Home বিনোদন রাস্পবেরি পাই প্রত্যাশিত-অধিক লাভের দ্বারা বৃদ্ধি পেয়েছে৷
বিনোদন

রাস্পবেরি পাই প্রত্যাশিত-অধিক লাভের দ্বারা বৃদ্ধি পেয়েছে৷

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

যুক্তরাজ্যের কম্পিউটার নির্মাতা জুনে লন্ডন স্টক এক্সচেঞ্জে আত্মপ্রকাশের পর থেকে প্রথম আয়ের প্রতিবেদনে প্রত্যাশিত-প্রত্যাশিত বেশি মুনাফার কথা জানানোর পরে মঙ্গলবার রাস্পবেরি পাই শেয়ারের দাম বেড়েছে।

কেমব্রিজ-ভিত্তিক কোম্পানি, যা ছোট, কম খরচে কম্পিউটার তৈরি করে, বলেছে যে বিক্রয়ের পরিমাণ প্রত্যাশিত তুলনায় সামান্য কম ছিল কিন্তু উচ্চ মার্জিন পণ্যের উপর দৃষ্টি নিবদ্ধ করে, লাভ বাড়ায়।

শেয়ার 376p থেকে 8 শতাংশ বেড়েছে। তারা জুন মাসে 280p এ ওঠানামা করে।

রাস্পবেরি পাই প্রাথমিক পাবলিক অফার£542 মিলিয়নের মূল্যায়নের সাথে, এটিকে লন্ডনের বাজারের জন্য একটি বিরল বিজয় হিসাবে দেখা হয়েছিল, যা তালিকাকে আকর্ষণ করতে সংগ্রাম করেছে, বিশেষ করে প্রযুক্তি কোম্পানিগুলি থেকে, যারা সাধারণত নিউইয়র্ক পছন্দ করে।

কোম্পানিটি 2024 সালের প্রথম ছয় মাসে US$34.2 মিলিয়নের মোট মুনাফা রিপোর্ট করেছে, যা অভ্যন্তরীণ পূর্বাভাসের চেয়ে বেশি এবং 2023 সালের একই সময়ের তুলনায় 47% বৃদ্ধি পেয়েছে। এই সময়ের জন্য আয় ছিল US$144 মিলিয়ন, যা গত বছরের US$89.3 মিলিয়ন থেকে বেশি . তিনি পুরো বছরের জন্য তার দৃষ্টিভঙ্গি অপরিবর্তিত রেখেছিলেন।

রাস্পবেরি পাই 2012 সালে জনসাধারণের কাছে তার পণ্য বিক্রি করা শুরু করে। এটি রাস্পবেরি পাই ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় তৈরি করা হয়েছিল, 2008 সালে তরুণদের মধ্যে কম্পিউটিং প্রচারের জন্য প্রতিষ্ঠিত ইউকে দাতব্য সংস্থা।

সংস্থাটি বলেছে যে আইপিওতে উত্থাপিত £178.9 মিলিয়ন প্রকৌশল প্রকল্পের অর্থায়নে ব্যবহৃত হবে, 2024 সালের শেষের আগে নতুন পণ্য লঞ্চের সময়সূচী সহ।

এটির তালিকাকে লন্ডনের স্টক মার্কেটে একটি উত্সাহ হিসাবে দেখা হয়েছিল যখন তালিকার বাজারটি খুব শান্ত ছিল এবং প্রযুক্তি সংস্থাগুলি সাধারণত মার্কিন যুক্তরাষ্ট্রে গভীর পুঁজিবাজার এবং উচ্চ মূল্যায়ন অ্যাক্সেস করতে চায়।

কেমব্রিজ-ভিত্তিক চিপমেকার আর্ম, রাস্পবেরি পাই-এর অন্যতম শেয়ারহোল্ডার, 2023 সালের সেপ্টেম্বরে 52 বিলিয়ন ডলার মূল্যের সাথে নিউইয়র্কে তালিকাভুক্ত হয়েছিল।

রাস্পবেরি পাই এর প্রধান নির্বাহী ইবেন আপটন জুন মাসে ফিন্যান্সিয়াল টাইমসকে বলেছিলেন যে যুক্তরাজ্যের স্টক মার্কেটের দৃষ্টিভঙ্গি নিয়ে অনেক গ্লানি ছিল। “লোকেরা মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মধ্যে পার্থক্য সম্পর্কে যে গল্পগুলি বলে থাকে – বিশেষ করে এই ধরণের জাদু (উচ্চ রেটিং) – বাস্তব বলে মনে হয় না,” তিনি বলেছিলেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

মিউনিখে Oktoberfest উদযাপন সম্পর্কে কি জানতে হবে

Oktoberfest হল একটি বৈশ্বিক ঘটনা, একটি Bavarian বিয়ার উৎসব যা সারা বিশ্বের দেশে উদযাপিত হয়। তবে অনেকে বলে যে এটি তার আসল বাড়ি,...

জ্যানেট জ্যাকসন, কিম কার্দাশিয়ান, লেব্রন জেমস

জ্যানেট জ্যাকসন কোর্স বিপরীত না কমলা হ্যারিস, কিম কার্দাশিয়ান মেনেন্দেজের সাথে দেখা হচ্ছে ভাই, এবং লেব্রন জেমস একটি নতুন উলকি প্রদর্শন করা হচ্ছে…...

Related Articles

তরুণ ডলফ হত্যার সন্দেহভাজন আদালতে স্বীকারোক্তি, অন্য আসামীদের জড়িত করে

এর রায় তরুণ ডলফিনঅভিযুক্ত শুটারদের একজন আদালতে স্বীকারোক্তিমূলক স্বীকারোক্তি এবং এমনকি তার...

জেনারেল হাসপাতালের ভবিষ্যদ্বাণী: ড্রু ব্ল্যাকমেল এবং স্যামের ডেঞ্জার ডাইভ

আগামী সপ্তাহের জন্য জেনারেল হাসপাতালের ভবিষ্যদ্বাণী সরস! সাম্প্রতিক এপিসোড এবং ABC সাবানের...

আইআরএ ট্যাক্স ব্রেক দ্বারা প্রলুব্ধ গ্রুপ হিসাবে ড্রাক্স মার্কিন পাওয়ার প্ল্যান্টে $12.5 বিলিয়ন প্রতিশ্রুতিবদ্ধ

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

‘বয় মিট ওয়ার্ল্ড’ তারকা ত্রিনা ম্যাকগি 54 বছর বয়সে গর্ভবতী হওয়ার পরে গর্ভপাতের শিকার হন

“বয় মিটস ওয়ার্ল্ড” তারকা ত্রিনা ম্যাকগি একটি বেদনাদায়ক ক্ষতি প্রক্রিয়া করছে… নিশ্চিত...