Home খবর মিউনিখে Oktoberfest উদযাপন সম্পর্কে কি জানতে হবে
খবর

মিউনিখে Oktoberfest উদযাপন সম্পর্কে কি জানতে হবে

Share
Share

Oktoberfest হল একটি বৈশ্বিক ঘটনা, একটি Bavarian বিয়ার উৎসব যা সারা বিশ্বের দেশে উদযাপিত হয়।

তবে অনেকে বলে যে এটি তার আসল বাড়ি, মিউনিখের চেয়ে বেশি মজাদার কোথাও নেই। উত্সব প্রায় ছয় আকর্ষণ করে প্রতি বছর লক্ষ লক্ষ উদযাপনমিউনিখ শ্রম ও অর্থনীতি বিভাগ দ্বারা পরিচালিত একটি উত্সব ওয়েবসাইট অনুসারে।

যেহেতু আমি বাভারিয়া থেকে জার্মান নই, তাই আমি নিয়মিত মিউনিখ পরিদর্শন করেছি এবং উত্সবে অংশগ্রহণ করার বিষয়ে কিছু জিনিস শিখেছি, যা কেবল “উইসন” নামে পরিচিত। এখানে আমার পরামর্শ.

কি পরতে হবে

অনেকের জন্য পোষাক কোড মহিলাদের জন্য ঐতিহ্যবাহী Bavarian dirndl এবং পুরুষদের জন্য lederhosen. বিশ্বের অন্যান্য অংশের সম্পূর্ণ বিপরীতে, আপনাকে এখানে সাংস্কৃতিক বরাদ্দের জন্য অভিযুক্ত করা হবে না – আসলে, স্থানীয়রা আন্তর্জাতিক দর্শকদের ঐতিহ্যগত পোশাকে পোশাক পরার জন্য আমন্ত্রণ জানায়।

21শে সেপ্টেম্বর, 2024-এ মিউনিখে Oktoberfest উদযাপন করে, চামড়ার লেডারহোসেন পরিহিত রেভেলাররা।

জোহানেস সাইমন | Getty Images খবর | গেটি ইমেজ

এই পোশাকগুলি সস্তা এককালীন পোশাক থেকে শুরু করে যে কোনও বাজেটের জন্য উপলব্ধ ভিনটেজ এবং উপযোগী পোশাক ভাড়া

কিছু জিনিস মনে রাখবেন: লেডারহোসেন বহুবচন, তাই চামড়ার প্যান্টের একজোড়া কেবল একটি লেডারহোস। এগুলি বাভারিয়ান-স্টাইলের পোশাক, জার্মান নয়, যেমন অনেক ভ্রমণকারী বিশ্বাস করেন। উত্তরে ভ্রমণ করুন এবং আপনি তাদের দেখতে পাবেন না – অবশ্যই Oktoberfest এ ছাড়া।

অর্ডার থেকে টিপ পর্যন্ত

বিয়ার মগে পরিবেশন করা হয় না, যেমনটি অনেকে বিশ্বাস করেন, কিন্তু গ্লাসে “ভর” বলা হয়, যা এক লিটার বিয়ার। ওয়েটাররা প্রতিটি হাতে ছয়টি পাস্তা বহন করে, যার ওজন প্রায় 12 কিলোগ্রাম (26 পাউন্ড)। সার্ভারগুলি তাদের পরিবেশন করা বিয়ার এবং খাবারের শতাংশের পাশাপাশি টিপস পায়। তাই ভাল টিপ, দয়া করে.

22শে সেপ্টেম্বর, 2024-এ জার্মানির মিউনিখে Oktoberfest-এর সময় একজন ওয়েটার একটি টেবিলে বিয়ার নিয়ে আসে৷ বিশ্বের বৃহত্তম বিয়ার উত্সব 6 অক্টোবর, 2024-এ শেষ হবে৷

কিরিল কুদ্র্যাভতসেভ | এএফপি | গেটি ইমেজ

মনোযোগ আকর্ষণ করার জন্য, ওয়েটাররা তাদের নাম দিয়ে একটি জামাকাপড় পরেন, কিন্তু তারা শিথিল ঠিকানা ‘ডু’ – যার অর্থ “আপনি” দিয়ে প্রতিক্রিয়া জানান। জার্মান ভাষায়

Revelers হাতল দ্বারা ময়দা ধরে যাতে তারা সহজেই চশমা এবং টোস্ট ক্লিঙ্ক করতে পারে। যখন ব্যান্ডটি চিৎকার করে: “আইন প্রসিট, এইন প্রসিট ডের গেমুটলিচকিট। — যা অনুবাদ করে “এখানে মজা এবং বন্ধুত্ব। এক, দুই, তিন, পান করুন!” — revelers তাদের পানীয় শেষ এবং নতুন অর্ডার দিতে প্রত্যাশিত.

কেন সেপ্টেম্বরে Oktoberfest পালিত হয়?

উদ্বোধনী অক্টোবর ফেস্ট 1810 সালের অক্টোবরে মিউনিখে রাজকুমারী থেরেসি ফন স্যাচসেন-হিল্ডবারহাউসেনের সাথে ক্রাউন প্রিন্স লুডভিগের বিবাহ উদযাপনের জন্য অনুষ্ঠিত হয়েছিল। বছরের পর বছর ধরে, উৎসবটি 16-দিনের উদযাপনে পরিণত হয় যা প্রায়ই অক্টোবরে বৃষ্টির দ্বারা প্রভাবিত হয়। 1905 সালে, উত্সবটি সেপ্টেম্বরের শেষে চলে যায় এবং সর্বদা অক্টোবরের প্রথম রবিবারে শেষ হয়।

অন্যান্য অনুষ্ঠানে, তারা “শুঙ্কেলন” অনুশীলন করে, অস্ত্র সংযুক্ত করে এবং সঙ্গীতের সাথে দোলা দেয়।

মহিলা: আপনি যদি একটি তিরন্ডল পরেন, তবে আপনি আপনার ধনুক কোথায় বেঁধেছেন তা সতর্ক থাকুন। ডানদিকে বন্ধন ঐতিহ্যগতভাবে মানে আপনি অবিবাহিত এবং ফ্লার্ট করার জন্য উন্মুক্ত।

বিয়ারের চেয়েও বেশি

Oktoberfest হল বিয়ার সম্পর্কে, যা বিশেষভাবে ইভেন্টের জন্য তৈরি করা হয় এবং খুব শক্তিশালী (6% এর বেশি)। তবে ওয়াইন, অ্যাপফেলশোর্ল (কার্বনেটেড জল এবং আপেলের রস থেকে তৈরি একটি পানীয়), নন-অ্যালকোহলযুক্ত বিয়ার, কোমল পানীয় এবং জলও রয়েছে।

মিউনিখের অক্টোবারফেস্ট উদযাপনের শুরুতে একজন ওয়েট্রেস খাবারের ট্রে বহন করে।

ফেলিক্স হোরহেগার | ইমেজ অ্যালায়েন্স | গেটি ইমেজ

উইসনের অন্য দিকে, ব্রেজেন নামক বিশালাকার প্রিটজেল, ব্র্যাটওয়ার্স্ট, উইসওয়ার্স্ট এবং স্নিটজেলের মতো মাংস, সেইসাথে ফ্রাই, কারি এবং আরও অনেক কিছু পরিবেশন করে এমন অসংখ্য খাবারের স্টল রয়েছে।

মিউনিখে কি করতে হবে

থেরেসিয়েনউইজ থেকে অল্প দূরত্ব – যার অর্থ “থেরেসার তৃণভূমি”, যেখানে উত্সব অনুষ্ঠিত হয় – ভ্রমণকারীরা সেন্ডলিংগার টর, একটি প্রাচীন শহরের গেট এবং ভিক্টুয়ালিয়েনমার্কট, একটি সুন্দর বাজার দেখতে পারেন৷

মিউনিখের বিয়ার মিউজিয়াম এবং অক্টোবারফেস্টের বাইরে একজন বাভারিয়ান ব্রাস ব্যান্ড প্লেয়ার।

আলেকজান্ডার হাসেনস্টাইন | Getty Images খবর | গেটি ইমেজ

ঐতিহাসিক কেন্দ্রটিও কাছাকাছি, প্রাক্তন রাজপ্রাসাদ, রেসিডেঞ্জ প্রাসাদ, বিশ্বখ্যাত হফব্রুহাউস এবং বিয়ার এবং অক্টোবারফেস্ট যাদুঘর।

শহর থেকে এক দিনের ভ্রমণের জন্য, চিত্তাকর্ষক Neuschwanstein Castle মিউনিখ থেকে 90 মিনিটের পথ। সালজবার্গ, অস্ট্রিয়া, ট্রেনে দুই ঘন্টারও কম দূরত্বে—একটি অত্যাশ্চর্য শহর, যেমন মিউনিখের উত্তরে রোথেনবার্গ ওব ডার টোবার পোস্টকার্ড-নিখুঁত শহর।

এই সমস্ত বিয়ারের পরে, লেক স্টারনবার্গের তুষার-ঢাকা আল্পসের মধ্যে একটি আরামদায়ক দিনও বিবেচনা করা যেতে পারে।

সারা বিশ্বে অক্টোবর ফেস্ট

16 সেপ্টেম্বর, 2021-এ সিনসিনাটি, ওহিওতে “অক্টোবারফেস্ট জিনজিনাটি” এর সময় লোকেরা একটি ফটোগ্রাফের জন্য পোজ দিচ্ছে।

জেফ ডিন | এএফপি | গেটি ইমেজ

মার্কিন যুক্তরাষ্ট্রে, একটি প্রধান উত্সব অনুষ্ঠিত হয় সিনসিনাটি, ওহিওএবং দক্ষিণ আমেরিকায় ব্লুমেনাউ, ব্রাজিল.

যারা ভিড় পছন্দ করেন না তারা আরেকটি বার্ষিক জার্মান উদযাপন চেষ্টা করতে পারেন – বসন্ত উৎসব. এটি একই জায়গায় অনুষ্ঠিত হয়, মিউনিখের থেরেসিয়েনউইজে, তবে কম তাঁবু রয়েছে এবং অনেক উপায়ে ঠিক ততটাই মজাদার হতে পারে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

উশার দাবি করেছেন যে ডিডির গ্রেপ্তারের মধ্যে এক্স পোস্টগুলি অদৃশ্য হয়ে যাওয়ার পরে তাকে হ্যাক করা হয়েছিল

উশরকঠোরভাবে পাল্টা লড়াই করছে, বলছে “না, না, না!” যারা অনুমান করছেন যে তিনি তার প্রাক্তন পরামর্শদাতার পরে কিছু লুকাচ্ছেন ডিডি…বিশেষ করে সপ্তাহান্তে আপনার...

আমেরিকান ধনকুবের ড্যান ফ্রিডকিন এভারটন এফসি কিনতে রাজি হয়েছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। আমেরিকান ব্যবসায়ী ড্যান ফ্রিডকিন বর্তমান মালিক...

Related Articles

হোম মর্টগেজ স্টিমুলাসে হংকংয়ের সম্পত্তি শেয়ার বেড়েছে

18 সেপ্টেম্বর, 2023, চীনের সাংহাই, পুডং এর লুজিয়াজুই আর্থিক জেলায় একটি চীনা...

মার্কিন কংগ্রেস ব্যয় বিল নিয়ে সরকার শাটডাউন এড়ায়

মার্কিন কংগ্রেস রবিবার একটি স্বল্পমেয়াদী ব্যয় বিলের বিষয়ে সম্মত হয়েছে যা ফেডারেল...

ইইউ-এর বোরেল বলেছেন, লেবানন ও ইসরায়েলের মধ্যে উত্তেজনা ‘সর্বস্ব যুদ্ধের’ দিকে এগিয়ে যাচ্ছে

ইইউ-এর বোরেল বলেছেন, লেবানন ও ইসরায়েলের মধ্যে উত্তেজনা ‘সর্বস্ব যুদ্ধের’ দিকে এগিয়ে...

হিজবুল্লাহ পেজার বিস্ফোরণের পর ইরানের বিপ্লবী গার্ড যোগাযোগ ডিভাইস নিষিদ্ধ করেছে

ইরানের এলিট রেভল্যুশনারি গার্ড কর্পস (IRGC) লেবাননে তার মিত্র হিজবুল্লাহকে লক্ষ্য করে...