুইস কাপলান স্বীকার করেছেন যে 29 বছর বয়সী “আসলেই অনুতপ্ত” এবং তিনি ব্যাঙ্কম্যান-ফ্রাইড দ্বারা “শোষিত” ছিলেন। তবে, তাদের প্রাথমিক এবং উদার সহযোগিতা “জেলমুক্ত চিঠি” হতে পারে না।

এলিসনযিনি 2022 সালের নভেম্বরে FTX-এর পতনের কয়েক দিন পরে সরকারী সাক্ষী হয়েছিলেন, তিনি এর আগে জালিয়াতিতে তার ভূমিকার জন্য ক্ষমা চেয়েছিলেন।

“সকল ভুক্তভোগী এবং আমি যাদের ক্ষতি করেছি… আমি তাই দুঃখিত,” তিনি অশ্রুসিক্তভাবে আদালতকে বলেন, জোর দিয়ে তিনি তার কর্মের জন্য “গভীরভাবে লজ্জিত” ছিলেন।

তিনি বলেছিলেন যে তিনি ব্যাঙ্কম্যান-ফ্রাইডের কণ্ঠস্বর শুনেছেন, যার সাথে তার “অন এবং অফ” রোমান্টিক সম্পর্ক ছিল, “(তার) মাথায়” যখন সে তার অপরাধ করেছিল, যোগ করে: “আমি দুঃখিত আমি সাহসী ছিলাম না৷ “

পেনাল্টি এলিসন, যিনি দৌড়েছিলেন FTX-অধিভুক্ত ট্রেডিং ফান্ড আলামেডা রিসার্চ, এর সাথে তীব্রভাবে বৈপরীত্য 25 বছরের জেল বিতরণ করা হয়েছে ব্যাংক-ভাজা মার্চ মাসে, যা একজন হোয়াইট-কলার অপরাধীর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের দীর্ঘতম সাজা। আরেকজন প্রাক্তন FTX এক্সিকিউটিভ, রায়ান সালাম, একটি পেয়েছেন 90 মাসের সাজা মে মাসে

এফটিএক্স ছিল বিশ্বের বৃহত্তম ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জগুলির মধ্যে একটি যখন এটি 2022 সালের নভেম্বরে ভেঙ্গে পড়ে যে আলামেডা গ্রাহকের আমানতে গোপনে বিলিয়ন ডলার আত্মসাৎ করেছে এবং ঝুঁকিপূর্ণ বাজি করেছে।

এলিসন, যিনি জালিয়াতি এবং অর্থ পাচারের অভিযোগে দোষী সাব্যস্ত করেছিলেন, তিনি ছিলেন তারকা সাক্ষী ব্যাঙ্কম্যান-ফ্রাইড ট্রায়ালতিন দিন ধরে সাক্ষ্য দিচ্ছে।

তিনি স্প্রেডশীট, নথি এবং প্রাইভেট সিগন্যাল চ্যাটের মাধ্যমে জুরিতে যান যা প্রাক্তন ক্রিপ্টোকারেন্সি বিলিয়নেয়ারের বছরব্যাপী অপরাধমূলক ষড়যন্ত্রের চিত্রিত করে, প্রকাশ করে যে ব্যাঙ্কম্যান-ফ্রাইড তাকে এবং তার প্রাক্তন সহকর্মীদের গ্রাহকের আমানতে প্রায় $ 10 বিলিয়ন চুরি করার নির্দেশ দিয়েছিল।

তিনি বলেন, ব্যাঙ্কম্যান-ফ্রাইডও ছিল তাকে তৈরি করতে নির্দেশ দেন আলামেদার জন্য সাতটি “বিকল্প” ব্যালেন্স শীট, যার মধ্যে কিছু এফটিএক্স এক্সিকিউটিভদের বিলিয়ন ডলার ঘুষ দিয়েছিল। আলামেডার অ্যাকাউন্টের একটি সংস্করণ যা তার “সম্পদকে বড় দেখায়” ক্রিপ্টোকারেন্সি ঋণদাতাদের প্রদান করা হয়েছিল।

প্রসিকিউটররা এলিসনের জন্য নম্রতা চেয়েছিলেন। সাজা শুনানির আগে কাপলানের কাছে একটি চিঠিতে, তারা হাইলাইট করেছিল যে কীভাবে এলিসন “স্যামুয়েল ব্যাঙ্কম্যান-ফ্রাইডের বিরুদ্ধে সরকারের মামলার সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ” এবং “তদন্তে যথেষ্ট সহায়তা” প্রদান করেছিলেন।

তারা যোগ করেছে যে এলিসন তার সাক্ষ্যের ফলে প্রেস দ্বারা অপমানিত হয়েছিল এবং এফটিএক্স পতন সম্পর্কে মাইকেল লুইসের বইতে প্রচারিত একজন থেরাপিস্টের সাথে তার ব্যক্তিগত কথোপকথন হয়েছিল।

“সরকার সাম্প্রতিক ইতিহাসে অন্য সহযোগিতাকারী সাক্ষীর কথা ভাবতে পারে না যিনি একটি বৃহত্তর স্তরের মনোযোগ এবং হয়রানি পেয়েছেন,” তারা লিখেছেন।

সাজা ঘোষণার আগে তার মন্তব্যে, কাপলান একমত বলে মনে হয়েছিল, বলেছিলেন যে তিনি “মিসেস এলিসনের মতো (সহযোগী সাক্ষী) কখনও দেখেননি।”

তিনি যোগ করেছেন যে এলিসন যখন “খুব শক্তিশালী ব্যক্তি” ছিলেন, তখন ব্যাঙ্কম্যান-ফ্রায়েডের “ক্রিপ্টোনাইট” ছিল।

“আপনি দুর্বল ছিলেন এবং আপনাকে শোষিত করা হয়েছিল,” কাপলান বলেছিলেন। “সে ধরা পড়ার জন্য সত্যিই অনুতপ্ত – তার অনুশোচনাই আসল জিনিস।”

স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির একজন স্নাতক, এলিসন আলামেদার সাথে যোগ দিতে যাওয়ার আগে হাই-স্পিড ট্রেডিং ফার্ম জেন স্ট্রিটে ব্যাঙ্কম্যান-ফ্রাইডের সাথে দেখা করেন। তিনি ট্রেডিং ফার্ম চালানোর জন্য দায়ী ছিলেন এবং ব্যাঙ্কম্যান-ফ্রাইডের বিকৃত নৈতিক বিশ্বদর্শনের মধ্যে আটকা পড়া এবং টানার অনুভূতি বর্ণনা করেছিলেন।

শাস্তির অপেক্ষায় থাকাকালীন, এলিসন “এডওয়ার্ডিয়ান ইংল্যান্ডে সেট করা এবং তার বোন কেটের কাল্পনিক কামার্ত কাজের উপর ভিত্তি করে একটি উপন্যাস লিখেছিলেন,” প্রাক্তন নির্বাহীর মা আদালতে একটি চিঠিতে প্রকাশ করেছিলেন।

অন্য দুই প্রাক্তন সিনিয়র এফটিএক্স এক্সিকিউটিভ যারা দোষ স্বীকার করেছেন, নিশাদ সিং এবং গ্যারি ওয়াং, এই বছরের শেষের দিকে সাজা হওয়ার কথা রয়েছে।

এলিসনের একজন অ্যাটর্নি অবিলম্বে সাজা সম্পর্কে মন্তব্যের জন্য একটি অনুরোধ ফেরত দেননি।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডি-ব্যাক জায়ান্টদের বিরুদ্ধে আরেকটি স্লিপ-আপ বহন করতে পারে না

23 সেপ্টেম্বর, 2024; ফিনিক্স, অ্যারিজোনা, মার্কিন যুক্তরাষ্ট্র; সান ফ্রান্সিসকো জায়ান্টসের তৃতীয় বেসম্যান ম্যাট চ্যাপম্যান (26) চেজ ফিল্ডে অ্যারিজোনা ডায়মন্ডব্যাকের বিরুদ্ধে সপ্তম ইনিংসে একটি...

ডিড্ডির সন্তানরা অভিযোগ সত্ত্বেও সমর্থন করে, সম্পর্ক বজায় রাখে

ডিডিগ্রেপ্তার, অভিযুক্ত এবং তার বিরুদ্ধে কিছু গুরুতর অভিযোগ থাকা সত্ত্বেও তার সাত সন্তান এখনও তাদের বাবার পাশে রয়েছে। পরিস্থিতির সাথে পরিচিত সূত্রগুলি টিএমজেডকে...

Related Articles

ট্রায়ান ডি নেলসন পেল্টজ রেন্টোকিল বোর্ডে আসন গ্রহণ করেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

অনুমান করুন এই সুখী ভাইয়েরা কারা পরিণত হয়েছে!

লুইসিয়ানার বসিয়ার সিটিতে জন্ম নেওয়া এই দুই সুখী ভাই হলিউডের স্পটলাইটে আসার...

স্টকের জন্য চীনের 100 বিলিয়ন ডলারের যুদ্ধের বুক কি প্রকৃত অর্থনীতিকে বাড়িয়ে তুলবে?

চীনা বাজারগুলি সংক্ষিপ্তভাবে একটি “অভূতপূর্ব” টুলবক্সকে স্বাগত জানিয়েছে যা বেইজিং দ্বারা পুঁজিবাজারকে...

নিকি বেলা আর্টেম চিগভিন্টসেভ গ্রেপ্তারের আপডেটের মধ্যে পতনের অ্যাসাইনমেন্টগুলিতে মনোনিবেশ করেছেন

নিকি বেলা তার প্রাক্তন স্বামীর খবরের মধ্যে একটি আনন্দদায়ক দিন কাটানোর দিকে...