Home খবর ট্রাম্প হত্যা প্রচেষ্টা: রায়ান রাউথ প্রমাণ প্রকাশ করেছে
খবর

ট্রাম্প হত্যা প্রচেষ্টা: রায়ান রাউথ প্রমাণ প্রকাশ করেছে

Share
Share

রায়ান ডব্লিউ. রাউথ, রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী এবং প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তার ওয়েস্ট পাম বিচ গল্ফ কোর্সে হত্যার চেষ্টার অভিযোগে সন্দেহভাজন, 15 সেপ্টেম্বর, 2024-এ মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার পাম সিটির কাছে ট্র্যাফিক স্টপ চলাকালীন তাকে গ্রেপ্তারের পর হাতকড়া পরানো হয়েছে৷

মার্টিন কাউন্টি শেরিফের অফিস | রয়টার্সের মাধ্যমে

কথিত খুনির অভিযোগ রায়ান রাউথ অনুসরণ ডোনাল্ড ট্রাম্প তার আগে ফ্লোরিডায় এক মাসের জন্য গ্রেফতার 15 সেপ্টেম্বর, প্রাক্তন রাষ্ট্রপতি যেখানে একটি গল্ফ কোর্সের বাইরে একটি আধা-স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে অপেক্ষায় পড়ে থাকা অবস্থায় ধরা পড়ার পরে, ফেডারেল প্রসিকিউটররা প্রকাশ করেছিলেন আদালতের মামলা সোমবার।

মামলাটি আরও প্রকাশ করেছে যে কয়েক মাস আগে রাউথ, 58, অন্য একজনকে একটি হাতে লেখা চিঠি সম্বলিত একটি বাক্স দিয়েছিলেন যাতে লেখা ছিল, “এটি ডোনাল্ড ট্রাম্পের উপর একটি হত্যা প্রচেষ্টা ছিল, কিন্তু আমি আপনাকে ব্যর্থ করেছি।”

রুথের সেলফোন ডেটা দেখায় যে তিনি গ্রিনসবোরো, নর্থ ক্যারোলিনা, এলাকা থেকে ওয়েস্ট পাম বিচ, ফ্লোরিডার 14 অগাস্ট, তার গ্রেপ্তারের এক মাস আগে, মামলা অনুসারে ভ্রমণ করেছিলেন৷

পাম বিচে, “18 আগস্ট, 2024 থেকে, 15 সেপ্টেম্বর, 2024 পর্যন্ত বিভিন্ন দিন ও সময়ে, রাউথের সেল ফোন ট্রাম্প ইন্টারন্যাশনাল (গল্ফ কোর্স) এবং মার-এ-লেকের প্রাক্তন রাষ্ট্রপতির বাসভবনের কাছে অবস্থিত সেল টাওয়ারগুলি অ্যাক্সেস করেছিল”। মামলা করতে.

এবং যখন 15 সেপ্টেম্বর তাকে গ্রেফতার করা হয়, গল্ফ কোর্সের বাইরে তার গোপন আস্তানা থেকে পালিয়ে যাওয়ার পরে, রাউথের কাছে ছিল “আগস্ট, সেপ্টেম্বর এবং অক্টোবর 2024 সালের তারিখগুলির একটি হাতে লেখা তালিকা এবং প্রাক্তন রাষ্ট্রপতি যেখানে উপস্থিত হয়েছিলেন বা উপস্থিত হওয়ার আশা করা হয়েছিল সেগুলি ছিল। “, ডকুমেন্ট বলে।

একটি টেন্ডার নামে এই ফাইলিংটি প্রসিকিউটরদের দ্বারা তাদের অনুরোধের সমর্থনে দায়ের করা হয়েছিল যে একজন বিচারক 58 বছর বয়সী রাউথকে ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের ইউএস ডিস্ট্রিক্ট কোর্টে সোমবার হাজির হলে তাকে বন্ড ছাড়াই আটকে রাখা হয়।

এখনও অবধি, রাউথের বিরুদ্ধে একজন দোষী সাব্যস্ত অপরাধীর দ্বারা একটি আগ্নেয়াস্ত্র বেআইনিভাবে রাখার এবং একটি বিলুপ্ত ক্রমিক নম্বর সহ একটি আগ্নেয়াস্ত্রের অবৈধ দখলের অভিযোগ আনা হয়েছে৷

ট্রাম্প, যিনি রাষ্ট্রপতির জন্য রিপাবলিকান মনোনীত প্রার্থী, 13 জুলাই পশ্চিম পেনসিলভানিয়ায় একটি প্রচার সমাবেশের সময় একটি হত্যা প্রচেষ্টা থেকে অল্পের জন্য বেঁচে গিয়েছিলেন। সেই গুলিতে একজন সমাবেশে অংশগ্রহণকারী নিহত এবং আরও কয়েকজন আহত হয়েছিল, যা শেষ হয় যখন একজন সিক্রেট সার্ভিস স্নাইপার বন্দুকধারীকে হত্যা করে।

15 সেপ্টেম্বর বিকেলে ট্রাম্প ট্রাম্প ইন্টারন্যাশনাল-এ পঞ্চম গর্ত খেলছিলেন যখন একটি সিক্রেট সার্ভিস এজেন্ট একটি নিরাপত্তা ঝাড়ু পরিচালনা করে “বেড়ার লাইন বরাবর ঝোপের মধ্যে একজন ব্যক্তির আংশিকভাবে অস্পষ্ট মুখ দেখতে পান” ষষ্ঠ গর্তের সবুজের কাছে, আদালতে দায়ের করা ড. পরে ওই ব্যক্তিকে রাউথ বলে শনাক্ত করা হয়।

এজেন্ট, একটি রাইফেলের ব্যারেল দেখে সরাসরি তার দিকে ইশারা করে, গল্ফ কার্ট থেকে লাফ দিয়ে, তার বন্দুক বের করে এবং রুথকে গুলি করে, মামলা অনুসারে।

এরপর এলাকা ছেড়ে পালিয়ে যায় রাউথ।

নথিতে বলা হয়েছে, ট্রাম্প, যিনি সেই সময় কয়েকশ ফুট দূরে ছিলেন, সিক্রেট সার্ভিস এজেন্টদের দ্বারা “তাৎক্ষণিকভাবে” রুট থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

নিসান এক্সটেরায় পালিয়ে যাওয়ার প্রায় 45 মিনিট পরে রাউথকে পুলিশ আটক করে।

এফবিআই এজেন্টরা যারা গল্ফ কোর্সের বাইরের এলাকায় অনুসন্ধান করেছিল যেখানে তাকে প্রথম দেখা গিয়েছিল একটি সংযুক্ত স্কোপ সহ একটি এসকেএস সেমিঅটোমেটিক রাইফেল এবং একটি বর্ধিত ম্যাগাজিন পাওয়া গেছে, মামলা অনুসারে, যেখানে বলা হয়েছে যে রাইফেলে 11টি শেল ক্যাসিং পাওয়া গেছে, যার মধ্যে একটি কার্তুজ রয়েছে চেম্বারে” রাইফেলের সিরিয়াল নম্বর মুছে ফেলা হয়েছে।

“অফিসাররা চেইন লিঙ্কের বেড়া থেকে ঝুলন্ত একটি ডিজিটাল ক্যামেরা, একটি ব্যাকপ্যাক এবং একটি পুনঃব্যবহারযোগ্য শপিং ব্যাগও খুঁজে পেয়েছেন,” নথিতে বলা হয়েছে।

নথিতে বলা হয়েছে, ব্যাকপ্যাক এবং শপিং ব্যাগ উভয়ই “প্লেট ধারণ করেছে” যা পরে ব্যালিস্টিক পরীক্ষায় দেখা গেছে “ছোট অস্ত্রের আগুন বন্ধ করতে সক্ষম ছিল”।

প্রসিকিউটররা ফাইলিংয়ে বলেছেন, নিসান রাউথ গাড়িতে নিবন্ধিত একটি লাইসেন্সের চেয়ে আলাদা লাইসেন্স প্লেট চালাচ্ছিল।

“নিসান এক্সটেরার অনুসন্ধানের সময় … এফবিআই এজেন্টরা দুটি অতিরিক্ত লাইসেন্স প্লেট খুঁজে পেয়েছে,” নথিতে বলা হয়েছে।

মামলায় বলা হয়েছে, “এজেন্টরা ছয়টি সেল ফোনও খুঁজে পেয়েছে। একটি সেল ফোনে একটি গুগল সার্চ ছিল যে কিভাবে পাম বিচ কাউন্টি থেকে মেক্সিকো ভ্রমণ করা যায়”। “এজেন্টরা 12 জোড়া গ্লাভসও খুঁজে পেয়েছিল; বিবাদীর নামে একটি হাওয়াই ড্রাইভিং লাইসেন্স; আসামীর নামে একটি পাসপোর্ট।”

এবং এজেন্টরা মামলা অনুসারে ট্রাম্প হাজির বা উপস্থিত হওয়ার আশা করা তারিখের হাতে লেখা তালিকা খুঁজে পেয়েছেন।

এছাড়াও গাড়িতে ছিল “ইউক্রেনের সাথে সম্পর্কিত নাম এবং ফোন নম্বর সহ কয়েক ডজন পৃষ্ঠা ভর্তি একটি নোটবুক, ইউক্রেনের পক্ষে লড়াইয়ে যোগদানের বিষয়ে আলোচনা এবং চীন ও রাশিয়ার সরকারের সমালোচনা করার নোট,” নথিতে বলা হয়েছে।

এফবিআই এজেন্টরা 2023 সালের ফেব্রুয়ারিতে রাউথের লেখা “ইউক্রেনের অজেয় যুদ্ধ: গণতন্ত্রের মারাত্মক ত্রুটি, বিশ্ব পরিত্যাগ, এবং বৈশ্বিক নাগরিক – তাইওয়ান, আফগানিস্তান, উত্তর কোরিয়া, তৃতীয় বিশ্বযুদ্ধ এবং মানবতার শেষ” শিরোনামের একটি বইও বিশ্লেষণ করেছে।

ট্রাম্প ইন্টারন্যাশনালের পরিধি একটি চেইন-লিঙ্ক বেড়া দ্বারা বেষ্টিত এবং কোর্সের দক্ষিণ-পূর্ব কোণটি গাছ এবং গুল্ম দ্বারা সুরক্ষিত। কোর্সের 6 তম গর্তটি মানচিত্রে দেখানো হিসাবে দক্ষিণ-পূর্ব কোণের কাছে।

বিচার বিভাগ

তার গ্রেপ্তারের তিন দিন পর, একজন বেসামরিক প্রত্যক্ষদর্শী কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন এবং বলেছিলেন যে “কয়েক মাস আগে রাউথ তার বাসভবনে একটি বাক্স রেখে গিয়েছিল,” মামলা অনুসারে।

“সাক্ষী বলেছেন যে বাক্সে গোলাবারুদ, একটি ধাতব পাইপ, বিবিধ নির্মাণ সামগ্রী, সরঞ্জাম, চারটি টেলিফোন এবং বেশ কয়েকটি চিঠি রয়েছে,” নথিতে বলা হয়েছে।

“দ্য ওয়ার্ল্ডকে সম্বোধন করা একটি হাতে লেখা চিঠি,” অন্যান্য বিষয়ের মধ্যে বলেছে, ‘এটি ডোনাল্ড ট্রাম্পের উপর একটি হত্যার প্রচেষ্টা ছিল, কিন্তু আমি আপনাকে ব্যর্থ করেছি। আমি আমার যথাসাধ্য চেষ্টা করেছি এবং আমি যতটা সাহস জোগাতে পারি তা দিয়েছি।’ “

অন্যান্য বিষয়ের মধ্যে, চিঠিতে বলা হয়েছে: “তিনি (সাবেক রাষ্ট্রপতি) শিশুর মতো ইরানের সাথে সম্পর্ক শেষ করেছেন এবং এখন মধ্যপ্রাচ্য ভেঙে পড়েছে।”

উত্তর ক্যারোলিনা রাজ্যের আদালতে দুটি পূর্বের অপরাধমূলক দোষী সাব্যস্ত হওয়ার কারণে রুথকে আগ্নেয়াস্ত্র রাখা থেকে আইনত বাধা দেওয়া হয়েছিল, যা সোমবারের আদালতে ফাইলিংয়ে বিস্তারিত রয়েছে।

2002 সালের ডিসেম্বরে তাকে একটি বাইনারি বিস্ফোরক যন্ত্র হিসাবে বর্ণনা করা গণবিধ্বংসী অস্ত্র রাখার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল।

2010 সালের মার্চ মাসে, মামলা অনুসারে, তিনি চুরি হওয়া সম্পত্তির দখলের বিভিন্ন অভিযোগে দোষী সাব্যস্ত হন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

পশ্চিমা দেশগুলি মূল খনিজগুলির উপর চীনের আধিপত্য ভাঙতে বাহিনীতে যোগ দেয়

পশ্চিমা দেশগুলি উচ্চ-প্রযুক্তি শিল্পের জন্য প্রয়োজনীয় একটি খাতের উপর চীনের আধিপত্য ভাঙার প্রয়াসে, প্রয়োজনীয় খনিজ প্রকল্পগুলিকে সমর্থন করার জন্য বেসরকারী শিল্পের সাথে কাজ...

সম্প্রতি ভূমিকম্প বিধ্বস্ত মধ্য জাপানে বন্যায় অন্তত ছয়জন নিহত হয়েছেন

নববর্ষের দিনে ইশিকাওয়া অঞ্চলে 7.5 মাত্রার ভূমিকম্পে কমপক্ষে 374 জন নিহত হওয়ার নয় মাস পর, “অভূতপূর্ব” বৃষ্টির কারণে বন্যা হয়েছে যা কমপক্ষে ছয়জন...

Related Articles

বোয়িং শ্রম প্রস্তাবকে ‘সেরা এবং চূড়ান্ত’ প্রস্তাবে পরিণত করেছে

ধর্মঘটকারী বোয়িং কর্মীরা 19 সেপ্টেম্বর, 2024-এ ওরেগনের পোর্টল্যান্ডে বোয়িং পোর্টল্যান্ড সুবিধায় বিক্ষোভ...

নতুন ফরাসি সরকার প্রথমবারের মতো বৈঠক করে এবং বাজেট এবং অভিবাসন সমস্যাগুলিকে প্রধান অগ্রাধিকার হিসাবে সংজ্ঞায়িত করে৷

ফ্রান্সের নতুন ডানপন্থী সরকার সোমবার তার প্রথম আনুষ্ঠানিক বৈঠকের জন্য মিলিত হয়েছিল,...

আইএসএস-এ রেকর্ড থাকার পর রাশিয়ান মহাকাশচারীরা সয়ুজ ক্যাপসুলে অবতরণ করেন

আন্তর্জাতিক মহাকাশ স্টেশন (ISS) থেকে আনডক করার পর সোমবার কাজাখস্তানে দুই রাশিয়ান...

রাশিয়ান সৈন্যরা ইউক্রেনের পোকরোভস্ক গ্রামের কাছে আসার সাথে সাথে বাসিন্দারা পালিয়ে গেছে

রাশিয়ান বাহিনী ডনবাসের পোকরোভস্ক শহরের দিকে তাদের আক্রমণ জোরদার করেছে, যেটি সামনের...