Home বিনোদন দক্ষিণ কোরিয়ার কেন্দ্রীয় ব্যাংকের প্রধান গ্যাংনাম-স্টাইলের রিয়েল এস্টেট বুমের বিষয়ে সতর্ক করেছেন
বিনোদন

দক্ষিণ কোরিয়ার কেন্দ্রীয় ব্যাংকের প্রধান গ্যাংনাম-স্টাইলের রিয়েল এস্টেট বুমের বিষয়ে সতর্ক করেছেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

দক্ষিণ কোরিয়ার কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর রাজধানীর আবাসন বাজারের নিয়ন্ত্রণের বাইরের একটি “কঠোর সমাধান” হিসাবে সিউলের উচ্চতর আশেপাশে বিশ্ববিদ্যালয়ে ভর্তির উপর একটি ক্যাপ করার আহ্বান জানিয়েছেন।

একচেটিয়া গ্যাংনাম জেলায় কেন্দ্রীভূত প্রাইভেট পরীক্ষার টিউটর এবং বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রশিক্ষকদের জন্য অভিভাবকদের মধ্যে তীব্র প্রতিযোগিতা সম্পত্তির দাম এবং ঋণকে বাড়িয়ে তুলছে, তিনি বলেন, বৈষম্যকে বাড়িয়ে তুলছে এবং প্রাদেশিক এলাকার জনসংখ্যাকে ত্বরান্বিত করছে।

“কোরিয়ান শিক্ষা ব্যবস্থা প্রায়শই বিশ্ব নেতাদের দ্বারা প্রশংসিত হয়, কিন্তু তারা বাস্তবতা জানে না,” বলেছেন রি চ্যাং-ইয়ং, গভর্নর। ব্যাংক অফ কোরিয়াতিনি ফাইন্যান্সিয়াল টাইমসকে বলেছেন।

তিনি যোগ করেছেন যে Gangnam থেকে উচ্চ বিদ্যালয়ের স্নাতক – পপ স্টার সাই-এর 2012 সালের ব্যঙ্গাত্মক হিট “গ্যাংনাম স্টাইল” দ্বারা বিখ্যাত সিউলের আশেপাশের স্থানগুলি – অন্যান্য অঞ্চলের আবেদনকারীদের জন্য সুযোগ কমিয়ে দেশের শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলিতে ব্যাপকভাবে উপস্থাপন করা হয়েছিল৷

“সিউলের ধনী ব্যক্তিরা তাদের শিশুদের ছয় বছর বয়স থেকে ভিড়ের স্কুলে পাঠায় বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি শুরু করার জন্য, যখন কর্মজীবী ​​মহিলারা তাদের সন্তানদের শিক্ষিত করার জন্য বাড়িতে থাকার সিদ্ধান্ত নেন। এই তীব্র প্রতিযোগিতা অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করছে এবং সবাইকে অসুখী করছে।”

আরও ঋণ নেওয়ার ভয়ে BoK গত মাসে সুদের হার কমাতে বিলম্ব করেছিল। “কঠোর সমাধান” প্রয়োজন ছিল, রি বলেছেন, লোকেদের রাজধানী ছেড়ে যেতে উত্সাহিত করা সহ।

2021 সালে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির প্রতিক্রিয়া হিসাবে দক্ষিণ কোরিয়া প্রথম প্রধান এশীয় অর্থনীতি ছিল। BoK 2023 সালের শুরু থেকে তার বেঞ্চমার্ক হার 3.5% বজায় রেখেছে, গত মাসে তার 2% মূল্যস্ফীতির লক্ষ্যে পৌঁছানো সত্ত্বেও হার কাটা স্থগিত করেছে .

Rhee বলেন যে যদিও GDP-তে পাবলিক ঋণ উন্নত বিশ্ব মান অনুযায়ী 45% এ তুলনামূলকভাবে কম ছিল, দক্ষিণ কোরিয়াবন্ধক সহ গৃহস্থালী ঋণ — যা, GDP-এর 92%, উন্নত বিশ্বের মধ্যে সর্বোচ্চ এবং দ্বিতীয় ত্রৈমাসিকে সর্বকালের সর্বোচ্চ — অর্থনৈতিক প্রবৃদ্ধির উপর ওজন ছিল৷

“আমাদের দেখাতে হবে যে পারিবারিক ঋণের গতি পরিবর্তন হচ্ছে এবং প্রবণতাটি বিপরীত হতে পারে এবং হওয়া উচিত,” রি বলেছেন৷

রি চ্যাং-ইয়ং ঘরের ভিতরে বসে কথা বলার সময় হাত দিয়ে ইশারা করেন
ব্যাংক অফ কোরিয়ার গভর্নর রি চ্যাং-ইয়ং বলেছেন, উচ্চ গৃহস্থালী ঋণ অর্থনৈতিক প্রবৃদ্ধির উপর ওজন করছে © কোরিয়া ব্যাংক

অনেক বিশেষজ্ঞ দক্ষিণ কোরিয়াকে দায়ী করেছেন পতনশীল উর্বরতা হার — বিশ্বের সর্বনিম্ন — সীমিত একাডেমিক এবং পেশাগত সুযোগের জন্য নৃশংস প্রতিযোগিতার সাথে যুক্ত চাপের জন্য স্বল্প সংখ্যক স্বনামধন্য উচ্চ বিদ্যালয়, বিশ্ববিদ্যালয় এবং রাজধানী এবং এর আশেপাশের কোম্পানিতে।

এই বছর, সিউলের উপকণ্ঠে স্যাটেলাইট শহর হাওয়াসেং-এর একটি একক অ্যাপার্টমেন্টে বিড করার জন্য 48-ঘন্টা সময়ের মধ্যে 2.9 মিলিয়নেরও বেশি লোক সাইন আপ করেছে। দক্ষিণ কোরিয়ার অন্যান্য অংশের রিয়েল এস্টেট বাজারগুলি খালি সম্পত্তি এবং জনসংখ্যা দ্বারা চিহ্নিত করা হয়।

“অন্য যেকোন কিছুর চেয়ে বেশি, আমাদের জনসংখ্যার পরিস্থিতি আমাকে রাতে জাগিয়ে রাখে,” রি বলেছেন, দেশটিকে আরও বিদেশী কর্মীদের আকৃষ্ট করার প্রয়োজন ছিল।

Rhee বলেন, BoK আশা করে যে দক্ষিণ কোরিয়ার অর্থনীতি 2024 সালে 2.4% এবং 2025 সালে 2.1% বৃদ্ধি পাবে, আনুমানিক সম্ভাব্য বৃদ্ধির হার 2%।

তবে তিনি উদ্বেগ প্রকাশ করেন যে দেশের প্রবৃদ্ধির মডেল, যা শিল্প-ভিত্তিক এবং এর প্রধান শিল্প গ্রুপগুলির উপর নির্ভরশীল। শক্তি ফুরিয়ে যাচ্ছে.

“আমরা অতীতে কতটা সফল ছিলাম তাতে অভ্যস্ত,” রি বলেছেন। “এখন আমার মনে হচ্ছে আমাদের ঘোড়া ক্লান্ত হয়ে পড়েছে এবং আমাদের তাকে একটি নতুন ঘোড়ার জন্য পরিবর্তন করতে হবে, কিন্তু লোকেরা বলে, ‘ওহ, এই ঘোড়াটি এত দ্রুত এবং এত ভালভাবে দৌড়াচ্ছে, আমাদের কেন তাকে পরিবর্তন করার দরকার?'”

কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর, যিনি বৈশ্বিক আর্থিক ব্যবস্থার বিষয়ে ব্যাংক ফর ইন্টারন্যাশনাল সেটেলমেন্ট কমিটির চেয়ারম্যানও রয়েছেন, বলেছেন নীতিনির্ধারকরা এখনও ঐকমত্যে পৌঁছাতে পারেননি যে “ইয়েন বহন বাণিজ্য” ভেঙে দেওয়া যে গত মাসে বাজারের অস্থিতিশীলতা সম্পূর্ণ হয়েছে।

কিন্তু বাসেলের বিআইএস বেস থেকে কথা বলতে গিয়ে তিনি বলেন, আগস্টের নিষ্পত্তি “স্পষ্টভাবে প্রমাণ করেছে যে আমাদের ডেরিভেটিভ এবং অদলবদলের উপর আমাদের ডেটা সংগ্রহকে শক্তিশালী করতে হবে।”

“অন্য পাঠ হল অর্থ কত দ্রুত সরানো যায়,” তিনি বলেছিলেন। “উদাহরণস্বরূপ, কোরিয়াতে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা বিক্রয়-অফের নেতৃত্ব দিয়েছিল, কিন্তু খুচরা বিনিয়োগকারীরা যারা তাদের স্মার্টফোন ব্যবহার করে ধার করা অর্থ দিয়ে পুনরুদ্ধার চালায়। আর্থিক স্থিতিশীলতার জন্য এর সুস্পষ্ট প্রভাব রয়েছে।”



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

পল ব্রডহার্স্ট মরসুমের দ্বিতীয় জয়ের জন্য পেবল বিচে জিতেছেন

পল ব্রডহার্স্ট 23 মে, 2024, বৃহস্পতিবার, বেন্টন হারবার, MI-এ হারবার শোরস গল্ফ ক্লাবে 2024 কিচেনএইড সিনিয়র পিজিএ চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডের সময় 18 তম...

জে-জেড এবং রক-এ-ফেলা দাবি করার প্রতিক্রিয়া জানান যে তিনি নিউইয়র্কের ‘যুক্তিসঙ্গত সন্দেহ’ নিলামে নাশকতা করেছেন

জে-জেড এবং ড্যামন ড্যাশ“রিজনেবল ডাউট” অ্যালবামের অধিকার নিয়ে বিরোধ আরও জটিল হয়ে উঠছে — নিউ ইয়র্ক সিটি এখন কথোপকথনে যোগ দিয়েছে, জেকে ইচ্ছাকৃতভাবে...

Related Articles

রাস্পবেরি পাই প্রত্যাশিত-অধিক লাভের দ্বারা বৃদ্ধি পেয়েছে৷

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

সাহসী এবং সুন্দর 2-সপ্তাহের স্পয়লার সেপ্টেম্বর 23-অক্টোবর 4: টেলর ব্রুককে বিরক্ত করে

23 সেপ্টেম্বর থেকে 4 অক্টোবর পর্যন্ত দুই সপ্তাহের জন্য বোল্ড অ্যান্ড দ্য...

চ্যান্ডলার জোন্স টম ব্র্যাডিকে কল করার চেষ্টা করেছিল ’23 রান-ইন ডব্লিউ/ পুলিশ, পুলিশ ভিডিও শো’র সময়

ভিডিও সামগ্রী চালান নতুন পুলিশ ভিডিও, দ্বারা প্রাপ্ত টিএমজেড স্পোর্টসদেখায় যে 2023...

লিগ্যাল অ্যান্ড জেনারেল সম্পদ ব্যবস্থাপনার নতুন প্রধান নিয়োগ করে কারণ এটি বৃদ্ধির জন্য দেখায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...