Home বিনোদন শ্রম ঘাটতি যুক্তরাজ্যের খাদ্য সরবরাহ হ্রাস করছে, ডেইরি গ্রুপ সতর্ক করেছে
বিনোদন

শ্রম ঘাটতি যুক্তরাজ্যের খাদ্য সরবরাহ হ্রাস করছে, ডেইরি গ্রুপ সতর্ক করেছে

Share
Share


বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

যুক্তরাজ্যের সবচেয়ে বড় দুগ্ধ সরবরাহকারী সতর্ক করেছে যে শ্রমের ঘাটতি দেশের খাদ্য নিরাপত্তাকে ক্ষতিগ্রস্ত করছে কারণ মজুরি মূল্যস্ফীতি এবং চলাচলের স্বাধীনতার অবসান উৎপাদন হ্রাস করে এবং কৃষকদের তাদের পশুপাল কমাতে বাধ্য করে।

ডেনিশ ডেইরি কো-অপারেটিভ আরলা দ্বারা জরিপ করা 472 দুগ্ধ খামারীর মধ্যে 12 জনের মধ্যে একজন বলেছেন যে তারা নিয়োগের চাপের প্রতিক্রিয়ায় উত্পাদন হ্রাস করেছেন।

সোমবার প্রকাশিত সমীক্ষা অনুসারে, 16% কৃষক বলেছেন যে পরিস্থিতির উন্নতি না হলে তারা পুরোপুরি খাতটি পরিত্যাগ করার কথা বিবেচনা করবে।

“আমাদের কৃষকরা কিছু সময়ের জন্য আমাদের বলছে যে তারা শ্রম বাজারের অবস্থার সাথে বাস্তব চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে,” বলেছেন আরলা ইউকে ব্যবস্থাপনা পরিচালক বাস প্যাডবার্গ৷ “যদি আমরা চাই যে আমাদের কৃষকরা সারা দেশে লক্ষ লক্ষ বাড়ির টেবিলে খাবার রাখা চালিয়ে যেতে, তাদের সাহায্য দরকার।”

প্যাডবার্গ বলেন, কর্মীদের ঘাটতি মজুরি বাড়িয়ে দিচ্ছে মুদ্রাস্ফীতি খাতে, যেমন কৃষি কোম্পানি শ্রমিকদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

গবেষণায় দেখা গেছে, কোভিড-১৯ মহামারী এবং ব্রেক্সিটের পর যুক্তরাজ্য ও ইইউ-এর মধ্যে অনিয়ন্ত্রিত আন্দোলনের অবসানের আগে কৃষকরা 2019 সালের শেষের তুলনায় এই বছর শ্রমিকদের প্রায় এক তৃতীয়াংশ বেশি অর্থ প্রদান করছে।

ব্রিটেনের দুগ্ধ খামারীর পরিসংখ্যানের কলাম চার্ট দেখায় যে দুগ্ধ খামারিরা গত পাঁচ বছরে অবিচ্ছিন্নভাবে এই খাত ছেড়ে যাচ্ছেন

প্যাডবার্গ বলেছিলেন যে অবাধ চলাচলের সমাপ্তি “গতিশীলতার অংশ”, তবে মহামারীটি “চাকরির বাজারকেও পরিবর্তন করেছে”। “আমরা এর সম্পূর্ণ প্রভাব দেখিনি,” তিনি যোগ করেছেন, উল্লেখ করেছেন যে লোকেরা ক্রমবর্ধমান কেরিয়ারের জন্য বেছে নিচ্ছে যা তাদের দূরবর্তীভাবে বা নমনীয়ভাবে কাজ করার অনুমতি দেয়।

তিনি যোগ করেছেন যে শিল্পটি তরুণদেরকে খাদ্য উত্পাদনকে ক্যারিয়ারের বিকল্প হিসাবে বেছে নিতে এবং ক্রমবর্ধমান স্বয়ংক্রিয় উত্পাদন কাজের জন্য প্রয়োজনীয় দক্ষতার সাথে যোগ্য প্রার্থীদের আকৃষ্ট করতে রাজি করাতে সংগ্রাম করছে।

তিনি বলেন, আরলার কারখানার জন্য একজন প্রকৌশলী খুঁজে পেতে এখন গড়ে তিন থেকে ছয় মাসের মধ্যে সময় লাগে।

আরলা সরকারকে খাদ্য ও কৃষিতে ক্যারিয়ার উন্নীত করতে, দক্ষতা উন্নয়নে সহায়তা করতে এবং দক্ষতা বাড়াতে এবং শ্রমের ঘাটতি শেষ করতে অটোমেশনে বিনিয়োগ চালাতে সহায়তা করার আহ্বান জানিয়েছে।

কো-অপটি বর্তমানে কাজ ও পেনশন বিভাগের সাথে চাকরি কেন্দ্রে এবং ক্যারিয়ার পরামর্শ পরিষেবার মাধ্যমে খাদ্য খাতকে উন্নীত করার জন্য কাজ করছে। প্যাডবার্গ বলেন, স্কুলে দেওয়া ক্যারিয়ার কাউন্সেলিং এর সংস্কারও প্রয়োজন।

আরলা শিক্ষানবিশ কর বাতিল করার পরিকল্পনার গতি বাড়ানোর এবং একটি নতুন “বৃদ্ধি এবং দক্ষতা কর” চালু করার জন্য মন্ত্রীদের প্রতি আহ্বান জানিয়েছে, ব্যবসাগুলিকে অন্যান্য উপায়ে প্রশিক্ষণের জন্য তহবিল দেওয়ার জন্য প্রকল্পে তাদের অবদানের একটি অনুপাত ব্যবহার করার অনুমতি দেয়।

গত পাঁচ বছরে যুক্তরাজ্যের দুগ্ধ খামারিদের সংখ্যা ক্রমাগতভাবে কমেছে, কিন্তু গত শরৎ ও বসন্তের মধ্যে এই বছরের পতন গড়ের চেয়ে বেশি ছিল।

এগ্রিকালচার অ্যান্ড হর্টিকালচার ডেভেলপমেন্ট বোর্ডের মতে, ব্রিটিশ কৃষকদের জন্য একটি উপদেষ্টা বোর্ড, এগ্রিকালচার অ্যান্ড হর্টিকালচার ডেভেলপমেন্ট বোর্ডের মতে অক্টোবর 2023 থেকে এপ্রিল 2024 সালের মধ্যে এই খাতে দুগ্ধ খামারীদের সংখ্যা 5.8% কমেছে, 7,500 থেকে 7,130 এ দাঁড়িয়েছে।

যাইহোক, একই সময়ের মধ্যে দুধের উৎপাদন মাত্র 0.5% বা 33 মিলিয়ন লিটার কমেছে, যা পরামর্শ দেয় যে গরুগুলি অন্যান্য দুগ্ধ খামারগুলিতে বিতরণ করা হচ্ছে, সেই খামারগুলির উত্পাদন বৃদ্ধি করছে, AHDB বিশ্লেষক সুসি স্ট্যানার্ড বলেছেন।

“এই বছরের চ্যালেঞ্জিং আবহাওয়ার পরিস্থিতি অনেকের জন্য একটি ফ্যাক্টর ছিল, সেই সময়ে দুধের দাম কমার সাথে সাথে, কিন্তু নিয়ন্ত্রক চাহিদাও বৃদ্ধি পেয়েছে, বিশেষ করে পরিবেশগত চাহিদা যার জন্য উল্লেখযোগ্য বিনিয়োগ প্রয়োজন,” স্ট্যানার্ড বলেছেন।



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

উশার দাবি করেছেন যে ডিডির গ্রেপ্তারের মধ্যে এক্স পোস্টগুলি অদৃশ্য হয়ে যাওয়ার পরে তাকে হ্যাক করা হয়েছিল

উশরকঠোরভাবে পাল্টা লড়াই করছে, বলছে “না, না, না!” যারা অনুমান করছেন যে তিনি তার প্রাক্তন পরামর্শদাতার পরে কিছু লুকাচ্ছেন ডিডি…বিশেষ করে সপ্তাহান্তে আপনার...

আমেরিকান ধনকুবের ড্যান ফ্রিডকিন এভারটন এফসি কিনতে রাজি হয়েছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। আমেরিকান ব্যবসায়ী ড্যান ফ্রিডকিন বর্তমান মালিক...

Related Articles

ভিন্স ম্যাকমোহন ‘বিভ্রান্তিকর’ নেটফ্লিক্স ডকুমেন্টারি ‘মিস্টার ম্যাকমোহন’

ভিন্স ম্যাকমোহন শীঘ্রই রিলিজ হওয়া Netflix ডকু-সিরিজ “মিস্টার ম্যাকমাহন”-এর সমালোচনা করে সময়...

দক্ষিণ কোরিয়ার কেন্দ্রীয় ব্যাংকের প্রধান গ্যাংনাম-স্টাইলের রিয়েল এস্টেট বুমের বিষয়ে সতর্ক করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

জেনারেল হাসপাতাল 2-সপ্তাহ স্পয়লার সেপ্টেম্বর 23-অক্টোবর 4: পেন্টনভিলে হেদার শিল্ড অ্যালেক্সিস

23 সেপ্টেম্বর – 4 অক্টোবর, 2023 এর জন্য জেনারেল হাসপাতাল 2-সপ্তাহের স্পয়লার,...

‘টিন মম’ জেনেল ইভান্স তার বাচ্চাদের একটি লাস ভেগাস মোটোক্রস শোতে নিয়ে যায়

জেনেল ইভান্স এবং তাদের বাচ্চারা তাদের নতুন বাড়িতে যা কিছু আছে সবই...