Home বিনোদন আমেরিকান ধনকুবের ড্যান ফ্রিডকিন এভারটন এফসি কিনতে রাজি হয়েছেন
বিনোদন

আমেরিকান ধনকুবের ড্যান ফ্রিডকিন এভারটন এফসি কিনতে রাজি হয়েছেন

Share
Share


বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

আমেরিকান ব্যবসায়ী ড্যান ফ্রিডকিন বর্তমান মালিক ফরহাদ মোশিরির কাছ থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের দল এভারটন কিনতে সম্মত হয়েছেন, সম্ভাব্যভাবে ফুটবলের প্রাচীনতম ক্লাবগুলির একটিতে বছরের অনিশ্চয়তার অবসান ঘটিয়েছেন।

ফ্রিডকিন গ্রুপ, যেটি ইতালীয় ফুটবল ক্লাব এএস রোমারও মালিক, এবং এভারটন সোমবার বলেছে যে তারা নিয়ন্ত্রক অনুমোদন সাপেক্ষে লিভারপুল-ভিত্তিক ফুটবল ক্লাবে মোশিরির সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্ব কেনার জন্য একটি চুক্তিতে পৌঁছেছে।

“আমরা এই আইকনিক ফুটবল ক্লাবের কাস্টোডিয়ান হওয়ার জন্য একটি চুক্তিতে পৌঁছাতে পেরে আনন্দিত,” গ্রুপটি বলেছে। “আমরা ক্লাবকে স্থিতিশীলতা প্রদান এবং এর ভবিষ্যতের জন্য আমাদের দৃষ্টিভঙ্গি ভাগ করে নেওয়ার জন্য উন্মুখ।”

ফ্রিডকিনাফোর্বস অনুসারে যার নেট মূল্য প্রায় 6 বিলিয়ন মার্কিন ডলার, বছরের শুরুতে এভারটন কেনার জন্য আলোচনায় ছিল, কিন্তু এই আলোচনা ধসে পড়েছে জুলাই মাসে

ফ্রিডকিন গ্রুপ, যেটি দক্ষিণ মার্কিন যুক্তরাষ্ট্রে টয়োটা গাড়ি বিক্রি করে তার ভাগ্য তৈরি করেছে, এভারটনের নতুন ব্রামলি-মুর ডক স্টেডিয়াম প্রকল্পের ঋণদাতা হয়ে উঠেছে।

চুক্তির আর্থিক বিবরণ প্রকাশ করা হয়নি। এভারটন দুই বছরেরও বেশি সময় ধরে একজন ক্রেতা খুঁজছে এবং আগের বেশ কয়েকটি অনুষ্ঠানে একটি চুক্তির কাছাকাছি হাজির হয়েছে।

সাম্প্রতিক মরসুমে, ক্লাবের আঁটসাঁট অর্থের কারণে খেলোয়াড় বিক্রির একটি তরঙ্গ বাধ্য হয়েছে এবং দলটিকে প্রিমিয়ার লিগের টেবিলের নীচের দিকে ছেড়ে দিয়েছে।

মোশিরি ক্লাবটিকে একটি মার্কিন বিনিয়োগ কোম্পানির কাছে বিক্রি করতে রাজি হন 777 অংশীদার গত বছরের সেপ্টেম্বরে। চুক্তির অংশ হিসাবে, 777 আনুমানিক £200 মিলিয়ন ঋণের সাথে কয়েক মাস ধরে ক্লাবের চলমান ব্যয়ের অর্থায়ন করেছে।

যাইহোক, মিয়ামি-ভিত্তিক সংস্থার পরেই জুনে সেই চুক্তিটি ভেঙে যায় ডাকা এটিকে “অপারেশনাল চ্যালেঞ্জ” বলে কাটিয়ে উঠতে সহায়তা করার জন্য বিশেষজ্ঞদের পুনর্গঠন।

777, যা বিশ্বজুড়ে ফুটবল ক্লাবের নেটওয়ার্কে কেনা বা বিনিয়োগ করেছে, এখন একটি আইনি লড়াই আপনার একজন পাওনাদারের সাথে।

এভারটন আমেরিকান ব্যবসায়ী জন টেক্সটরের সাম্প্রতিক টেকওভারের আগ্রহের বিষয়ও হয়েছে, যার কোম্পানি ঈগল ফুটবল ফরাসি ক্লাব অলিম্পিক লিওনাইসের মালিক।

টেক্সটর প্রক্রিয়াধীন আছে আপনার শেয়ার বিক্রি প্রিমিয়ার লিগের পাশে ক্রিস্টাল প্যালেসে আরেকটি ইংলিশ ক্লাব কেনার প্রস্তুতি।

স্টেডিয়ামের জন্য 200 মিলিয়ন পাউন্ডের তহবিল সহ এভারটনের পাওনাদার হিসাবে, ফ্রিডকিন আলোচনায় ছিলেন।

ফ্রাইডকিন এবং আমেরিকান বীমা গ্রুপ এ-ক্যাপের মধ্যে একটি চুক্তির মাধ্যমে চূড়ান্ত চুক্তিটি সম্ভব হয়েছিল, 777 এর ঋণদাতা, বিষয়টি সম্পর্কে জ্ঞানী ব্যক্তিদের মতে।

সেই ঋণ নগদ এবং খালাসযোগ্য পছন্দের শেয়ারে পরিশোধ করা হবে, তারা বলেছে। মন্তব্যের জন্য এ-ক্যাপের সাথে যোগাযোগ করা হয়েছে। ফ্রিডকিন এবং মোশিরি মন্তব্য করতে অস্বীকার করেছেন।

প্রিমিয়ার লীগ এবং আর্থিক আচরণ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে, এই চুক্তিটি ফুটবলের সবচেয়ে দীর্ঘায়িত টেকওভার সাগাসগুলির একটি শেষ করবে।

2020 সালে রোমাকে €591 মিলিয়ন অধিগ্রহণের পর এটি ফ্রেডকিনকে আরেকটি বড় ইউরোপীয় ক্লাবের নিয়ন্ত্রণও দেবে। ফ্রিডকিন গ্রুপের অধীনে, রোমা প্রাক্তন ম্যানেজার হোসে মরিনহোর অধীনে ইউরোপা কনফারেন্স লীগ জিতেছে, যাকে জানুয়ারিতে বহিস্কার করা হয়েছিল।

ড্যান ফ্রিডকিন এভারটন থেকে চলে আসার সাথে সাথে, রোমা পাঁচটি লিগ ম্যাচে মাত্র একটি জয়ের সাথে মৌসুমে একটি কঠিন শুরু করেছে।

গত সপ্তাহে, রোমা মরিনহোর উত্তরসূরি, ক্লাব কিংবদন্তি ড্যানিয়েল ডি রসির সাথে বিচ্ছেদ ঘটায়, যার ফলে ক্লাবের ভক্তদের মধ্যে হৈচৈ পড়ে যায়। রোমার সিইও লিনা সোলুকউ রোববার পদত্যাগ করেছেন।

মোশিরি 2016 সালে ক্লাবটি কেনার পর থেকে এভারটনে কয়েক মিলিয়ন পাউন্ড পাম্প করেছে। ফ্রেডকিন চুক্তিটি সম্পূর্ণ করতে তাকে অবশ্যই সেই শেয়ারহোল্ডারদের ঋণের একটি উল্লেখযোগ্য অংশ পরিশোধ করতে হবে, বিষয়টির ঘনিষ্ঠ একজন ব্যক্তির মতে।

মোশিরির তহবিল থাকা সত্ত্বেও, এভারটন শিরোপার জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম এমন একটি দল গঠন করতে পারেনি এবং পরিবর্তে রেলিগেশন যুদ্ধে পড়ে যায়, কিন্তু ব্রামলি-মুর ডকে একটি নতুন স্টেডিয়াম নির্মাণ অব্যাহত রাখে।

করোনাভাইরাস মহামারী এবং ইউক্রেনে রাশিয়ার আক্রমণ বহিরাগত তহবিল এবং অবশেষে এভারটনের ক্রেতার অনুসন্ধানকে ত্বরান্বিত করেছে।

লকডাউনগুলি ক্লাবের রাজস্বকে প্রভাবিত করেছিল কারণ ভক্তদের স্টেডিয়ামে প্রবেশ করতে বাধা দেওয়া হয়েছিল।

ইউক্রেনে সংঘাতের প্রাদুর্ভাবের পর, মোশিরি দীর্ঘদিনের ব্যবসায়িক অংশীদার আলিশার উসমানভের সাথে সম্পর্ক ছিন্ন করতে বাধ্য হন, উজবেকিস্তানে জন্মগ্রহণকারী টাইকুন। এভারটন উসমানভের সাথে যুক্ত কোম্পানির সাথে লাভজনক স্পনসরশিপ চুক্তি করেছে।

লন্ডনে অলিভার রালফের অতিরিক্ত প্রতিবেদন



Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

চীফরা শেষ পর্যন্ত ফ্যালকন ধরে রাখে এবং 22-17 জিতে নেয়

22 সেপ্টেম্বর, 2024; আটলান্টা, জর্জিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; আটলান্টা ফ্যালকন্সের কোয়ার্টারব্যাক কার্ক কাজিনস (18) কানসাস সিটি চিফস ডিফেন্সিভ এন্ড ফেলিক্স আনুডিকে-উজোমাহ (97) দ্বারা আঘাত...

জেনারেল হাসপাতাল: স্যাম দুটি জীবন বাঁচাতে মারা যায় – অ্যালেক্সিস এবং লুলু?

হারাবে জেনারেল হাসপাতাল স্যাম ম্যাককল শীঘ্রই এবং যখন সে মারা যায়, সে দুটি জীবন বাঁচিয়ে এটি করতে পারে অ্যালেক্সিস ডেভিসএবং লুলু স্পেন্সার. জিএইচ...

Related Articles

জে-জেড এবং রক-এ-ফেলা দাবি করার প্রতিক্রিয়া জানান যে তিনি নিউইয়র্কের ‘যুক্তিসঙ্গত সন্দেহ’ নিলামে নাশকতা করেছেন

জে-জেড এবং ড্যামন ড্যাশ“রিজনেবল ডাউট” অ্যালবামের অধিকার নিয়ে বিরোধ আরও জটিল হয়ে...

সাহসী এবং সুন্দর ভবিষ্যদ্বাণী: ফিন এবং স্টেফির বিগ সিক্রেট টিজ রিজ

সাহসী এবং সুন্দর ভক্তরা, আমাদের সাপ্তাহিক ভবিষ্যদ্বাণী সংস্করণের সময় এসেছে৷ আমরা স্টেফি...

কয়েক দশকের মধ্যে সবচেয়ে রক্তক্ষয়ী দিন ভুগছে লেবানন

কল এবং টেক্সট আপাতদৃষ্টিতে এলোমেলোভাবে এসেছে, দক্ষিণ লেবানন এবং বৈরুতের কিছু অংশে...

বাম মার্জেরা গ্রেফতারের পর আদালতের নির্দেশিত নির্ভরতা মূল্যায়নের সাথে আঘাত করেছে

বাম মার্গেরাগত সপ্তাহে কর্তৃপক্ষ বলেছে যে সে তার প্রবেশন লঙ্ঘন করেছে… সে...