Home ব্যবসা ইউনিভার্সিটিগুলি যুক্তরাজ্যের সরকারকে সেক্টরের জন্য অর্থের জন্য দাবি করে
ব্যবসা

ইউনিভার্সিটিগুলি যুক্তরাজ্যের সরকারকে সেক্টরের জন্য অর্থের জন্য দাবি করে

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুক্তরাজ্যের প্রধান বিশ্ববিদ্যালয়ের লবি গ্রুপ উচ্চ শিক্ষার জন্য আরও অর্থ খুঁজে বের করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে শিক্ষা সচিব ব্রিজেট ফিলিপসন সতর্ক করার পরে যে সেক্টরের আর্থিক সংকটের দ্রুত সমাধান নেই।

ডেম স্যালি ম্যাপস্টোন, ইউনিভার্সিটি ইউকে-এর চেয়ার এবং সেন্ট অ্যান্ড্রুজের ভাইস-চ্যান্সেলর, বৃহস্পতিবার বলেছিলেন যে এক দশকের হিমায়িত ফি যা প্রায় সকলকেই আর্থিক “সঙ্কটের” মুখোমুখি রেখেছিল তার পরে মন্ত্রীরা বিশ্ববিদ্যালয়গুলিতে বিনিয়োগের প্রয়োজনীয়তা এড়াতে পারেননি।

“সরকারের কাছে আমাদের বার্তা স্পষ্ট, আমাদের বিশ্ববিদ্যালয়গুলি হতে পারে, হতেই হবে, আপনার নির্ধারিত লক্ষ্য অর্জনে মূল অংশীদার। আমরা বৃদ্ধি, সুযোগ এবং সমতা চালনা করতে আপনার সাথে কাজ করতে পারি, তবে এটি করার জন্য আমাদের আপনার বিনিয়োগ এবং সমর্থন প্রয়োজন, “তিনি রিডিং-এ UUK-এর বার্ষিক সম্মেলনে বলেছিলেন।

ফিলিপসন প্রতিনিধিদের বলার পর ম্যাপস্টোনের সতর্কতা এসেছিল সরকারের কোনো “তাত্ক্ষণিক” উপশম করার পরিকল্পনা নেই বিশ্ববিদ্যালয়30 অক্টোবর বাজেটের সামনে কঠিন পরিস্থিতি, “সব বিকল্প” বিশ্লেষণ করার প্রতিশ্রুতি।

“আপনারা সবাই ভালো করেই জানেন, এগুলো জটিল সমস্যা, এর কোনো সহজ উত্তর বা দ্রুত সমাধান নেই। সুতরাং, আমি অবিলম্বে বা ব্যথাহীন রেজোলিউশনের প্রতিশ্রুতি দিতে পারি না, “তিনি একটি ভিডিও কনফারেন্স বক্তৃতায় বলেছিলেন।

UUK, যা 170 টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করে, বারবার করেছে সরকারের কাছে আবেদন করেছেন গার্হস্থ্য শিক্ষার্থীদের জন্য বার্ষিক টিউশন ফি বৃদ্ধি করে £9,250 করতে। এটি প্রায় এক দশক ধরে হিমায়িত রয়েছে, অনেক প্রতিষ্ঠানকে টিকে থাকার লড়াইয়ে ফেলে রেখে।

ম্যাপস্টোন বলেছে যে ফি এখন 2012-13 পদে মাত্র 5,924 পাউন্ডের মূল্য ছিল, যার অর্থ ইংরেজি বিশ্ববিদ্যালয়গুলিতে ছাত্র প্রতি তহবিল সর্বাধিক টিউশন ফি £ 9,000 এ উন্নীত হওয়ার আগে থেকে কম ছিল।

হিমায়িত ফি, হ্রাসকৃত সরকারি ভর্তুকি এবং ক মুনাফায় তীব্র পতন বিদেশী স্নাতকোত্তর ছাত্ররা পূর্ববর্তী রক্ষণশীল সরকারের অভিবাসন ক্র্যাকডাউনের পর কিছু বিশ্ববিদ্যালয় দেউলিয়া হওয়ার দ্বারপ্রান্তে ফেলেছে।

ফিলিপসন জুলাই থেকে আশ্বস্ত করেছেন যে আন্তর্জাতিক ছাত্রদের যুক্তরাজ্যে স্বাগত জানানো হবে। কিন্তু সরকার স্নাতকোত্তরদের পরিবারের সদস্যদের আনার উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করেনি যা সংখ্যা হ্রাসে অবদান রেখেছে।

লেবার পার্টি ইংল্যান্ডের নিয়ন্ত্রক অফিস ফর স্টুডেন্টসকেও বলেছে বিশ্ববিদ্যালয়গুলিকে সাহায্য করার জন্য প্রস্তুত হন আর্থিক অসুবিধার মধ্যে, পুনর্গঠন বা একীভূত করুন কারণ সেক্টরটি এক দশকের সম্প্রসারণের পরে আরও চ্যালেঞ্জিং দীর্ঘমেয়াদী দৃষ্টিভঙ্গির সাথে খাপ খায়।

ম্যাপস্টোন বলেছিলেন যে বিশ্ববিদ্যালয়গুলি লেবার পার্টির স্বর পরিবর্তন এবং সেক্টরের আর্থিক স্থিতিশীলতার দিকে নজর দেওয়ার প্রতিশ্রুতিকে “সত্যিকারভাবে প্রশংসা করেছিল”, 50 টিরও বেশি প্রতিষ্ঠান চাকরি বা কোর্স কাটার সাথে ভয় প্রশমিত করার জন্য যথেষ্ট ছিল না।

“আমাদের অর্থায়নের স্থায়িত্ব চ্যালেঞ্জের মাত্রা এবং জরুরীতা সম্পর্কে খুব স্পষ্ট হতে হবে যা আমাদের অনেককে প্রতিদিন মুখোমুখি হতে হবে,” তিনি যোগ করেছেন।

ম্যাপস্টোন পরামর্শদাতা লন্ডন ইকোনমিক্স থেকে UUK দ্বারা কমিশন করা একটি প্রতিবেদনের উদ্ধৃতি দিয়েছে যা অনুমান করেছে যে বিশ্ববিদ্যালয়গুলি অর্থনীতির জন্য বছরে 250 বিলিয়ন ডলারের বেশি উপার্জন করেছে এবং ট্রেজারিকে বিনিয়োগের উপর উচ্চ হারে ফেরত দেওয়ার প্রস্তাব দিয়েছে।

“আমাদের বিশ্ববিদ্যালয়গুলি প্রতি £1 তহবিলের জন্য £14 এরও বেশি অর্থনৈতিক প্রভাব তৈরি করে,” তিনি প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে বলেছিলেন। “এটি 2010 থেকে 2022 সালের মধ্যে অন্যান্য সরকারি প্রকল্পের জন্য পাবলিক বিনিয়োগের প্রতি £1 এর জন্য £1.80 এর গড় রিটার্নের থেকে প্রায় আট গুণ বেশি।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘বেদনাদায়ক’ বাজেটের প্রত্যাশায় যুক্তরাজ্যের ভোক্তাদের আস্থা কমে গেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ব্রিটেনে ভোক্তাদের আস্থা সেপ্টেম্বরে তীব্রভাবে হ্রাস...

আর্চ ম্যানিং কুইন ইয়ার্সের স্থলাভিষিক্ত হয়েছেন

সেপ্টেম্বর 14, 2024; অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস লংহর্নস কোয়ার্টারব্যাক আর্চ ম্যানিং (16) ড্যারেল কে রয়্যাল-টেক্সাস মেমোরিয়াল স্টেডিয়ামে টেক্সাস-সান আন্তোনিও রোডরানার্সের বিরুদ্ধে প্রথমার্ধে...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...