Home বিনোদন মার্কিন জ্বালানি প্রধান বলেছেন, জলবায়ু আইন ধ্বংস করার ডোনাল্ড ট্রাম্পের পরিকল্পনা আত্ম-পরাজিত হবে
বিনোদন

মার্কিন জ্বালানি প্রধান বলেছেন, জলবায়ু আইন ধ্বংস করার ডোনাল্ড ট্রাম্পের পরিকল্পনা আত্ম-পরাজিত হবে

Share
Share


ইউএস নির্বাচনের কাউন্টডাউন নিউজলেটার বিনামূল্যে আনলক করুন

মার্কিন জ্বালানি সচিব বলেছেন, ডোনাল্ড ট্রাম্পের বিডেন প্রশাসনের সুস্পষ্ট জলবায়ু আইনকে বাদ দেওয়ার পরিকল্পনাটি হবে “আমাদের ছুরিকাঘাত করা” এবং চীনকে বিশ্বব্যাপী পরিচ্ছন্ন প্রযুক্তি প্রতিযোগিতায় শীর্ষস্থান দেওয়ার মতো।

জেনিফার গ্রানহোম ফিনান্সিয়াল টাইমসকে এমনটাই জানিয়েছেন মুদ্রাস্ফীতি হ্রাস আইন এটি $500 বিলিয়ন “বিনিয়োগ সুনামি” উদ্দীপিত করেছিল এবং চীনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম একটি মার্কিন উত্পাদন খাত পুনর্নির্মাণ করছে।

কিন্তু নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচিত হলে IRA এবং এর পরিচ্ছন্ন প্রযুক্তির জন্য বিশাল ভর্তুকি বন্ধ করার ট্রাম্পের পরিকল্পনা মার্কিন কারখানাগুলি স্থানান্তরের অগ্রগতিকে হুমকির মুখে ফেলবে এবং আমেরিকান শক্তির স্বাধীনতাকে হুমকির মুখে ফেলবে।

“কেন আমরা আবার চীনকে উপরের হাত দিতে চাই?” গ্রানহোম ড. “এটি মনে হচ্ছে আমরা কেবল একতরফাভাবে নিজেদের নিরস্ত্র করব না, আমরা একে অপরকে ছুরিকাঘাত করব কারণ এটি খুব বোকামি হবে।”

“এটি অবশ্যই মার্কিন যুক্তরাষ্ট্রের শক্তির স্বাধীনতাকে ক্ষুণ্ন করবে,” তিনি বলেন, এটিও “ভূ-রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ” যে মার্কিন যুক্তরাষ্ট্র চীনা সরবরাহ চেইনের উপর বিশ্বব্যাপী নির্ভরতা ভাঙতে সহায়তা করে।

“আমাদের মিত্ররা তাদের জন্য একটি একক উত্সের উপর নির্ভর করতে চায় না সমালোচনামূলক খনিজএর সৌর প্যানেল এবং ব্যাটারির জন্য,” তিনি চীনের আধিপত্যের কথা উল্লেখ করে বলেছিলেন।

IRA, 2022 সালে অনুমোদিত, বিডেনের অর্থনৈতিক এজেন্ডা এবং মার্কিন মরিচা বেল্টের অংশগুলিকে পুনঃউদ্যোগীকরণের প্রচেষ্টার কেন্দ্রবিন্দু এবং এর মধ্যে রয়েছে প্রায় $370 বিলিয়ন ক্রেডিট, ঋণ এবং ভর্তুকি যা সক্ষমতায় বিনিয়োগকে ত্বরান্বিত করার জন্য ডিজাইন করা হয়েছে৷

কিন্তু ট্রাম্পরিপাবলিকান রাষ্ট্রপতি প্রার্থী, বিডেন প্রশাসনকে দোষারোপ করে আইনটি বাতিল করার প্রতিশ্রুতি দিয়েছিলেন সবুজ নীতি জ্বালানি খরচ বাড়ানোর জন্য – এই বছরের নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিসের বিরুদ্ধে তার লড়াইয়ের একটি মূল বার্তা হোয়াইট হাউস জন্য রেস.

এই মাসের শুরুর দিকে নিউইয়র্কে এক বক্তৃতায় আইআরএ-কে উল্লেখ করে ট্রাম্প বলেছিলেন, “এটি আসলে আমাদের এগিয়ে যাওয়ার পরিবর্তে পিছিয়ে দেয়।” “এবং (আমি) মুদ্রাস্ফীতি হ্রাস আইনের অধীন সমস্ত অব্যয়িত তহবিল বাতিল করব।”

ট্রাম্পও প্রত্যাখ্যান করেছেন জলবায়ু পরিবর্তন একটি “কেলেঙ্কারি” হিসাবে তিনি পরিবেশগত নিয়ম বাতিল করার এবং মার্কিন যুক্তরাষ্ট্রে জীবাশ্ম জ্বালানী উৎপাদন বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

আইআরএ ভেঙে দেওয়ার জন্য ট্রাম্পের যে কোনও প্রচেষ্টা আইন প্রণয়নের প্রয়োজন হবে, যার অর্থ রিপাবলিকানদের অবশ্যই নভেম্বরে কংগ্রেসের উভয় কক্ষের নিয়ন্ত্রণ অর্জন করতে হবে।

গ্রানহোম বলেছিলেন যে ট্রাম্প যদি আইনটি উল্টে দেওয়ার চেষ্টা করেন তবে এটি একটি “রাজনৈতিক অসদাচরণ” হবে, যা তাদের রাজ্যে প্রকল্প এবং চাকরি রক্ষা করতে আগ্রহী তার নিজস্ব রিপাবলিকান দলের রাজনীতিবিদদের প্রতিক্রিয়া সৃষ্টি করবে।

IRA-এর পরিকল্পিত বিনিয়োগের প্রায় 70 শতাংশ মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে রিপাবলিকান জেলাগুলিতে লক্ষ্যবস্তু ছিল, যেখানে গড় মজুরি এবং শিক্ষার স্তরের নীচে সম্প্রদায়গুলির জন্য অনেক প্রকল্প নির্ধারিত ছিল৷

গত মাসে, হাউস অফ রিপ্রেজেন্টেটিভের 18 জন রিপাবলিকান হাউস স্পিকার মাইক জনসনের কাছে একটি চিঠিতে স্বাক্ষর করেছেন যাতে তাকে “অকালের আগে শক্তি ট্যাক্স ক্রেডিট বাতিল” করার জন্য কাজ না করতে বলে যা নতুন IRA বিনিয়োগকে সমর্থন করে।

ট্রাম্প প্রচারণা তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

গ্রানহোম প্রাক্তন রাষ্ট্রপতির দাবিগুলিও প্রত্যাখ্যান করেছিলেন যে বিডেন প্রশাসন তেল ও গ্যাসের অনুমতি সীমাবদ্ধ করে এবং নতুন তরল প্রাকৃতিক গ্যাস রপ্তানি প্রকল্পগুলির অনুমোদন স্থগিত করে “আমেরিকান শক্তির বিরুদ্ধে যুদ্ধ” চালাচ্ছে।

“মার্কিন তেল ও গ্যাস সেক্টর এখনকার মতো উৎপাদন করেনি,” গ্রানহোম বলেছেন, হোয়াইট হাউস ট্রাম্প প্রশাসনের চেয়ে বেশি ড্রিলিং পারমিট জারি করেছে।

তিনি বলেন, আগের বছরগুলোতে শিল্পের দ্রুত প্রসারের কারণে জানুয়ারিতে নতুন এলএনজি প্ল্যান্ট অনুমোদনে জ্বালানি বিভাগের বিরতি জরুরি ছিল। এই বছরের শেষের দিকে সম্পন্ন করা একটি বৈজ্ঞানিক প্রতিবেদনের ফলাফলগুলি এগিয়ে যাওয়ার পথ নির্ধারণ করবে, গ্রানহোম বলেছেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

টানা ৪র্থ ডিভিশন শিরোপা সামনে, অ্যাস্ট্রোস মেরিনার্সের মুখোমুখি

22 সেপ্টেম্বর, 2024; হিউস্টন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; হিউস্টন অ্যাস্ট্রোসের তৃতীয় বেসম্যান অ্যালেক্স ব্রেগম্যান (2) মিনিট মেইড পার্কে লস অ্যাঞ্জেলেস অ্যাঞ্জেলসের বিরুদ্ধে পঞ্চম ইনিংসের...

মার্কিন গাড়িতে চীনা সফটওয়্যার ও যন্ত্রাংশ নিষিদ্ধ করার প্রস্তাব করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। সোমবার, মার্কিন বাণিজ্য বিভাগ অন্তর্নির্মিত ইন্টারনেট...

Related Articles

‘হানি, আই সঙ্কুচিত দ্য কিডস’-এ অ্যামি সাজালিনস্কি ‘ওকে মনে আছে?!

আমেরিকান অভিনেত্রী অ্যামি ও’নিল 1989 সালে পারিবারিক কমেডি/মুভি “হানি, আই শ্রাঙ্ক দ্য...

চীন অর্থনৈতিক প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ট্র্যাকে রাখতে উদ্দীপনা প্রকাশ করেছে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

PnB রক কিলারকে লস অ্যাঞ্জেলেস আদালতে দোষী সাব্যস্ত করা হয়েছে

লোকটিকে র‌্যাপার হত্যার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে রোচা পিএনবি আজ আদালতে...

ভিন্স ম্যাকমোহন ‘বিভ্রান্তিকর’ নেটফ্লিক্স ডকুমেন্টারি ‘মিস্টার ম্যাকমোহন’

ভিন্স ম্যাকমোহন শীঘ্রই রিলিজ হওয়া Netflix ডকু-সিরিজ “মিস্টার ম্যাকমাহন”-এর সমালোচনা করে সময়...